নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন সংস্কারপন্থী দেশপ্রেমিক বাঙালি। - [email protected]

হাবিব ইমরান

ভালো লাগে নিয়মতান্ত্রিক স্বাধীনতা। অবাধ স্বাধীনতা বিশৃঙ্খলার অন্যতম কারণ, তাই অপছন্দ। পাশাপাশি ভালো লাগে প্রচুর পড়তে, জানতে, ভাবতে এবং স্বাধীনভাবে ঘুরে বেড়াতে। ধার্মিকতা আর বকধার্মিকতার ক্ষেত্রে বাড়াবাড়ি বিলকুল বিরক্তিকর।

হাবিব ইমরান › বিস্তারিত পোস্টঃ

বাঙালির সেক্সের রাজনীতি, শ্রেষ্ঠাংশে বেগম জিয়া : সমালোচক হতেও যোগ্যতার প্রয়োজন আছে তা বাঙালি জানে না

০৫ ই ডিসেম্বর, ২০১৯ বিকাল ৫:৫৩



মোসাদ্দেক আলী ফালু Click This Link আর বেগম জিয়া'র Click This Link বিষয় কি জাতীয় কোন ইস্যু? হাজার কোটি টাকার প্রজেক্ট নাকি পিএইচডি গবেষণার বিষয়? ফালু সৌদিআরবে হজ্জের সময় বেগম জিয়ার হুইল চেয়ার ঠেলেছেন তাতে অসুবিধার কি আছে? বা সেটা শপিংমলে হলেও আপত্তি কি?

দলের প্রিয় নেত্রীর জন্য অনেকেই এমন নিবেদিতপ্রাণ কর্মী রয়েছেন যারা সব সময়ই সেবা দিতে প্রস্তুত। বিষয়টা ইতিবাচক। এসব নিয়ে সন্দেহের কি আছে? কিন্তু দেখা যায় ফালু আর বেগম জিয়ার বিষয়টা নিয়ে যে কেউই মন্তব্য করে বসে। তারা মনে করে বেগম জিয়া তাদের চাচাতো বোন লাগে তাই যা তা বলা যায়। তারা নিজের অবস্থান কোথায় আর বেগম জিয়ার অবস্থান কোথায় তা তারা ভেবে দেখে না। বেগম জিয়া তিনবারের প্রধানমন্ত্রী ছিলেন, ব্যক্তিগতভাবে তিনি কেমন তা অন্যের জানার বিষয় নয়, প্রয়োজনও নেই। সমালোচক আর বেগম জিয়ার মধ্যে বেগম জিয়ার অবস্থান কোথায় সেটাই দেখার বিষয়। ব্যক্তি সমালোচনার যোগ্যতা রাখে কিনা সেটাও দেখার বিষয়। এরকম দায়িত্বজ্ঞানহীন কথাবার্তা মানুষ শিক্ষিত সমাজ থেকে কখনোই আশা করে না। দল বড় বিষয় নয়, শিক্ষাই বড়।

কিন্তু বাঙালি বেগম জিয়াকে সন্দেহ করে, নোংরা বিশ্রী কথাও বলে। বলতে গেলে বাঙালির মাথায় চব্বিশঘণ্টাই সেক্স আর পরকীয়া বিষয়ক চিন্তাধারা ঘুরে বেড়ায়, তাই তারা কোথাও নারী পুরুষকে একসাথে দেখলেই মনে করে তাদের মধ্যে সেক্সের সম্পর্ক। আর কেউ যদি আগ বাড়িয়ে সেবা করতে যায় তাহলে তার বিষয়ে অন্যজন কি ভাববে সেটা সেবাদাতা নিজেই আন্দাজ করার ক্ষমতা রাখে না। তো এদেশে ধর্ষণ আর যৌনকেলেঙ্কারী না ঘটাটাই হবে দোষের।

