নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ঘুরতে ভালোবাসি। আমি খুব নেট পাগল। আমি নবম শ্রেণী থেকে অনার্স পযর্ন্ত নানী বাড়িতে ছিলাম।

নাহল তরকারি

আমি ধার্মিক। আমি সব কিছু ধর্মগ্রন্থ অনুযায়ী বিচার বিশ্রেশণ করি। আমি সামাজিক রীতিনীতি, সমাজিক কু সংস্কার, আবেগ দিয়ে কোন কিছু বিচার করি না।

নাহল তরকারি › বিস্তারিত পোস্টঃ

ফেসবুক।

২৪ শে মার্চ, ২০২২ সকাল ১১:৪৬


ফেসবুক একটি গুরুত্বপূর্ন সামাজিক যোগাযোগ মাধ্যম। ফেসবুকের মাধ্যমে বন্ধূদের সাথে যোগাযোগ করা যায়। ২০১১ সাল আমি তখন মাত্র এসএসসি পরীক্ষা দেই। হাতে ছিলো নকিয়া ৫১৩০।

একদিন শুয়ে শুয়ে মোবাইল টিপতে ছিলাম। তখন আমার খেয়াল আসলো একটা ফেসবুক একাউন্ট খুলি। যেই ভাবা সেই কাজ। ফেসবুক একাউন্ট খুললাম। আমি যে সময় ফেসবুক একাউন্ট খুসি সে সময় আমাদের ২০১১ সালের এসএসসি বেইসের খুব কম সংখ্যাক ক্লাস মেট ফেসবুক একাউন্ট খুলেছিলো।

প্রথম প্রথম ফেসবুক একউন্ট খুলেছিলাম বিদেশীদের সাথে যোগাযোগ করার জন্য। তাদের দেশ কেমন? তাদের সংস্কৃতি কেমন ইত্যাদি জানান জন্য। বলতে পারনে pen friend এর মত।

যাই হউক। পরে pen friend বাদ দিয়ে আমি লাইকের নেশায় পরে গেলাম। যাকে কুসি তাকে ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠাতে লাগলাম। পরে ২০১৩ সালে ফটো ভেরিফিকেশন এর কারণে আমার প্রথম ফেসবুক আইডি টিকে নাই।

পরে ২০১৪ সালে যখন আমাদের দেশে থ্রি জি সহজলভ্য হয় আর এন্ডোয়েট মোবাইল সবার হাতে হাতে তখন আমাদের ক্লাস মেটের অনেকেই ফেসবুক চালানো শুরু করে।

যাই হউক। পরে ২০১৮ সালে আমার কি যেন মনে হলো। সকল অপরিচিত লোক ফেসবুক থেকে বাদ দিতে শুরু করি। এখন আমার ফেসবুকে যারা যারা আছে তাদের ৯৯% আামার পরিচিত, ক্লাসমেট, কলিগ বা এলাকাবাসী।

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ২৪ শে মার্চ, ২০২২ দুপুর ১২:০৯

রানার ব্লগ বলেছেন: ফেসবুকে নিজের আত্মীয় স্বজন রাখবেন না !!! অনেক পারিবারিক সমস্যার সৃস্টি হবে । সমমনা কেউ থাকলে তাকে রাখতে পারেন !!! এটা আমার নিজেস্ব মতামত, নিজের বাজে অভিজ্ঞতা থেকে বলছি ।

২৫ শে মার্চ, ২০২২ বিকাল ৩:৪৩

নাহল তরকারি বলেছেন: ঠিক বলেছেন ভাই। ওরা আমার পোস্ট পড়ে আমার পরিবারের কাছে নেগেটিভ ভাবে উপস্থাপন করে।

২| ২৫ শে মার্চ, ২০২২ রাত ১২:৩৩

তানীম আব্দুল্লাহ্ বলেছেন: আমি আপনি নীল জাতির অন্তর্ভুক্ত ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.