নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ঢাবিয়ান

ঢাবিয়ান › বিস্তারিত পোস্টঃ

নিষিদ্ধ হচ্ছেন সাকিব!

২৯ শে অক্টোবর, ২০১৯ সকাল ৭:৩৯



আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ হতে যাচ্ছেন দেশ সেরা ক্রিকেটার সাকিব আল হাসান।গনমাধ্যমে খবর এসেছে যে , আইসিসির দুর্নীতি দমন ইউনিট (আকসু) একটি কল রেকর্ড পর্যালোচনা করে এই সিদ্ধান্ত নিয়েছে। এমন এক সময় এই সংবাদ এলো, যখন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে তুমুল টানাপড়েন চলছে সাকিব আল হাসানের। দুই বছর আগে একটি আন্তর্জাতিক ম্যাচকে কেন্দ্র করে একজন ক্রিকেট জুয়াড়ি (বুকি) সাকিবকে অনৈতিক প্রস্তাব দেন। বিশ্বসেরা এই অলরাউন্ডার সঙ্গে সঙ্গেই ওই প্রস্তাব প্রত্যাখান করেছিলেন। নিয়ম অনুযায়ী সাকিব বিষয়টি আকসুকে জানানোর কথা। কিন্তু সাকিব তথ্যটি জানাননি। পত্রিকাটি জানিয়েছে, আইসিসির কাছে নিজের ভুল স্বীকার করে নিয়েছেন সাকিব আল হাসান। আত্মপক্ষ সমর্থন করে সাকিব দাবি করেছেন, তিনি জুয়াড়ির প্রস্তাবকে মোটেও গুরুত্ব দেননি। তাই বিষয়টি জানানোর প্রয়োজনবোধ করেননি।এই অপরাধে ১৮মাস থেকে পাঁচ বছর পর্যন্ত নিষিদ্ধ হতে পারেন সাকিব।

সাকিব যদি কোন ভুল করে থাকে, তবে আইন অনুযায়ী শাস্তি তাকে মেনে নিতে হবে। কিন্ত দুই বছর আগের ঘটনা হঠাৎ এই মুহুর্তে কেন সামনে এল, তা কিছুটা দুর্বোদ্ধ। আসন্ন ভারত সফরকে কেন্দ্র করে খেলোয়ারদের নিয়ে নানান ধরনের খবর গনমাধ্যমে আসছে। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন গনমাধ্যমে এমন অভিযোগও করেছেন যে ভারত সিরিজ বানচালের উদ্দেশ্যে ক্রিকেটাররা ধর্মঘটে শুরু করেছিল।
view this link

ভারত সফরের আগে অনুশীলনে যাননি সাকিব । দুটি প্রস্তুতি ম্যাচেও অনুপস্থিত দেশসেরা এই ক্রিকেটার।
পারিবারিক সমস্যার কারন দেখিয়ে তামিম ইকবাল আগেই নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন। এই ধরনের একটি পরিস্থিতিতে আচমকা সাকিবকে আইসিসির নিশিদ্ধ করার খবর কিছুটা বিস্ময়ের সৃষ্টি করেছে।

বাংলাদেশের ক্রিকেট আজ যে অবস্থানে এসেছে তাতে সবচেয়ে বেশি কৃতিত্ব সাকিব আল হাসানের। বিশ্বসেরা এই অলরাউন্ডার আমাদের জাতীয় সম্পদ। বাংলাদেশ ক্রিকেটকে আরো কয়েক বছর সেবা দেবার বয়স ও ফর্ম দুটাই সাকিবের আছে। এই মুহুর্তে তাকে কয়েক বছরের জন্য নিশিদ্ধ করা হলে তা আমাদের জাতীয় ক্রিকেট জন্য ভাল কোন ফল বয়ে আনবে না।

