নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বোকা মানুষের কথায় কিই বা আসে যায়

বোকা মানুষ বলতে চায়

আমি একজন বোকা মানব, সবাই বলে আমার মাথায় কোন ঘিলু নাই। আমি কিছু বলতে নিলেই সবাই থামিয়ে দিয়ে বলে, এই গাধা চুপ কর! তাই আমি ব্লগের সাহায্যে কিছু বলতে চাই। সামু পরিবারে আমার রোল নাম্বারঃ ১৩৩৩৮১

বোকা মানুষ বলতে চায় › বিস্তারিত পোস্টঃ

টেলিফিল্ম “রাতারগুল” – একটি পরিপূর্ণ নির্মাণ

১৮ ই নভেম্বর, ২০১৪ রাত ৮:৪৫



“প্রত্যাশার পারদ” আসলেই খুব বাজে জিনিষ, একবার মনে একটা স্ট্যান্ডার্ড সেট হয়ে গেলে তা থেকে নেমে আসা দুস্কর হয়ে দাঁড়ায়। গেল রোজার ঈদে এনটিভি’তে প্রচারিত “ছিন্ন” টেলিফিল্মটি দেখে আমি এতোই মুগ্ধ হই যে, সেই টেলিফিল্ম নিয়ে একটি রিভিউ পোস্ট লিখেছিলাম। নিজের ব্যাক্তিগত কিছু সীমাবদ্ধতার কারণে আমার উড়নচণ্ডী মনকে ঘরে বেঁধে রেখেছিলাম, আর তাই ঈদের লম্বা ছুটির অবসর সময়গুলো কাটাই রঙ্গিন বাক্সের সম্মুখে বসে বসে, রিমোটের বাটন চেপে চেপে। চ্যানেল ঘুরে ঘুরে এই নাটক, সেই নাটক দেখি; কিন্তু মন ভরে না যে। “ছিন্ন”র মানের কোন নাটক খুজে পাইনা যে... হঠাৎ করেই ঈদের দ্বিতীয় দিন চোখে পড়ে বাংলাভিশন চ্যানেলে “রাতারগুল” নামের টেলিফিল্ম প্রচারিত হবে পরের দিন। নামের কারনেই পরের দিন বসে গেলাম টিভি’র সামনে টেলিফিল্ম “রাতারগুল” দেখতে।



শুরুতেই দেখা যায় শফি মণ্ডল (মামুনুর রশিদ) তার অল্প বয়স্কা সদ্য বিবাহিত স্ত্রী, করিমপুর গ্রামবাসী দরিদ্র কাশেম মিয়ার মেয়ে লাইলী(তিশা),’কে নিয়ে গ্রামের পথে যাচ্ছে, যাত্রাপথ রাতারগুলের জলামগ্ন সোয়াম্প ফরেস্ট। নাটকের পুরো শুটিংটাই রাতারগুল এবং সিলেটের বনাঞ্চলে হয়েছে। তিশা টাঙ্গাইলের মেয়ে, বিয়ের পর বয়স্ক বরের সাথে শ্বশুর বাড়ি যাচ্ছে। এই যাত্রায় তারা রওনা হয় মাঝি নাসির (রওনক হাসান) এর নৌকায় করে। নৌকা চলতে শুরু করলে বিভিন্ন জনের সাথে তাদের দেখা হয় এবং ক্রমে তিশা বুঝতে পারে সে নারী পাচারকারী মামুনুর রশিদের খপ্পরে পড়েছে। মামুনুর রশিদ এলাকার কুখ্যাত নারী পাচারকারী যে কিনা একশত’র উপর এমন ভুয়া বিয়ে করে স্ত্রীদের বর্ডারের ওপারে পাচার করে দিয়েছে। এমন তথ্য জেনে একই নৌকায় থাকা তিশা মুক্তির উপায় খুঁজে পেতে সামনে পায় মাঝি রওনক হাসান’কে। এরপর তরতর করে কাহিনী এগিয়ে যায়। পরতে পরতে রোমাঞ্চ আর সাসপেন্স নিয়ে কাহিনী এগুতে থাকে। প্রতি মুহূর্তে দর্শক যখন কিছু একটা অগ্রিম ধারনা করে সিদ্ধান্তে উপনীত হতে যায়, তখনই কাহিনী অন্যদিকে মোড় নেয়। আর এভাবেই ধারাবাহিকতা বজায় রেখে শেষ হয় অসাধারণ এই টেলিফিল্মটির। কিন্তু কি হয় পরিণতি তিশা’র? সে কি উদ্ধার পায় আসন্ন বিপদ থেকে? নাকি পায় না? আর যদি পায়ও তাহলে কিসের বিনিময়ে? কি সেই চরম মুল্য? নিজের সম্ভ্রম? নাকি অমুল্য প্রাণখানি? আর যেটাই খোয়াক কার হাতে? কিভাবে? এমন সব প্রশ্ন নিয়ে দেখতে বসে পড়তে পারেন টেলিফিল্ম “রাতারগুল”।



