নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মানব মঙ্গল আমার একান্ত কাম্য

মহাজাগতিক চিন্তা

একদা সনেট কবি ছিলাম, ফরিদ আহমদ চৌধুরী ছিলাম, এখন সব হারিয়ে মহাচিন্তায় মহাজাগতিক চিন্তা হয়েছি। ভালবাসা চাই ব্লগারদের, দোয়া চাই মডুর।

মহাজাগতিক চিন্তা › বিস্তারিত পোস্টঃ

আওয়ামী লীগ তাদের মনোনয়ন বঞ্চিত শক্তিশালী প্রার্থীদেরকে দিয়ে স্বতন্ত্র প্রার্থী র্ঐক্যজোট গঠন করে জমজমাট নির্বাচন উপহার দিতে পারে

২৬ শে নভেম্বর, ২০২৩ রাত ৯:৪৪




আওয়ামী লীগ তাদের অনেক নেতাকে মনোনয়ন দিতে পারেনি তাদের মধ্যে যাদের জনসমর্থন ভালো আছে তাদেরকে দিয়ে একটা স্বতন্ত্র প্রার্থী ঐক্যজোট গঠন করে তারা একটা জমজমাট নির্বাচন উপহার দিতে পারে। যারা নির্বাচনে আসেনি তাদের ভোটাররা ভোট কেন্দ্রে না আসলে নির্বাচনে ভোটর উপস্থিতি কম হবে। আওয়ামী লীগের যারা মনোনয়ন পায়নি তাদের ভোটাররা ভোট কেন্দ্রে না আসলে নির্বাচনে ভোটার উপস্থিতি আরো কম হবে। তারচে আওয়ামী লীগ যদি তাদের মনোনয়ন বঞ্চিত শক্তিশালী প্রার্থীদেরকে দিয়ে স্বতন্ত্র প্রার্থী র্ঐক্যজোট গঠন করে নির্বাচনে দাঁড় করিয়ে দেয় তাহলে নির্বাচনে তুলনা মূলক ভোটার উপস্থিতি বেশী হতে পারে। এতে যদি তাদের অনেক স্বতন্ত্র প্রার্থী জিতে যায় তাহলে তারা জাতীয় সংসদে একটা বিরোধী দল পেয়ে যেতে পারে। কিন্তু আওয়ামী লীগের ৩০০ জন যদি নির্বাচনে জিতে যায় তাহলে জাতীয় সংসদে কোন বিরোধী দল থাকবে না।

বর্তমান অবস্থায় আওয়ামী লীগের কোন প্রার্থী কি ভোটে হারতে চাইবে? এমতাবস্থায় জাতীয় পার্টির কোন প্রার্থী জিতার আশা করতে পারছে না। আওয়ামী লীগের আরেক সেট প্রার্থী থাকলে আওয়ামী লীগের ভোট ভাগ হওয়ায় জাতীয় পার্টির কিছু লোক হয়ত জিতে আসবে। তাতেও আওয়ামী লীগ একটা বিরোধী দল পেতে পারে। বিরোধী দল যদি একেবারেই না থাকে তাহলে জাতীয় সংসদ কেমন হয়? ঘটনা যদি এমন হয় যে আওয়ামী লীগের তিনশত জনই জিতে যায় তাহলে ঘটনা কেমন হবে। তখন জাতীয় সংসদ হবে আওয়ামী রীগের একটা আড্ডা ক্লাব।

বিরোধীদলের অবোরোধ আওয়ামী লীগের নির্বাচনী ট্রেন কিছুতেই থামাতে পারছে না। সুতরাং ধরে নিচ্ছি নির্বাচন হয়ে যাচ্ছে। কিন্তু সে নির্বাচনে আসলে কি হতে যাচ্ছে? আওয়ামী লীগের কোন অভাগা কি সে নির্বাচনে হারবে? তলে তলে কি ঠিক হয়েছে কে জানে? এ দেশে এখন রাজনীতি জনগণের মাথার উপর দিয়ে যাচ্ছে। এক বুক আশা নিয়ে আওয়ামী লীগের যারা প্রার্থী হয়েছে তাদের জন্য শুভ কামনা রইলো। দেশের ও জনগণের যা হয় হোক এমপি হতে পারলে তাদের তো ভলো হবে। কামিনী রায়ের সাথে কন্ঠ মিলিয়ে বলতে চাই। পরের কারণে স্বার্থ দিয়া বলি এ জীবন-মন সকলি দাও, তারমত সুখ কোথাও কি আছে, আপনার কথা ভুলিয়া যাও। আমাদের জনগণ এখন নিজেদের কথা ভুলে আওয়ামী লীগের মঙ্গল চিন্তায় বিভোর। কারণ আর যাই হোক বিএনপি-জামায়াত তো ঠেঁকানো গেল। সেটাইবা কম পাওয়া কিসে? জনগণ মূলত তাতেই খুশী।