আমাদের খেলোয়ারদের কেন ভারত সফরে যেতে অনীহা তা ক্রিকেট বোর্ডকেই খুজে বের করতে হবে। খেলাকে পুরোপুরি রাজনীতির বাইরে রাখার দায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের। ক্রিকেটাররা যখন অন্য দেশের সাথে খেলতে যায়, তখন তারা নিজের দেশকে প্রতিনিধিত্ব করে। অনেক বড় একটি দায় মাথায় নিয়ে তাদের মাঠে নামতে হয়। ক্রিকেট কর্মকর্তাদের খেলোয়ারদের মানসিক অবস্থাটা বিবেচনা করতে হবে। তারা যদি মনে করে যে, ক্রিকেটারদের বাড়ী, গাড়ী, ফ্ল্যাট , উচ্চ পারিশ্রমিক দেয়াই যথেষ্ঠ, এরপর তাদের আর কোন চাহিদা থাকা উচিৎ নয়, তবে তারা ভুলের স্বর্গে বাস করছে। খেলোয়াররা রক্ত মাংশের মানুষ , রোবট নয়।

আমরা ক্রিকেট ফ্যানরা চাই যে খেলোয়ারদের সাথে ক্রিকেট বোর্ডের বিরোধ দ্রুত মিটে যাক এবং সাকিব আল হাসান এর পাশে বিসিবি এসে দাড়াক। একজন ব্যক্তি সাকিব খেলা থেকে বিতারিত হলে হয়ত তার এমন কিছু ক্ষতি হবে না, কিন্ত আমাদের ক্রিকেট এর জন্য সেটা অপুরনীয় ক্ষতি। বিশ্বসেরা এই অলরাউন্ডারের অধিনায়কত্ব আমাদের ক্রিকেটের অগ্রগতির জন্য অত্যন্ত জরুরী।

মন্তব্য ১৭ টি রেটিং +২/-০

মন্তব্য (১৭) মন্তব্য লিখুন

১| ২৯ শে অক্টোবর, ২০১৯ সকাল ৯:১২

রাজীব নুর বলেছেন: সাকিব কখনও নিষিদ্ধ হইবে না। নো নেভার।
মিডিয়ার সব কথা বিশ্বাস করা ঠিক না।

২৯ শে অক্টোবর, ২০১৯ সকাল ৯:৩৪

ঢাবিয়ান বলেছেন: এখনি কিছু বলা যাচ্ছে না। খুবই জটিল পরিস্থিতি ।

২| ২৯ শে অক্টোবর, ২০১৯ সকাল ৯:১৪

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: দুঃসংবাদ।

২৯ শে অক্টোবর, ২০১৯ সকাল ৯:৩৬

ঢাবিয়ান বলেছেন: জাতীয় ক্রিকেটের জন্য এটা যে অত্যন্ত দুঃসংবাদ, তা বলার অপেক্ষা রাখে না।

৩| ২৯ শে অক্টোবর, ২০১৯ সকাল ৯:৩২

স্বপ্নবাজ সৌরভ বলেছেন: সমকালে সকালে ঘুম ভেঙেই দেখলাম। বিশ্বাস করতে মন চাই না।

২৯ শে অক্টোবর, ২০১৯ সকাল ৯:৩৭

ঢাবিয়ান বলেছেন: সাকিব একটা বাজে ষঢ়যন্ত্রের শিকার বলে মনে হচ্ছে।

৪| ২৯ শে অক্টোবর, ২০১৯ সকাল ১০:০৭

ইসিয়াক বলেছেন: মন খারাপ হয়ে গেলো ।

২৯ শে অক্টোবর, ২০১৯ সকাল ১০:৪৮

ঢাবিয়ান বলেছেন: মন খারাপ হবার মত সংবাদই এটা। সব কিছুতে নোংরা পলিটিক্স এই দেশে।

৫| ২৯ শে অক্টোবর, ২০১৯ সকাল ১০:২২

কাজী ফাতেমা ছবি বলেছেন: সকালে সংবাদ পড়লাম দু:খ লাগলো
নিজের কপাল এরা নিজেই পুড়ে মাঝখান দিয়ে আমাদের মনে আঘাত করে।

সাকিব আল হাসান কে ভালোবাসি
দু:সংবাদ সুসংবাদে পরিণত হোক

২৯ শে অক্টোবর, ২০১৯ সকাল ১০:৫৭

ঢাবিয়ান বলেছেন: ''সাকিব আল হাসান কে ভালোবাসি
দু:সংবাদ সুসংবাদে পরিণত হোক'' এটাই আমাদের সবার মনের কথা।

৬| ২৯ শে অক্টোবর, ২০১৯ সকাল ১০:৫৮

সাইন বোর্ড বলেছেন: ভাববার বিষয় !

