নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

দপ্তরবিহীন মন্ত্রী

দপ্তরবিহীন মন্ত্রী › বিস্তারিত পোস্টঃ

বুরকিনি মোটেও ইসলাম সম্মত পোশাক নয়

২৫ শে আগস্ট, ২০১৬ রাত ১২:১৮


ফ্রান্সে নিষিদ্ধ হওয়ার পর আরো কয়েকটি দেশে বুরকিনি নিষিদ্ধ হয়েছে বা হবে। বলা হচ্ছে , এটা মুসলিম মেয়েদের জন্য বিশেষ ধরনের বিকিনি যা পুরো শরীর আবৃত রাখে আবার সমুদ্রে সাঁতার/গোসলের মজাও ঠিক রাখে। মুসলিম নারীরা যেহেতু, ব্রা বিকিনি পরে সমুদ্রে যায় না(অনেকেই যায়) তাই তাদের কথা মাথায় রেখে এ ধরনের বিশেষ কস্টিউম তৈরি করা হয়েছে। বলা বাহুল্য, কিছু আবাল মুসলিম নারীদের কাছে এই বোরকা আর বিকিনির সন্ধি বুরকিনি খুবই জনপ্রিয় হয়ে উঠছে।

তবে যেসব দেশ এ পোশাক নিষিদ্ধ করেছে তাদের কর্তাব্যক্তিদের বেকুব বলেই মনে হয়। কারণ, বুরকিনি কোন দিক দিয়েই ইসলামিক বেসিক ঠিক রাখছে না। ইসলামে মেয়েদের আঁটো সাঁটো পোশাক পরতে নিষেধ করা হয়েছে। অথচ বুরকিনি পুরোটাই চরমভাবে বডি ফিটেড। ইসলাম প্রকাশ্যে পরপুরুষের সামনে সাঁতার কাটা গোসল করা কখনোই সমর্থন করে না। অথচ বুরকিনির ব্যবহার হবে শুধুমাত্র সমুদ্র সৈকতেই! তাই এ পোশাক নিষিদ্ধ করলে তাতে মুসলিমদের জন্য তেমন চিন্তার কিছু নেই। সবচেয়ে বড় কথা এটাকে ইসলামিক বলাটাই মুসলিমদের জন্য আরেকটা ব্লাফ বলেই মনে হয়।

জিন্স এর সাথে টপস পরে শুধু মাথায় হিজাব করলে যেমন ইসলামিক পোশাক হয় না, ফিটেড বোরকা পরলে যেমন ইসলামিক পোশাক হয় না, এক চ্যানেলে নাচ, গান, সিনেমা চালু রেখে খালি বোরকা পরে সংবাদ পাঠ করলেই যেমন ইসলামিক চ্যানেল হয় না। ঠিক তেমন বুরকিনি পরলেও ইসলামিক বিকিনি হয়ে যাবে না।

মন্তব্য ১৪ টি রেটিং +১/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ২৫ শে আগস্ট, ২০১৬ রাত ১২:৫০

মোটা ফ্রেমের চশমা বলেছেন: হায়রে ব্র্যান্ডিং! বিকিনিকে ইসলামের আবরণ দিয়ে বুরকিনি বানিয়েছে! X((

২৫ শে আগস্ট, ২০১৬ রাত ১:৪১

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: মুসলিমরা ধরা খায় এভাবেই।

২| ২৫ শে আগস্ট, ২০১৬ ভোর ৪:৪৭

বাসারাট বলেছেন: Bhai ami eto kichu bujhina. Jodi apni "Burkina" pore shatar katte namben kina eta ektantoi apnr bektigoto bepar. Ei khane karo kono right ba authority nai kono kichu bolar. Muslim hishebe jehetu hashore bisshash rakhen, Allahr upor bisshash rakhen tahole apnr jobab apni diben, eikhane ashe pashe manush er eto keno matha betha hobe?
Apni ekjon manush k dawat dite paren, jinish tar khrp bhalor bepare take inform korte paren kintu hidayat only Allah diben. Ekjon manush er sathe apnr dimot hotei pare, khub shabhabik kintu apni apnr ideology kono bhabei karo upor chapate parenna. Arekta kotha bolbo bhaiya choto mukhe, "আপনি নাস্তিক মানুষ, আপনি এর মধ্যে না আসাই ভালো।" ei kotha ti shunte khubi khrp shunay. Eibhabe rudly bhaiya please kotha bollenna. Emnitei pura duniya jure amra muslim der durnam, er upor diye jodi amra manush der sathe khrp behave kori, hok na shey nastik, hindu whatever, eita manay na. After all amader pran prio Rasul sallallahuahili wassallam kintu kokhonoi karo sathe dur bebohar korennai. So bhaiya please ei bhabe karoi sathe kotha bollenna, shey jotoi khrp bhv apnr sathe koruk na keno. Mone rakhben, apni kar ummat ebong ttar shomman apnakei rakhte hobe. Asha kori mone kichu nibenna .

