নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

দপ্তরবিহীন মন্ত্রী

দপ্তরবিহীন মন্ত্রী › বিস্তারিত পোস্টঃ

অনলাইন মুক্তমনা সেলিব্রিটিরা এখন চুপ

২৩ শে মে, ২০১৬ রাত ৮:২৫

শ্যামল কান্তির ঘটনার পর মুক্তমনা ফেসবুক সেলিব্রেটিরা খুব সরব ছিল। বাংলাদেশের সংখ্যালঘুদের এই একটা মজা। তাদের সামান্য কিছু হলেই তাদের চাইতে বেশী আবেগ দেখায় সংখ্যাগুরু মুসলমানেরা। তবে একই দেশের নাগরিক হিসেবে এটা খারাপও নয়। যদিও পাশের দেশগুলোতে সংখ্যালঘু মুসলমানের জন্য সংখ্যাগুরু দের আবেগ, মায়াকান্না তেমন দেখা যায় না।

ঘটনার পর সেলিম ওসমানের একটা মোবাইল কথোপকথন বের হয়। সেখানে উনি গালাগালি করে কথা বলছিলেন কারো সাথে। এটা নিয়ে মুক্তমনা ফেসবুক সেলিব্রেটিরা খুব পচালো উনাকে। উনি কয়টা গালি কতবার দিয়েছিলেন এটারও পরিসংখ্যান দিয়েছিল এই সেলিব্রেটিরা। তার পর হেফাজতের সমাবেশে ঐ ছাত্রের গায়ে কেন নতুন পাঞ্জাবি (হাস্যকর) ছিল তা নিয়েও তারা ছবি আপলোড করে!

যা হোক, এক মাঘে শীত যায় না। মুক্তমনারা যদি বুদ্ধিমান হয়, তাদের বিরোধীরাও কেন হবে না। দেশ তো একটাই। তারা আরেকটি মোবাইল কথোপকথন ছেড়ে দেয়। এবার শোনা যায়, শ্যামল কান্তি সেলিম ওসমানকে 'ভগবান' ডাকছেন। এই কথার রেশ কাটতে না কাটতেই অনলাইনে আরেকটা ছবি প্রকাশ পায়। যেটাতে দেখা যায় শ্যামল কান্তিকে মন্ত্রী নাসিমের পায়ে লুটিয়ে পড়তে। মানে, মুক্তমনাদের এক ক্লিপ ও এক ছবির বিপরীতে অমুক্তমনাদের এক ক্লিপ ও এক ছবি।

তবে আফসোস, পরের ক্লিপ আর পরের ছবি ঐসব মুক্তমনা ফেসবুক সেলিব্রেটিরা আপলোড দেয়নি। আর এ ব্যপারে কোন কথাও লেখেনি তাদের ফেসবুক ওয়ালে। কী আর করা। লজ্জায় বলার ভাষা হারিয়ে ফেলেছে। কিন্তু আমরা সাধারণ মানুষ দুই পক্ষেরই কার্যক্রম দেখছি। তারপর সাদাকে সাদা, কালোকে কালো বলছি বিচার বিবেচনা করে। ঐসব সেলিব্রেটিদের মত এক চোখ কানা থাকেনা আমাদের!

মন্তব্য ২৩ টি রেটিং +০/-০

মন্তব্য (২৩) মন্তব্য লিখুন

১| ২৩ শে মে, ২০১৬ রাত ৮:৩৭

কবি এবং হিমু বলেছেন: ভাবছিলাম ফেসবুকে পায়ে ধরার প্রতিবাদ হিসেবে সেইসব পাগলগুলো আবার পা ধরে ফেবুতে ছবি আপলোড দিয়ে।কিন্তু অনেক অপেক্ষা করার পর ও পাগলগুলোর কাছ থেকে সারা পেলাম না।মনে হয় পাবনা চলে গিয়েছে ;)

২৩ শে মে, ২০১৬ রাত ৮:৪৭

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: অধিক শোকে পাথর....

