নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আপাতত চোরকে বলিওনা চোর /\\ জেনো রাত্রীর শেষেই ভোর।

গুরুভাঈ

কি লেইকপো!

গুরুভাঈ › বিস্তারিত পোস্টঃ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনি না গনতন্ত্র না স্বৈরাচার। যে কোনো একটা হন এবং এই নিরীহ মানুষগুলোকে বাঁচান।

০৭ ই ফেব্রুয়ারি, ২০১৫ সকাল ১১:৫৫

আমার বাবা কোনো কারণ ছাড়াই হঠাৎ হার্ট এ্যাটাকে মারা যান। যারা তাকে চিনতেন জানতেন এখনো বলে তিনি বড় ভালো মানুষ ছিলেন, সাদা সিদা ছিলেন।

ছোট বেলায় ভাবতাম বুশ কেনো হার্ট এ্যাটাকে মারা যায়না! গোলাম আযম কেন হার্ট এ্যাটাকে মারা যায়না। এরপর ভাবতাম এরশাদ কেনো হার্ট এ্যাটাকে মারা যায়না! তারপর ভাবতাম হাসিনা-খালেদা কেনো হার্ট এ্যাটাকে মারা যায়না। এখন ভাবি তারেক জিয়া কেনো হার্ট এ্যাটাকে মারা যায়না!

আজ গাইবান্ধায় পেট্রোল বোমায় শিশু সহ নিহত ৫জন। পেট্রোল বোমা এবং এর কারণে আহত-নিহত হওয়া এখন সংখ্যার ব্যাপার আমাদের কাছে। অমুক জায়গায় বাসে-ট্রাকে পেট্রোল বোমা নিক্ষেপ "এতজন" নিহত, "অতজন" আহত।

গাইবান্ধায় তরুণ যারা আ'লীগ-বিএনপি করে তাদের অনেকেই আমার বাল্যবন্ধু। তারা রাজনীতি করে, তারা আধুনিক। তারা তাদের মতাদর্শের দল করে পাশাপাশি নানান সামাজিক কাজেও জড়িত-অনুপ্রানিত করে অনেক কেই। আমাদেরই একজন প্রগতিশীল রাজনীতি করে শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। গাইবান্ধার এই তরুন রাজনীতিবিদদের কেউ বা তাদের অনুসারি কেউ পেট্রোল বোমা মারবে আমার বিশ্বাস হয়না। আমার বিশ্বাস এর হার্ট এ্যাটাক হয়েছিল যখন গাইবান্ধা সদরের চেয়ারম্যান নির্বাচিত হয়েছিল জামায়াতে ইসলামীর সক্রিয় নেতা।

গাইবান্ধা ছোট্ট একটা পকেট শহর, সবাই সবাইকে চেনে-জানে। এই শহরে পেট্রোল বোমা মারা মানে নিজের চেনা জানা কারও উপরই বোমা মারা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনি না গনতন্ত্র না স্বৈরাচার। যে কোনো একটা হন এবং এই নিরীহ মানুষগুলোকে বাঁচান।


মন্তব্য ১৪ টি রেটিং +০/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৫ দুপুর ১২:০২

রাফা বলেছেন: তাহোলেতো আপনাদের ভালো করেই জানার কথা কারা পেট্রোল বোমা মারতেছে।শুধু সরকারের উপর নির্ভর না করে এখন মনে হয় সময় এসেছে সবার নিজস্ব অবস্থান থেকে দেশের মানুষের জন্য কিছু করার।

০৭ ই ফেব্রুয়ারি, ২০১৫ দুপুর ১২:০৭

গুরুভাঈ বলেছেন: আমার ব্যাক্তিগত মত এবং চাক্ষুস এক ঘটনার প্রেক্ষিতে বলতে পারি পেট্রোল বোমার সাথে জামায়াত-শিবির ৭৫% জড়িত, বাকিগুলো বিচ্ছিন্ন। জামায়ত-শিবির একস্থানের কর্মীরা অন্যস্থানে গিয়ে মিছিল, হামলা করে সটকে পরে।

২| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৫ দুপুর ১২:৪২

আহলান বলেছেন: খুবিই কষ্টদায়ক বিষয় ...... এভাবে মানুষ পুড়িয়ে কার লাভ? হরতাল অবরোধ হওয়াটা স্বাভাবিক, কিন্তু এভাবে মানুষ পুড়িয়ে সাধারণ মানুষকে মেরে কার কি ফায়দা ....? আর আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এদেরকে হাতে নাতে ধরতেও পারে না .... ফলে তারা সহজেই পার পেয়ে যাচ্ছে ...

