নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করবে তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

বর্ষপূর্তিতে তুমি আমার ব্লগে এসো !:#P

২৪ শে জুন, ২০২২ সন্ধ্যা ৬:০৪


ভেতরে যা যা আছে:
১) সামুর বর্তমান একটিভ ব্লগার দের কাদের আমার ভালো লাগে।
২) প্রিয় ব্লগারদের সম্পর্কে কটা কথা,
৩) কিছু ছবি
৪) নিজের ব্লগ জীবন ও ব্যক্তি জীবনের একটু স্মৃতিচারণ


এই নিকে ব্লগে ৬ বছর হলও। এর আগে ছদ্ম নামে লিখতাম ৩/৪ টা নিক থেকে। সব মিলিয়ে সর্বমোট ৮ বছর হলও সামু ব্লগে। ধরতে গেলে এই নিক থেকে ব্লগিং করেছি ভালো করে বিগত ৪ মাস। এর আগে মাঝে মাঝে পোস্ট পড়তে আসতাম। খুব একটা পোস্টও দেয়া হয়নি। এই নিক থেকে আমার দেয়া ২৮ টি পোস্টের মধ্যে ২০ টিই গত ৫ মাসে। সামুর ফেসবুক গ্রুপে কেউ পোস্টের লিংক দিলে সে গুলো পড়তাম। ১৯২৬টি মন্তব্য করি এই নিক থেকে। মন্তব্য পেয়েছি ৯৪৭ টি। এই বছরে দেয়া ২০ পোস্টের গড় হিট পোস্ট প্রতি ৬০০ এর উপরে। পোস্ট প্রতি গড় মন্তব্য ৪০ এর উপরে। আমাকে ১০ জন ব্লগার অনুসরণ করে সম্মানিত করেছেন। অনুসরণ করার মতো কোন গুণাবলীই আমার মধ্যে নেই। এর পরও যারা করেছেন তাদের প্রতি আমি কৃতজ্ঞ।


আমার ব্লগে জানা মাম থেকে শুরু করে সবাই এসেছেন। বর্তমানে একটিভ ব্লগারদের মধ্যে একজন শুধু আমার কোন পোস্টে আসেন নি। তার প্রতি আহবান বর্ষপূর্তিতে হলেও আমার ব্লগে এসো।

মার্কেটিং ক্লাসে চবির রঞ্জিত সার একদিন বলছিলেন ফ্রান্সের ছেলেমেয়েরা পড়াশোনা বেশিদূর করেনা। ওরা মনে করে শুধু শুধু কষ্ট কেন করবো। কথাটা মাথায় ঢুকে গেসিলো। হুদাই পড়ালেখা করে লাভ কি? আমার ডাক্তার ইঞ্জিনিয়ার ব্যারিস্টার হওয়ার ইচ্ছা কোনদিন ছিলোনা। আমি স্বাধীন লাইফ স্টাইল ভালোবাসি। জীবনে কোন বন্ডিং থাকবেনা। মিডিয়ায় বিজনেস করি। এখানে এক প্রকার মাদকতা আছে। নোংরামি যে নেই তা নয় তবে মাদকতা বেশী। আমি খুবই উপভোগ করি। আসলে আমার যা করতে ভালো লাগেনা তা আমি আমি কখনোই করিনা। যা করতে ভালো লাগে তাতে আমি খুব সুনাম অর্জন করি। করোনায় সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্ত হয়েছে আমাদের ইন্ডাস্ট্রি। করোনার পর এখন তেমন কাজ নেই বললেই চলে। সিজন নভেম্বর থেকে ফেব্রুয়ারি। বছরের অন্যান্য সময় তেমন কাজ থাকেনা। তাই হয়তো ব্লগে বেশী সময় দিতে পেরেছি এই বছরের মার্চ থেকে এখন পর্যন্ত। বর্ষপূর্তি পোস্টে আসলে লেখার তেমন কিছুই নেই। আমি ব্লগটাকে খুবই ভালোবাসি। যেখানে যাই সেখানে সামু ব্লগের প্রশংসা করি। প্রিয় মানুষ গুলোর কাছে সামুর গল্প করি। আমার প্রিয় মানুষ গুলোর মধ্যে একজন হল অভিনেত্রী তানভিন সুইটি। মাননীয় প্রধানমন্ত্রী তাকে খুব স্নেহ করেন। কথা প্রসঙ্গে একদিন ওকে বলেই দিয়েছিলাম আমাদের লেখার প্রিয় জায়গাটা ষড়যন্ত্রের স্বীকার। আমার শো তে দাওয়াত দিলে ও আসে। আমি খুব সম্মানিত অনুভব করি।