লক্ষ্য করলে দেখা যায় শেখ হাসিনার আশেপাশে প্রায় সময় কয়েকজন হেভিওয়েট নেতাকর্মীদের অবস্থান করতে। কিন্তু বাঙালি তাদের নিয়ে সন্দেহ করলে তা কি ঠিক হবে? যদিও মাঝেমধ্যে শেখ হাসিনাও বেগম জিয়া আর ফালুকে নিয়ে রসিকতা করে থাকেন।
লিংকঃ Click This Link
লিংকঃ Click This Link
এটা ওনাদের লেভেলের মজা। ওনারা উভয়ে প্রধানমন্ত্রী পর্যায়ের, একই লেভেলের। কিন্তু নিম্নশ্রেণীর ছাগল পাগলেরা কি বুঝে লাফালাফি করে তা বুঝে আসে না।

বাঙালির সেক্স গবেষণার কয়েকটি নমুনাঃ
* সম্প্রতি ইন্টারনেটে বাবা-মেয়ের একটা ছবি নিয়েও কটূক্তি করা হয়েছিলো প্রেমিক-প্রেমিকা বলে। ছবিতে দেখা গেছে বাবা মেয়ের শাড়ী ঠিক করে দিচ্ছিলেন।
* জাতীয় দলের খেলোয়াড়ও এরকম কটূক্তি থেকে বাদ যায়নি, বাদ যায়নি তাদের পরিবারের সদস্যরাও।
* শেখ হাসিনা আর নরেন্দ্র মোদীর অনেক ছবি ইন্টারনেটে ঘুরে বেড়ায়।
* বেগম জিয়া আর ফালুকে নিয়েও অনেক ছবি আছে ইন্টারনেটে।

বেগম জিয়া আর ফালুকে নিয়ে মানুষ নোংরা কথা কিভাবে বলতে পারে? ব্যক্তির শিক্ষার দৌড় কোন পর্যায়ের তা ব্যবহার দেখলেই বুঝা যায়।

মন্তব্য ১১ টি রেটিং +০/-০

মন্তব্য (১১) মন্তব্য লিখুন

১| ০৫ ই ডিসেম্বর, ২০১৯ সন্ধ্যা ৬:১০

চাঁদগাজী বলেছেন:


বেগম জিয়ার জীবনটা সামন্তযুগের রাণীদের মতো

০৫ ই ডিসেম্বর, ২০১৯ সন্ধ্যা ৬:৪৯

হাবিব ইমরান বলেছেন:
হয়তো।
কিন্তু উনি কি শ্রদ্ধা পাওয়ার যোগ্য নন?

২| ০৫ ই ডিসেম্বর, ২০১৯ সন্ধ্যা ৬:১০

খোলা মনের কথা বলেছেন: সবাই সবার কাপড় আলগা করতে সদা তৎপর। সামুতে বাকি ছিল কিনা জানি না। যারা জানতো না তারা আপনার ব্লগ পড়ে বাকিটা জেনে যাবে......

০৫ ই ডিসেম্বর, ২০১৯ সন্ধ্যা ৬:৫১

হাবিব ইমরান বলেছেন:

আমিও জানতাম না। এই লিঙ্কে ঢুকে জেনেছি, আপনিও জানুন। Click This Link .

৩| ০৫ ই ডিসেম্বর, ২০১৯ সন্ধ্যা ৬:১৮

খোলা মনের কথা বলেছেন: চাঁদগাজী বলেছেন:


বেগম জিয়ার জীবনটা সামন্তযুগের রাণীদের মতো

শেখ হাসিনার জীবনটা কোন যুগের রানীর মত??? গাজী সাহেব সব পোষ্ট কমেন্টে জিয়া, খালেদার একহাত দিয়ে দেন। মাঝে মাঝে হাসিনা মুজিবের এক কর আঙুল দিয়ে বুঝাতে চান আমি নিরেপেক্ষ। উনার চোখে বাংলাদেশের জন্য শেখ পরিবার ফেরেশতা সমতুল্য যারা এক আধটু ভুল করতে পারে কিন্তু তা ধারা যায় না, আর জিয়া পরিবার ইবলিসের দলে.....

