নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মানব মঙ্গল আমার একান্ত কাম্য

মহাজাগতিক চিন্তা

একদা সনেট কবি ছিলাম, ফরিদ আহমদ চৌধুরী ছিলাম, এখন সব হারিয়ে মহাচিন্তায় মহাজাগতিক চিন্তা হয়েছি। ভালবাসা চাই ব্লগারদের, দোয়া চাই মডুর।

মহাজাগতিক চিন্তা › বিস্তারিত পোস্টঃ

কৃষানী না কৃষিমন্ত্রী, কে হবে প্রধানমন্ত্রী?

২৯ শে মে, ২০২৩ রাত ৮:২২



কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাককে প্রধানমন্ত্রী বানানোর কথা বলে ছিলেন সোনা ভাই। সেকথা শুনে প্রধানমন্ত্রী হাসি মুখে জানালেন, ওরে সোনা আমি নিজেই গণভবনে কৃষি কাজ করি। সে তো কৃষির মন্ত্রণা দিয়েই খান্ত। সুতরাং আওয়ামী লীগে আমার বিকল্প নাই।

মোল্লা এরদোয়ানকে পাল্টানোর খায়েশ হয়ে ছিল সোনা ভাইয়ের মনে, কিন্তু সেদেশের জনগণ সোনা ভাইয়ের কথা শুনল না। সেদেশের জনগণ অবশেষে মোল্লাকেই ভোট দিয়ে বসলো।

মোল্লা ওমরের দলের প্রতি আমেরিকার মনে অনেক রাগ হয়েছিল। তারা কুড়ি বছর তাদেরকে নির্মূল করার চেষ্টা করে অবশেষে তাদের হাতে ক্ষমতা ছেড়ে দিয়ে স্বদেশে ফিরে গেল।

সোনা ভাই চান, তিনি যা চান সবাই যেন সেটাই কামনা করেন। বেলা শেষে অপরের পোষ্টে তাঁর মন্তব্য প্রদানের বিষয়টা বন্ধ হয়ে গেল। এটা আবার হলো অন্যদের ইচ্ছায়। গফুও বলল, ব্লগে ইসলামী পোষ্ট দেওয়ার আর দরকার নাই। এখন ব্লগারগণ তাঁকে গুরু মেনে ইসলামী পোষ্ট প্রদান করা থেকে বিরত থাকলেই হলো।

অমুক তমুক বলছে আম্রিকা ও ইউরোপ মাননীয় প্রধানমন্ত্রীকে তাদের কথা মানতে বাধ্য করবেন। মাননীয় প্রধানমন্ত্রী বললেন, তিনি শেখ মুজিবের মেয়ে তিনি কারো নিকট মাথা নত করেননি এবং করবেন না। শেষতক কি হবে? সোনা ভাই চাচ্ছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী পদে পরিবর্তন হোক। শেষতক সেটা হবে কি? নাকি মাননীয় প্রধানমন্ত্রী যারা তাঁর পতন চায় তাদের সবার হাতে একটা করে কদু ধরিয়ে দিবেন? দু’পক্ষের দড়ি টানাটানিতে টানটান উত্তেজনা। বেলা শেষে কে জিতবে?

আমি মুমিন-মুসলমান। আল্লাহর ইচ্ছাতে আমার অগাধ বিশ্বাস। তিনি বলেছেন, তিনি যাকে ইচ্ছা ক্ষমতা প্রদান করেন। সুতরাং আল্লাহ যাকে চাইবেন, আমার বিশ্বাস তিনিই হবেন বাংলাদেশের আগামী প্রধানমন্ত্রী। তবে সে ক্ষেত্রে এখনো মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্ভাবনা সবচেয়ে বেশী। সোনা ভাই না চাইলেও হয়ত মোল্লা এরদোয়ানের মত কৃষাণী শেখ হাসিনা আবারো বাংলাদেশের প্রধানমন্ত্রী হবেন। সে ক্ষেত্রে অন্য কারো সম্ভাবনা এখনো পরিদৃষ্ট নয়।

মন্তব্য ১২ টি রেটিং +০/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ২৯ শে মে, ২০২৩ রাত ৮:৫৫

মরুভূমির জলদস্যু বলেছেন:
- আদার দাম বাড়ার পরে অনেকেই অপেক্ষায় আছে আদার বিকল্প কি আসে সেই পরামর্শের জন্য। :-B

২৯ শে মে, ২০২৩ রাত ৮:৫৮

মহাজাগতিক চিন্তা বলেছেন: বিকল্প মানুষ চায় তবে পুরনোই বেশীর ভাগ ক্ষেত্রে বজায় থাকে।