আমার কোন পোস্ট বা মন্তব্যে কেউ দুঃখ পেলে বা কষ্ট পেলে আমি দুঃখিত। আগে সারাক্ষণ ফেসবুকে একটিভ থাকতাম। কিন্তু বর্তমানে ফেসবুকের প্রতি আমি চরম বিরক্ত। উহাতে মনে হয় পচন ধরেছে। ইনস্টাগ্রাম আর সামু ব্লগে সময় কাটাই। বর্তমানে এই দুইটা আমার ভীষণ প্রিয়। আমি মনে করি ব্লগিং একটা আর্ট। একজন ব্লগার একজন আর্টিস্টও। আমার কাছে ফ্যাশন শোর মঞ্চে মডেলদের নান্দনিক ক্যাটওয়াক এর চেয়েও ব্লগিং বেশি উপভোগ্য।কারণ এর মাধ্যমে নিজেকে সবচেয়ে সুন্দর ভাবে প্রকাশ করা যায়।


এই ব্লগে আমার অনেক প্রিয় ব্লগার আছেন। প্রিয় ব্লগারের তালিকা অনেক দীর্ঘ। বর্তমানে যাহারা একটিভ তাদের মধ্য থেকে যাদের কথা না বললেই নয় - অনেক কিছু শিখছি তাহাদের কাছ থেকে। হাসান মাহবুব ভাই , জুলভার্ন ভাই, কাল্পনিক ভালোবাসা ভাই , চাদগাজি ভাই , আহমেদ জি এস ভাই, সোনাবীজ ভাই , শায়মা আপু , আরজুপনি আপু , জু্‌ন আপু ও মিরোরডডল। আমি উনাদের খুবই সম্মান করি করি। উনাদের অনুসরণ করি। সত্যপথিক শাইয়্যান , অর্ক, গড়ল, শেরজা তপন, নূর মোহাম্মদ নূরু ভাই, রাজীব নূর , নুর আলম হিরণ ভাই , রানার ব্লগ ভাই, শূন্য সারমর্ম, নিমো, মরুভূমির জলদস্যু ভাই, সাড়ে চুয়াত্তর, শাহ আজিজ ভাই, হাসান কালবৈশাখী, মশিউর রহমান, মাইদুল সরকার খাজা বাবা , স্বপ্নবাজ সৌরভ, কাজী ফাতেমা ছবি এবং অলমোস্ট সব একটিভ ব্লগার (কয়েকজন ছাড়া) - সব সময় আমার পোস্টে মন্তব্য করার জন্য আপনাদের প্রতি আমি কৃতজ্ঞ। ব্লগের সবাই আমার প্রিয়।

আমার জীবনে খুব বেশী সফলতার গল্প নেই। ২০০৭ সাল । মাত্র গ্রাজুয়েশন শেষ করসি। তখন মিস বাংলাদেশ-২০০৭ হয় পিয়া জান্নাতুল। যদিও রিলেশনশিপ অনেক রেসপেকটিভ কিন্তু সে ছিল আমার ক্রাশ। আন্তর্জাতিক মাণের ফ্যাশান মডেল। ট্রেসেমি, ইয়ামাহার মতো প্রোডাক্ট এর ব্রান্ড এম্বাসেডর। খুব এক্সপেনসিভ মডেল। চট্টগ্রামের কোন র‍্যাম্পে ৫ মিনিট হাঁটলেই গুনতে হয় অর্ধলক্ষ টাকা। ২০০৭ সালে আমি কখনো কল্পনা পর্যন্ত করিনি ২০১৭ সালে পিয়াকে একটা ফোন করলে সে আমার শো তে চলে আসবে। কিংবা এতো ভালো বন্ধু হয়ে যাবে। দোয়া, প্রচণ্ড ইচ্ছা আর পরিশ্রম দিয়ে সব হয়। শুধু মন থেকে চাইতে হয় চাইলেই হয়।ছবিতে দেখুন আমার ম্যাগাজিনের ফার্স্ট কাভার মডেল পিয়া জান্নাতুল।

