নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ফয়েজ উল্লাহ রবি

একজন মানুষ এটাই আমার পরিচয়

ফয়েজ উল্লাহ রবি › বিস্তারিত পোস্টঃ

ধর্ম সন্ত্রাস সৃষ্টি নয় হ্রাস করে

২৩ শে এপ্রিল, ২০১৯ রাত ৯:০৭



মানুষ জন্মগত ভাবে যতোটা মানবিক ঠিক ততোটাই হিংস, যুগে-যুগে মানুষে-মানুষে যুদ্ধ চলে আসতেছে- ভাইয়ে-ভাইয়ে, গোত্রে-গোত্রে, গ্রামে-গ্রামে, থানায়-থানায়, জেলায়-জেলায়, দেশে-দেশে যা ধর্মেরও আগে থেকেই শুরু । পৃথিবীতে প্রথম হত্যা বা (যুদ্ধ) দুই ভাই থেকে শুরু হয়ে আজ তা ধর্মে-বর্ণে ছড়িয়ে পড়ছে, ধর্মের কিছু বিধি-নিষেধের কারণে অনেক মানুষ এই থেকে একটু দূরেই আছে, অর্ধামিকরা বলবেই “ধর্মের ফলেই যুদ্ধ লেগে আছে” অথচ যখন মানুষ ধর্মের আলো থেকে দূরে ছিলো তখন কি এই যুদ্ধ সংঘাত বন্ধ ছিলো ? আইয়ামে জাহেলিয়াতের যুগে ডুবে ছিলো মানুষ, কন্যা সন্তানকে জীবন্ত পুতে ফেলা হতো সেই যুগে আপনি (অধার্মিক বা নাস্তিক) কাকে( ধর্ম ) দোষ দেবেন তখন তো ইসলাম ধর্ম ছিলোই না ।ধর্ম মানুষকে কিছুটা শৃঙ্খলায় নিয়ে আসে অন্যায় কাজ থেকে দূরে রাখে মানুষ মানুষকে ভালোবাসতে শেখায়, ধর্মের আলোয় মানুষ সোনার মানুষে রূপ নেয়, সত্যিকারের ধর্মিকরা কোন অন্যায় কাজ করতে পারে না, নিরীহ মানুষ হত্যা তো অনেক দূরের কথা।
মানুষ তার হিংসতায় মানবতা হত্যার উল্লাসে ধর্মের নাম দিয়ে নিজকে (ভালো) মুক্ত রাখার চেষ্টা করে যাচ্ছে। বর্তমান বিশ্বে একমাত্র ইসলাম ধর্মের শত্রুরা সবাই এক হয়ে উঠে পড়ে লেগেছে, আমরা যা দেখছি তাই ঠিক নয় এর আড়ালে অনেক সত্য লুকিয়ে পড়ে, আসলে যা দেখানো হচ্ছে তা দেখেই আমরা অভ্যস্ত হয়ে গেছি, পৃথিবীর কোথাও হামলা হলেই মুসলমান জড়িত (যদিও কিছু ক্ষেত্রে তা ঠিক) বাস্তবতা কিন্তু ভিন্ন । আজ পর্যন্ত পৃথিবীতে যতো গুলো বড় যুদ্ধ বা মানুষ হত্যা হয়েছে তার একটাতেও মুসলমান জড়িত নয় তবু আজকে সব চেয়ে বড় সন্ত্রাসী মুসলমানকেই বলা হয়ে থাকে । এই যে মুসলমান, যুদ্ধবাজ খেলা হচ্ছে এর পিছনে অনেক দেশের গোয়েন্দা সংস্থা জড়িত, তারা তাদের লাভের উদ্দেশেই যুদ্ধ বাঁধিয়ে দূর থেকে ফল খাচ্ছে আর তার মাসুল দিচ্ছে হাজার-হাজার নিরীহ মানুষ। এখানেই মানবতার পরাজয় আর অর্ধামিকদের! জয় ।

২৩ এপ্রিল ২০১৯

মন্তব্য ১১ টি রেটিং +১/-০

মন্তব্য (১১) মন্তব্য লিখুন

১| ২৩ শে এপ্রিল, ২০১৯ রাত ৯:৩১

বিদ্রোহী ভৃগু বলেছেন: ইসলামোফোবিয়ায় ভুগছে বিশ্ব!

তারা ভবিষ্যত একচ্ছত্র শক্তি হিসেবে ইসলামের উত্থানের সম্ভাবনাতেই ভীত!
তাই ইসলামকে প্রতিরোধে সবচে জঘন চক্রান্ত করছে ইসলামী লেবাস দিয়ে তাদের লোক দিয়ে ইসলামকে ঘৃনার ধর্ম হিসেবে যুদ্ধবাজ ধর্ম হিসেবে প্রতিষ্ঠার অপচেষ্টা!
আইএস নাটক- সহ মধ্যপ্রাচ্য এবং সারা বিশ্ব নিয়েই তাদের নোংরা খেলা সর্বজনবিদিত।

আর মুসলিম বিশ্বে যাদের প্রতিরোধ করার সক্ষমতা আছে, বা নীতি নির্ধারণী ভূমিকা রাখতে পারবে তারাই তাদের পা-চাটা গোলামে পরিণত! অবৈধ ক্ষমতা (রাজতন্ত্র) টিকিয়ে রাখার স্বার্থে!

