নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আপাতত চোরকে বলিওনা চোর /\\ জেনো রাত্রীর শেষেই ভোর।

গুরুভাঈ

কি লেইকপো!

গুরুভাঈ › বিস্তারিত পোস্টঃ

হেফাজতে জামায়াত ইসলাম

১৩ ই মার্চ, ২০১৩ রাত ১২:৩৮

হেফাজতে জামায়াত ইসলাম অর্থাৎ হেফাজতে ইসলামের একজন নেতার নাম আজিজুল হক ইসলামাবাদী , কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক। যার নামের সাথে এই ইসলামাবাদী টাইটেল আছে সেই বেপারে আর কি বলবেন!!!!



যারা ইসলামি লাইন বুঝেন বা ইসলামি দল করেন তাদের অনেকেই জানে চরমোনাই আর জামাত মুদ্রার এপিঠ-ওপিঠ হলেও মুদ্রা কিন্তু একটাই। আর তরিঘরি করে জন্ম দেয়া হেফাজতে ইসলাম যে প্রকারান্তরে হেফাজতে জামায়াত ইসলাম তা কি সেই রকম পরিস্কার না??

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৩ ই মার্চ, ২০১৩ রাত ১২:৫১

গেস্টাপো বলেছেন: বাঙালি মুসলমান অতীত খুব তাড়াতাড়ি ভুলে যায় এবং মোটামুটিভাবে ইতিহাসবিমুখ জাতি বলেই আমার ধারণা। দেশের প্রধান দু’টি দলের রাজনীতি চর্চার দিকে দৃষ্টিপাত করলে পাঠক আমার মন্তব্যের যথার্থতা বুঝতে পারবেন। ক্ষমতাসীনদের কথাটাই আগে বলি। আওয়ামী লীগের ইতিহাসবোধ এক ১৯৭১ সালেই আটকে আছে। শেখ মুজিবুর রহমান, মুক্তিযুদ্ধ আর আওয়ামী বুদ্ধিজীবীদের সংকীর্ণ তত্ত্ব বা দর্শন অনুসারে দলীয় ভাবাদর্শের মুক্তিযুদ্ধের চেতনা—এই তিন বিষয়ের বাইরে যেন এই অঞ্চলের আর কোনো ইতিহাস নেই। সেই তত্ত্ব অনুযায়ী মহান মুক্তিযুদ্ধে জাতির কোনো অবদান নেই, সবই নাকি এক ব্যক্তি যিনি আবার হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, কেবল তারই ক্রিয়াকর্ম! অনিচ্ছাসহকারে ব্যক্তির বাইরে যদি যেতেই হয়, তাহলেও আওয়ামী লীগ নামক রাজনৈতিক দলীয় বৃত্তের বাইরে যাওয়ার তো প্রশ্নই ওঠে না।

১৩ ই মার্চ, ২০১৩ রাত ১২:৫৮

গুরুভাঈ বলেছেন: আপনার-আমার-তাদের মতের এবং চেতনার যে তফাৎ '৭২ পরবর্তীতে তাতে করে আপনার সেই " সবই নাকি এক ব্যক্তি যিনি আবার হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, কেবল তারই ক্রিয়াকর্ম!" 'এর আহ্বানে উদ্দেলিত হয়ে পেয়ারা পূর্ব পাকিস্তান থেকে বাংলাদেশের জন্মের স্বপ্ন না দেখালে আজও পাকিস্তান জিন্দাবাদ দিতেন আর শিয়া সুন্নি ইস্যুতে বোম মেরে বেড়াতেন মসজিদে, মার্কেটে, রাস্তায় কিংবা জনসভায়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.