প্রথম ছবিতে লিনার জন্মদিনে মারিয়া নূর ও সামিরা খান মাহি। তয় ছবিতে, বিবি রাসেল, তানভিন সুইটি, ফেরদৌস ভাই, বাংলাদেশ আওয়ামিলীগ এর পাবলিসিটি সেক্রেটারি আমিনুল ইসলাম আমিন ভাই। অন্য ছবি গুলোতে ও ভিডিও আমার ফটোশ্যুট/ শো তে পিয়া জান্নাতুল।

২ মিনিটের ভিডিওটি অবশ্যই দেখুন। বিউটি ফুল ড্রেস বাই শায়মা আপু !:#P

বর্ষপূর্তিতে সবাই আমার ব্লগে এসো !:#P

মন্তব্য ৫৬ টি রেটিং +৬/-০

মন্তব্য (৫৬) মন্তব্য লিখুন

১| ২৪ শে জুন, ২০২২ সন্ধ্যা ৬:২১

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
অনেক ধন্যবাদ গোফরান ভাই।
বর্ষপূর্তিতে অসাধারণ সৃতিচারণ।
শুভ হোক আপনার আগামীর
পথ চলা। সকল শুভকামনা
আপনার জন্য।

২৪ শে জুন, ২০২২ সন্ধ্যা ৬:৪২

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ নূরু ভাই।

২| ২৪ শে জুন, ২০২২ সন্ধ্যা ৬:৩৩

জুল ভার্ন বলেছেন: শুভ কামনা।

২৪ শে জুন, ২০২২ সন্ধ্যা ৬:৪২

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ ভাইয়া।

৩| ২৪ শে জুন, ২০২২ সন্ধ্যা ৬:৪১

শূন্য সারমর্ম বলেছেন:


ম্যাগাজিন এগিয়ে যাক,বর্ষপুর্তির শুভেচ্ছা ও শুভকামনা।
আপনার সাথে একদিন পাচলাইশ গিয়ে দেখা করতে হবে।

২৪ শে জুন, ২০২২ সন্ধ্যা ৬:৪৩

মোহাম্মদ গোফরান বলেছেন: অনেক ধন্যবাদ। অবশ্যই করবেন।

৪| ২৪ শে জুন, ২০২২ সন্ধ্যা ৭:০৭

সোনাগাজী বলেছেন:


৬ বছর পুর্তির অভিনন্দন।

আপনি খুবই আধুনিক ধরণের ব্যবসার সাথে জড়িত, ইহার উঠানামা কিন্তু খুবই দ্রুত।

২৪ শে জুন, ২০২২ সন্ধ্যা ৭:১৫

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ স্যার। দেশের ব্যবসার পরিস্তিতি খুব খারাপ। লীগ সরকার ব্যবসা বান্ধব না। ব্যবসার জন্য বি এন পি সেরা। ওরা ব্যবসা বুঝে।

৫| ২৪ শে জুন, ২০২২ সন্ধ্যা ৭:১০

সোনাগাজী বলেছেন:



আমার এই কমেন্টে আপনার মন খারাপ হবে, কিন্তু না বলাটাও বেঠিক হবে:

ভিডিওতে মডেল পিয়া জান্নাতুলের দাঁত হলুদ দেখাচ্ছে।

২৪ শে জুন, ২০২২ সন্ধ্যা ৭:১৬

মোহাম্মদ গোফরান বলেছেন: হা হা রাগ করার কিছু নেই । ওর দাত তো সুন্দর। মনে হয় কিছু খাইছিল/ ভিডিও টা লাঞ্চ এর পরে করা।

