নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ঘুরতে ভালোবাসি। আমি খুব নেট পাগল। আমি নবম শ্রেণী থেকে অনার্স পযর্ন্ত নানী বাড়িতে ছিলাম।

নাহল তরকারি

আমি ধার্মিক। আমি সব কিছু ধর্মগ্রন্থ অনুযায়ী বিচার বিশ্রেশণ করি। আমি সামাজিক রীতিনীতি, সমাজিক কু সংস্কার, আবেগ দিয়ে কোন কিছু বিচার করি না।

নাহল তরকারি › বিস্তারিত পোস্টঃ

সরকারের পঞ্চবার্ষিকী পরিকল্পনা

২৩ শে মে, ২০২২ বিকাল ৩:৪২

সালটি মনে হয় ২০১৫ বা ২০১৬ সাল। আমাদের ইউনিয়নে পঞ্চবার্ষিকী পরিকল্পনার মিটিং এ আমি উপস্থিত হই।

আগে বলে রাখি পঞ্চবার্ষিকী পরিকল্পনা হচ্ছে শেখ হাসিনা সরকারের একটি গুরুত্বপূর্ন পদক্ষেপ। এই মিটিং এ জনগণ তাদের সমস্যা তাদের জনপ্রতিনিধিদের বলবে। এই পঞ্চবার্ষিকী পরিকল্পনা মিটিং আয়োজন করে মূলত ইউনিয়ন পরিষদ, পৌরসভা।

আমি উক্ত মিটিং এ উপস্থিত হই। আরো উপস্থিত ছিলেন এলাকার মুরব্বিগণ, সাংবাদিক, প্রাইমারি স্কুলের শিক্ষক। আমি মনে করেছিলাম মুরব্বিরা এলাকার রাস্তাঘাট উন্নয়ন নিয়ে কথা বলবেন। আমাদের ময়লা ফেলতে সমস্যা হয়। সেটা বলবে। রাস্তা পাকা করার কথা বলবে।

নিজেদের সমস্যা নিয়ে কোন কথাই বলে নাই। সব ফালতু কথা বলে মূল্যবান সময় নষ্ট করেছে। তবে উক্ত অনুষ্ঠানে আমি কিছু দাবি পেশ করেছিলাম। এবং শুধু মাত্র একজন মুরব্বি নিজেদের এলকার কি কি সমস্যা এবং কি কি উন্নয়ন করা লাগবে সেটা সুষ্ঠু ভাবে উপস্থাপন করেছেন। আর প্রাইমারি স্কুলের টিচার স্কুলের জন্য দেয়াল এবং ছাত্রদের বসার জন্য কিছু বেঞ্চ চেয়েছিলেন। প্রাইমারি স্কুলের দেয়াল দৃশ্যমান। আরো উস্থাপিত সকল সমস্যা সমাধান হয়েছে।



তবে মিটিং শেষে আমাদের সবাই কে মোরগ পোলা্ও এর প্যাকেট দেয়া হয়েছিলো। এর পরে আমি আর কখনো পঞ্চবার্ষিকী পরকল্পনার মিটিং হয়েছিলো কি না জানি না।

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ২৩ শে মে, ২০২২ বিকাল ৪:০৯

ইমরোজ৭৫ বলেছেন: সুন্দর।

২| ২৩ শে মে, ২০২২ বিকাল ৪:৪১

ঋণাত্মক শূণ্য বলেছেন: বেশীরভাগ মিটিংই হুদা কামে ব্যায় হয়ে যায়!

৩| ২৩ শে মে, ২০২২ বিকাল ৪:৫৭

সোনাগাজী বলেছেন:



আপনি তখন কোন শ্রেনীতে ছিলন?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.