নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আপাতত চোরকে বলিওনা চোর /\\ জেনো রাত্রীর শেষেই ভোর।

গুরুভাঈ

কি লেইকপো!

গুরুভাঈ › বিস্তারিত পোস্টঃ

করোনাময় দুনিয়ায় আপনাকে স্বাগতম.......

২৮ শে মে, ২০২০ রাত ৮:২৬

আমাদের দেশের প্রচলিত ক্যানসার, লিভার-হার্ট-কিডনীর অসুখ, এইডস এবং বিশ্বের অনান্য দেশে কিছু মরণঘাতি অসুখ আছে যার পরিণাম মৃর্ত্যু। কিছু কিছু অসুখ কিছু দিন ভোগায়-অজস্র টাকা খরচ হয়, কিন্তু পরিনাম ঐ মৃত্যু।

গত ২ মাসে বজ্রপাতে ৮০ জনের উপর মানুষ নিহত হয়েছেন বাংলাদেশে। গণযানবাহন বন্ধ থাকার পরেও সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন অনেক। এমন নানাবিধ অসুখ এবং মৃত্যুর মাধ্যমের সাথে আরো একটি হিসাবে সংযুক্ত হলো করোনা। প্রতিষেধক আবিষ্কার না হওয়া পর্যন্ত অথবা আবার ব্যাপক হারে সংক্রমণ না হওয়া পর্যন্ত করোনা দৈনন্দিন জীবনের অংশ হিসেবেই চলতে হবে আমাদের স্বাস্থ্যবিধি মেনে, সচেতন হয়ে।

করোনার দুনিয়ায় আপনাকে স্বাগতম। বাসে যেমন সংরক্ষিত লেডিস সিটে জেন্টস বসে যাওয়া নিয়ে বচসা হয়, তেমনি মাস্ক পড়েন নাই কেন এই নিয়া আগামীর বচসা-গন্ডোগোলের শুরু।

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ২৮ শে মে, ২০২০ রাত ৮:৪৩

রুদ্র নাহিদ বলেছেন: মৃত্যুই একমাত্র সত্য.... একমাত্র গন্তব্য..

২৮ শে মে, ২০২০ রাত ৮:৫৭

গুরুভাঈ বলেছেন: দোয়া করেন যেনো করনা আক্রান্ত বা করোনায় মৃত্যু যেন না হয়। চিকিৎসা নাই, জানাজা নাই, মাটি নাই

২| ২৮ শে মে, ২০২০ রাত ৮:৪৬

রাজীব নুর বলেছেন: যারা নিয়ম মানবে তারাই টিকে থাকবে।

২৮ শে মে, ২০২০ রাত ৯:০১

গুরুভাঈ বলেছেন: কিছু থাকবে কোলাটরেল ড্যামেজ। সব সাবধানতা অবলম্বন করার পরেও কোন ফাক ফোকর দিয়ে কেমনে জানি আক্রান্ত হবে অন্যের অসাবধানতার জন্য।

৩| ২৮ শে মে, ২০২০ রাত ১০:৪৮

নেওয়াজ আলি বলেছেন: সব কিছু ওপেন করার পর বাড়বে

২৮ শে মে, ২০২০ রাত ১০:৫৬

গুরুভাঈ বলেছেন: ছুটি ত্রাণ/উপহার পাওয়ার পরেও আমাদের যে দৈনন্দিন জীবন যাপন রীতি তার বিবেচনায় সব চালু করাই যুক্তিযুক্ত। যার যার নিজ দায়িত্বে করোনা এড়ায় চলুক, আক্রান্ত হলে বাচলো নাইলে মরলো চান্স ৫০-৫০।

৪| ২৮ শে মে, ২০২০ রাত ১১:০১

রাজীব নুর বলেছেন: করোনার টিকা আমাদের হাতের কাছেই আছে। কিন্তু আমরা জানি না। কোনটা।

একসময় কলেরায় লোক মরতে লাগলো। কলেরায় কোনো চিকিৎসা পাওয়া গেল না। লাখে লাখে লোক মরলো। অথচ হাতের কাছেই ছিলো এক মুঠ গুড় আর এক চিমটী লবন।

২৮ শে মে, ২০২০ রাত ১১:০৭

গুরুভাঈ বলেছেন: আমি চিন্তা করি অন্যটা। আমরা মোল্লাদের ওয়াজে জানতে পারি বিশ্বের যা কিছু অমুসলিমরা আবিস্কার করেছে তা তারা গোপনে কোরআন গবেষণা করেই করেছে।

তো করোনার ঔষধ কোরআনের কোন সুরা'য় আছে? আমাদের মোল্লাদের দিয়ে একটা রিসার্চ টিম করা যায় না? কতো আর এই থানকুনি পাতা, লাল চা, আদা রসুন লেবু খাওয়া যায়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.