নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ঢাবিয়ান

ঢাবিয়ান › বিস্তারিত পোস্টঃ

নুরুল হকের ডাকসু ভিপি হওয়া উচিৎ কিনা সেই সিদ্ধান্ত নেয়ার অধিকার শুধুই ঢাবির ছাত্র ছাত্রীদের

১২ ই মার্চ, ২০১৯ রাত ৮:০৬

ডাকসুর ২৫ পদের মধ্যে ২৩টিতেই ছাত্রলীগের প্রার্থীরা নির্বাচিত হয়েছে। শুধু ভিপি পদে বিজয়ী হয়েছে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নুরুল হক এবং সমাজসেবা সম্পাদক পদে আখতার হোসেন। এই দুজনই কোটা সংস্কার আন্দোলনকারীদের নেতা হিসেবে পরিচিত। মধ্যরাতে এই ফলাফল ঘোষনার সাথে সাথেই ভিসির সামনেই হাতুড়িলীগ'' ভুয়া ভুয়া এবং ভিসির দুই গালে জুতা মারো তালে তালে '' শ্লোগান দিতে থাকে। আজ সারাদিন ধরে হাতুড়িলীগ ক্যম্পাসে ত্রাসের রাজত্ব কায়েম করে রাখে। কয়েকদফা কোটা আন্দোলনের নেতাদের ওপর হামলা চালায়।এরপর ভিসির বাসভবনে তালা দিয়ে তার সামনে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে। হাতে লাঠি সোটা নিয়ে তারা সেখানে বসে শ্লোগান দিতে থাকে '' শিবির ধর, জবাই কর''।গতকাল এই ব্লগে একটা পোস্ট এসেছিল যে ডাকসু নির্বাচনে নাকি সেরকম কারচুপি হয় নাই। মেয়েদের হলেই যা একটু হয়েছে, ছেলেদের বেশীরভাগ হলেই নাকি কারচুপি হয় নাই!! এর মানে দাড়াচ্ছে যে দেশের মেধাবি শিক্ষার্থীরা ভোট দিয়ে জয়যুক্ত করেছে একপাল কুখ্যাত গুন্ডাদের!!![

ক্যম্পাসে এখন অনেক ড্রামা চলছে। ভিপি পদে পরাজিত প্রার্থী রেজওয়ানুল হক চৌধুরী শোভন আজ বিকালে ঢাকা বিশ্ববিদ্যলয়ের টিএসসিতে গিয়ে নুরের সঙ্গে দেখা করেন । টিএসসিতে পৌঁছেই নুরুকে পেয়ে জড়িয়ে ধরেন শোভন!!ছাত্রলীগ নাকি তার সাথে একত্রে কাজ করবে!! যাক এইবার বের হল আসল ঘটনা। ঢাবির দলবাজ শিক্ষকেরা নেত্রীর হেলমেটধারিদের বাদ দিয়ে উলটো নেত্রীর চোখের কাটা কোটা আন্দোলনের নেতাকে ভিপি নির্বাচিত করেছে, খবরটা ঠিক হজম হচ্ছিল না। সাদা দলের শিক্ষক আসিফ নজরুল অতি আবেগপ্রবন হয়ে ফেসবুকে স্ট্যটাস দিয়ে বসেছে ,'' কারচুপির অনেক চেষ্টা করেও নাকি হারানো যায়নি নুরুকে''। নিজের বিরোধী প্যানেলের শিক্ষকদের ওপড় উনার আস্থা দেখে একটু হাসিই এসে গেল। তিনি আরো বলেছেন যে নুরুল হকের ভিপির পদ গ্রহন করা উচিৎ।বাম ও অন্যান্য ছাত্র সংগঠনের ছাত্রদের নাকি এ ব্যপারে বলার অধিকার নাই।আবার উল্টোদিকে অনেকেই নুরুল হককে সুলতান মনসুর না হবার পরামর্শ দিচ্ছে।

নুরুল হকের ডাকসু ভিপি পদ গ্রহন করা উচিৎ কিনা সেই সিদ্ধান্ত নেয়ার অধিকার শুধুই ঢাবির ছাত্র ছাত্রীদের। নুরুল হকের নিজেরো একক সিদ্ধান্ত নেবার অধিকার নাই।যেই ছাত্রীরা জীবনের তোয়াক্কা না করে ফাশ করে দিয়েছে হল প্রভোস্টের আসল চেহারা, যেই ছাত্ররা হাতুড়িলীগদের প্রতিহত করতে গিয়ে শিকার হয়েছে নির্যাতনের, সিদ্ধান্ত নেবার অধিকার শুধুই তাদের।