কারে আর কি বলবেন ভায়া।

২৩ শে এপ্রিল, ২০১৯ রাত ৯:৪১

ফয়েজ উল্লাহ রবি বলেছেন: অপূর্ব সুন্দর ভাবে বলেছেন ক্ষমতার লোভ মানুষকে অমানুষ করে দেয় ঈমান ধ্বংস করে দিচ্ছে কেয়ামতের আলামত শুরু হয়ে গেছে কুরআন এবং হাসিদের বাণীর হিসেবে আমরা সেই দিকে ধাবিত হচ্ছি । আল্লাহ আমাদের সবাইকে রক্ষা করুক আমীন ।

২| ২৩ শে এপ্রিল, ২০১৯ রাত ৯:৪৮

গোলাম রাব্বি রকি বলেছেন: ইসলাম নিয়ে আমাদের অবহেলাই তাদের এমন সফলতার অন্যতম কারণ বলে আমার মনে হয় । সকল অপশক্তি আর অপবাদ দিয়েও ইসলাম কে তারা দমাতে পারবে না । তবে মুসলিমদের মনে ইসলাম নিয়ে সংশয় ঢুকিয়ে সেটা সহজেই পারবে । আর সংশয় বাড়ানোর কাজে তারা যথেষ্ট সফল বলেই দেখতে পাচ্ছি ...

২৩ শে এপ্রিল, ২০১৯ রাত ১০:২৯

ফয়েজ উল্লাহ রবি বলেছেন: অবশ্যয় অনেকাংশে তারা সফল হয়েছে আর আমাদের মাঝেই প্রচুর হারে নাস্তিকের জন্ম হয়েছে অথচ নাস্তিকরা বেশির ভাগ শুধুই মুসলমানদের বিরুদ্ধেই বিশোধগার করে থাকে । ধন্যবাদ প্রিয় ।

৩| ২৩ শে এপ্রিল, ২০১৯ রাত ১০:১১

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: অল্পকথায় দারুন বলেছেন।

বিদ্রোহী ভৃগুর সাথে একমত।


আইএস যখন ইরাকের এক অংশ দখল করলো, ওখানকার তেলকূপগুলো তাদের হাতে চলে গেল। তেলের দাম পড়ে গেল ৫৭ডলারে। তেল কিনে অস্ত্র বিক্রি করতো কারা, সেটা কি অজানা?

আবার আইএসের বিরুদ্ধে যখন লড়াই হলো, সাধারণ নাগরিকদের নিরাপদে বের করে নিয়ে যাওয়ার কথা বলে আইএসদের চলে যাবার সুযোগ করে দেয়া হল। ওদের সবাইকে আটক করা বা বিচারের সম্মুখীন করা হলো না কেন? বিশ্বনেতারা নিজেদের স্বার্থই আগে দেখে। সন্ত্রাসবাদ, যুদ্ধসংঘাত জিয়ে রাখো, অস্ত্র বিক্রি করে পকেট ভরো। যে সালা মরে মরুক....

২৩ শে এপ্রিল, ২০১৯ রাত ১০:৩০

ফয়েজ উল্লাহ রবি বলেছেন: এটাই মূল কথা কিন্তু আমরা তা বুঝলাম না যা দেখানো হচ্ছে তাই দেখছি এবং বিশ্বাস করছি। ধন্যবাদ

৪| ২৪ শে এপ্রিল, ২০১৯ রাত ১:১৩

মাহমুদুর রহমান বলেছেন: ১ নম্বর মন্তব্যের সাথে সহমত।

২৪ শে এপ্রিল, ২০১৯ দুপুর ১:২২

ফয়েজ উল্লাহ রবি বলেছেন: ধন্যবাদ প্রিয় ।

৫| ২৪ শে এপ্রিল, ২০১৯ দুপুর ১২:৫৬

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: সুন্দর লিখেছেন ভ্রাতা।

০১ লা মে, ২০১৯ দুপুর ২:৩২

ফয়েজ উল্লাহ রবি বলেছেন: অজস্র ধন্যবাদ গিয়াস ভাই ।

৬| ০৯ ই জুলাই, ২০১৯ দুপুর ২:৪৬

সেলিম আনোয়ার বলেছেন: যুক্তরাষ্ট্র অস্ত্র বিক্রীর জন্য উত্তেজনা যুদ্ধ এসবের সৃষ্টি করে। ইসলাম শান্তির ধর্ম। হত্যা যুদ্ধ এসব নিরুৎসাহিত করে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.