মন্তব্য ১২ টি রেটিং +১/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ২৬ শে নভেম্বর, ২০২৩ রাত ৯:৫৯

মোঃ কাজল আলী বলেছেন: ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন সাহেব সহ অনেকের কথা শুনে তাই মনে হচ্ছে।ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন সাহেব সহ অনেকের কথা শুনে তাই মনে হচ্ছে।

২৬ শে নভেম্বর, ২০২৩ রাত ১০:৫৭

মহাজাগতিক চিন্তা বলেছেন: ভালো খবর দিলেন। আমি চাই অন্তত একটা জমজমাট নির্বাচন হোক।

২| ২৬ শে নভেম্বর, ২০২৩ রাত ১০:০৫

ডার্ক ম্যান বলেছেন: সাধারণ জনগন তো দূরের কথা অনেক আওয়ামী লীগ নেতা কর্মী ভোটকেন্দ্র যাবে না

২৬ শে নভেম্বর, ২০২৩ রাত ১০:৫৯

মহাজাগতিক চিন্তা বলেছেন: সুতরাং সিলমারা দু’তরফা হোক।

৩| ২৬ শে নভেম্বর, ২০২৩ রাত ১০:৫৮

হাসান কালবৈশাখী বলেছেন:

একটা জিনিস বিএনপিপন্থী বুদ্ধিজীবীরা বুঝতে চাচ্ছেনা।
নির্বাচন ছাড়া সরকার পরিবর্তনের কোন উপায় নাই এই পৃথিবীতে।

২৬ শে নভেম্বর, ২০২৩ রাত ১১:০৩

মহাজাগতিক চিন্তা বলেছেন: আপাতত তাদের নিকট সরকার পরিবর্তনের কোন উপায় নাই। কিন্তু দল হিসাবে টিকে থাকার জন্য তাদের উপস্থিতি জানান দেওয়া দরকার বলে তারা সেটাই করে যাচ্ছে।

৪| ২৬ শে নভেম্বর, ২০২৩ রাত ১১:২৮

রানার ব্লগ বলেছেন: সময় আছে অনেক। দেখা যাক কি হয়!

২৭ শে নভেম্বর, ২০২৩ রাত ১২:২৬

মহাজাগতিক চিন্তা বলেছেন: যাদের নিয়ে হোক, নির্বাচনটা সুষ্ঠ হোক।

৫| ২৭ শে নভেম্বর, ২০২৩ সকাল ১০:৫১

অপু তানভীর বলেছেন: এটাই করার পরিকল্পনা চলছে । প্রধানমন্ত্রী তো বলেই দিয়েছে যে যারা মনোনয়ন পায় নি তারা চাইলে নিজে স্বতন্ত্র ভোট করতে পারে এবং এর ফলে তাদের বিরুদ্ধে দল থেকে কোন ব্যবস্থা নেওয়া হবে না । ফলে নির্বাচন হবে মূলত আওয়ামীলীগ ভার্সেস আওয়ামীলীগ !

২৭ শে নভেম্বর, ২০২৩ দুপুর ১২:২৭

মহাজাগতিক চিন্তা বলেছেন: কেউ খেলতে না আসলে নিজেরাই দু’দলে ভাগ হয়ে খেলা ভালো।

৬| ২৭ শে নভেম্বর, ২০২৩ দুপুর ১:৪৭

রাজীব নুর বলেছেন: চাচাজ্বী আপনি আওয়ামীলীগ থেকে মনোয়ন চান?

৭| ০১ লা ডিসেম্বর, ২০২৩ সকাল ৯:০০

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:


রাজীব নুর বলেছেন: চাচাজ্বী আপনি আওয়ামীলীগ থেকে মনোয়ন চান?


রাজীব নুর বলেছেন: চাচাজ্বী আপনি আওয়ামীলীগ থেকে মনোয়ন চান?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.