নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মানব মঙ্গল আমার একান্ত কাম্য

মহাজাগতিক চিন্তা

একদা সনেট কবি ছিলাম, ফরিদ আহমদ চৌধুরী ছিলাম, এখন সব হারিয়ে মহাচিন্তায় মহাজাগতিক চিন্তা হয়েছি। ভালবাসা চাই ব্লগারদের, দোয়া চাই মডুর।

মহাজাগতিক চিন্তা › বিস্তারিত পোস্টঃ

আমেরিকা ও ইসরায়েল মুসলিম জাতিকে ঐক্যবদ্ধ করে দিবে

১২ ই অক্টোবর, ২০২৩ রাত ১১:০৪



মহানবির (সা.) ইন্তেকালের সাথে সাথেই মুসলিমদের অনৈক্য শুরু হয়ে এখনো চলমান রয়েছে। তাদেরকে ঐক্যবদ্ধ করতে আমেরিকা ও ইসরায়েল মধ্যপ্রাচ্যে উপস্থিত হয়েছে। তাদের অনৈক্যের সুযোগে আমেরিকা ও ইসরায়েলের যৌথ বাহিনী মধ্য প্রাচ্যের মুসলিম দেশ সমূহ তাদের আয়ত্বে নিতে থাকবে। এতে তারা অর্থনৈতিক ভাবে লাভবান হলেও যুদ্ধ করতে করতে তাদের অস্ত্রপাতি শেষ হয়ে যাবে।তখন একজন মুসলিম নেতার অধিনে সারা বিশ্বের মুসলিম জিহাদীরা জিহাদ শুরু করবে। তখন তাদেরকে কেউ আটকাতে পারবে না। তাদের হাতে তাদের সকল বিরোধী পরাজিত হবে। তখন সারা বিশ্বের মুসলিম সেই বিজয়ী দলের নেতৃত্বে ঐক্যবদ্ধ হবে। আর এভাবে তাদের দেড় হাজার বছরের অনৈক্য দূরিভুত হবে।

সহিহ সুনানে ইবনে মাজাহ, ৪০৮৪ নং হাদিসের (ফিতনা অধ্যায়) অনুবাদ-
৪০৮৪। হযরত সাওবান (রা.) থেকে বর্ণিত। তিনি বলেন, রাসূলুল্লাহ (সা.) বলেছেন, তোমাদের একটি খনিজ সম্পদের নিকট তিনজন নিহত হবেন। তাদের প্রত্যেকেই হবেন খলিফার পুত্র। এরপর সেই ধনাগার তাদের কেউ পাবেন না। প্রাচ্য দেশ থেকে কালো পতাকা উড্ডীন করা হবে । তারা তোমাদের এমনভাবে হত্যা করবে, যেমনটি ইতিপূর্বে কোন জাতি করেনি। অতঃপর তিনি আরো কিছু উল্লেখ করেছিলেন, যা আমার মনে নেই। আর তিনি এও বললেন, যখন তোমরা তাঁকে দেখতে পাবে, তখন তাঁর হাতে বায়াত গ্রহণ করবে, যদিও তোমাদের বরফের উপর হামাগুড়ি দিয়ে অতিক্রম করতে হয়। কেননা তিনি আল্লাহর খলিফা মাহদী।

সহিহ তিরমিযী, ২২১৫ নং হাদিসের (কলহ ও বিপর্যয় অধ্যায়) অনুবাদ-
২২১৫। হযরত আবু হোরায়রা (রা.) থেকে বর্ণিত। তিনি বলেন, রাসূলুল্লাহ (সা.) ইরশাদ করেন, খোরাসানের দিক থেকে কালো পতাকাবাহীগণ বের হবে (মাহদীর সমর্থনে)। অবশেষে সেগুলো ইলিয়া (বায়তুল মাকদিস) এ স্থাপিত হবে এবং কোন কিছুই তা’প্রতিহত করতে পারবে না।

* মুসলিম সে দলটি আমেরিকা ও ইসরায়েলের পক্ষে যেসব মুসলিম অবস্থান নিবে তাদেরকেও পাইকারী হত্যা করবে। মুসলিম সেই দলের নেতা বরফ পড়ে এমন দেশের নাগরিক হবেন। চলমান বিশ্ব পরিস্থিতি অনুযায়ী হাদিসগুলো সঠিক বলেই মনে হয়। মুসলিমদের সাথে যে অত্যাচার হচ্ছে সেটাই তাদের ঐক্যের সহায়ক হবে।

