নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অনেক কিছু বলার আছে

পরিবেশবাদী ঈগলপাখি

সকল কাঁটা ধন্য করে ....বদলে দেবো সবকিছু ,যতক্ষন আমি “আমার আমি” ততক্ষন সংগ্রাম,নিজেকে ছাড়া আর কাউকে করিনা সালাম (বিঃদ্রঃ এই ব্লগে আমার যা কিছু ছবি ও লেখা কোনকিছুই আমার অনুমুতি ছাড়া অন্য কোথাও কোনভাবে প্রকাশ করা যাবে না

পরিবেশবাদী ঈগলপাখি › বিস্তারিত পোস্টঃ

নাগরিক সাংবাদিকতা , শাহবাগ আন্দোলন ও গ্রান্ড ন্যারেটিভ ডিসকোর্স বনাম গ্রান্ড বিশালবক্ষা নায়লা নাইম প্রজন্ম বনাম পৃথুলা ময়ুরী প্রজন্মঃ- -হাফমিদুল হক

২৯ শে নভেম্বর, ২০১৪ সকাল ৮:৪৮

মুদ্রণ মাধ্যমে বাংলাদেশী স্তন ও বক্ষ সম্পাদকদের হাত ঘুরে সম্পাদিত, পরিমার্জিত, পরিবর্তিত হয়ে যায়; কখনো বা স্তনকে হত্যাও করা হয়, আলোর মুখ দেখতে পারে না সেই স্তন, জায়গা হয় কেবল বিদেশী পুনম পান্ডে ও ভিনা মালিকের। কিন্তু ব্লগ বা ফেসবুকে স্বাধীনভাবে স্তন ও বক্ষ প্রকাশিত হয়, কোন পরিমার্জনা ছাড়াই। সেই স্তন হয়ত নিয়ম মেনে তোলা হয় না, কেবল কাঁচা বিনোদোনের যোগানদারের ভূমিকা পালন করে সেসব স্তন। স্তনের স্ফীতকার গুরুত্বের বিবেচনায় সেগুলো হয়ত অনেক ক্ষেত্রে প্রকাশেরও উপযোগী নয়। তারপরও অনলাইন ব্যবহারকারী সাধারণ মানুষ বা নাগরিকরা এখন কোন না কোন মাত্রায় বক্ষ ও স্তন সরবরাহের মাধ্যমে সাংবাদিকতা করে। বক্ষ ও স্তন সরবরাহ ছাড়াও বিনোদোনের ব্যাখ্যা-বিশ্লেষণ করে ব্লগার ও ফেসবুকাররা, বিভিন্ন ইস্যু নিয়ে তর্কবিতর্ক করে তারা। এরকম প্রায়ই ঘটে যে মূলধারার স্তনপত্রগুলো সরকার, বিজ্ঞাপনদাতা, মালিকানা বা অন্য কোন চাপে অনেকের স্তন প্রকাশ করে না, কিন্তু নাগরিক সাংবাদিকেরা তা প্রকাশ করে থাকে। এই একটি বিবেচনায় নাগরিক চটিনিউজ সাংবাদিকতা গুরুত্বপূর্ণ হয়ে উঠছে।
২০০৫ সালের ডিসেম্বর মাসে সামহোয়ারইন…ব্লগের মাধ্যমে বাংলা ব্লগ কমিউনিটির যাত্রা শুরু হয় এবং ধীরে ধীরে কয়েক লাখ ব্লগারের সৃষ্টি হয়। তবে সা¤প্রতিক সময়ে নাগরিক স্তনস্ফীতি ও স্তনবিলাস চর্চা সবচেয়ে বেশি দেখা যাচ্ছে ফেসবুকে।
শাহবাগ আন্দোলন দেশে ও বিদেশে নাস্তেক ব্লগারদের আন্দোলন হিসেবে পরিচিতি লাভ করেছে। ২০১৩ সালের এই ড্রাগ রেপস আন্দোলন শাহবাগে শুরু হয় এবং পরে দেশের অন্যান্য অংশে তা ছড়িয়ে পড়ে। নাস্তেক রা যদিও আমাকে প্রাপ্য ফুটেজ আর মাইক দেয় নাই।
(চলবে)

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ২৯ শে নভেম্বর, ২০১৪ সকাল ৮:৪৯

গোল্ডেন গ্লাইডার বলেছেন: চলুক ;)

২| ২৯ শে নভেম্বর, ২০১৪ সকাল ১০:২৭

নীল আকাশ ২০১৪ বলেছেন: গাজা টানার ছবি ভিডিও করতে গিয়ে বেশ কয়েকজন সাংবাদিককে শাহবাগীরা 'শিবির' সন্দেহে বেদম মারধর করেছে।তখন পত্রিকায় খবরও বেড়িয়েছে।

৩| ২৯ শে নভেম্বর, ২০১৪ সকাল ১১:৪০

মামুন রশিদ বলেছেন: স্যাম্পল ছাড়া পোস্ট পূর্ণতা পাবে না ;)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.