০৭ ই ফেব্রুয়ারি, ২০১৫ দুপুর ১২:৫৯

গুরুভাঈ বলেছেন: মারতেছে সাধারন-খেটে খাওয়া মানুষ। যাদের জমানো টাকা নেই, আছে দেনা করতে হবে শোধ প্রয়োজন টাকার। মারলে মার আলীগদের। গৌরনদীর আগুনে পুরে মৃত্যুর প্রত্যক্ষ্যদর্শী এক মহিলার বিবরণ খুবই মর্মান্তিক।

৩| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৫ দুপুর ১২:৫২

অ িনর্বাি চত বলেছেন: আলোচনায় বসলেই তো সব মামলা ডিসমিস। আলোচনায় না বসে ৫ % ভোটের সরকার পাঁচ বছর দেশ চালাবে। এই জন্য কিছু মানুষ পুড়ালে কিছু যায় আসে না।

০৭ ই ফেব্রুয়ারি, ২০১৫ দুপুর ১:০০

গুরুভাঈ বলেছেন: আমার-আমাদের দোয়া আপনার পরিবারের কেউ যেনো এভাবে মারা যায়। আমিন।

৪| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৫ দুপুর ১:৩৭

জহির উদদীন বলেছেন: চরম মিথ্যার ও অত্যাচারের উপর ভর করে শেখ হাসিনা দেশ চালাচ্ছে......

০৭ ই ফেব্রুয়ারি, ২০১৫ দুপুর ১:৫৭

গুরুভাঈ বলেছেন: খালেদা-তারেক'ই বা কি করবে ক্ষমতায় আইসা। কমিশন ১০% থেকে তো এবার একলাফে ৫০% বা ৭৫% যাবে......

৫| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৫ দুপুর ২:৩০

রাফছানজানি বলেছেন: একমাত্র প্রধানমন্ত্রীই পারেন আমাদের বাঁচাতে (যদি কপালে মৃত্যু লেখা না থাকে)। তার সামান্য উদারতায় এই দেশ শান্ত হয়ে যেতে পারে। আমরা ফিরে পেতে পারি আমাদের শান্তির বাংলাদেশ।

০৭ ই ফেব্রুয়ারি, ২০১৫ বিকাল ৩:০০

গুরুভাঈ বলেছেন: খালেদা-তারেক জিয়া বাচাতে পারেন না?

৬| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৫ রাত ১১:১৪

হাবিবুর রাহমান বাদল বলেছেন: আমার ব্যাক্তিগত মত এবং চাক্ষুস এক ঘটনার প্রেক্ষিতে বলতে পারি পেট্রোল বোমার সাথে সরকার ও সরকারী দল বা তার এজেন্টরা ৭৫% জড়িত, বাকিগুলো জামায়ত-শিবির ও বিএনপির কাজ। একমাত্র প্রধানমন্ত্রীই পারেন এ সমস্যার সমাধান করতে। তার সামান্য উদারতায় এই দেশ শান্ত হয়ে যেতে পারে।

০৮ ই ফেব্রুয়ারি, ২০১৫ সকাল ১০:৫৯

গুরুভাঈ বলেছেন: আপনার চাক্ষুস ঘটনার বিবরনটা দিলে প্রীত হই। সরকার ও সরকারী দল বা তার এজেন্টরা ৭৫% যে পেট্রোল বোমা মেরে মানুষ পুড়িয়ে মারছে তাতে করে এই জুলুমবাজ সরকারের ফায়দাটা কি তাও যদি একটু বলতেন!!

৭| ০৮ ই ফেব্রুয়ারি, ২০১৫ সকাল ১১:০৪

যোগী বলেছেন: পেট্রল বোমার সাথে ৭৫% জামাত শিবির জড়িত এই কথার সাথে একমত।

০৮ ই ফেব্রুয়ারি, ২০১৫ সকাল ১১:৩৬

গুরুভাঈ বলেছেন: এই পেট্রোল বোমায় জামায়াত-শিবির সক্রিয়। এরা এক অঞ্চলের কর্মী-নেতা আর এক এলাকায় গিয়ে অপারেশন চালায়। আমার ডাউট গোলাম আযম পুত্র এই নিউ ফর্মুলার বিহাইন্ড দ্যা সিন কারিগর।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.