২৯ শে অক্টোবর, ২০১৯ বিকাল ৪:৪১

ঢাবিয়ান বলেছেন: সাকিব যদি ছয় মাসের জন্যও নিশিদ্ধ হয়, তাহলেও এর মারাত্মক প্রভাব পড়বে বাংলাদেশ এর ক্রিকেটে।

৭| ২৯ শে অক্টোবর, ২০১৯ দুপুর ১২:৩০

ঢাবিয়ান বলেছেন: গতকাল এর ইত্তেফাকে এসেছে যে ''এক সাক্ষাত্কারে বিসিবি প্রধান নাজমুল হাসান দাবি করেন, খেলোয়াড়দের আন্দোলনটা ছিল ভারত সফর নস্যাত্ করার একটা ষড়যন্ত্র। সেই ষড়যন্ত্র এখনো চলছে। তিনি বলেন, তার কাছে খবর আছে, সাকিবসহ কয়েক জন ক্রিকেটার ভারত যাওয়ার আগ মুহূর্তে বেঁকে বসতে পারেন। এমনকি তামিমের ছুটি নেওয়াটাকেও সহজভাবে দেখেননি তিনি।''

আর আজকের গনমাধ্যমের বিসিবি বলছে যে ''সাকিবের ব্যাপারে ইতোমধ্যে বিসিবিকে বিস্তারিত জানিয়েছে আইসিসি। তাকে জাতীয় দলের সঙ্গে অনুশীলন না করার নির্দেশনাও দিয়েছে আইসিসি। এ কারণে অসুস্থ বলে জাতীয় দলের অনুশীলনে যোগ দেয়নি সাকিব।''!!!!!!!!!!!!!!!! তাই যদি হয় তবে, পাপন সাহেব সাকিবের বিরুদ্ধে গতকাল ভারতে না যেতে বেঁকে বসার অভিযোগ করলেন কেন?

৮| ২৯ শে অক্টোবর, ২০১৯ বিকাল ৩:৫৩

মা.হাসান বলেছেন: পিসিবি যদি এরকম অভিযোগ করতো আমরা বুঝতাম ষড়যন্ত্র। আইসিসি (আসলে বিসিসিআই) করায় বুঝলাম অতি মানবিক অভিযোগ। দোষ সাকিব এবং বাকি খেলোয়াড়দের। কে কোথায় ক্যাসিনোতে যায়, কে প্রিমিয়ারের রেজাল্ট নিয়ে জুয়া চুরি করে এসব নিয়ে ওদের মুখ খোলার কি দরকার। ইন্ডিয়া যাবার আগে হুঙ্কার না দিয়ে বরং ''শেখার জন্য যাচ্ছি'' বললেই তো সব পক্ষ খুশি থাকে।

২৯ শে অক্টোবর, ২০১৯ বিকাল ৫:১৫

ঢাবিয়ান বলেছেন: অতি মানবিক সব অভিযোগ দায়ের করে বাংলাদেশ ক্রিকেট ধংসের পায়তারা চলছে।

৯| ২৯ শে অক্টোবর, ২০১৯ বিকাল ৫:১১

ঠাকুরমাহমুদ বলেছেন:




চাঁদগাজী ভাই কোথায়? দেশটা তো আসলেই গাধার পিঠে সওয়ার হয়েছে। ঢাবিয়ান ভাই পৃথিবীর হেন কোনো খেলোয়ার নেই যাদের কাছে অনৈতিক প্রস্তাব আসে না! এটি সাকিব আল হাসান কে অফ করার অপরাজনীতি। - এটি বোঝার জন্য বাংলাদেশের অপ সাংবাদিকদের প্রয়োজন নেই, ঢাকা শহরের তেজগাঁ শিল্প এলাকার দিন মুজুুর বাদলও জানে কি থেকে কি হয়েছে!

২৯ শে অক্টোবর, ২০১৯ রাত ৮:৪৯

ঢাবিয়ান বলেছেন: পুরাপুরি একমত আপনার সাথে। শুধু সাকিব নয়, বাংলাদেশ ক্রিকেট ধংসের নীলনক্সা বাস্তবায়িত করা হচ্ছে ধীরে ধীরে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.