নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ঘুরতে ভালোবাসি। আমি খুব নেট পাগল। আমি নবম শ্রেণী থেকে অনার্স পযর্ন্ত নানী বাড়িতে ছিলাম।

নাহল তরকারি

আমি ধার্মিক। আমি সব কিছু ধর্মগ্রন্থ অনুযায়ী বিচার বিশ্রেশণ করি। আমি সামাজিক রীতিনীতি, সমাজিক কু সংস্কার, আবেগ দিয়ে কোন কিছু বিচার করি না।

নাহল তরকারি › বিস্তারিত পোস্টঃ

যা মনে চায় তাই লেখবো।

২০ শে নভেম্বর, ২০২১ সকাল ১১:১৭


সামহোয়্যারইন ব্লগ। পেশা, বয়স, মত-ভিন্নমত ও ধর্ম-বর্ণ নির্বিশেষে বিশ্বজুরে বাংলাভাষাভাষির বাংলা পড়ালেখার শক্তিশালী মাধ্যম। সামহোয়‍্যার ইন...ব্লগ বাঁধ ভাঙার আওয়াজ, মাতৃভাষা বাংলায় একটি উন্মুক্ত ও স্বাধীন মত প্রকাশের সুবিধা প্রদানকারী প্ল‍্যাটফমর্। ইহা উমুক্ত। আমি কি সাধু ভাষায় লেখবো নাকি চলিত ভাষায় লেখবো এটা আমার ব্যাপার। আমি কি নোয়াখালী ভাষা তে লেখবো নাকি বরিশালের ভাষাতে লেখবো এটা আমার ব্যাপার। আর এই ব্লগ তো বলেই দিয়েছে এটা উন্মুক্ত ও স্বাধীন মত প্রকাশের প্ল্যাটফর্ম, আমি কোন কিছু লেখলে আপনাদের অসুবিধা?

আমাকে যদি রবীন্দ্রনাথ, কাজী নজরুল ইসলাম, হুমায়ূন আহমেদ এর মত একটি নিদিষ্ট ফরমেটে ব্লগ লেখতে বলা হয় তাহলে তা আমি পারবো না। আর আমি আমার মত যদি এখানে লেখতে না পারি তাহলে “সামহোয়‍্যার ইন...ব্লগ বাঁধ ভাঙার আওয়াজ, মাতৃভাষা বাংলায় একটি উন্মুক্ত ও স্বাধীন মত প্রকাশের সুবিধা প্রদানকারী প্ল‍্যাটফমর্” কথাটি বাদ দেয়া হউক। আর সেখানে লেখা থাকুক এখানে “রবীন্দ্রনাথ, কাজী নজরুল ইসলাম, হুমায়ূন আহমেদ এর মত লেখা লেখি করতে না পারলে এই ব্লগ আপনার জন্য না।”

মন্তব্য ৭ টি রেটিং +১/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ২০ শে নভেম্বর, ২০২১ সকাল ১১:১৯

ইমরোজ৭৫ বলেছেন: ব্লগ তো ব্লগই। গণতান্ত্রিক দেশ। যা ইচ্ছা তাই বলিবো।

২| ২০ শে নভেম্বর, ২০২১ সকাল ১১:২৬

রানার ব্লগ বলেছেন: মানানসই বলে একটা বিষয় আছে। আপনি সোনারগাঁও তে লুঙ্গি গেঞ্জি পরে ঢুকবেন এটা যেমন মানানসই না ঠিক তেমনি ব্লগে ব্লগীয় কিছু অলিখিত আচরন আছে যা একজন ব্লগারকে অনুসরণ করতে হয়।

আপনি কোন ভাষা অনুসরণ করবেন এটা আসলেই আপনার একনাত বিষয় কিন্তু ব্লগে ফেইসবুকিয় আচরণ কাম্য নয়।

২০ শে নভেম্বর, ২০২১ সকাল ১১:৪৩

নাহল তরকারি বলেছেন: আপনি মুক্তমনা ব্লগারদের অপমান করছেন।

৩| ২০ শে নভেম্বর, ২০২১ সকাল ১১:৩০

হাবিব বলেছেন: ইমরোজ ৭৫ মনে হয় আপনার মাল্টি। আপনি ব্লগিং বুঝে ব্লগ লিখুন।

২০ শে নভেম্বর, ২০২১ সকাল ১১:৪৪

নাহল তরকারি বলেছেন: ব্লগ মানেই যা ইচ্ছা তা লেখা।

৪| ২০ শে নভেম্বর, ২০২১ দুপুর ১:৩২

মেহেদি_হাসান. বলেছেন: ব্লগের মডারেটর যদি কোন নিয়ম দিয়ে থাকে তাহলে অবশ্যই সে নিয়ম পালন করা উচিত। সব জায়গায়ই একটা নিয়ম থাকে। বিভিন্ন অফিসে যেমন ড্রেস কোড থাকে ওটাও একটা নিয়ম। এখন অফিসের ড্রেস পরে আপনি মাছ ধরতে গেলে কেউ বাধা দিবে না কিন্তু মাছ ধরার ড্রেস ( লুঙ্গি, গামছা) পরে আপনি নিশ্চয়ই অফিস করতে পারবেন না।

৫| ২০ শে নভেম্বর, ২০২১ দুপুর ১:৩২

রাজীব নুর বলেছেন: ২নং মন্তব্যকারীর সাথে একমত।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.