নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মানব মঙ্গল আমার একান্ত কাম্য

মহাজাগতিক চিন্তা

একদা সনেট কবি ছিলাম, ফরিদ আহমদ চৌধুরী ছিলাম, এখন সব হারিয়ে মহাচিন্তায় মহাজাগতিক চিন্তা হয়েছি। ভালবাসা চাই ব্লগারদের, দোয়া চাই মডুর।

মহাজাগতিক চিন্তা › বিস্তারিত পোস্টঃ

আগামী সকল নির্বাচনে কি লাউ এবং কদুর মধ্যে হাড্ডা-হাড্ডি লড়াই হবে?

২৮ শে মে, ২০২৩ রাত ৯:৩১




একজন বলল, গাজীপুরে লাউ হেরেছে, কদু জিতেছে। ওবায়দুল কাদের বললেন, আগামী সকল নির্বাচন গাজীপুরের মত হবে। তারমানে কোথাও লাউ জিতবে এবং কোথাও কদু জিতবে? কদু জিতলে বলবে, নির্বাচনে আসলে লাউ জিতেছে, হেরেছে লাউয়ের প্রার্থী। তারমানে ভোটাররা লাউ মার্কায় ভোট দিতে গিয়ে প্রার্থী পছন্দ না হওয়ায় কদু মার্কায় ভোট দিয়ে চলে এসেছে। সেজন্য লাউ মার্কা হেরেগেছে?

জাতীয় সংসদ নির্বাচনে কি হবে? লাউয়ের আসনে যদি সরকার গঠন করা না যায়, তবে কি কয়টা কদুর আসন লাউয়ের সাথে যোগ করে সরকার গঠন করা হবে? এদিকে লাউ দলীয় ভোটাররা বলছে, তারা আমিরিকার ভিসা চায় না তারা চায় বিএনপি-জামায়াত মুক্ত বাংলাদেশ। তাদের এ আশা পূরণ হবে কি?

আমি বিছুকাল যাবত বিএনপি খুঁজে পাচ্ছি না। তবে কিছু জামায়াত খুঁজে পাচ্ছি। তারা তাদের নেতাদের সাথে জান্নাতুল ফেরদাউসে দেখা করার চিন্তা-ভাবনা করছে। তবে তাদের এ জান্নাত যাত্রার পদ্ধতি এখনো চূড়ান্ত হয়নি বলেই মনে হচ্ছে।

মাননীয় প্রধানমন্ত্রী ইদানিং আয়রন লেডী খেতাব পেয়েছেন। সেজন্যই মনে হয় বিএনপি তাঁকে টলাতে পারছে না। একজন বলেছিল, বিএনপি মানে বেসিকালি নো পার্টি। সেজন্য মনে হয় তারা এদিক সেদিক বিচ্ছিন্ন হয়ে ঘুরাঘুরি করছে। অবস্থা দেখে তাদেরকে ভবঘুরে না বলে উপায় নাই। জামায়াত যদি শহীদ হওয়া এবং জেল খাটার মধ্যে তাদের মানজিলে মাকসুদ খুঁজে পায়, তবে আর তাদেরকে আন্দোলনে কিভাবে পাওয়া যাবে? বিএনপি ও জামায়াতের অবস্থা দেখে লাউ পার্টিও বিরক্ত। তারা খিঁচ দিয়ে বলছে, খেলা হবে। অথচ খেলতে গিয়ে দেখে প্রতিপক্ষের কেউ নেই। সেজন্য অবশেষে তার নিজেরাই লাউ-কদু দু’দলে বিভক্ত হয়ে খেলছে। তবে তাতে তারা কোন মজা পাচ্ছে না। মজা করে একটু খেলতে পারলে তাদের শরীরটাও তো একটু চাঙ্গা হতে পারতো।

এক দল বলছে জনগণ খুব কষ্টে আছে। তো তাদের সে কষ্ট লাঘব করবে কে? লাউ-কদু পার্টি বলছে জনগণ উন্নয়নের নৌকায় চড়ে উন্নয়নের সাগরে ভাসছে এবং হাসছে। বাস্তবে কি হচ্ছে? তারা কি হাসছে নাকি কাঁদছে? অনেকে অবশ্য হো হো করে কাঁদে তাতে কাঁন্দাটাকেও হাসি বলেই মনে হয়। সেজন্যই মনে হয় লাউ-কদু পার্টি বলছে জনগণ হাসছে। ঘটনা হলো লাউ-কদু পার্টির একক রাজত্বে তারা যা বলবে সেটাই অন্যদেরকেও বলতে হবে। এখানে অন্য কথা বলা আসলে ঠিক না। কিছু তিৎপুঁটি বলতে পারে, সব ঝুট হ্যায়। কিন্তু তাদের কথা শুনার লোক খুঁজে পাওয়া যাচ্ছে না। সুতরাং জয় লাউ-কদু।

মন্তব্য ১৮ টি রেটিং +৩/-০

মন্তব্য (১৮) মন্তব্য লিখুন

১| ২৮ শে মে, ২০২৩ রাত ৯:৫৬

সাড়ে চুয়াত্তর বলেছেন: অ্যামেরিকা চায় বাংলাদেশ চীনের প্রতি বেশী না ঝুকুক। এছাড়া আরও কিছু বিষয় আছে যে গুলির ব্যাপারে অ্যামেরিকা চায় বাংলাদেশ যেন অ্যামেরিকার কথা মত চলে। শেখ হাসিনা সরকার এগুলি মেনে নিতে বাধ্য হবে নিজেদের অস্তিত্বের স্বার্থে। তাই কয়েক মাসের মধ্যেই অ্যামেরিকার সাথে একটা সমঝোতায় আওয়ামীলীগ যেতে পারবে বলে মনে হয়।

২৮ শে মে, ২০২৩ রাত ৯:৫৯

মহাজাগতিক চিন্তা বলেছেন: তিনি বলেছেন, তিনি বঙ্গবন্ধু কন্যা, তিনি মাথা নত করেননি এবং করবেন না।

২| ২৮ শে মে, ২০২৩ রাত ১০:৩৮

হাসান কালবৈশাখী বলেছেন:

অনেকে বলছে বর্তমানে আওয়ামী লীগের বিরুদ্ধে কলাগাছ দাড় করালেও পাস করে যাবে।
গাধাগুলোর কাছে জিজ্ঞাসা
এই নির্বাচনে যদি জাহাঙ্গীর আওয়ামী লীগের হয়ে নিজে দাঁড়াতো তাহলেও কি মানুষ কলা গাছকে ভোট দিত?