মন্তব্য ২৭ টি রেটিং +০/-০

মন্তব্য (২৭) মন্তব্য লিখুন

১| ১২ ই অক্টোবর, ২০২৩ রাত ১১:১৫

সোনাগাজী বলেছেন:



হাদিস বলার দরকার কি, এসব রুপকথা আপনি আরো ভালো করে লিখতে পারার কথা।

১২ ই অক্টোবর, ২০২৩ রাত ১১:২২

মহাজাগতিক চিন্তা বলেছেন: হাদিস বললাম, কারণ পরিস্থিতি অনুযায়ী হাদিস সঠিক বলেই মনে হচ্ছে সেজন্য। কোন কালে কোন কথা রূপ কথা মনে হলেও অন্য কোন কালে সেই রূপ কথাই বাস্তব হয়ে যায়।

২| ১২ ই অক্টোবর, ২০২৩ রাত ১১:৪৯

সোনাগাজী বলেছেন:



বিশ্বের দিকে তাকিয়ে দেখেন কি হচ্ছে: পাকিস্তান, বাংলাদেশ, ইয়েমেন, সিরিয়া, ইরাক, ইরানে কি হচ্ছে!

১৩ ই অক্টোবর, ২০২৩ রাত ১২:১৪

মহাজাগতিক চিন্তা বলেছেন: গোলমাল আছে সবদেশে। গোলমালের ঘোলা পানিতে যারা লাভবান হওয়ার তারা লাভবান হয়।

৩| ১২ ই অক্টোবর, ২০২৩ রাত ১১:৫৪

জ্যাক স্মিথ বলেছেন: এসব হাদিস ফাদিস বাদ দেন। মাইরা ধ্বসীয় দিচ্ছে আর আপনি আসছেন আপনার হাদিস প্রমাণ করার জন্য। পশ্চিমাদের হাতে মার খাওয়ার মাধ্যমে কি আপনি আপনার হাদিসের সঠিকতা প্রমাণ করতে চান?

এখন যদি মুসলীম বিশ্ব একজোট হয়ে আমেরিকা-ইসরাইলকে হঁটিয়ে দেয় তাহলে কি হাদিস ভুল প্রমাণ হয়ে যাবে?
হাদিস ভুল প্রমাণ হয়ে যায় এই ভয়েই কি তাহলে মুসলিম বিশ্ব চুপ করে বসে বসে বসে মার খাচ্ছে?

এসব হাদিসের উপর মিথ্যা শ্বান্তনা না খুঁজে, কিভাবে এই যুদ্ধ বন্ধ করা যায় তার উপায় বের করার চেষ্টা করুন।
একমাত্র এয়ারদোয়ানের দায়সার গোছের দুইডা বাণী ছাড়া পুরো মুসলিম বিশ্ব চুপ হয়ে আছে, যা মুসলীমদের জন্য খুবই লজ্জ্বাজনক। আমেরিকার রাণতরী দেখে ঘোর ইসরাইল বিরোধী ইরানও এখন একদম নিশ্চুপ হয়ে গেছে।

আসলে মূল কথা হচ্ছে- - মুসলীম বিশ্ব জ্ঞান, বিজ্ঞান, দক্ষতা, প্রযুক্তি সবকিছুতেই পশ্চিমাদের চেয়ে যোজন যোজন পিছিয়ে রয়েছে যে কারণে এদের পশ্চিমাদের প্রতিরোধ করার মতো শক্তিমত্তা বা সাহস কোনটিই নেই। আর যতদিন পর্যন্ত মুসলিম বিশ্ব এসব প্রাচীন হাদিস, ফাদিস বা ঐশরিক গ্রন্থ থেকে জ্ঞান অর্জন করতে থাকবে ততদিন পর্যন্ত তারা পশ্চিমাদের দ্বারা শোষিত হতেই থাকবে।

১৩ ই অক্টোবর, ২০২৩ রাত ১২:১২

মহাজাগতিক চিন্তা বলেছেন: এখনো মুসলিম বিশ্ব নিজ নিজ দেশে ভালো আছে। যখন তাদের দেশ থাকবে না। তখন তারা ভালো থাকবে না। তখন তারা ভালো থাকার জন্য ঐক্যবদ্ধ হয়ে লড়াই করবে। সৌদি আরব তো ইসরায়েলের সাথে বন্ধুত্ব করতে গিয়েছে। কিন্তু হামাস তাতে গন্ডোগোল পাকিয়ে দিয়েছে। কারণ এমতাবস্থায় তারা ইসরায়েলের বন্ধু হতে গেলে মুসলিম বিশ্বে তাদের ইমেজ নষ্ট হবে।

