নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ঢাবিয়ান

ঢাবিয়ান › বিস্তারিত পোস্টঃ

ঢাকা সিটি কর্পোরেশনের দুর্নীতির কারনে প্রাপ্য সেবা থেকে বঞ্চিত হছে নগরবাসী

০৭ ই আগস্ট, ২০১৯ সকাল ৮:১৩

ঢাকার দুই সিটি করপোরেশন: রাজস্ব বিভাগে চাকরি হলেই কোটিপতি!
মশা মারার টাকায় বিদেশ ভ্রমনে ডিএনসিসি কর্মকর্তারা

এবারে ডেঙ্গু মহামারী আকারে ছড়িয়ে পড়ার পেছনে দায়ী সিটি কর্পোরেশনের ব্যর্থতা। বাজেটে বিরাট অংকের টাকা বরাদ্দ পায় সিটি কর্পোরেশন ।কিন্তু সিটি কর্পোরেশনে দুর্নীতির কারনেই মুলত প্রাপ্য সেবা থেকে বঞ্চিত হছে নগরবাসী । সিটি কর্পোরেশন এর মেয়র ঝাড়ু হাতে চলচিত্র নায়ক নায়িকদের নিয়ে ফটোসেশন করে বুঝিয়ে দিয়েছেন তারা কতটা আগ্রহী ডেঙ্গু নিয়ন্ত্রনে!!

ডেঙ্গুর ভয়াবহ ছোবলে প্রতিদিন প্রান হারাচ্ছে অগনিত মানুষ।মৃত্যূর এই মিছিল যেন থামছেই না। প্রতিদিন আতংকে দিন কাটাচ্ছে মানুষ। না জানি কখন ডেঙ্গু এসে ধরে। চিকিৎসকের সুত্রে জানা গেছে একবার ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সুস্থ আবার ডেঙ্গুতে আক্রান্ত হলে সেটা ভয়াবহ হয়ে দাঁড়ায়। অথচ ডেঙ্গুর যে ভ্যাকসিন আছে তা একবার ডেঙ্গুতে আক্রান্ত ব্যক্তিদের ক্ষেত্রে খুবই কার্যকরী। ব্লগার কলাবাগানের পোস্টে এই ভ্যাকসিনের ব্যপারে বিস্তারিত জানানো হয়েছে। এখন প্রয়োজন এই ভ্যকসিন বিদেশ থেকে এনে বিনামূল্যে তা সরকারী হাসপাতালগুলোতে সরবরাহ করা।

হাসপাতালগুলোতে চিকিৎসকরা দিবারাত্র পরিশ্রম করছে ডেঙ্গু আক্রান্ত রোগীদের চিকিৎসা দিতে। অন্যকে চিকিৎসা দেয়া সেই ডাক্তাররাও প্রান হারাচ্ছে ডেঙ্গুতে। শুধু গত জুলাই মাসেই প্রান দিয়েছে সাত জন ডাক্তার। পারিবারিক সুত্রে জানা গেছে পরিপুর্ন বিশ্রাম না পাবার কারনেই মৃত্যূ ঘটেছে তাদের। ডাক্তাররা এই রোগের উপসর্গ জানা সত্ত্বেও প্রান হারাচ্ছে মুলত অন্যের সেবা নিশ্চিত করতে গিয়ে। এ কারনে ডাক্তারদের ওপড় মাত্রাতিরিক্ত লোড না চাপিয়ে প্রয়োজন হাসপাতালগুলোতে আরো লোকবল বৃদ্ধি করা। ট্রেইনিং দিয়ে কিছু স্বাস্থকর্মীদের নিয়োগ দেয়া খুবই প্রয়োজন যারা এই মুহুর্তে ডাক্তারদের সাথে একযোগে কাজ করবে ডেঙ্গুরোগীদের দেখভালে।

দুদক চাইলেই সিটি কর্পোরেসনের অসাধু কর্মচারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারে। সিটি কর্পোরেশনে যোগ্য এবং সৎ কর্মকর্তাদের নিয়োগ দিয়ে মশা নিয়ন্ত্রনে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া এবং জনগনকে সচেতন করতে টিভির বিভিন্ন চ্যানেলে মশা নিয়ন্ত্রনে পরিবেশ পরিস্কার পরিছন্ন রাখতে বিভিন্ন প্রতিবেদনমুলক বিজ্ঞাপন প্রচার এখন এই সময়ে দাবী।







মন্তব্য ৬ টি রেটিং +২/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০৭ ই আগস্ট, ২০১৯ সকাল ১১:১৭

নতুন বলেছেন: দেশে যেই পরিমান সরকারী কম`চারী আছে আর যেই পরিমান সরকারী টাকা প্রতিবছর খরচা হয় সেটার সঠিক ব্যবহার হলে অবশ্যই দেশে এই রকমের সমস্যা থাকবেনা।

সরকারী চাকুরীতে দূনিতির প্রমান পেলে তাকে বখাস্ত করতে হবে এবং তার সম্পত্তি ক্রোক করতে হবে।

সাজা হয়না বলেই সরকারী চাকুরীরা দূনিতি বেশি করে।

২| ০৭ ই আগস্ট, ২০১৯ সন্ধ্যা ৬:৫৮

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: আমাদের সরকারি কর্মকর্তা-কর্মচারীদের মাঝে সততা ও কর্তব্যনিষ্ঠার অভাব রয়েছে । তাদের মধ্যে দেশপ্রেমের ব্যাপক ঘাটতি আছেই।

৩| ০৭ ই আগস্ট, ২০১৯ রাত ৮:৩৯

রাজীব নুর বলেছেন: দুদক বর্তমান সরকারের কারো বিরুদ্ধে ব্যবস্থা নিবে না।

৪| ০৭ ই আগস্ট, ২০১৯ রাত ৮:৪১

অন্তরা রহমান বলেছেন: মশা নিধনে উপযুক্ত ব্যবস্থা নেয় নি সেটা পরের কথা, এখন ডেংগুর বিস্তার নিয়ে তাদের ঢাক ঢাক গুড় গুড় আর অব্যবস্থাপনা প্রচন্ড চোখে লাগছে। এই জিনিস বাঁধের মতন আটকে রাখছে ডাক্তাররা তাদের অমানুষিক চেষ্টা দিয়ে।

৫| ০৮ ই আগস্ট, ২০১৯ রাত ১:৫৪

ঠাকুরমাহমুদ বলেছেন: আমরা নিরব দর্শক !!! অথবা উপায় নাই গোলাম হোসেন !!!

৬| ০৮ ই আগস্ট, ২০১৯ সকাল ৭:০৫

ঢাবিয়ান বলেছেন: Click This Link

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.