২৮ শে মে, ২০২৩ রাত ১০:৫৬

মহাজাগতিক চিন্তা বলেছেন: গাধাদের কথায় কান দেওয়া সময়ের অপচয় ছাড়া কিছুই নয়।

৩| ২৮ শে মে, ২০২৩ রাত ১১:০২

মরুভূমির জলদস্যু বলেছেন:
লাউ এবং কদুর মধ্যে হাড্ডা-হাড্ডি লড়াই
- বেশ ভালো বলেছেন।

২৮ শে মে, ২০২৩ রাত ১১:০৭

মহাজাগতিক চিন্তা বলেছেন: বদিউল আলম মজুমদার বলেছেন, অন্য সিটি নির্বাচনে আওয়ামী লীগের শক্ত কোন প্রতিদন্দ্বী নেই। সুতরাং নির্বাচন সুষ্ঠ না হওয়ার মূলত কোন কারণ নেই। তারমানে সেসব স্থানে লাউ-কদুর হিসাবটাও নাই। সেখানে শুধু দেখতে হবে কত পারসেন্ট ভোট পড়েছে।

৪| ২৯ শে মে, ২০২৩ রাত ১:৩১

জ্যাক স্মিথ বলেছেন: বেশ ভালো বলেছেন।

২৯ শে মে, ২০২৩ সকাল ৯:৩২

মহাজাগতিক চিন্তা বলেছেন: ঘটনার বাস্তব চিত্র তুলে ধরার চেষ্টা করেছি

৫| ২৯ শে মে, ২০২৩ সকাল ৮:৪১

শেরজা তপন বলেছেন: লাউ-কদু পার্টি, ভাবনাটা মন্দ নয় :)

২৯ শে মে, ২০২৩ সকাল ৯:৩৬

মহাজাগতিক চিন্তা বলেছেন: কথায় বলে যেখানে কপাল সেখানেই মাথা। একজন বলল, নৌকা, লঙ্গল ও হাতপাখা- একই গাছের তিন শাখা। অভাবের তাড়নায় মানুষের মাথা অবিরাম ঘুরতে থাকে। কি বলতে কি বলে বুঝতে পারে না।

৬| ২৯ শে মে, ২০২৩ সকাল ১১:১৬

মোগল সম্রাট বলেছেন:

জিয়ার সৈনিক, মাইর খায় দৈনিক। :) সেই প্রেক্ষাপট এখন একটু পাল্টাইছে। এখন তারা খালেদা জিয়ার মুক্তির আন্দোলন বাদ দিসে। অনেক দেরিতে হলেও বুজজে তারা।

২৯ শে মে, ২০২৩ দুপুর ১:১১

মহাজাগতিক চিন্তা বলেছেন: তাদের অবস্থা হলো নেতা তুমি এগিয়ে চল আমরা নাই তোমার পিছে। একম কর্মী বাহিনী নিয়ে আন্দোলন চলে না।

৭| ২৯ শে মে, ২০২৩ দুপুর ১:৩৪

রাজীব নুর বলেছেন: যতদিন শেখ হাসিনার হাতে দেশ, পথ হারাবে না বাংলাদেশ।

২৯ শে মে, ২০২৩ দুপুর ১:৫৩

মহাজাগতিক চিন্তা বলেছেন: শেখ হাসিনার হাতে দেশ থেকে জাতি পথ পেয়ে খালি হাতে পথে পথে ঘুরছে। আর যাদের হাতে টাকা আসছে তারা সেই টাকা বিদেশে পাচার করছে। শেখ হাসি না যতি জাতিকে ভবঘুরে জাতিতে পরিণত করে তবে পথ পেয়ে আর কি হবে?

৮| ২৯ শে মে, ২০২৩ দুপুর ২:০০

মোহামমদ কামরুজজামান বলেছেন: জয় বাংলা।
জয় কদু-লাউ ( কারন - যাহা লাউ তাহাই কদু)
দেখছেন নি ভাইজান -আমি কত সুখে আছি হেঃ হেঃ হেঃ :(( :(( :((

২৯ শে মে, ২০২৩ সন্ধ্যা ৭:২৫

মহাজাগতিক চিন্তা বলেছেন: লাউ না পাইলে কদু পাইবেন, কদু না পাইলে লাউ পাইবেন। সুখে না থাইককা উপায় আছে?

৯| ২৯ শে মে, ২০২৩ রাত ১১:৫১

রাজীব নুর বলেছেন: শেখ হাসিনাকে আল্লাহপাক পছন্দ করেন।
শেখ হাসিনা নামাজ করেন, রোজা করেন, তাহাজ্জুদ পড়েনে। এমনকি তসবিও জপেন।

৩০ শে মে, ২০২৩ রাত ১২:১৩

মহাজাগতিক চিন্তা বলেছেন: আল্লাহ যদি মানুষের সৃষ্ট হয়, তাহলে আপনি কেন তাঁর পছন্দের কথা বলছেন?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.