২৫ শে আগস্ট, ২০১৬ বিকাল ৫:৪৯

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: টপিকে থাকলে ভালো হয়। এটা ইসলাম বিষয়ক পোস্ট। তাই নাস্তিককে ভদ্র ভাষায় বলেছি। আপনি নাস্তিককে সমীহ করে চললে ধরে নিতে হবে আপনার ঈমান দুর্বল।

৩| ২৫ শে আগস্ট, ২০১৬ সকাল ৭:১৪

নীলাকাশ ২০১৬ বলেছেন: মেয়েদের জন্য ইসলামসম্মত পোষাক হল ঢিলেঢালা এবং মাথা ঢেকে রাখা যায় - এরকম পোষাক। আমার ধারণা ঢিলেঢালা করেও সাতারের কস্টিউম বানানো যায়। গ্রামে গন্জে মেয়েরা শাড়ি পরেও সাতরায় - কোন সমস্যা হয়না।

২৫ শে আগস্ট, ২০১৬ বিকাল ৫:৫১

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: এখানে পুরো মেয়েদের পোশাকের ইসলামিক বেসিককে অস্বীকার করা হয়েছে। আর বলা হচ্ছে মুসলিমদের জন্য!

৪| ২৫ শে আগস্ট, ২০১৬ সকাল ৮:১০

বলবো না!! বলেছেন: পানিতে ভিজলেতো সবই একই রকম... তা সে শাড়ি,সালোয়ার হোক আর বুরকিনি হোক!!! রাস্তা ঘাটে না গোসল করলে কেমন হয়!!!!

২৫ শে আগস্ট, ২০১৬ বিকাল ৫:৫৩

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: প্রথম কথা হলো গোসল করাটাই ঠিক নয় পর পুরুষের সামনে। আর এখানে গোসল করার জন্য 'ইসলামিক' ট্যাগ লাগিয়ে বিকিনি বিক্রি করা হচ্ছে। গোসল যে কেউ করতেই পারে তার ইচ্ছে হলে। কিন্তু ইসলামিক বিকিনি বলে ব্যবহার করাটা গুনাহের হবে।

৫| ২৫ শে আগস্ট, ২০১৬ সকাল ১০:১১

বিবেক ও সত্য বলেছেন: আমি নাস্তিক নই, আপনি আমাকে নাস্তিক কেন বললেন। নাস্তিক অর্থ যিনি কোন স্রষ্টায় বিশ্বাস করেন না। আমি স্রষ্টার অস্তিত্বে বিশ্বাস করি।
ধরুন আপনি বললেন যে গরুর মাথার উপর পৃথিবী আছে। আপনার কথাটা যে অর্থহীন তা প্রমানিত হবে কোন সচেতন ব্যক্তি কর্তৃক। আর অজ্ঞরা চোখ বন্ধ করে মেনে নিবে।
আপনি ভাল করেই জানেন যে আপনার কথার ভূল আমি প্রমান করতে পারবো। তাই আমাকে দূরে থাকতে বলছেন।

২৫ শে আগস্ট, ২০১৬ বিকাল ৫:৫৬

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: আপনার অন্য লেখাগুলোতে মনে হয়েছে আপনি নাস্তিক। ঠিক আছে আপনি স্রষ্টার অস্তিত্বে বিশ্বাস করেন। কিন্তু এখানে যে বিষয়ে কথা বলা হয়েছে সেখানে আপনার মন্তব্য যথাযথ ছিল না। আপনার মন্তব্য কে মুছে দিয়েছে সেটা আমি জানি না। ভালো থাকবেন।

৬| ২৮ শে আগস্ট, ২০১৬ সকাল ১০:৩১

বাসারাট বলেছেন: Bhaiya nastik k shomiho kore chola ki durbol iman er proman? Eti kothay likha ache j nastik der shomiho kora durbol iman er porichoy? Apnk emni ekta hadis mone koriye dey amader pran prio nobiji kintu ekjon ihudi bektir lash jete dekhe dariye giyechilen, ete amra ko shikkha pai? Nastik der kache udar hoye ki amra tar fol ekbaro ki dekhechi? Rasul ki nastik der kopakopi korte amader shikhiyechen? Tara o manush ebong Allah chaile apnr r amr cheye aro bhalo musolman hote pare, just remember that.

২৯ শে আগস্ট, ২০১৬ রাত ২:৪৩

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: অফ টপিক। আগের নাস্তিকরা ইসলাম নিয়ে, নবী নিয়ে কটুক্তি করতো না, এখনকার গুলো করে...

৭| ২৯ শে আগস্ট, ২০১৬ সকাল ১১:০৪

বাসারাট বলেছেন: Taile apni bolte chaichen j ajker diner nastik der kopakopi jayez? Bidat hoye gelo na?

২৯ শে আগস্ট, ২০১৬ রাত ৮:৪২

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: আমি জায়েজ কোথায় বললাম? বলেছি এদের সাথে তর্কে জড়িয়ে লাভ নেই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.