নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অনেক কিছু বলার আছে

পরিবেশবাদী ঈগলপাখি

সকল কাঁটা ধন্য করে ....বদলে দেবো সবকিছু ,যতক্ষন আমি “আমার আমি” ততক্ষন সংগ্রাম,নিজেকে ছাড়া আর কাউকে করিনা সালাম (বিঃদ্রঃ এই ব্লগে আমার যা কিছু ছবি ও লেখা কোনকিছুই আমার অনুমুতি ছাড়া অন্য কোথাও কোনভাবে প্রকাশ করা যাবে না

পরিবেশবাদী ঈগলপাখি › বিস্তারিত পোস্টঃ

ভাবো, ভাবার প্রাকটিস করো

২৪ শে জুন, ২০২০ সকাল ১১:২২

১) প্রত্যেক বছর বর্ষার মৌসুম আসার আগেই ভাবি এইবার বাংলাদেশে বন্যা আর দুর্যোগ ব্যাবস্থাপনা নামের সার্কাস এর ক্রীড়ানক নিয়ে কিছু লেখি। লেখা আর হয় না। কি লাভ ? করোনার এই কালে অন্য কিছু নিয়ে ভাবার বা লেখার সময় কই ? সবই তো অফ সিজন।

২) ঘরবন্দি জীবন চলছে। আস্তে আস্তে সব কেমন অসহ্য ঠেকে কেন সবার বুঝা যায়। মাঝে নিয়ম করে দোকান পাট বা বাজারসদাই কিনতে বাইরে যাই, এসেনশিয়াল কি নন-এসেনশিয়াল। লোকজনের মাঝে লকডাউন মানার ধৈর্য্য আর নাই। কাউকে কি দোষ দেয়া যায় ? মানুষ এক অদ্ভুত জীব। নিশ্চিত "কনভিংসিং লাই বা মিথ্যা" এর জোড়ে অনন্তকাল অপেক্ষা করা যায়, কিন্তু "অনিশ্চয়তা" যেখানে থাকে, সেখানে মুহুর্তের অপেক্ষাও অসহ্য লাগে বুঝি?

৩) দেশী পলিটিক্স নিয়ে পড়াশোনা করলাম ফাকে। রিউমার বা গুজব না, সমাজে পরিচিত/অথেন্টিক মানুষদের লেখা এবং মোটামুটি এস্টাব্লিশড /পরিচিত বই এবং অন্যন্য পাব্লিক ডোমেইনে পাওয়া তথ্য/উপাত্ত নিয়ে। মুল আগ্রহ ৯০ এর স্বৈরাচার পতনের পরের টাইমলাইন, আর নিজের দেখা ১/১১।

একেবারে পরস্পর বিরোধী মতের বিভিন্ন মানুষের চোখে দেখা থেকেও যদি টাইমলাইন এস্টাব্লিশড করা যায়, পুরা ছবিটা বিরাট একটা জিগ-স পাজল মেলানোর পর মাথা চক্কর দেবার অনুভুতি দেয়। । আমার খালি বলতে ইচ্ছা হয়, হায়, "we were so naive" .

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৪ শে জুন, ২০২০ দুপুর ১:০৯

পদ্মপুকুর বলেছেন: অনেকদিন পর দেখলাম মনে হচ্ছে। আছেন কেমন?

০১ লা জুলাই, ২০২০ রাত ১২:৪৪

পরিবেশবাদী ঈগলপাখি বলেছেন: মন্তব্যের জন্য ধন্যবাদ... ভাল আছি।

২| ২৪ শে জুন, ২০২০ দুপুর ২:০২

রাজীব নুর বলেছেন: মানুষ মারা যাচ্ছে করোনায়। কিন্তু প্রচার করা হচ্ছে ঠান্ডাজনিত রোগ। হায়রে একি দুর্মতি! উন্নয়নের ডুগডুগি আর কত বাজাবেন?

০১ লা জুলাই, ২০২০ রাত ১২:৪২

পরিবেশবাদী ঈগলপাখি বলেছেন: উন্নয়নের ডুগডুগি আর কত বাজাবেন?[/si

I dont see any dugdugi in my post

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.