নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ঢাবিয়ান

ঢাবিয়ান › বিস্তারিত পোস্টঃ

যুক্তরাজ্যের সাথে বিমান বন্ধ হচ্ছে না!!!!!

২৪ শে ডিসেম্বর, ২০২০ বিকাল ৩:১৪

যুক্তরাজ্য থেকে আসা যাত্রীদের জন্য বিমানবন্দরে আলাদা লাইন করে, যাদের কোভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট থাকবে না, তাদের জন্য বিশেষ পরীক্ষার ব্যবস্থা করা হবে।এরপর সেখান থেকেই তাদের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে পাঠানো হবে ঢাকার আশকোনার হজক্যাম্পে।
কিন্তু যুক্তরাজ্যের সঙ্গে বিমান চলাচল এখুনি বন্ধ করছে না সরকার। সুত্রঃ গনমাধ্যম

বর্তমানে যুক্তরাজ্যে ফাইজারের টিকা দেয়ার কর্মসুচী চলছে। কিন্ত যুক্তরাজ্যে সম্প্রতি যে নতুন প্রজাতির করোনা ভাইরাসের সন্ধান পাওয়া গেছে তা ৭০% বেশি সংক্রামক।এই অবস্থায় নতুন প্রজাতির করোনা আবিষ্কারের ঘটনায় প্রবাসী বাংলাদেশীরা সেই আগেকার ইতালী প্রবাসীদের মত দলে দলে দেশে ফেরা শুরু করেছে ।মহামারী ঠেকানোর মুল মন্ত্রই হচ্ছে সংক্রমন এলাকা থেকে কারো জায়গা ত্যাগ না করা। একদিকে প্রবাসী বাংলাদেশীরা চরম দ্বায়িত্বজ্ঞানহীনতার পরিচয় দিচ্ছে আরেক দিকে দিচ্ছে আমাদের সরকার। এই মুহুর্তের বিপজ্জনক করোনা পরিস্থিতি উন্নয়ন না হওয়া পর্যন্ত বন্ধ রাখা উচিৎ ছিল ফ্লাইট। সেটা না করে যে সব ব্যবস্থা নেয়া হয়েছে তা একেবারেই কার্যকরী কোন প্রস্ততি নয়।। এর আগেও এই জাতীয় চুরান্ত অদক্ষ ও অব্যবস্থাপনায় ভরা প্রস্ততি নেয়ার ফলে দেশব্যপী করোনা ছড়িয়েছিল।

মানুষ নাকি ভুল থেকে শিক্ষা নেয়। সম্ভবত আমরাই একমাত্র জাতি যারা নিতে অপারগ। ফ্লাইট যদি বন্ধ না করাই হয়, তাহলে যাত্রীদের ফাইজারের টিকা নিয়ে আসা বাধ্যতামুলক করা হোক। করোনার নেগেটিভ সনদের চাইতেও বেশী কাযর্করী ফাইজারের ভ্যাকসিনের সনদ। টীকার সনদ এবং কোয়ারেন্টাইন বাধ্যতামুলক করা হোক সকল যাত্রীদের জন্য।

এই নতুন প্রজাতির করোনা সম্পর্কে যে ধরনের তথ্য দিয়েছে বিজ্ঞানীরা তা ভয়াবহ।এখুনি প্রস্ততি না নিলে সামনে হয়ত কঠিন সময় অপেক্ষা করছে সবার জন্য। গত এক বছরে আমরা হারিয়েছি আমাদের অসংখ্য প্রিয়জন। নতুন প্রজাতির করোনা আরো কত প্রান কেড়ে নেয় কে জানে!!

মন্তব্য ১৭ টি রেটিং +১/-০

মন্তব্য (১৭) মন্তব্য লিখুন

১| ২৪ শে ডিসেম্বর, ২০২০ বিকাল ৩:২০

চাঁদগাজী বলেছেন:


সপ্তাহে কয়টা ফ্লাইট আসতে পারে?