২| ২৩ শে মে, ২০১৬ রাত ১০:৩৮

সরল পথের পথিক বলেছেন: : B-) ;)

২৪ শে মে, ২০১৬ রাত ১২:০৫

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: ;)

৩| ২৪ শে মে, ২০১৬ রাত ১:০৭

গেম চেঞ্জার বলেছেন: কে কে চুপ? নাম বলেন!

২৪ শে মে, ২০১৬ রাত ২:১৩

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: ইমরান, অমি পিয়াল, আরিফ জেবতিক প্রমূখরা...

৪| ২৪ শে মে, ২০১৬ রাত ১:৫৭

মোস্তফা ভাই বলেছেন: শ্যামল কান্তি তার মেয়ে ও বউ কে মুমিনদের হাত থেকে বাচাতেই এ কাজ করেছে, মুমিনদের দেশে অমুসলিমরা যে বড় অসহায়।

২৪ শে মে, ২০১৬ রাত ২:১৪

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: সবাই কিন্তু তা মনে করছে না। কয়টা অমুসলিম অসহায় আছে বাংলাদেশে? ২/১ টা বিচ্ছিন্ন ঘটনা হলেই বাংলাদেশকে এত অসহায় মনে করেন কেন? মুসলিমরাও খুব শান্তিতে আছে নাকি?

৫| ২৪ শে মে, ২০১৬ রাত ২:১৭

গেম চেঞ্জার বলেছেন: পিয়াল, জেবতিকের প্রোফাইল ঘুরে তো দেখলাম তারা সরব। তাহলে মিথ্যা কথা কেন বলেন??

২৪ শে মে, ২০১৬ রাত ২:৩৮

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: পরের অডিও আর ছবি নিয়ে তারা কিছু লিখেছে? মানে সেলিম ওসমানকে 'ভগবান' বলা আর নাসিমের পায়ে পড়া নিয়ে?

৬| ২৪ শে মে, ২০১৬ রাত ২:৩৫

মোস্তফা ভাই বলেছেন: সংখ্যালঘুদের উপর অত্যাচার বিচ্ছিন্ন ঘটনা? হয় আপনি জিহাদী না হলে পুরাই পাগল। মুসলিম দেশে অমুসলিমের সংখ্যা দিন দিন কমে, আর কাফের দের দেশে মুসলিমদের রিফিউজির বেশে প্রবেশের সংখ্যা দিন দিন বাড়ে, কারণ কি? মুসলিমের দেশ অমুসলিম তো বাদই দিলাম, মুসলিমদের জন্যই নিরাপদ না।

২৪ শে মে, ২০১৬ রাত ২:৩৯

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: ভাই, মুসলমানরাও তো মার খাচ্ছে, গুম হচ্ছে, অপমানিতে হচ্ছে বাংলাদেশে। সেটা বোঝাতে চেয়েছি। সবাই বাংলাদেশের নাগরিক।

৭| ২৪ শে মে, ২০১৬ সকাল ৮:১৯

কি করি আজ ভেবে না পাই বলেছেন: বাংলাদেশের সংখ্যালঘুদের এই একটা মজা। তাদের সামান্য কিছু হলেই তাদের চাইতে বেশী আবেগ দেখায় সংখ্যাগুরু মুসলমানেরা। তবে একই দেশের নাগরিক হিসেবে এটা খারাপও নয়। যদিও পাশের দেশগুলোতে সংখ্যালঘু মুসলমানের জন্য সংখ্যাগুরু দের আবেগ, মায়াকান্না তেমন দেখা যায় না।

তারপর সাদাকে সাদা, কালোকে কালো বলছি বিচার বিবেচনা করে। ঐসব সেলিব্রেটিদের মত এক চোখ কানা থাকেনা আমাদের!
+++++++++++++++++

২৪ শে মে, ২০১৬ সন্ধ্যা ৭:৩৫

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: ধন্যবাদ

৮| ২৪ শে মে, ২০১৬ দুপুর ১২:৪৫

জে.এস. সাব্বির বলেছেন: হ্যাঁ সেটাই...এদের এই কাদা ছোড়াছোড়িটা অব্যাহত রাখা উচিত ।আমরাও দাঁত বের করে খিলখিল হাসির জন্য প্রস্তুত থাকবো....