৬| ২৪ শে জুন, ২০২২ সন্ধ্যা ৭:৩৩

স্বপ্নবাজ সৌরভ বলেছেন: আমি সবার পোষ্ট পড়ি কিন্তু ভালো/মন্দ লাগলেও সবার পোষ্টে মন্তব্য করা হয়ে উঠে না। যাদের পোষ্টে নিয়মিত মন্তব্য করার চেষ্টা করি তাদের মধ্যে আপনি একজন।
ব্লগিংয়ে ছয় বছর পূরণ করলেন। অভিনন্দন জানবেন। আপনার ব্লগিং এগিয়ে চলুক।

আপনি যেই লাইনে আছেন আমার কিন্তু কাছাকাছি একটা প্রফেশন হবার কথা ছিল। আমার পোশাক পড়ে মডেলরা মডেলিং করতো। ভার্সিটিতে একটা করেছিলাম। ডিজাইনের পাশাপাশি রেম্পে হেঁটেছিলাম। সেসব হারিয়ে যাওয়া সময়।
ঐ প্রফেশন ধরে রাখতে পারিনি। কিন্ত মনের ভেতর অনুভুতিটা রয়ে গেছে।
তাই ফ্যাশন রিলেটেট বিষয়গুলোতে আগ্রহ দেখায়।

ভালো থাকবেন ভাই।



২৪ শে জুন, ২০২২ সন্ধ্যা ৭:৪৯

মোহাম্মদ গোফরান বলেছেন: স্বপ্নবাজ সৌরভ আপনাকে অনেক ধন্যবাদ। আপনি ডিজাইন করুন । আমি কোন শো তে না হয় আপনার ডিজাইন দেখাবো। শেষ বলে আসলে কিছু নেই। যে কোন স্থান থেকেই স্টার্ট করা যায়।

৭| ২৪ শে জুন, ২০২২ সন্ধ্যা ৭:৩৭

জুন বলেছেন: অভিনন্দন আপনাকে ছয় বছর পুর্তির, সাথে রইলো অজস্র শুভকামনা মোহাম্মদ গোফরান। ভালো থাকুন, এগিয়ে থাকুন।

২৪ শে জুন, ২০২২ সন্ধ্যা ৭:৪৯

মোহাম্মদ গোফরান বলেছেন: অনেক ধন্যবাদ জুন আপু। আপনার জন্যও অনেক শুভ কামনা।

৮| ২৪ শে জুন, ২০২২ রাত ৮:১২

সাড়ে চুয়াত্তর বলেছেন: আপনাকে বর্ষপূর্তির শুভেচ্ছা জানাচ্ছি। আপনার মাধ্যমে বাংলাদেশের সেলিব্রেটি মডেলদের সম্পর্কে জানতে পারছি। এই ধরনের পোস্ট ব্লগে আপনি ছাড়া আর কেউ সম্ভবত দেয় না। সবাই লেখাপড়া করে চাকরী বা আয় রোজগারের জন্য। আপনি সাহস করে নিজের পছন্দ মত পেশা বেছে নিতে পেড়েছেন। এই সাহস অনেকে পায় না এবং অপ্রিয় বিষয়ে পড়াশুনা করে জীবন পার করে।

আপনি ব্যক্তি জীবনে এবং পেশাগত জীবনে আরও ভালো করবেন এই কামনা করছি।

২৪ শে জুন, ২০২২ রাত ৮:১৬

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ সাচু ভাই শুভেচ্ছা জানানোর জন্য। সবাই একই রকম পোস্ট দিলে বোরিং লাগে। আপনার পোস্টের বিষয়বস্তু গুলোও ক্লাসি। আমিও চাকুরী করসি। কিন্তু চাকরী আমার জন্য না। ঐ কাজ আমার দ্বারা হবেনা।

আবারো ধন্যবাদ ওয়েল উইশিং এর জন্য।

৯| ২৪ শে জুন, ২০২২ রাত ৮:৫০

সৈয়দ মশিউর রহমান বলেছেন: বষ' পুর্তিতে শুভেচ্ছা অবিরাম।

২৪ শে জুন, ২০২২ রাত ৮:৫২

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ সৈয়দ মশিউর রহমান ভাই শুভেচ্ছা জানানোর জন্য।

১০| ২৪ শে জুন, ২০২২ রাত ৯:০৬

জ্যোতির্ময় ধর বলেছেন: শুভকামনা সতত !