২৪ শে ডিসেম্বর, ২০২০ রাত ৯:১৬

ঢাবিয়ান বলেছেন: সে সম্পর্কে আমার ধারনা নাই। তবে সিলেট, ঢাকা দুই জায়গাতেই ফ্লাইট আছে।

২| ২৪ শে ডিসেম্বর, ২০২০ বিকাল ৩:৪৬

রাজীব নুর বলেছেন: নতুন ভাইরাস কি ফাইজারে নির্মুল হবে না?

২৪ শে ডিসেম্বর, ২০২০ রাত ৯:২১

ঢাবিয়ান বলেছেন: একটা আর্তিকেলে দেখলাম যে ''ভ্যাকসিন রোগ প্রতিরোধ ব্যবস্থাকে ভাইরাসের বিভিন্ন অংশকে আক্রমণ করতে উদ্দীপ্ত করে। আর তাই এর কিছু অংশ যদি পরিবর্তিত হয়েও থাকে, তারপরও ভ্যাকসিনটির ভাইরাসটির বিরুদ্ধে কাজ করার কথা।''

৩| ২৪ শে ডিসেম্বর, ২০২০ বিকাল ৪:০৫

ভুয়া মফিজ বলেছেন: হুদাই যুক্তরাজ্যের পিছে পড়ছেন ক্যান? এইটা ডেনমার্ক, দক্ষিন আফ্রিকা, অস্ট্রেলিয়া আর নেদারল্যান্ডেও পাওয়া গেছে। হু কইছে এইটা আপনের প্রিয় আম্রিকাতেও থাকার সমূহ সম্ভাবনা আছে। =p~

এইটা দ্রুত ছড়াইলেও ডেডলি না। ভাইরাসের নিয়মই হইলো মাসে ২/১ বার মিউটেট করে। কয়দিন পরে আরো নতুন ভ্যরিয়েন্ট পাইবেন। এইটা স্বাভাবিক। দেখনের বিষয়, ডেডলি কিনা।

গন মাধ্যমের লিঙ্কটা দ্যান দেখি.....কি কইছে!! বাংলাদেশে টেস্ট কইরা যাগো নেগেটিভ পাইবো, তাগোও আশকোনায় পাঠাইবো ক্যান? তাছাড়া আপনের তথ্যে ঘাপলা আছে। অলরেডি নিয়ম হইছে, যারা দ্যাশে যাইবো, তাগো কোভিড নেগেটিভ সার্টিফিকেট লগে নিয়া যাইতে হইবো। ইতোমধ্যে বেশ কয়েকটা এয়ার লাইনরে জরিমানাও করছে কোভিড সার্টিফিকেট ছাড়া প্যাসেন্জার নেওনের জন্য। কোন এয়ারলাইন্সই অহন সার্টিফিকেট ছাড়া প্যাসেন্জার পেলেনে চড়াইবো না।

খামাখা ভুল তথ্য দিয়া ভীতি ছড়ানোর লাইগা আপনেরেই কোয়ারেন্টাইনে রাখার জোর দাবী জানাই। :P

@রাজীব নুরঃ হবে। :)

২৪ শে ডিসেম্বর, ২০২০ রাত ৯:৩৫

ঢাবিয়ান বলেছেন: ্করোনা ভাইরাসে প্রতিদন দুনিয়াজুরে অসংখ্য মানুষের মৃত্যূ হচ্ছে। তাই করোনা ডেডলি না, এইটা বলার অবকাশ আর নাই। নতুন ভাইরাসর সংক্রমন হার যেহেতু ৭০% এর বেশি, তাই মৃত্যূর হারও স্বাভাবিকভাবেই অধিক হবার কথা। ব্রিটেনই ভয়াবহ সব তথ্য দিয়া দুনিয়াজুড়ে আতংক ছড়াইসে। এখন সেইটা কি লোকজনরে ঘরে রাখার ট্রিক কিনা সেইটা আপনে ভাল বলতে পারবেন। ঃ)


আর আমাগো দেশের এই বিষয়ে খবরের লিংকটা এইখানে https://www.bbc.com/bengali/news-55420768

৪| ২৪ শে ডিসেম্বর, ২০২০ বিকাল ৪:২৩

পদ্ম পুকুর বলেছেন: আবার ইতালি থেকে নীলজামা পড়া কেউ না আসা পর্যন্ত মনে হয় বিমান যোগাযোগ বন্ধ হবে না... :-B

২৪ শে ডিসেম্বর, ২০২০ রাত ৯:৩৭

ঢাবিয়ান বলেছেন: এত মানুষ মরছে প্রতিদিন তারপরেও কারো কোন বিকার নাই। না সরকারের না দেশের মানুষের !!!