৪| ১৩ ই অক্টোবর, ২০২৩ রাত ১২:০৮

জ্যাক স্মিথ বলেছেন: ছোট একটি সন্ত্রাসী গোষ্ঠীকে পরাজিত করার জন্য আমেরিকার এমন প্রতিক্রিয়া দেখে আমি বেশ অবাকই হয়েছি!! অবস্থা দৃষ্টে মনে হচ্ছে মধ্যপ্রাচ্চ্যে আমেরিকার অনেক বড় ধরণের পরিকল্পনা রয়েছে, বিশেষ করে ইরাণকে এবার হয়তো শায়েস্তা করবে।

বিবিধ কারণেই হামাসকে আমার আমেরিকা-ইসরায়েল দোসর বলে মনে হচ্ছে।

আর একটা কথা- আল-কায়েদা আমেরিকার সৃষ্টি, লাদেন আমেরিকার সৃষ্টি, বোকা হারাম আমেরিকার সৃষ্টি, আএসআই আমেরিকার সৃষ্টি, সমস্ত ইসলামী জঙ্গী গোষ্ঠই আমেরিকার সৃষ্টি বলে একটা বদ্ধমূল ধারণা প্রচলিত রয়েছে আমাদের দেশে। এখন কথা হচ্ছে তাহলে হামাস কেন আমেরিকার সৃষ্টি হতে পারবে না?
দুই- এসব ইসলামী জঙ্গী গোষ্ঠি কেন সবসময় আমেরিকার খেলার পুতুল হয়, এদের ব্রেইন বলতে কি কিছু নেই?

ধন্যবদ।

১৩ ই অক্টোবর, ২০২৩ রাত ১২:১৬

মহাজাগতিক চিন্তা বলেছেন: মধ্য প্রাচ্যের সবটাই আমেরিকার দরকারঅ কারণ সেখানে সম্পদ আছে। ইসরায়েলের মাথায় বন্দুক রেখে আমেরিকা তার কাজ সেরে নিচ্ছে। মোড়ল রাষ্ট্রগুলো চিরকাল এমন হয়।

৫| ১৩ ই অক্টোবর, ২০২৩ রাত ১২:৩৪

জ্যাক স্মিথ বলেছেন: তবে একটি বিষয় সত্য কোন জাতি যখন অন্য জাতি দ্বারা ক্রমান্বয়ে নিপিড়নের শিকার হতেই থাকে তখন তারা একসময় ঐক্যবদ্ধ হয়ে রুখে দাঁড়ায়। মুসলিমদের ক্ষেত্রেও এমনটি হতে পারে তবে এতে কত শত বছর সময় লাগবে তা বলা মুশকিল।

১৩ ই অক্টোবর, ২০২৩ সকাল ৭:১৫

মহাজাগতিক চিন্তা বলেছেন: এরজন্য আমাদেরকে অপেক্ষায় থাকতে হবে।

৬| ১৩ ই অক্টোবর, ২০২৩ রাত ১২:৫৯

রাজীব নুর বলেছেন: কেউ কেউ বলছে ফিলিস্তিনকে পুরো নিশ্চিহ্ন করে দেওয়া হোক। আরে ভাই , ফিলিস্তিনের সবাই তো জঙ্গি নয়, তাদের মধ্যে অনেক নিরপরাধ মানুষ, শিশু আছে। আবার অনেকে এটাও বলছে যে মানচিত্রে ইসরাইল নামের কোনো দেশ থাকবেনা। এটাও ভয়ংকর চিন্তাধারা।

১৩ ই অক্টোবর, ২০২৩ সকাল ৭:২২

মহাজাগতিক চিন্তা বলেছেন: ফিলিস্তিন যেখানে ইসরায়েল সেখানে। সুতরাং নিশ্চিহ্ন হবে না। এরা এদের নাগরিক মারছে, ওরা ওদের নাগরিক মারছে, ঘটনা এ পর্যন্ত। শেষতক জোর যার মুল্লুক তার, হিসাব এটুই। ভারতীয় উপমহাদেশও ইংরেজ দখলে ছিলো প্রায় দু’শ বছর। সেসব কথা মনে হয় আমরা ভুলেগেছি। তখন তীতুমীরের বাঁশের কেল্লা ইংরেজ গুঁড়িয়ে দিয়ে ছিলো। তারপর ইংরেজ ভারত থেকে বিতাড়িত হয়েছে। এখনো হামাসকে হয়ত ইসরায়েল গুড়িয়ে দিবে। তারপর হয়ত একসময় পরিস্থিতি বদলাবে। ভবিষ্যতে কি হবে সেটা ভবিষ্যতে জানা যাবে।