ঈদের ৩য় দিন দুপুর ২টা ১০ মিনিটে বাংলাভিশনে প্রচারিত হয় সুমন আনোয়ার এর রচনা এবং পরিচালনায় টেলিফিল্ম “রাতারগুল”। নাটকের গল্প, চিত্রনাট্য, সংলাপ, লোকেশন আর নির্মাণ খুবই উচ্চমানের। ব্যাকগ্রাউন্ড সাউন্ড একটু দুর্বল ছিল। নাটকে একটা অংশে তিশা রওনক হাসানের সহায়তায় মামুনুর রশিদের কাছে থেকে পালিয়ে বনের ভেতর দিয়ে ছুটতে থাকে। সেই দৃশ্য’র একটা অংশ দেখে আপনার মনে হবে এমাজনে চিত্রায়িত কোন এনাকোন্ডা বা জুরাসিক পার্ক জাতীয় হলিউড মুভি’র ক্লিপ। একটি লোকেশনকে ফোকাস করে অতি মানবিক এবং সিরিয়াস ইস্যু নিয়ে চমৎকার এমন নির্মাণ খুব কমই দেখা যায়। তথাকথিত অনেক সিনেমার থেকে বহু গুণ এগিয়ে থাকবে সুমন আনোয়ারের এই টেলিফিল্মটি। অভিনয়ে মামুনুর রশিদ, তিশা, রওনক হাসান খুবই ভালো করেছেন যথারীতি। তবে গল্পের প্রয়োজনে কিছু সাহসী দৃশ্যের দরকার ছিল, যা এড়িয়ে যাওয়া হয়েছে, হাজার হলেও ঈদের টেলিফিল্ম। টেলিফিল্মের শেষাংশ ভালো লেগেছে হঠাৎ অন্যরকম এক সমাপ্তির কারণে।

‘গত তিন দিন ধরে আমরা বৃষ্টির সাথে যুদ্ধ করছি…। আজকে ক্যামেরা ওপেন করতেই আকাশ ভেঙে বৃষ্টি শুরু হয়…। কোনো রকম একটা শট নিয়ে এখন আমরা সবাই দশটা নৌকার মধ্যে বসে আছি…। আমাদের এই যুদ্ধ দর্শক কোনো দিন বুঝবে না…।’ নির্মাতা সুমন আনোয়ার গত ২২ সেপ্টেম্বর দুপুরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এই স্ট্যাটাস দেন। ফেসবুকে দেওয়া কিছু ছবিই বলে দিচ্ছে, যুদ্ধই বটে! তবে সে যুদ্ধ বৃষ্টির সঙ্গে, প্রকৃতির সঙ্গে। দর্শকেরা বুঝুন না বুঝুন, রাতারগুল টেলিছবির ইউনিট ঠিকই বুঝছে বৃষ্টি কাকে বলে! শুটিং বন্ধ করে বসে থাকা ছাড়া যেন কিছুই করার নেই তাদের। রাতারগুল নামের এই টেলিছবিটির শুটিং করতে সিলেট জেলার গোয়াইনঘাটের জলাবন রাতারগুলে গিয়েছিলেন নির্মাতা সুমন আনোয়ার। সেখানে যাওয়ার পর থেকেই বৃষ্টির কবলে পড়ে শুটিং ইউনিট। গত ২১ সেপ্টেম্বর থেকে পুরোদমে শুটিং শুরু করার কথা থাকলেও সেদিন মাত্র কয়েকটি শট নিতে পেরেছেন তিনি। পরদিনও একই অবস্থা। বৃষ্টি থামার ফাঁকে ফাঁকে চলেছে শুটিং।



