নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার চিন্তা ভাবনার খোলা খাতা আপনাদের সবার ভালো লাগলে ভালো না লাগলে দুঃখিত

মুর্খদের সাথে তর্ক করতে ভাল্লাগেনা,মুর্খ দের এভয়েড করতে ভাল্লাগে

ধ্রুব অন্যকোথাও

আমাকে অমানুষ ডাকুন

ধ্রুব অন্যকোথাও › বিস্তারিত পোস্টঃ

শাহবাগে সাইবার যুদ্ধ পেজের স্ট্যাটাসের প্রতিবাদে

২৮ শে মার্চ, ২০১৩ সকাল ১১:০২

শাহবাগে সাইবার যুদ্ধ নামক পেজে গতকাল একটা স্ট্যাটাস এসেছে সেটার প্রেক্ষিতে আমার এই লেখা।স্ট্যাটাস টা ছিলঃ১৯৭৪ সালে পূর্ববাংলা সর্বহারা পার্টি স্বাধীনতা দিবসে বোমাবাজি করেছিল। ওই বোমাবাজির ভেতর দিয়ে সিরাজ সিকদারের পূর্ববাংলা সর্বহারা পার্টি প্রমাণ করেছিল; তারা বাংলাদেশের স্বাধীনতায় বিশ্বাস করে না। সিরাজ সিকদারের ওই কাজের ঠিক ৩৯ বছর পরে বাংলাদেশে স্বাধীনতা দিবসে আবার বোমাবাজি হলো, আবার গাড়ি পোড়ানো হলো, ট্রেনে আগুন দেয়া হলো। কাজগুলো হলো জামায়াত ও বিএনপির নেতৃত্বে। অর্থাৎ স্বাধীনতার ৩৯ বছর পরে জামায়াত-বিএনপি স্পষ্ট প্রমাণ করে দিল তারা বাংলাদেশের স্বাধীনতায় বিশ্বাস করে না। ( বিস্তারিত ১ম কমেন্টস এ )







আমার লেখাঃ



দালালি বন্ধ করে সোজা হয়ে যান।ঢাকা শহরের দেয়ালে দেয়ালে ফ্রুটিকার এড এর মতন বলি,"সময় থাকতে পিওর হোন,সাপোর্ট দিবে জনগন"।কোথায় সিরাজ সিকদার আর কোথায় জামাত-শিবির।শেখ মুজিবুর রহমান যে ভুট্টোর সাথে গলাগলি,চুমাচুমি করছিলেন তখন তাকে তো পাকিস্তান পন্থী বানাইলেন না।শুনেন আপনাগো আইডল ভাষা মতিন ও স্বাধীনতা বিরোধী(আপনাদের সংজ্ঞা অনুযায়ী)।বালের কথা বাদ দিয়া কাজের কথা কন।শাহবাগে কুত্তা-বিলাই ও যায়না।রাস্তা ঘাটে গরীব মানুষ শুইয়া থাকে।খাবার নাই,ঘর নাই।আপনারা আছেন ৪২ বছর আগে।বর্তমানের নাই খবর আবার বড় বড় কথা।বাংলাদেশের ইতিহাস পড়ে তারপর গণজাগরন করেন।চ্যাটের বাল কতডি আইছে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার আন্দোলনে।আরে,বেকুব,এই দেশের মানুষের কাছে আপনাদের এই সব জিন্সের প্যান্ট পরা মেয়েদের আন্দোলন কতটা গ্রহনযোগ্য সে সম্পর্কে কোন সেন্স আছে?সারা রাত ছেলেমেয়ে একসাথে বসে আছে এসম্পর্কে সাধারন জনতার মাইন্ডসেট কেমন কোন আন্দাজ নাই আপনাগো?

উস্কানি দেন কেন জামাতিদের?ওদের হাতে আপনারা সব অস্ত্র ধরায় দিছেন।পৃথিবীর সবচেয়ে ভয়ানক দলের হাতে রাজনৈতিক অস্ত্র দিছেন আপনারা।আপনারা ভাবেন যে ওদের জনসমর্থন কমে গেছে।কিন্তু ওদের বিখ্যাত বাশেরকেল্লা কিন্তু হয়ে গেছে হটকেক।আমার দেশ পত্রিকা এখন ঘরে ঘরে।অগনতন্ত্রী মনোভাবাপন্ন সরকার ও দোকান পুরিয়ে,হকার পিটিয়ে আটকাতে পারতেছেনা ।স্কুল-কলেজ-ভার্সিটিতে সবখানে ডিভিশান হয়ে গেছে।চিন্তা কইরা দেখেন একবার।১৫০জনের মতন মারা গেছে আপনাদের নাচগানের কারনে।আর আপনারা এখন রংগ করেন?করবেনই তো?আপনি তো আর রিকশা চালান না।আপনি তো দেশের অর্থনীতি টানেন না।আপনিতো প্রবাসী শ্রমিক না।

আর যদি সত্যিকার অর্থে কিছু করতেই চান।কিছু করেন ভাই।প্লিজ ভাই।কিছু একটা করেন।যা কিনা বর্তমানকে ভালো কিছু দেয়।শহীদ রুমি স্কোয়াড তাও একটা চেষ্টা দিতাছে।আপনারা একটু মানুষ হোন।জামাত-শিবিরের নষ্টামি দূর হলেই ভালোই লাগবে।তবে প্লিজ এমন কিছু কইরেন না যাতে এরকম হয়ঃ

১০ বছর প্রবন্ধ লিখবেন আপনারা।যার মূল বক্তব্য এই যে আমাদের মানুষকে বুঝতে ভুল হয়েছিল।ভাসানীকে বুঝতে যেমন ভুল হয়েছিল ঠিক তেমন।

সো ভাই/বোন আবোল তাবোল পোস্ট না দিয়ে কাজের কথা লেখেন।কন্সট্রাকটিভ কিছু করেন দয়া করে।-

মন্তব্য ১০ টি রেটিং +৩/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ২৮ শে মার্চ, ২০১৩ সকাল ১১:০৮

নিয়ামুল ইসলাম বলেছেন: আপনার মত দুইএকটা কিট পতঙ্গের সমর্থন না থাকলে আমাদের কিছু যায় আসে না। /:) /:)

২| ২৮ শে মার্চ, ২০১৩ সকাল ১১:১০

বিদ্রোহী ভৃগু বলেছেন: এইসব আবালেরা কি মাথার তারটার ছিড়া নাকি!!!!!!!!!!!!!!!!!!!