৭| ১৩ ই অক্টোবর, ২০২৩ রাত ২:১৮

কামাল১৮ বলেছেন: যেকয়টা মন্তব্য আসছে এর পর আর নতুন করে কিছু বলার নাই।আপনি আপনার মতো করে রচনা লিখে যান।

১৩ ই অক্টোবর, ২০২৩ সকাল ৭:২৩

মহাজাগতিক চিন্তা বলেছেন: আমি আমার কথা বলেছি এবং মন্তব্যকারীরা তাদের কথা বলছে। যে যা বলার বলুক তাতে সমস্যা নাই।

৮| ১৩ ই অক্টোবর, ২০২৩ ভোর ৪:৪২

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: ঐক্যবদ্ধ হলেও ইসরায়েল-মার্কিন জোটের কাছে পরাজিত হবে মুসলমানরা। আগেও একাধিকবার হয়েছে।

১৩ ই অক্টোবর, ২০২৩ সকাল ৭:৩১

মহাজাগতিক চিন্তা বলেছেন: আপনি যে উপসহাদেশের বাসিন্দা এখানেও মুসলিমরা শতশত বছর জয়ী ছিলো। এটা একটা বৃহৎ জাতি। দ্বিতীয় বিশ্বযুদ্ধের আগ পর্যন্ত একাধারে তেরশ বছর মুসলিমগণ জয়ী ছিলো। এখনো তাদের সাতান্নটি দেশ আছে। মুসলিম সাম্রাজ্য ছিলো প্রায় দেড় কোটি বর্গমাইলের এলাকা। আফগানরা তো ক’দিন আগে আমেরিকা, বৃটিশ ও নেটো জোটকে হারিয়ে দিলো। তারাতো রুশদেরকেও হারিয়েছে। ফিলিস্তিনিারা পারেনি তো কি হয়েছে? অন্যেরা পেরে দেখিয়ে দিবে মুসলিমরা পারে। ইসরায়েলের এ এলাকা নিয়ে বহু যুদ্ধ হয়েছে এবং ভবিষ্যতে আরো হবে। সেসব যুদ্ধে জয়-পরাজয় হবে। আর মুসলমানরা যে চিরকাল হারে তাদের ইতিহাস আসলে তেমন নয়।

৯| ১৩ ই অক্টোবর, ২০২৩ সকাল ৮:১০

সোনাগাজী বলেছেন:


আপনি 'মুসলমানরা' জয়ী হয়েছে বলে, যা বুঝাতে চাচ্ছেন, ইহা জয়ের ব্যাপার নয়, ইহা পরাজয়ের করুণ কাহিনী! আফগানিস্তান থেকে আমেরিকা চলে যাওয়া মানে কি তালেবানদের জয়ী হওয়া? আপনি আফগান জাতির জয় দেখছেন, নাকি মানুষকে তালেবানদের হাতে পরাজিত হওয়ার দৃশ্য দেখছেন?

১৩ ই অক্টোবর, ২০২৩ দুপুর ১২:৫৪

মহাজাগতিক চিন্তা বলেছেন: আমেরিকা সেখান থেকে বিদায় হয়েছে এটাতো সত্য।

১০| ১৩ ই অক্টোবর, ২০২৩ সকাল ১০:১৯

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: তথ্য-প্রযুক্তিতে, সামরিক শক্তিতে এখন মুসলমানরা পিছিয়ে আছে।

১৩ ই অক্টোবর, ২০২৩ দুপুর ১২:৫৯

মহাজাগতিক চিন্তা বলেছেন: অন্যের তথ্য-প্রযুক্তি ব্যবহার করেও জয়ী হওয়া যায়। এটা শুধু ব্যবহার করতে জানলেই হয়। আর ওরা মুসলমানদের সাথে জয়ী হতে হতে সামরিক শক্তি শেষ করার পর মুসলমান ঘুরে দাঁড়াবে। কারণ মুসলমান হেরে গেলেও হারিয়ে যায় না। উহুদের পরেই মুসলমান ঘুরে দাঁড়িয়ে তাদের শত্রুদের বিনাশ করেছে।