২| ২৯ শে মে, ২০২৩ রাত ১০:২৭

কামাল১৮ বলেছেন: মোল্লাতন্ত্র জিন্দাবাদ।

৩০ শে মে, ২০২৩ রাত ১২:০৭

মহাজাগতিক চিন্তা বলেছেন: মোল্লা এরদোয়ানের প্রতি অন্তত ভোট চুরির অভিযোগ নেই।

৩| ২৯ শে মে, ২০২৩ রাত ১১:০৯

জ্যাক স্মিথ বলেছেন: শেখ হাসিনাতেই আমার ভরসা, পাবলিকের চিৎকার চেঁচামেচিতে কান দিবেন না।

৩০ শে মে, ২০২৩ রাত ১২:১০

মহাজাগতিক চিন্তা বলেছেন: যারা চেঁচামেচি করছে তাদের জন্য কদু রয়েছে শেখ হাসিনার হাতে এবং সেটা তাঁর হাতেই রয়েছে। আর তাও সেটা তাঁর নিজের উৎপাদিত।

৪| ২৯ শে মে, ২০২৩ রাত ১১:৪৯

:) :) :) :) :) বলেছেন:

৩০ শে মে, ২০২৩ রাত ১২:১১

মহাজাগতিক চিন্তা বলেছেন: আরো একটু বুঝাইয়া বলেন।

৫| ২৯ শে মে, ২০২৩ রাত ১১:৫৪

রাজীব নুর বলেছেন: সোনাগাজী/ চাঁদগাজী যা বলেন একদম সঠিক কথা বলেন।
তার মতো সঠিক কথা ব্লগে খুব কম লোকই বলেন। তিনি এই ব্লগের সম্পদ।

৩০ শে মে, ২০২৩ রাত ১২:১২

মহাজাগতিক চিন্তা বলেছেন: এ বিষয়ে অনেকেই আপনার সাথে একমত নন।

৬| ৩০ শে মে, ২০২৩ রাত ১২:২৩

সাড়ে চুয়াত্তর বলেছেন: বর্তমান যুগের ভোট ব্যবস্থায় একজন রাষ্ট্রনায়ক অধিকাংশ লোকের অপছন্দ হওয়া সত্ত্বেও শাসক নির্বাচিত হতে পারেন। যেমন ৪০% ভোট নিজের পক্ষে পেয়েও একজন নেতা রাষ্ট্র নায়ক হয়ে যেতে পারেন যেখানে ৬০% লোক তার বিপক্ষে কিন্তু তারা একজোট না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমালোচনা করে ৫ টি বাক্য লিখতে পারবেন? ওনার প্রশংসা করার লোকের অভাব নাই। আপনিও সমানে করে যাচ্ছেন। কিন্তু ওনার বেশী প্রয়োজন সমালোচনা। শেখ হাসিনা আবার হয়তো ক্ষমতায় আসবেন কিন্ত সেটার মূল কারণ ওনার জনপ্রিয়তা বা সক্ষমতা না বরং মূল কারণ ওনার বিরোধীতা যারা করেন তাদের অবস্থা আরও খারাপ। উনি ফাঁকা মাঠে বারবার গোল দিয়ে যাচ্ছেন। শেখ হাসিনা আসলে মন্দের ভালো। এতে শেখ হাসিনা সমর্থকদের এতো খুশির হওয়ার কিছু নাই। শেখ হাসিনা ওনার ক্ষমতার ১০% ও কাজে প্রয়োগ করছেন না দেশের কল্যাণের জন্য। অনেক ক্ষেত্রে উনি সমস্যাই চিহ্নিত করতে পাড়ছেন না। অপ্রয়োজনীয় কাজে সময় নষ্ট করছেন। তেলো মাথায় তেল দিচ্ছেন। উনি কারও পরামর্শও শোনেন বলে মনে হয় না অথবা শুনলেও ওনার উপদেষ্টারা মেধাহীন।

০৩ রা জুন, ২০২৩ সন্ধ্যা ৭:৫৬

মহাজাগতিক চিন্তা বলেছেন: বিরোধী দল একটা মোক্ষম হাতির চাল দিয়েছে। দেখা যাক শেখ হাসিনা ঘোড়া দিয়ে তা’ কেমন করে সামলান। সম্ভবত ভারত তারেকের সাথে কোন বিষয়ে সমঝোতায় পৌছেছে। সব মিলিয়ে বিএনপি আশাবাদী হয়ে উঠেছে। আসলে আমাদের শাসকদের সুনাম করার মত তোমন কিছুই নাই। সবটাই যখন সমালোচনা তখন ওটা আর আলোচনা করে কিলাভ!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.