২৪ শে জুন, ২০২২ রাত ৯:১১

মোহাম্মদ গোফরান বলেছেন: অনেক ধন্যবাদ দাদা আপনার ব্যস্ততম সময় বের করে মন্তব্যের জন্য। ইউ আর দা ফাইটার ফম চিটাগাং। লাভ ইউ ।

১১| ২৪ শে জুন, ২০২২ রাত ৯:১৪

সোনাগাজী বলেছেন:


লেখক বলেছেন: ধন্যবাদ স্যার। দেশের ব্যবসার পরিস্তিতি খুব খারাপ। লীগ সরকার ব্যবসা বান্ধব না। ব্যবসার জন্য বি এন পি সেরা। ওরা ব্যবসা বুঝে।

লীগ সবকিছু নিজেরা নিজেদের জন্য করে, অন্যদের যে বাঁচার দরকার আছে, সেটা বুঝে না।

২৪ শে জুন, ২০২২ রাত ৯:২৫

মোহাম্মদ গোফরান বলেছেন: লীগ সবকিছু নিজেরা নিজেদের জন্য করে, অন্যদের যে বাঁচার দরকার আছে, সেটা বুঝে না।

-- ব্যবসার যে কি বাজে অবস্থা করছে আপনি দেশে এসে সরাসরি না দেখলে বুঝতে পারবেন না। এখন শুরু করসে নতুন ড্রামা। বিদ্যুৎ অপচয় রোধ করার জন্য নাকি রাত ৮ টার পর মার্কেট দোকান পাট বন্ধ । কি একটা অবস্থা !

১২| ২৪ শে জুন, ২০২২ রাত ১০:০১

পদাতিক চৌধুরি বলেছেন: ষষ্ঠ বছর পূর্তির অভিনন্দন ও শুভেচ্ছা আপনাকে।

২৪ শে জুন, ২০২২ রাত ১০:০৩

মোহাম্মদ গোফরান বলেছেন: অনেক ধন্যবাদ পদাতিক চৌধুরি ভাই । ভালো থাকুন সবসময় এই দোয়া রইল।

১৩| ২৪ শে জুন, ২০২২ রাত ১০:৩৫

ইসিয়াক বলেছেন: শুভেচ্ছা ও শুভকামনা রইলো।

২৫ শে জুন, ২০২২ দুপুর ১২:৩৬

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ ইশিয়াক ভালো থাকুন।

১৪| ২৪ শে জুন, ২০২২ রাত ১০:৩৬

শূন্য সারমর্ম বলেছেন:

ইন্জিনিয়ার (টেক্সটাইল) ব্যাকগ্রাউন্ডের কারও কোনো কাজ আছে, এই রিলেটেড কিছুতে?

২৫ শে জুন, ২০২২ দুপুর ১২:৩৭

মোহাম্মদ গোফরান বলেছেন: যাহাদের ক্লথিং ব্রান্ড আছে তাহাদের প্রয়োজন হতে পারে।

১৫| ২৪ শে জুন, ২০২২ রাত ১০:৩৭

জগতারন বলেছেন:
মোহাম্মদ গোফরান, আপনি আমার প্রিয় ব্লগারদের মধ্যে অন্যতম একজন
বর্ষপূর্তির শুভেচ্ছা ও অভিন্দন জানাচ্ছি!
আমি শিগ্রই দেশে আসছি;
আপনার সাথে একদিন দেখা করতে চাই যদি আপনার কন্টাক ইনফো পাই।

২৫ শে জুন, ২০২২ দুপুর ১২:৩৮

মোহাম্মদ গোফরান বলেছেন: সম্মানিত অনুভব করসি।অনেক ধন্যবাদ। অবশ্যই দেখা করবেন। আমি চিটাগং আছি।

