নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বোকা মানুষের কথায় কিই বা আসে যায়

বোকা মানুষ বলতে চায়

আমি একজন বোকা মানব, সবাই বলে আমার মাথায় কোন ঘিলু নাই। আমি কিছু বলতে নিলেই সবাই থামিয়ে দিয়ে বলে, এই গাধা চুপ কর! তাই আমি ব্লগের সাহায্যে কিছু বলতে চাই। সামু পরিবারে আমার রোল নাম্বারঃ ১৩৩৩৮১

বোকা মানুষ বলতে চায় › বিস্তারিত পোস্টঃ

শাহবাগ স্কয়ার: সরকারের শাক দিয়ে মাছ ঢাকার পরিণতি

০৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১:৩৪

শাক দিয়ে মাছ ঢাকা যায়, কিন্তু মাছ যদি পচা হয় তবে ঢেকেও লাভ হয় না। এই সরকার তার পদ্মাসেতু দুর্নীতি, শেয়ারবাজার কেলেঙ্কারি, হত্যা-খুন-গুমসহ বার্থতা ঢাকতে এবং সস্তা জনপ্রিয়তার লোভে তাড়াহুড়ো করে যুদ্ধাপরাধী বিচারের রায় ঘোষণা করে। কিন্তু শাক দিয়ে মাছ ঢাকা যায়নি। কারণ, এই রায় নিয়ে সরকার পরেছিল উভয় সঙ্কটে। যদি জামাতের শীর্ষ নেতাদের ফাঁসীর রায় দেয়, তবে তিনটি সমস্যা রয়েছেঃ (১) জামাতের যুদ্ধাঙ্গদেহী আচরণের মোকাবেলা করা, (২) জামাতের রাজাকারমুক্ত হওয়া এবং আওয়ামী লীগের অভ্যন্তরেরে রাজাকারদের বিচারের দাবী ঊঠা, যা বিএনপি করে আসছে তার সম্মুখীন হওয়া, (৩) জনসাধারণে জামাতের জনপ্রিয়তা বৃদ্ধি পাওয়া; বিশেষ করে মফঃস্বল এবং গ্রামাঞ্চলে। অপর দিকে ফাঁসীর রায় না দেয়ায় ছিলঃ (১) জনরোষের স্বীকার হওয়া, (২) ভোটার ব্যাংকের ভোট হারানো, (৩) দলের ভেতরের থেকে প্রতিবাদ এবং (৪) নির্বাচনী জোটে ভাঙন। সরকার হয়তো দ্বিতীয় পরিস্থিতি মোকাবেলা করতে চাচ্ছে।

তাহলে সরকারের কী করণীয় ছিল? যা করার সরকারতো করেছে, এখন দেখা যাক পরবর্তী কয়েক দিনে ঘটনা কোন দিকে মোড় নেয়। শাহবাগ স্কয়ারের পরিণতি কোন দিকে যায় কে জানে? অনেকে তাহরির স্কয়ারের কথাও বলছেন। আমরা চাই শান্তিপূর্ণ সমাধান। কোন ধরণের সহিংসতা কোনভাবেই কোন পক্ষের কাছ থেকেই কাম্য নয়। কারণ, পত্রিকা মারফত জানতে পারলাম, শাহবাগ স্কয়ারের নিয়ন্ত্রণ এখন সরকারী ছাত্র সংগঠনের হাতে।

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১:৪২

ধৈঞ্চা বলেছেন: দয়া করে বলবেন কি শাহবাগের সাথে কেন স্কয়ার লাগানো হচ্ছে?
যদি স্কয়ার লাগানোর এত শখ তবে শাহবাগে জমায়েত না হয়ে রাইফেল স্কয়ারে জমায়েত হলেই মনে হয় ভাল হত।

০৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৩:২৪

বোকা মানুষ বলতে চায় বলেছেন: থুক্কু, ওঁটা এখন তরুন প্রজন্ম চত্বর।

২| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১:৫৩

ভেজাল* বলেছেন: sohomot@dhoincha

৩| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১:৫৭

দায়িত্ববান নাগরিক বলেছেন: ছাগুরা আপাতত চেয়ে চেয়ে দেখ বাংলার মানুষ তোদের কতটা ঘৃণা করে।

৪| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ২:০৬

রোদের ক্রোধ বলেছেন: ছাগুদের ঘৃণা করি । তাঁর চেয়েও বেশি করি যারা আন্দোলন নিয়া ফয়দা লোটার ধান্দায় আছে । কারন মুক্তিযুদ্ধ আমাদের আবেগ , তারা এইটা নিয়া খেলতাসে । যেমন ধর্ম নিয়া খেলে জামাতিরা । তাই জামাত আর হাম্বা লীগার মাঝে কোন পার্থক্য নাই ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.