৯| ২৪ শে মে, ২০১৬ দুপুর ১২:৫১

বন্দী কন্ঠস্বর। বলেছেন: অনলাইন মুক্তমনা সেলিব্রিটিরা এখানেও চুপ।

২৪ শে মে, ২০১৬ সন্ধ্যা ৭:৩৬

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: এসব বললে হয়ে যাবেন ছাগু

১০| ২৪ শে মে, ২০১৬ দুপুর ১:০৬

কৌশিক মোদক বলেছেন: আপনি এত বড় বড় কথা বলছেন, এভাবে বলছেন যে, শ্যামল কান্তির মরলে এর চাইতে ভাল হত। তিনি কেন পা ধরেছেন, তার ঝামেলা কড়া উচিত ছিল, সে এবার সত্যি নবীর নামে মুসলিম দের নামে গালি দেওয়া।

আপনি তথা বাংলাদেশের মমিন সমাজ তাকে এই টুকু নিশ্চয়তা দিতে পারবেন কি এই ঘটনার জন্য তাকে চাপাতির কপ খেতে হবে না, তাকে হত্যা কড়া হবে না, বিভিন্ন ফেসবুক পেজ থেকে কিন্তু তাকে খুনের হুমকি দেওয়া হচ্ছে, সে সব শেয়ার হচ্ছে, তাদের বিরুদ্ধে আপনি প্রতিবাদ করেছেন কি?

আসলে আপনারাও মনে মনে চান তার কল্লা কাটা হোক। তাহলে বাংলাদেশ আল্যার কাছে মহান হবে।

২৪ শে মে, ২০১৬ সন্ধ্যা ৭:৪০

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: ভাইরে প্রথম আলোতে কয়েকদিন ধরে লেখা হচ্ছে, তিনি বলেছেন , সেলিম ওসমান তার দুই গালে দুইটি করে চারটি চড় মেরে বলেছেন,কান ধর। সেই সেলিম ওসমানকে উনি ভগবান ডাকছেন। আর এখানে অনলাইন সেলিব্রেটিরা যে এক পক্ষের মত নিয়ে ব্যস্ত আছে সেটাই বলতে চেয়েছি।
মৃত্যু আশংকায় বা পরিবারের নিরাপত্তার জন্য হয়তো আমরা আরো অসহায়ভাবে মন্ত্রীর পায়ে লুটিয়ে পড়বো। কিন্তু উনি তো শিক্ষক। উনার এসব দৃষ্টিকটু লাগে। উনি চাইলেই উনাকে শেল্টার দিবেন প্রধানমন্ত্রী। সেখানে সেলিম ওসমানকে ভগবান আর নাসিমের পায়ে লুটিয়ে পড়ার তো কিছু নাই।

১১| ২৪ শে মে, ২০১৬ সন্ধ্যা ৬:৩০

আজিজ মোঃ ভাই অথবা মুখতারান মাই বলেছেন: B:-/

১২| ২৪ শে মে, ২০১৬ রাত ৮:০৮

দিস ইজ ইব্রাহিম বলেছেন: সুখে থাকলে ভুতে খিলায় এই হয়েছে বাংলার গরুভক্তদের

১৩| ২৫ শে মে, ২০১৬ ভোর ৬:৩৩

কি করি আজ ভেবে না পাই বলেছেন: @কৌশিক মোদকঃ আল্লাহ,মোমিন বানান ঠিকভাবে লিখুন,ঝাল অন্যভাবে মেটাবেন।

২৫ শে মে, ২০১৬ রাত ৯:১১

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: ইস্যু নষ্ট হয়ে যাওয়ায় তাদের মাথার ঠিক নাই

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.