শেষ কথা বলি, আমি একজন দেশীয় ভ্রমণ পাগল মানুষ। তাই বাংলাদেশের ভালো ভালো চমৎকার লোকেশনে চিত্রায়িত যে কোন নির্মাণ দেখতে ভালো লাগে। কিন্তু তার সাথে যদি যোগ হয় এমন শক্তিশালী কাহিনী এবং চিত্রনাট্য, আর চমৎকার নির্মাণ তবে তো সোনায় সোহাগা। যদি না দেখে থাকেন এই টেলিফিল্মটি তবে এই লিঙ্ক থেকে দেখে নিতে পারেন এই টেলিফিল্মটি। অনেক সিনেমা’র চেয়ে দৈর্ঘ্যে বড় এই টেলিফিল্ম কিন্তু আরও অনেক ক্ষেত্রেই টেক্কা দিবে সিনেমা’কে...

মন্তব্য ৪২ টি রেটিং +৭/-০

মন্তব্য (৪২) মন্তব্য লিখুন

১| ১৮ ই নভেম্বর, ২০১৪ রাত ৯:৪৪

অরুদ্ধ সকাল বলেছেন:

আহা!
ভ্রাতা কতকাল সেলুলয়েড এর ফিতেয় সিনেমা দেখিনিকো____
দেখিতে বড় স্বাধ হয়।।।।

দেখিব রাতারগুল

১৯ শে নভেম্বর, ২০১৪ সন্ধ্যা ৭:১৪

বোকা মানুষ বলতে চায় বলেছেন: দেখে জানাতে ভুলবেন না... সেলুলয়েডের ফিতেয় সিনেমা দেখে কেম্নে? দেখেতো পর্দায় :-B :-B :-B

২| ১৮ ই নভেম্বর, ২০১৪ রাত ৯:৪৮

প্রবাসী পাঠক বলেছেন: এই টেলিফিল্ম নিয়ে আরও একটি পোস্ট দেখেছিলাম। আপনার এই ঐ পোস্টেই টেলিফিল্মটির নির্মাণ, কাহিনী নিয়ে পজিটিভ রিভিউ এসেছে। সময় করে দেখতে হবে।

ধন্যবাদ চমৎকার রিভিউ পোস্ট এর জন্য।

১৯ শে নভেম্বর, ২০১৪ সন্ধ্যা ৭:৪৪

বোকা মানুষ বলতে চায় বলেছেন: অনেক ধন্যবাদ প্রবাসী পাঠক। দুয়েকটি ছোটখাট ত্রুটি (যেমন মামুন ভাইয়ের বলা সীমান্ত সংক্রান্ত ব্যাপারটা) ছাড়া খুব ভালো একটি নির্মাণ, দেখে ভালো লাগবে।

৩| ১৮ ই নভেম্বর, ২০১৪ রাত ৯:৫৭

অপূর্ণ রায়হান বলেছেন: প্রত্যাশার কারনেই কি না জানিনা , ভালো লাগে নি টেলিফিল্মটি । মনে হয়েছে 'ছিন্ন' থেকে অনুপ্রাণিত হয়ে ও খ্যাতির নিছক লোভে বানানো হয়েছে ।

ভালো থাকবেন ভ্রাতা :)

১৯ শে নভেম্বর, ২০১৪ রাত ৮:০৯

বোকা মানুষ বলতে চায় বলেছেন: "ছিন্ন" থেকে অনুপ্রাণিত হয়ে নির্মিত এই কথার সাথে ১০০% সহমত এবং ইহাই সত্য। তবে খ্যাতির নিছক লোভে বানানো হয়েছে বলা ঠিক হবে না :) যাই হোক প্রিয় ভ্রাতা নিজের ভালোলাগা জানিয়ে যাওয়াতে ধন্যবাদ। :)

৪| ১৮ ই নভেম্বর, ২০১৪ রাত ১০:৩৯

মামুন রশিদ বলেছেন: কৃত্রিম বা আরোপিত ঘটনা, রাতারগুলের আশেপাশে কোন সীমান্ত নেই যে নারীচোরাচালান ঘটবে । তবে তিষা আর মামুনুর রশিদের অভিনয় ভালো লেগেছে ।