০৫ ই ডিসেম্বর, ২০১৯ সন্ধ্যা ৭:০০

হাবিব ইমরান বলেছেন:
চাঁদগাজী ভাই একটু আঃ লীগ ঘেঁষা। তাই উনি বিএনপিকে সহ্য করতে পারেন না। ‘একচোখ কানা’ টাইপের আচরণ এটা। সবাইকে মনে জায়গা দেয়ার মত অবস্থা, বা দেশের জন্য রাজনীতি, জনগণের জন্য রাজনীতি এটা উনি জানেন না। সবকিছুকেই রাজনীতি দিয়েই উনি দেখেন। উনি ভালো নাকি খারাপ সেটা নিয়েও কিছু বলছিনা। অনেকে বলবেন উনি মুক্তিযোদ্ধা।
তো কি হয়েছে? মেজর জিয়া তো সেক্টর কমান্ডার ছিলেন। তিনি মেজর জিয়াকে কতটুকু শ্রদ্ধা করতে পেরেছেন?
উনি প্রায় সময় একটা কথা বলেন, বঙ্গবন্ধু হত্যায় জিয়া জড়িত। কিন্তু বঙ্গবন্ধু হত্যা মামলার কত নাম্বার আসামি ছিলেন জিয়া তা কি প্রিয় চাঁদগাজী ভাই বলতে পারবেন?

এসব কারণে চাঁদগাজী ভাই আমার কাছে স্পেশাল কেউ নয়। বাজারের লাউয়ের মতই সাধারণ।

৪| ০৫ ই ডিসেম্বর, ২০১৯ সন্ধ্যা ৬:৩৬

চাঁদগাজী বলেছেন:


@খোলা মনের কথা,
আপনি বলেছেন, "উনার (চাঁদগাজী) চোখে বাংলাদেশের জন্য শেখ পরিবার ফেরেশতা সমতুল্য যারা এক আধটু ভুল করতে পারে কিন্তু তা ধারা যায় না, আর জিয়া পরিবার ইবলিসের দলে..... "

-শেখ সাহেব বাংলার বড় দলের সভাপতি হিসেবে, ১৯৭০ সালে ভোট করে বাংলাীদের পক্ষ থেকে জিতে ছিলেন; জে: জিয়া সেই শেখকে হত্যা করেছিলো।

০৫ ই ডিসেম্বর, ২০১৯ সন্ধ্যা ৭:০৬

হাবিব ইমরান বলেছেন:

আহ হা, নো দলাদলি। মেজর জিয়া বঙ্গবন্ধু হত্যায় জড়িত ছিলেন না, তা প্রমাণিত। গুজব ছড়াবেন না। আগামী প্রজন্ম ভুল শিখবে। এটা ফেসবুক নয়, ব্লগ। মূল্যবান মতামত দিন, অযৌক্তিকতাকে প্রশ্রয় না দেয়ার অনুরোধ রইল। আপনি সিনিয়র, শ্রদ্ধাভাজন। বেয়াদবি হলে ক্ষমা পাবো আশাকরি।

৫| ০৫ ই ডিসেম্বর, ২০১৯ সন্ধ্যা ৬:৪১

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: প্রতিবন্ধীদের সম্পর্কে ‘নেতিবাচক মানসিকতা’ পরিহার করুন : প্রধানমন্ত্রী | জাতীয় | দৈনিক ইত্তেফাক | The Daily Ittefaq


পুনশ্চ:
বেগম জিয়ার একটা নাতনী ছিল না! হেতির কী খবর?

০৫ ই ডিসেম্বর, ২০১৯ সন্ধ্যা ৭:১০

হাবিব ইমরান বলেছেন:

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: প্রতিবন্ধীদের সম্পর্কে ‘নেতিবাচক মানসিকতা’ পরিহার করুন : প্রধানমন্ত্রী | জাতীয় | দৈনিক ইত্তেফাক | The Daily Ittefaq
দারুণ মজা পেয়েছি। বেশি কিছু বলবো না।

তারেক কন্যা, জাইমা। সম্প্রতি ব্যারিস্টারি পাস করেছেন। অভিনন্দন জানাতে ভুলবেন না।

৬| ০৫ ই ডিসেম্বর, ২০১৯ রাত ১০:৪৭

রাজীব নুর বলেছেন: অন্তরে অমৃত না থাকলে এত গরল উগরে দিতে পারে না।

- রক্তাক্ত প্রান্তর

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.