মন্তব্য ১৮ টি রেটিং +০/-০

মন্তব্য (১৮) মন্তব্য লিখুন

১| ১২ ই মার্চ, ২০১৯ রাত ৮:৩৮

রাজীব নুর বলেছেন: ভবিষ্যত রাজনীতি ও ভবিষ্যত প্রজন্ম আসলে কী চায়? কেউ কী বুঝে? না বুঝার চেষ্টায় আছে? আফসোস আমাদের বুদ্ধিজীবী ও সাংবাদিকেরাও আজকে দিকভ্রান্ত ও স্রোতের সাথে চলা নাগরিক।

১২ ই মার্চ, ২০১৯ রাত ৮:৫৭

ঢাবিয়ান বলেছেন: ঠিক বলেছেন। বুদ্ধিজীবী ও সাংবাদিকেরা জাতিকে স্বৈরাচারের বিরুদ্ধে একজোট করার বদলে উলটো দিকভ্রান্ত করে চলেছে।

২| ১২ ই মার্চ, ২০১৯ রাত ৮:৪৪

আরোগ্য বলেছেন: এ ব্যাপারে আপনার পোস্টের অপেক্ষায় ছিলাম।

১২ ই মার্চ, ২০১৯ রাত ৯:১৩

ঢাবিয়ান বলেছেন: প্রচন্ড চাপে থাকা নুরুল হক একেকবার একেক রকম বক্তব্য দিচ্ছে। ক্যম্পাসে বিভিন্ন জোটগুলোর মধ্যে ভাঙ্গন ধরাতে হাতুড়িলীগ জঘন্য চাল চেলে যাচ্ছে।

৩| ১২ ই মার্চ, ২০১৯ রাত ৯:৪৪

মা.হাসান বলেছেন: আবারো আপনার সঙ্গে দ্বিমত পোষন করতে হচ্ছে, দুঃখিত। কে ভিপি হবে কে মন্ত্রী হবে আর কে চা-চপ-সিঙ্গাড়া-সমুচার সেলসম্যান হবে তা প্রায় ৪৫ বছর আগে একজন স্বপ্নদেখে গিয়েছেন। স্বপ্নের ব্যাখ্যাকারীরা শীঘ্রই ভিপি পদের বিষয়ে ব্যাখ্যা দেবেন আশা রাখি।
শ্লীলতাহানীর অভিযোগে অভিযুক্ত নূরুল হক কে হারকিউলিসের হাতে সোপর্দ করার দাবি জানাই।
লন্ডন থেকে জাল ব্যালট ছাপিয়ে তারেক রহমান তা মেয়েদের হলে পাঠালেন, এ বিষয়ে হল প্রোভোস্ট জড়িত। ওনাকে রিমান্ডে নেয়ারও দাবি জানাই।

১২ ই মার্চ, ২০১৯ রাত ১০:০৮

ঢাবিয়ান বলেছেন: ঠিক কইসেন ।সবাই অপেক্ষায় আছে মাদার অভ - -- এর কোন বক্তব্য শোনার জন্য।২০১৯ সালের ডাকসু নিয়া কি স্বপ্ন ছিল সেইটা না জানা অবধি জাতি ঘুমাইতে যেতে পারছে না। দেখা যাক ব্যখ্যা হয়ত মধ্য রাতে আসবে।

৪| ১২ ই মার্চ, ২০১৯ রাত ১০:০১

জুনায়েদ বি রাহমান বলেছেন: স্বতন্ত্র জোটের ভিপি প্রার্থী ছাত্রীর ভাইরাল হওয়া ভিডিওতে দেখলাম, ছাত্রলীগ সন্ত্রাসীদের সভাপতিকে বলছেন। এই লোক গতকাল বলেছে- এদের ধর, মার। এই লোকের সাথে ছবি তুলব না। সন্ত্রাসীদের সাথে ছবি তুলি না।

ছাত্রলীগের নাটক, টাবি প্রশাসনের ব্যর্থতা সাধারণ মানুষের চোখেও এখন পরিস্কার। কোথায় যেনো দেখলাম, পুরু ফল বাতিল করে নির্বাচিত ভিপি নুরুও পুনঃনির্বাচন দাবী করেছেন।