নইলে কোথায় সিরাজ শিকদার? কোথায় জামাত শিবির!!!

আবালেরা বলে কাদের সিদ্দীকি নাকি রাজাকার!!!!

হেরা আতকা চেতনা লইয়া ফালদা উঠছে!!!!

আর এই আবলঅমির নাম দিছে নতুন মুক্তিযুদ্ধ!!!

একুশের টকশোতে মঙ্গলবার দুই বীর বিক্রম তো ষ্পষ্ট বললেন- তারা এই কথা বলে মুক্তিযুদ্ধকেই অপমান করছে। তারা জানেইনা মুক্তিযুদ্ধ কি ছিল!

পুলিশ রেবের পাহারায় সরকারের আয়োজনে বিরানী, ড্রিংকস আর ঘাঞ্জা খাইয়া মনে মনে ন'টানের মহিমায় বালছাড় ছিড়া যায় বটে....

তবে হুশ ফরলে বুঝা যাবে আসলে মাথায় চুল ক'টা আছে ;)

৩| ২৮ শে মার্চ, ২০১৩ সকাল ১১:২২

ধ্রুব অন্যকোথাও বলেছেন: @niyamul islam
vai ami kitpotongo na hoy hoilam...kin2 apnio khub ekta uccho srenir kisu na..ekta shohoj jinish bujhar ceshta koren:

ei dhoroner status shadhinota birodhi shoktider haate ostro tule dey...
ei status ke gali die die share kore jamat shibir ekhn fayda lutbe...already luttese

৪| ২৮ শে মার্চ, ২০১৩ সকাল ১১:২৫

কাঠ পেন্সিল এ আঁকা জুবায়ের বলেছেন: নিয়ামুল ভাই, গায়ের জোরে নিজেদের মুক্তিজুদ্ধের ধারক বাহক ভাবার দরকার নাই। আপনাদের চেতনা আর মুক্তিজুদ্ধের চেতনার মদ্ধ্যে বিশাল ফারাক। যাকে ইচ্ছা রাজাকার বানাবেন যাকে ইচ্ছা মুক্তিজুদ্ধা বানাবেন... পাইসেন টা কি আপনারা? দেশের মানুষের সমর্থন হারাচ্ছেন যে তা বুঝতে পারছেন??

৫| ২৮ শে মার্চ, ২০১৩ সকাল ১১:৩২

ধ্রুব অন্যকোথাও বলেছেন: সিরাজ সিকদার কে নিয়ে উলটপালট স্ট্যাটাস কখনোই ভালো ফলাফল আনবেনা।বরং জামাত-শিবিরের ডিজিটাল আর্মির হাতে অস্ত্র তুলে দিবে।এভাবে আপনারা সবাইকে স্বাধীনতা বিরোধী বানালে এই দেশের সবাই স্বাধীনতা বিরোধী হিসেবে চিহ্নিত হবে।চিন্তাভাবনা করেন সবাই একটু।

৬| ২৮ শে মার্চ, ২০১৩ সকাল ১১:৩৩

নিঃসঙ্গ ঢেউ বলেছেন: নিয়ামুলের পয়দা মনে লয় ভুট্টোর হোগার মাইঝ দিয়া হয়ছেলো =p~ =p~ =p~ হের লাইজ্ঞাই এই খাঙ্কি মাগীর পোলায় সিরাজ শিকদাররে নিয়া নোংরামি করে।

৭| ২৮ শে মার্চ, ২০১৩ দুপুর ২:১১

ধ্রুব অন্যকোথাও বলেছেন: হেহে

৮| ২৮ শে মার্চ, ২০১৩ দুপুর ২:২৪

নিয়েল ( হিমু ) বলেছেন: হেই তোম্রা কোন কালে শাহবাগের পক্ষে আছিলা ? যদি পক্ষে থাকতা তাইলে তোমার কথার দাম থাকত । প্রথম থেইকাই শাহবাগের গুষ্টি উদ্ধার কারী গো কোন টাইম নাই ফুট

৯| ২৮ শে মার্চ, ২০১৩ বিকাল ৩:৪৮

সাত সাগেরর মাঝি বলেছেন: কাঠ পেন্সিল এ আঁকা জুবায়ের বলেছেন: নিয়ামুল ভাই, গায়ের জোরে নিজেদের মুক্তিজুদ্ধের ধারক বাহক ভাবার দরকার নাই। আপনাদের চেতনা আর মুক্তিজুদ্ধের চেতনার মদ্ধ্যে বিশাল ফারাক। যাকে ইচ্ছা রাজাকার বানাবেন যাকে ইচ্ছা মুক্তিজুদ্ধা বানাবেন... পাইসেন টা কি আপনারা? দেশের মানুষের সমর্থন হারাচ্ছেন যে তা বুঝতে পারছেন??

সহমত :|

১০| ২৮ শে মার্চ, ২০১৩ বিকাল ৪:৫১

ধ্রুব অন্যকোথাও বলেছেন: shahbagider sei usual somossa unara cara sobai swadhinota birodhi

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.