১৬| ২৪ শে জুন, ২০২২ রাত ১০:৪৮

হাসান কালবৈশাখী বলেছেন:


আপনার কাজকর্ম পেশা খুবই ইন্টারেস্টিং।
বর্ষপুর্তির শুভেচ্ছা ও শুভকামনা।

২৫ শে জুন, ২০২২ দুপুর ১২:৩৯

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ হাসান ভাই আপনার কমপ্লিমেন্ট এর জন্য। সবসময় ভালো থাকুন

১৭| ২৪ শে জুন, ২০২২ রাত ১১:৪৩

সামিউল ইসলাম বাবু বলেছেন: সবতো মহিলা।

এখানে দাওয়াতে নারী পুরুষ সমান অধিকার হয়নি

২৫ শে জুন, ২০২২ দুপুর ১২:৪০

মোহাম্মদ গোফরান বলেছেন: মহিলা পুরুষ কোন ব্যপার না যাকে যেখানে মানায়। ধন্যবাদ।

১৮| ২৪ শে জুন, ২০২২ রাত ১১:৪৯

মরুভূমির জলদস্যু বলেছেন: অভিনন্দন আপনাকে।
আপনার পথচলা আরো দীর্ঘ হোক।

২৫ শে জুন, ২০২২ দুপুর ১২:৪১

মোহাম্মদ গোফরান বলেছেন: শুভ কামনার জন্য আন্তরিক কৃতজ্ঞতা আপনাকে।

১৯| ২৫ শে জুন, ২০২২ রাত ১২:৪৫

রাজীব নুর বলেছেন: ৬ বছর অনেক লম্বা সময়। টিকে থাকাই বড় কথা। থাকুন। সাথেই আছি।

২৫ শে জুন, ২০২২ দুপুর ১২:৪২

মোহাম্মদ গোফরান বলেছেন: সবসময় সাথে থাকার জন্য অনেক ধন্যবাদ রাজীব নুর।

২০| ২৫ শে জুন, ২০২২ ভোর ৪:৫১

নূর আলম হিরণ বলেছেন: ব্লগিং সম্পর্কে আপনার আন্তরিকতা, ধারণা সঠিক। বর্ষপূর্তির শুভেচ্ছা। আপনি যে পেশায় আছেন সেটা বেশ কঠিন ও পরিশ্রমসাধ্য বিজনেস তবে ঐখানে নিজের ক্রিয়েটিভিটি দেখানোর সুযোগ অনেক। আপনার জন্য শুভকামনা রইল।

২৫ শে জুন, ২০২২ দুপুর ১২:৪৫

মোহাম্মদ গোফরান বলেছেন: আন্তরিক ধন্যবাদ হিরণ ভাই।জ্বি পেশাটি একই সাথে চ্যালেঞ্জিং এবং উপভোগ্য। নিজের ক্রিয়েটিভিটি দেখানোর জন্য এই পেশা অন্যতম। সুন্দর মন্তব্যের জন্য কৃতজ্ঞতা জানবেন।

২১| ২৫ শে জুন, ২০২২ দুপুর ১:১৯

বোকা মানুষ বলতে চায় বলেছেন: বর্ষপূর্তির শুভেচ্ছা রইলো। ভালো থাকুন সবসময়, প্রতিদিন, প্রতিক্ষণ।

হ্যাপী ব্লগিং।

২৫ শে জুন, ২০২২ দুপুর ১:২৮

মোহাম্মদ গোফরান বলেছেন: আমি আপনার ভ্রমণ ব্লগের একজন নিয়মিত পাঠক শুধু নয়, একজন ফ্যান ও। আপনার ও-ই শিং এর জন্য অসংখ্য ধন্যবাদ। হ্যাপি ট্রাভেলিং।

২২| ২৫ শে জুন, ২০২২ দুপুর ২:২৫

নিমো বলেছেন: ব্লগ ও বাস্তব উভয় জগতেই ফ্লোরিনের মত সক্রিয় থেকে সাফল্যমন্ডিত হোন। আমার নিজেরও একটা ক্রিয়েটিভ এজেন্সি আছে। ব্লগে একই পেশার আরেকজন আছেন জেনে, ভালো লাগছে।

২৫ শে জুন, ২০২২ দুপুর ২:৪৪

মোহাম্মদ গোফরান বলেছেন: বাহ! জেনে সত্যিই ভাল লাগসে। আপনার উত্তরোত্তর সাফল্য কামনা করি। কি কি কাজ করেন?