১৯ শে নভেম্বর, ২০১৪ রাত ৮:২৭

বোকা মানুষ বলতে চায় বলেছেন: মামুন ভাই একেবারে ঠিক জায়গাটা ধরেছেন। এই ব্যাপারটা আমার চোখে পড়ে যখন সীমান্ত এলাকার চিত্রায়নে নির্মাতা বনের মাঝের মাটির চওড়া রাস্তা ব্যাবহার করেন। হঠাৎ মাথায় আসে রাতারগুল হতে সীমান্ত অনেকটা পথ, নির্মাতা বনের ভেতরেই সীমান্ত না টেনে এনে কিছু সড়কপথ পেরিয়ে সীমান্ত নিয়ে আসলে ভালো করতেন। কেননা রাতারগুল হতে সড়কপথ হয়ে সীমান্ত খুব একটা দূরেও নয়।

মামুনুর রশিদের অভিনয় জটিল হয়েছে, বিশেষ করে তার মেজাজী রূপে অভিনয়ের সময়গুলোতে।

ধন্যবাদ মামুন রশিদ ভাই সুন্দর মন্তব্যের জন্য, ভালো থাকুন সবসময়।

৫| ১৮ ই নভেম্বর, ২০১৪ রাত ১১:০৩

আবু শাকিল বলেছেন: সুন্দর রিভিউ।

আপ্নার শেষের কথাগুলোতে সহমত।

১৯ শে নভেম্বর, ২০১৪ রাত ৯:১৭

বোকা মানুষ বলতে চায় বলেছেন: ধন্যবাদ আবু শাকিল ভাই। ভালো থাকুন সর্বদা।

৬| ১৮ ই নভেম্বর, ২০১৪ রাত ১১:৫৮

ডি মুন বলেছেন: দেখা হয় নি।

সত্যি বলতে, ঘুরেফিরে একই অভিনেতা/অভিনেত্রীদের দেখতে হয় বলে বাংলা নাটক বা টেলিফিল্ম আর দেখতে মন চায় না।

পোস্টে++++

:)

১৯ শে নভেম্বর, ২০১৪ রাত ৯:২৮

বোকা মানুষ বলতে চায় বলেছেন: সত্য কথা... তাও যদি সবাই অভিনয়টা ঠিকঠাক মত করতো... :( "ছিন্ন", "রাতারগুল" আর "সাদাকালো" এই টেলিফিল্ম/নাটক তিনটি দেখতে পারেন স্যার... ভালো লাগবে আশা করি। :)

৭| ১৯ শে নভেম্বর, ২০১৪ রাত ১২:০৬

সুমন কর বলেছেন: ছিন্ন থেকে অনুপ্রাণিত বুঝেছিলাম, তাই দেখি নাই। তবে

রিভিউ ভাল হয়েছে।

১৯ শে নভেম্বর, ২০১৪ রাত ১০:১৮

বোকা মানুষ বলতে চায় বলেছেন: হুম্মমম... কথা সত্য। /:)

৮| ১৯ শে নভেম্বর, ২০১৪ রাত ১২:৫৬

মামুনূর রহমান বলেছেন: "ছিন্ন" টা দেখা হয়েছে। দু একদিনের মধ্যে দেখে ফেলবো।

২০ শে নভেম্বর, ২০১৪ সকাল ১০:৩৩

বোকা মানুষ বলতে চায় বলেছেন: দেখে ফেলেন, ভালই লাগবে আশা করি। দেখে ফিডব্যাক জানিয়ে যাবেন আশা করি।

শুভকামনা।

৯| ১৯ শে নভেম্বর, ২০১৪ রাত ১:০৬

এহসান সাবির বলেছেন: শেষে কি হইছিল? আমি দেখেছি ওরা দুজন আবার ধরা পড়ে যায়.... ঐ পর্যন্ত... তার পর কি হল? বলেন..... আমি কাউকে বলব না...

২০ শে নভেম্বর, ২০১৪ সকাল ১১:১৫

বোকা মানুষ বলতে চায় বলেছেন: শেষে কি হইছিল... কমু ক্যানে? আপনারে কেম্নে বিশ্বাস যাই যে আপ্নে কাউরে কইবেন না ;) আরেকবার দেখে ফেলেন এই ফাঁকে... :P

১০| ১৯ শে নভেম্বর, ২০১৪ সকাল ৮:৪২

তুষার কাব্য বলেছেন: প্রথমেই ধন্যবাদ চমৎকার রিভিউ পোস্ট এর জন্য।আমিও আপনার দলের একজন হিসেবে সবসময় চাই এরকম সুন্দর সুন্দর লোকেসন এ চিত্রায়ন...এখনো দেখা হয়নি...আজ ই দেখতে হবে...