৫| ২৪ শে ডিসেম্বর, ২০২০ বিকাল ৫:৩৪

চাঁদগাজী বলেছেন:



ওখানকার ব্লগারেরা চলে আসুক

২৪ শে ডিসেম্বর, ২০২০ রাত ৯:৪০

ঢাবিয়ান বলেছেন: ব্লগাররা দ্বায়িত্বজ্ঞানহীন নয় ।

৬| ২৪ শে ডিসেম্বর, ২০২০ সন্ধ্যা ৬:১১

জুন বলেছেন: এস্ট্রাজেনেকার টিকা নাকি নতুন ভাইরাসের বিরুদ্ধে কার্যকর পড়লাম আজ। দেখেন ইংল্যান্ডবাসী হয়তো এই দফা রক্ষা পাবে। আমার অবশ্য প্রচুর ডাক্তার আত্নীয় আছে লন্ডনে যারা সরাসরি কোভিড চিকিৎসায় জড়িত। যার জন্য আমরা একটু চিন্তিত। আজ শুনলাম বাংলাদেশেও নাকি পাওয়া গেছে :-&

২৪ শে ডিসেম্বর, ২০২০ রাত ৯:৪৮

ঢাবিয়ান বলেছেন: প্রতিদিন ভাবি যে পরিস্থিতি ধীরে ধীরে উন্নয়নের খবর পাব। কিন্ত বাস্তবতা হয়ে গেছে ভিন্ন।আগামীকাল পেপারে আবার কি দেখব এই নিয়ে এখন আতংকে দিন কাটাতে হয়।

নতুন প্রজাতির করোনার প্রভাবটা কি হয় তা হয়ত আর কয়দিন পরে বোঝা যাবে। বৃটেন যেসব তথ্য দিয়েছে তাতো ভয়াবহ। এর মধ্যে পত্রিকায় দেখলাম সিলেটের ফ্লাইটে দলে দলে মানুষ দেশে ফিরছে!!!

৭| ২৪ শে ডিসেম্বর, ২০২০ রাত ১০:১৫

মরুভূমির জলদস্যু বলেছেন: ভুল থেকে শিক্ষা না নেয়ার শিক্ষাটাই আমরা ভালো করে নিয়েছি।

২৪ শে ডিসেম্বর, ২০২০ রাত ১০:৪১

ঢাবিয়ান বলেছেন: ভুল পথে চলার কঠিন শপথ নিয়েছে বলেই মনে হচ্ছে

৮| ২৪ শে ডিসেম্বর, ২০২০ রাত ১০:১৯

নেওয়াজ আলি বলেছেন: মর্ডনার টিকা নাকি নতুন ভাইরাসে কার্যকর । কিছু জানেন কিনা

২৪ শে ডিসেম্বর, ২০২০ রাত ১০:৪৭

ঢাবিয়ান বলেছেন: সব কোম্পানিই বলছে যে বর্তমান ভ্যাকসিনই নতুন প্রজাতির করোনা প্রতিরোধ করতে সক্ষম। তবে ভ্যাকসিনে কিছু পরিবর্তন হয়ত আনা দরকার হতে পারে । ফ্লু ভ্যাকসিনের ক্ষেত্রে আগেও সেরকম পরিবর্তন করা হয়েছে।

৯| ২৫ শে ডিসেম্বর, ২০২০ দুপুর ১২:৪৯

রাজীব নুর বলেছেন: যোগাযোগ অব্যহত রাখা দরকার। তবে খুব সর্তকতার সাথে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.