আপনার উইশিং এর জন্য অনেক ধন্যবাদ।

২৩| ২৫ শে জুন, ২০২২ দুপুর ২:৪৪

রাজীব নুর বলেছেন: পোষ্টে আবার এলাম। কে কি মন্ততব্য করেছে সেটা জানতে।

২৫ শে জুন, ২০২২ বিকাল ৩:১৫

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ আবার আসার জন্য।
তো কি দেখলেন?

২৪| ২৫ শে জুন, ২০২২ সন্ধ্যা ৭:০৩

আহমেদ জী এস বলেছেন: মোহাম্মদ গোফরান,




ছয়বছর পূর্তির শুভেচ্ছা।



একটি বর্ণাঢ্য ও ক্রিয়েটিভ কাজে আপনি সংযুক্ত আছেন জেনে ভালো লাগলো। আর গত চার মাসের ব্লগিংয়ে আপনার অর্জনটাও ঈর্ষনীয়। এসবই তো আপনার সফলতার গল্প। এই সফলতা আরও বাড়-বাড়ন্ত হোক দিনে দিনে .....



২৫ শে জুন, ২০২২ রাত ১১:২২

মোহাম্মদ গোফরান বলেছেন: অসংখ্য ধন্যবাদ সম্মানিত ব্লগার কষ্ট করে আমার পোস্টে মন্তব্য করার জন্য। আপনার মন্তব্য আমার কাছে সবসময় বিশেষ কিছু। আমি আপনাকে ঈর্ষা করি। ইশ! যদি অমন সুন্দর করে মন্তব্য করতে পারতাম। আপনার উইশ আমাকে সত্যি অনুপ্রাণিত করবে। কৃতজ্ঞতা জানবেন।

২৫| ২৫ শে জুন, ২০২২ সন্ধ্যা ৭:২৫

রানার ব্লগ বলেছেন: ছয় বছর!! যাক আপনি টিকে গেলেন!! শুভেচ্ছা গোফ ভাই!!

২৫ শে জুন, ২০২২ রাত ১১:২৩

মোহাম্মদ গোফরান বলেছেন: মোট আট বছর। এই নিক থেকে ৬ বছর। ধন্যবাদ রানা ভাই। ভাল থাকুন।

২৬| ২৬ শে জুন, ২০২২ সকাল ১১:২৬

মোঃ মাইদুল সরকার বলেছেন: বর্ষপূর্তির শুভেচ্ছা। অর্ধযুগ পাড় করেছেন সামুতে । আরও এগিয়ে যান। সফল হোন জীবনের সবখানে।

২৬ শে জুন, ২০২২ বিকাল ৪:৪১

মোহাম্মদ গোফরান বলেছেন: অনেক ধন্যবাদ মাইদুল ভাই আপনার মন্তব্য এবং উইশ এর জন্য। ভালো থাকুন।

২৭| ২৬ শে জুন, ২০২২ বিকাল ৩:৩৯

মিরোরডডল বলেছেন:

Congratulations!


২৬ শে জুন, ২০২২ বিকাল ৫:১৮

মোহাম্মদ গোফরান বলেছেন: Speechless !!!!

Your comment can light up thousand posts .You are the most impressive blogger to me.

I really love your style! I'm totally here for this comment. You are an amazing blogger! I never knew someone could sound that good.


One of my favorite song for you .

২৮| ২৮ শে জুন, ২০২২ দুপুর ১:৪৫

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: অনেক অনেক শুভ কামনা আপনার জন্য । ভাল থাকুন সব সময় । শুভ ব্লগিং

২৯ শে জুন, ২০২২ রাত ১২:০৩

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ সাখাওয়াত হোসেন বাবন আপনার মন্তব্য ও শুভ কামনার জন্য। আপনিও ভালো থাকুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.