কুয়াশা সিক্ত ভোরের শুভেচ্ছা ...

২০ শে নভেম্বর, ২০১৪ দুপুর ১২:৪৫

বোকা মানুষ বলতে চায় বলেছেন: ধন্যবাদ তুষার কাব্য সুন্দর মন্তব্যের জন্য। আসলেই আমাদের দেশকে এবং দেশের সৌন্দর্যকে তুলে ধরে এমন যে কোন কিছুই খুব হৃদয় কাড়ে, তাই না। দেখে জানিয়ে যাবেন কেমন লাগলো।

হুমম... কুয়াশা সিক্ত ভোরের শুভেচ্ছা

১১| ১৯ শে নভেম্বর, ২০১৪ সকাল ৯:১৬

অগ্নি সারথি বলেছেন: রিভিউ ভাল হয়েছে।

২০ শে নভেম্বর, ২০১৪ দুপুর ২:০৪

বোকা মানুষ বলতে চায় বলেছেন: ধন্যবাদ প্রিয় অগ্নি সারথি, পাঠ এবং মন্তব্যে ভালোলাগা জানবেন।

১২| ১৯ শে নভেম্বর, ২০১৪ সকাল ১১:১২

জাদিদ বিন হাবীব বলেছেন: ভাল্লাগছে ব্যাপারটা...... :)
টেলিফিল্মটা দেখতে হবে

২০ শে নভেম্বর, ২০১৪ বিকাল ৩:০৪

বোকা মানুষ বলতে চায় বলেছেন: ধন্যবাদ জাদিদ ভাই, আগ্রহ প্রকাশে ভালো লাগা রইল।

ভালো থাকুন সবসময়।

১৩| ১৯ শে নভেম্বর, ২০১৪ রাত ৯:৫৮

কলমের কালি শেষ বলেছেন: আপনার রিভিও পড়ে খুব ভালো লেগেছে । দেখতে হবে অবশ্যই । আমি আবার এই টাইপের টেলিফ্লিম খুব ভালা পাই । আপনার আগের রিভিও দেওয়া টেলিফিল্মটাও রিভিও দেওয়ার আগেই দেখেছিলাম কিন্তু এইটা দেখা হয়নি ।

অনেক ধন্যবাদ । :)

২০ শে নভেম্বর, ২০১৪ রাত ১০:৪৪

বোকা মানুষ বলতে চায় বলেছেন: রিভিউ ভালো লেগেছে জেনে ভালো লাগলো। আপনার দেখায় এরকম নাটক, টেলিফিল্ম বা সিনেমা (বাংলাদেশী) থাকলে বোকা মানুষকে জানাতে ভুলবেন না যেন.....

১৪| ২০ শে নভেম্বর, ২০১৪ রাত ১২:৪৭

আলাপচারী বলেছেন: আমি টিীভ দেখি না। ঈদের অলস সময়ে চোখ গিয়েছিল। দেখেছি মাঝখান থেকে । মামুনুর রশিদ-এর গেটআপ অভিনয় দারুণ। রওনকের ইনফিরিয়র মুখভঙ্গি, অভিনয় খুব ভালো হয়েছে।

২০ শে নভেম্বর, ২০১৪ রাত ১১:০০

বোকা মানুষ বলতে চায় বলেছেন: যাক, না দেখার মাঝে হুট করে টিভি দেখতে বসে ভালো জিনিষই দেখেছেন... :)

১৫| ২০ শে নভেম্বর, ২০১৪ দুপুর ১২:১২

সোহানী বলেছেন: নাটকটি আগে দেখিনি... আপনার লিংকটা ধরে দেখলাম ও উপভোগ করলাম। মেনি মেনি থ্যাংকস্ ।

এভাবে আরো ভালো কিছু দেখার অপেক্ষায় ++++++

২০ শে নভেম্বর, ২০১৪ রাত ১১:৩৪

বোকা মানুষ বলতে চায় বলেছেন: যাক, পোস্ট পড়ে দোস্ত টেলিফিল্মটি দেখেছে এবং উপভোগ করেছে জেনে এই পোস্ট লেখা সার্থক... ধন্যবাদ দিয়ে ছোট করবেন না... ;) :P

আপনারাও এভাবে সাথে থাকবেন, এই অপেক্ষায়...

