নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ঘুরতে ভালোবাসি। আমি খুব নেট পাগল। আমি নবম শ্রেণী থেকে অনার্স পযর্ন্ত নানী বাড়িতে ছিলাম।

নাহল তরকারি

আমি ধার্মিক। আমি সব কিছু ধর্মগ্রন্থ অনুযায়ী বিচার বিশ্রেশণ করি। আমি সামাজিক রীতিনীতি, সমাজিক কু সংস্কার, আবেগ দিয়ে কোন কিছু বিচার করি না।

নাহল তরকারি › বিস্তারিত পোস্টঃ

একজন সুন্দরী মেয়ে।

২৫ শে মার্চ, ২০২২ রাত ৮:০৯

২০১৭ সাল। আমি তখন অনার্স ৩য় বর্ষে পড়ি। তখন আমি নানী বাড়ি থেকে কলেজে ক্লাস করতে যেতাম। যাই হউক। আমার নানীর বাড়িতে একজন হ্যানসাম ও সুদর্শন পুরুষ বসবাস করতো। আমি মোটা। সমাজ আমাকে হ্যানসাম বলবে না।

আমার নানীর বাড়ির সামনে একজন অতিশয় সাদা চামড়ার মেয়ে ভাড়া থাকতো। বাপ ছিলো রং মিস্ত্রি। আমি মেয়ে কে সাদা চামড়ার মেয়ে বলবো কিন্তু সুন্দরী বলবো না। কারন তার সাদা চামড়া আমার হৃদয়ে দোলা দিতো না। তার সাদা চামড়া থাকার পরেও আমার কাছে পেত্নীর মত লাগতো।

আর এলাকার ছেলেরা তার দিকে তাকিয়ে থাকতো। এলাকার ছেলেরা তার দিকে এমন ভাবে তাকিয়ে থাকতো মনে হতো মেয়েটা চিড়িয়া খানার কোন জন্তু।

কিছু দিন পর আমার নানী বাড়ির সেই হ্যানসাম ছেলের সাথে ঐ সাদা চামড়ার মেয়ের বিয়ে হয়। প্রেমের বিয়ে। এক বছর পরে শুনি তাদের বিবাহ বিচ্ছেদ হয়েছে।

এখন কেন তাদের বিবাহ বিচ্ছেদ হয়েছে তা আমি জানি না। হয়তো বা মেয়ের মনে অহংকার ছিলো। এক ছেলে চলে গেছে তাতে কি। আমি তো সুন্দরী। আমি আরো ছেলে পাবো।

তারপর মনে করেন। প্রেম করার সময় যে আদর ছেলের কাছ থেকে মেয়ে যে আদর পেয়েছে বিয়ের পর তা হয়তো পায় নি।

এখন বিবাহ বিচ্ছেদ একটি মশা মারার মত মামলি ব্যাপার হয়ে গেছে। অতছ আমার কাছে বিবাহ বিচ্ছেদ কেমন যেন লাগে। ভালো লাগে না অবশ্যই।

বিয়ের আগে মেয়েদের ইমপ্রেস করার জন্য অনেক সময় মিথ্যার আশ্রয় নেয়। যেমন ছেলের এত ধন সম্পদ। ছেলে মস্ত বড় অফিসার। বেতন মাসে ৫০ লাখ। বিয়ের পর দেখে ছেলে বস্তিতে তাকে।

আবার মেয়ে পক্ষ থেকেও অনেক ধোকা আসে। মেয়ে প্রেম করে ২০ থেকে ৩০ টা। বাপ মা এর চাপে এরেজ্ঞ বিয়ে হয়। এক বছর যেতে না যেতেই মেয়ে পছন্দের ছেলের সাথে পলায়ন করে।

যা হউক। বিয়ে একটি স্পর্ষকাতর জিনিস। দুই পক্ষ দুই পক্ষের সুবিধা অসুবিধা, দোষ ও গুন দিয়ে আলোচনা করে বিয়ে পাকা করা উচিৎ। তা নাহলে পরবর্তীতে সমস্যা হয়।

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ২৫ শে মার্চ, ২০২২ রাত ৯:৩২

ছদকার ছাগল বলেছেন: কথা সত্য

২| ২৬ শে মার্চ, ২০২২ রাত ১২:২৮

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
ইয়ে বিশারদ৷!

৩| ২৬ শে মার্চ, ২০২২ রাত ১২:৫৫

তানীম আব্দুল্লাহ্ বলেছেন: ডিভোর্স এখন খুব স্বাভাবিক একটা বিষয় । ছেলে মেয়ের দোষ , মিথ্যার আশ্রয় নেয়া , ধোকা এখানে প্রধান বিবেচ্য বিষয় নয় । দুজনের একসাথে থাকা না পোষালেই ....

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.