১২ ই মার্চ, ২০১৯ রাত ১০:১১

ঢাবিয়ান বলেছেন: একেকবার একেক রকম বক্তব্য না দিয়ে আপাতত নুরুল হকের উচিৎ একটা ঘুমের ট্যবলেট খেয়ে ঘুম দেয়া। এরপর সকালে উঠে অন্যান্য ছাত্রজোটের সাথে বসে দলীয় সিদ্ধান্ত নেয়া।

৫| ১৩ ই মার্চ, ২০১৯ রাত ১:২২

জুনায়েদ বি রাহমান বলেছেন: নরুল এখন দ্বিধান্বিত। তবে মনে হচ্ছে, ফাইনালি 'লাটি না ভেঙ্গে সাপ মারার পন্থা অবলম্বন করবে।'
নির্লজ্জ, চামচারা নতুন করে নির্বাচনের ব্যবস্থা করবে বলেও মনে হচ্ছে না।

১৩ ই মার্চ, ২০১৯ সকাল ৮:৩৭

ঢাবিয়ান বলেছেন: নেতৃত্ব এইবার মেয়েরাই দিবে বলে মনে হচ্ছে। রোকেয়া হলের ভিপি প্রার্থী অরনি যেভাবে হাতুড়িলীগের কমান্ডার শোভনকে অপমান করল , ''হ্যটস অফ টু হার ''।

৬| ১৩ ই মার্চ, ২০১৯ ভোর ৪:০২

দূর আকাশের নীল তারা বলেছেন: শিক্ষাঙ্গনে রাজনীতি বন্ধ হোক।

১৩ ই মার্চ, ২০১৯ সকাল ৮:৩৯

ঢাবিয়ান বলেছেন: শিক্ষকদের রাজনীতি বন্ধ করা দরকার তার আগে।

৭| ১৩ ই মার্চ, ২০১৯ ভোর ৫:১০

চাঁদগাজী বলেছেন:


মুক্তিযোদ্ধারা দরিদ্র ঘরের সবল সন্তান, তাঁদের ভাতা, কোটা কোন কিছুর দরকার ছিলো না; তাঁদেরকে চাকুরী দিলেই হতো; মগজ হীনরা তাঁদের কাজ না দিয়ে, বুড়ো বয়সে ভাতা দিটেছে, কোটা দিয়েছে।

মুক্তিযোদ্ধা কোটার বিপক্ষে যারা নেতৃত্ব দিয়েছে, তারা বাংলাদেশে নির্বাচিত হয়ে, অফিস চালানোর যোগ্য নয়।

১৪ ই মার্চ, ২০১৯ সকাল ৭:১০

ঢাবিয়ান বলেছেন: মুক্তিযোদ্ধা কোটা বহাল রাখার পক্ষে আন্দোলন করার চেষ্টা যে একটা হয়েছিল মনে আছে? পুলিশ প্রটেকশন ছিল, খাবারের সাপ্লাই ছিল তারপরেও দশজন মানুষকেও জড়ো করা যায়নি। কারন মুক্তিযোদ্ধা কোটা করা হয়েছে মুক্তিযদ্ধাদের স্মমান জানাতে নয়, এই কোটা দিয়ে দলীয় গুন্ডাদের নিয়োগ দেয়ার জন্য।

৮| ১৩ ই মার্চ, ২০১৯ সকাল ৭:২৫

রাজীব নুর বলেছেন: লেখক বলেছেন: ঠিক বলেছেন। বুদ্ধিজীবী ও সাংবাদিকেরা জাতিকে স্বৈরাচারের বিরুদ্ধে একজোট করার বদলে উলটো দিকভ্রান্ত করে চলেছে।

ভালো থাকুন।

১৪ ই মার্চ, ২০১৯ সকাল ৭:১১

ঢাবিয়ান বলেছেন: ধন্যবাদ

৯| ১৩ ই মার্চ, ২০১৯ সকাল ১০:৫০

বিচার মানি তালগাছ আমার বলেছেন: নুরু ছাত্র রাজনীতি করছে। কিন্তু 'রাজনীতি' টা বুঝলো না। আর এভাবেই দুই পরিবার ও তাদের চামচারা শুদ্ধ গণতন্ত্র কখনোই দিবে না...

১৪ ই মার্চ, ২০১৯ সকাল ৭:২০

ঢাবিয়ান বলেছেন: আমাদের দেশে রাজনীতি না বোঝাটাই হচ্ছে সবচেয়ে ভাল। নুরু কোন রাজনীতির পক্ষে কথা না বলে সাধারন শিক্ষার্থীদের পক্ষ নিয়ে কথা বলছে। তার বিপুল জনপ্রিয়তার এইটাই মুল কারন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.