নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আপাতত চোরকে বলিওনা চোর /\\ জেনো রাত্রীর শেষেই ভোর।

গুরুভাঈ

কি লেইকপো!

গুরুভাঈ › বিস্তারিত পোস্টঃ

ছি: ছি: বাংলাদেশ ক্রিকেট....

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৫ দুপুর ১:০০

<সাউথ আফ্রিকা বনাম ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া বনাম নিউজিল্যান্ড খেলার পর তাদের সমর্থক কি করে জানিনা> বাংলাদেশ ক্রিকেট সমর্থক'দের জন্য-

রানের পাহাড়ে শ্রীলংকা, কি খেললো বাংলাদেশ, খেলোয়াড়দের এই পিকনিক আর কতদিন চলবে, ভাতিজা তামিম কে বাদ দিতে হবে, রিয়াদ কে বাদ দিতে হবে, এদের পিছে কাড়ি কাড়ি টাকা খরচ করে লাভ কি, আর কত শিক্ষা নেওয়ার জন্য খেলবে, এমন টাকা খরচ করলে গরুও বল-ব্যাট ভালো করতো, টেস্ট স্টাটাস পাবার এত বছর পরও কোনো উন্নতি হলো না বাংলাদেশের, আফগানিস্তানের সাথে জিতে যেমন ভিক্টরি ল্যাপ নিলো যেনো বিশ্বকাপই জিতছে বাংলাদেশ, খেলোয়াড়রা সময় কাটায় ফেসবুকে-মডেলিং'এ খেলবে কি, বাংলাদেশ ভুটানের সাথে ক্রিকেট খেললেও হারবে, রমিজ অমুক বলছে, ওভাবে বল করাটা, ব্যাট করাটা ঠিক হয় নাই, ক্যাচটা এভাবে কেউ ফেলে.......

বাংলাদেশ ক্রিকেটের সমর্থক ভাই-বোন আপনার জন্মের পর থেকে আপনার পরিবার আপনার পিছনে কাড়ি কাড়ি টাকা খরচ করেছে মানুষের মত মানুষ করার জন্য। তাদের কাড়ি কাড়ি টাকা এবং আশার কতটা মুল্যায়ন করেছেন আপনি? আপনার পরিবার চেয়েছে ভালো রেজাল্ট করে মেডিকেল, বুয়েট ভর্তি হউন, তা না পারেন আর্মি, নেভি, বিমান, ঢাকা বিশ্ববিদ্যালয় বা রাজশাহী, চট্টগ্রাম, খুলনা বিশ্ববিদ্যালয় বা কারমাইকেল, আজিজুল।

সব ফেল মেরে পরিবারের টাকার জোড়ে পড়তে গেলেন বিদেশ বা প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে, তাতেও যে টপ ক্লাশ বা এভারেজ রেজাল্ট করেছেন তা কিন্তু না!

কোনো একটা থেকে পাশ করে চাকরির বাজারের ধুকছেন। চাকরি পেলেও তাতে উন্নতি নাই এমন যদি আমাদের পরিস্থিতি হয় তবে তামিম, রিয়াদ, শাকিব, মুশফিক, মাশরাফি এরা আর কি করলো আপনার-আমার তুলনায়?

যথেস্ট সুযোগ থাকা সত্ত্বেও বা সুযোগ না থাকা সত্ত্বেও কি ভালো কাজটা করতে পেরেছেন আপনি আপনার পরিবারের জন্য? সমাজ বা দেশের জন্য কি করেছেন তা নাইবা প্রশ্ন করলাম!

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২৮ শে ফেব্রুয়ারি, ২০১৫ দুপুর ১:৩৮

ঢাকাবাসী বলেছেন: প্লেয়াররা ঘুষ দিয়ে চান্স পায় মনে হয়, আর এদেশে সরকারী টাকার কোন জবাবদিহিতা নেই কোথাও সুতরাং ডাংগুলি খেলোয়াররাই যায় ক্রিকেট খেলতে, আর বাকিরা সরকারী টাকায় অস্ট্রেলিয়া নিউজিল্যান্ডে মাগনা ফুর্তি করে!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.