নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আপাততঃ ঢাকা থেকে

উন্নত দেশে ব্যক্তি স্বাধীনতা

ফেরদাউস আল আমিন

সুন্দর এই পৃথিবীতে আগমন পাকিস্তানের রাওয়ালপিন্ডিতে। স্কুল ........... সে অনেক.. মিশনারি স্কুল, ডি এন হাই স্কুল চাঁদপুর, চাকলালা বাংলা মিডিয়াম রাওয়ালপিন্ডি, ইংলিশ মিডিয়াম মুযাফ্ফরাবাদ, ক্লাশ সিক্স বাদ শেষমেষ এবোটাবাদ পাবলিক স্কুল। চিটগাং কলেজ ও বুয়েট

ফেরদাউস আল আমিন › বিস্তারিত পোস্টঃ

বাংলাদেশের বা বাংলাদেশী(দে)র বিশ্ব রেকর্ড

১৭ ই ডিসেম্বর, ২০১৩ রাত ১২:০৭



পতাকা প্রদর্শনে বিশ্ব রেকর্ড করা ছাড়াও বাংলাদেশ(ী) কর্তৃক অন্যান্য সমপর্যায়ের রেকর্ড।



বাংলাদেশী বিশ্ব রেকর্ড অন্য চারটি



ডিসেম্বর ২০১২ , মুক্তিযুদ্ধের চেতনা তুলে ধরে যে গান করা হয় তাতে ৭১টি বিভিন্ন বাংলাদেশী ব্যান্ড সমন্বয়ে "আমাদের ৭১" নামক একটি নতুন অ্যালবাম , এটি একটি অ্যালবামে শিল্পীদের সবচেয়ে সংখ্যার জন্য বিশ্ব রেকর্ড ভেঙ্গে ঘোষণা করা হয়।



অ্যালবাম ডার্বিন বিনোদন অনুষ্ঠান স্‌ম্পাদন করা হয় এবং দলছুট, ফিডব্যাক, শুন্য এবং ডার্বিন নিজেদের সহ বিখ্যাত অনেক বিশিষ্ট শিল্পি এই অনুষ্ঠানে ছিলেন।



Mak Yuree(আরেকজন বাংলাদেশি), ৪০টির ও বেশি যুদ্ধ শৈলী যিনি অনুশীলন করেন এবং শেখান বাংলাদেশী সামরিক জনগন এবং বিশেষজ্ঞদের একটি "শীন" এর - পদাঘাত করে কাঠের বেসবল সংখ্যা ভঙ্গ করে বিশ্ব রেকর্ড ঝুলিতে নেন।



রেকর্ড বর্তমানে তিন এ দাঁড়িয়েছে একসাথে তিনটি বেসবল ব্যট ভাংগা।



বৈজ্ঞানিক গবেষণায় দেখা গেছে, ইউরির এর হাড় একটু ভিন্ন ধরনের। তিনি মস্তিষ্কের মাঝে মানসিক চাপ সৃষ্টি করত পায়ের মাশল এর শক্তি বাড়ানের পন্থা তৈরী করতে সক্ষম, তার হাটুতে দেখা গেছে হাঁঠুর নিচের অংশের হাড় এর ঘনত্ব অসাধারণভাবে ঘন হয়ে গেছে।



তাঁর ওয়েবসাইট নিয়মিতভাবে বিশ্ব জুড়ে আইন প্রয়োগকারী সংস্থাগুলো যাও নিরস্ত্র যুদ্ধ প্রশিক্ষণ প্রদান করে যারা ​​একটি দশম ডিগ্রী কালো বেল্ট হিসাবে তাকে তালিকায়ন করে।

"বিশ্ব রেকর্ড" ১৬ ডিসেম্বর ২০১৩ সালে পঠিত।

ওয়াসিক ফারহান রুপকথা , একটি ৭ বছর বয়সী বাংলাদেশি শিশু , সম্প্রতি বিশ্বের সর্বকনিষ্ঠ আইটি বিশেষজ্ঞ নামে নামকরণ করত ফোকাসে আসেন।



অধিকাংশ শিশুদের খেলনা নিয়ে খেলা খেলার যখন ছয়, এর স্নেহপূর্ণ বয়সে, তখন "রুপকথা" একটি বিশেষজ্ঞ মত তার নিজের কম্পিউটার প্রোগ্রাম চলমান ট্যাগ এবং কোড বিকশিত করেন।



তিনি এছাড়াও একটি প্রখর গেমার আছে তার সংক্ষিপ্ত জীবনে ৩০০ ভিডিও গেম সম্পন্ন হচ্ছে।



গায়িকা মমতাজ বেগম, বর্তমানে তিনি ৭০০ টিরও অধিক এলবাম ছেড়েছে , প্রকাশিত অ্যালবাম বৃহত্তম সংখ্যা জন্য রেকর্ডধারী . তিনি বাংলাদেশ সংসদের একজন সদস্য।



মমতাজ যদি তার নিজের রিলিজকৃত এ্যলবাম নিজের অর্থায়ন পর তিনি এখন মাঝে মাঝে একটি একই দিনে দুটি অ্যালবাম রেকর্ডিং করে বিশ্বব্যাপী খ্যাতি অর্জন করেছেন।



তার অন্যান্য সাফল্য মধ্যে, মমতাজ জয়মন্তবতার গ্রামে নজর হাসপাতালের জন্য তহবিল প্রদান কর।



সম্প্রতি ১৫৪ জন সন্মানিত বিনা প্রতিদন্দিতায় নির্বাচিত হওয়া ও "গিনিজ বুক ওফ ওয়ার্ল্ড রেকর্ড" এসে যাবার কথা।



সূত্রঃ রেকর্ড

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ৩১ শে ডিসেম্বর, ২০১৩ দুপুর ১২:১৫

কাজী আবু ইউসুফ (রিফাত) বলেছেন: ওয়াসিক ফারহান রুপকথা , একটি ৭ বছর বয়সী বাংলাদেশি শিশু , সম্প্রতি বিশ্বের সর্বকনিষ্ঠ আইটি বিশেষজ্ঞ নামে নামকরণ করত ফোকাসে আসেন।

অধিকাংশ শিশুদের খেলনা নিয়ে খেলা খেলার যখন ছয়, এর স্নেহপূর্ণ বয়সে, তখন "রুপকথা" একটি বিশেষজ্ঞ মত তার নিজের কম্পিউটার প্রোগ্রাম চলমান ট্যাগ এবং কোড বিকশিত করেন।

তিনি এছাড়াও একটি প্রখর গেমার আছে তার সংক্ষিপ্ত জীবনে ৩০০ ভিডিও গেম সম্পন্ন হচ্ছে।
--------------------------------ইহা একটি মিডিয়া প্রকল্প ...আমি রিপ্লিস্ বিলিভ ইট অর নট এ যে লিংক দিয়েছে তা খুঁজে পাই নি....

বরং আমার কাছে তাকে অটিস্টিক শিশু মনে হয়েছে।

আপনার কাছে যদি বিশ্ব রেকর্ড সংগ্রহকারীদের কোন লিংক..থাকে দয়া করে জানাবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.