১৬| ২০ শে নভেম্বর, ২০১৪ বিকাল ৪:০৩

ৎঁৎঁৎঁ বলেছেন: আপনার পোস্ট পড়ে দেখার আগ্রহ হচ্ছে!

দেখার সুযোগের অপেক্ষায় রইলাম!

২০ শে নভেম্বর, ২০১৪ রাত ১১:৪৭

বোকা মানুষ বলতে চায় বলেছেন: অনেক ধন্যবাদ ইফতি ভাই, বহু বহুদিন পর আপনাকে আমার ব্লগে পেয়ে খুব ভালো লাগছে। আমার সেই এক সাইফাই কবিতায় আপনার কমেন্ট পাওয়ার সৌভাগ্য হয়েছিল... অনেক অনেক ভালোলাগা জানবেন পাঠ এবং মন্তব্যে। ভালো থাকা হোক সর্বদা।

১৭| ২০ শে নভেম্বর, ২০১৪ বিকাল ৪:২০

অন্ধবিন্দু বলেছেন:
নির্মাণটি দেখা হয়নি। তাই মন্তব্য করা গেলো না। চমৎকার লোকেশনে চিত্রায়িত জেনে; সময় সুযোগ করে দেখার ইচ্ছে রাখি। বোকা মানুষ বলতে চায়, ধন্যবাদ। দেশীয় নির্মাতাদের কাজ নিয়ে আরও আরও আলোচনা হওয়া উচিত। শুভ কামনা রইলো।

২১ শে নভেম্বর, ২০১৪ রাত ১২:০৬

বোকা মানুষ বলতে চায় বলেছেন: সুন্দর মন্তব্যে ভালোলাগা ++++ আসলেই দেশীয় নির্মাতাদের কাজ নিয়ে আরও আরও আলোচনা হওয়া উচিত। আর এ থেকেই বেরিয়ে আসবে সময়ের সেরা নির্মাণ।

১৮| ২১ শে নভেম্বর, ২০১৪ রাত ১:০৬

স্বপ্নবাজ অভি বলেছেন: দেখা হয়নি :(

২১ শে নভেম্বর, ২০১৪ বিকাল ৫:২৪

বোকা মানুষ বলতে চায় বলেছেন: দেখা হয়নি বলে মন খারাপ হয়ে গেল কেন কবি'র? ;) সময় পেলে দেখে নিয়েন প্রিয় অভি, প্রিয় কবি... :)

১৯| ২২ শে নভেম্বর, ২০১৪ সকাল ৭:২৮

জাফরুল মবীন বলেছেন: দেখা হয়নি চক্ষু মেলিয়া/তবে দেখব এবার লিংকে গিয়া =p~

২২ শে নভেম্বর, ২০১৪ দুপুর ১২:০৬

বোকা মানুষ বলতে চায় বলেছেন: দেখাদেখি শেষে
জানাবেন ফিরে এসে
কামনা রইল এই
প্রিয় জাম ভাই...

=p~ =p~ =p~

২০| ২২ শে নভেম্বর, ২০১৪ দুপুর ১২:৩৩

বৃতি বলেছেন: শেয়ারের জন্য থ্যাংকস। দেখব টেলিফিল্মটা :)

২২ শে নভেম্বর, ২০১৪ দুপুর ২:৪৪

বোকা মানুষ বলতে চায় বলেছেন: অনেক ধন্যবাদ বৃতি আপু। পাঠ এবং মন্তব্যে কৃতজ্ঞতা জানবেন।

২১| ২৩ শে নভেম্বর, ২০১৪ ভোর ৪:৫৮

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: গল্পটা পড়েই মনে হচ্ছে বেশ ভালো হবে। ধন্যবাদ লিঙ্ক শেয়ার দেবার জন্যে।

২৩ শে নভেম্বর, ২০১৪ সকাল ১১:৪৪

বোকা মানুষ বলতে চায় বলেছেন: পাঠ এবং মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ রেজওয়ানা আলী তনিমা। গল্পটা আসলেই বেশ ভালো, লজিক্যাল দুয়েকটি ফ্যাক্টর ছাড়া। টেলিফিল্মটি দেখলে আশাহত হবেন না আশা করি। ভালো থাকুন সবসময়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.