১১| ১৩ ই অক্টোবর, ২০২৩ সকাল ১১:০৫

কামাল১৮ বলেছেন: আল্লাহ যা পারেনাই।ইহুদি আর খৃষ্টানরা তা পারবে বলে আপনি মনে করেন।

১৩ ই অক্টোবর, ২০২৩ দুপুর ১২:৫৯

মহাজাগতিক চিন্তা বলেছেন: আপনার এ মন্তব্য আমার বোধগম্য হয়নি।

১২| ১৩ ই অক্টোবর, ২০২৩ সকাল ১১:১৮

বাউন্ডেলে বলেছেন: অদিকাংশ হাদিস ভুয়া। তবে মাহদি আবির্ভাব এর ব্যাপারটা সত্যি। সাধারন মুসলিমরা ধর্মব্যবসায়ীদের দ্বারা পথভ্রষ্ট। প্রতিক্ষিত মাহদির বড় দুশমন হলো মোনাফেক ধর্মব্যবসায়ী।

১৩ ই অক্টোবর, ২০২৩ দুপুর ১:০০

মহাজাগতিক চিন্তা বলেছেন: যারাই মাহদীর দুশমন মনে হবে তাদেরকেই মাহদী বাহিনী হত্যা করে ফেলবে।

১৩| ১৩ ই অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৬:৩৩

রাশিদুল ইসলাম লাবলু বলেছেন: মহাজাগতিক চিন্তা ভােই আপনার কাছে আল কোরানের একটি আয়াতের সঠিক অর্থ জানতে চাই। আল কোরআনের ৩৯:৬ । ৩৯:৬ তিনি সৃষ্টি করেছেন তোমাদেরকে একই ব্যক্তি থেকে। অতঃপর তা থেকে তার যুগল সৃষ্টি করেছেন এবং তিনি তোমাদের জন্যে আট প্রকার চতুষ্পদ জন্তু অবতীর্ণ করেছেন। তিনি তোমাদেরকে সৃষ্টি করেছেন তোমাদের মাতৃগর্ভে পর্যায়ক্রমে একের পর এক ত্রিবিধ অন্ধকারে। তিনি আল্লাহ তোমাদের পালনকর্তা, সাম্রাজ্য তাঁরই। তিনি ব্যতীত কোন উপাস্য নেই। অতএব, তোমরা কোথায় বিভ্রান্ত হচ্ছ -সূরা আল যুমার। আমার কাছে এই অর্থের একটি বিকল্প অর্থ আছে বলেই আমি মনে করি। যেমন তিনি সৃষ্টি করেছেন তোমাদেরকে একই ব্যক্তি থেকে। এখানে কি একই ব্যাক্তি হবে নাকি একই প্রাণ হবে? আবার চতুষ্পদ জন্তু শব্দটি আমার কাছে কেমন মনে হচ্ছে। আপনি কি আমাকে সঠি অর্থ দিয়ে সহায়তা করতে পারেন?

১৩ ই অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:৩০

মহাজাগতিক চিন্তা বলেছেন: তিনি তোমাদেরকে সৃষ্টি করেছেন একই ব্যক্তি থেকে। তারপর তিনি তার থেকে তার স্ত্রীকে সৃষ্টি করেছেন। তারপর তিনি অবতীর্ণ করেছেন করেছেন আট জোড়া গবাদী পশু। তিনি তোমাদেরকে সৃষ্টি করেছেন তোমাদের মাতৃগর্ভে পর্যায়ক্রমে ত্রিবিধ অন্ধকারে। তিনি আল্লাহ! তোমাদের পালনকর্তা। সাম্রাজ্য তাঁরই। তিনি ব্যতীত কোন উপাস্য নেই। তএব, তোমরা মুখ ফিরিয়ে কোথায় যাচ্ছ।

# হযরত আদমের (আ) বাঁ পাঁজরের হাঁড় থেকে তাঁর স্ত্রীকে সৃষ্টি করা হয়েছে। কাজেই এক ব্যক্তি হবে। আর ওটা চতুষ্পদ জন্তু নয়, ওটা হলো গবাদী পশু।

১৪| ১৫ ই অক্টোবর, ২০২৩ রাত ১:৫০

জ্যাক স্মিথ বলেছেন: অফ: আপনি সারাদিন ঘরে বসে কি করেন? কুরআন থেকে বিবর্তন আবিষ্কার হয়ে গেলো আর আপনি এখন পর্যন্ত কোন কিছুই আবিষ্কার করতে পারলেন না, আফসুস!!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.