নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ঘুরতে ভালোবাসি। আমি খুব নেট পাগল। আমি নবম শ্রেণী থেকে অনার্স পযর্ন্ত নানী বাড়িতে ছিলাম।

নাহল তরকারি

আমি ধার্মিক। আমি সব কিছু ধর্মগ্রন্থ অনুযায়ী বিচার বিশ্রেশণ করি। আমি সামাজিক রীতিনীতি, সমাজিক কু সংস্কার, আবেগ দিয়ে কোন কিছু বিচার করি না।

নাহল তরকারি › বিস্তারিত পোস্টঃ

আমার ব্লগে ১ বছরে কি পেলাম। আমার ব্লগে আসারে উদেশ্য।

১৩ ই সেপ্টেম্বর, ২০২২ বিকাল ৪:২১



আমি যখন ব্লগ লেখা শুরু করি তখন আমি একটি কন্সট্রাকটর সাইডে চাকরি করতাম। একটি নির্মানাধীন ভবনে শ্রমিক, সুপারভাইজার এবং আমি থাকতাম। এই নির্মানাধীন ভবনে ওয়াই ফাই আনলাম। পরে চিন্তা করলাম ব্লগ লিখবো। কি লেখবো? সাহিত্য, কবিতা, প্রবন্ধ, গল্প। না.....। আমার সাহিত্য, কবিতা, প্রবন্ধ, গল্প লেখার যোগ্যতা নাই। কারন প্রথমত আমার বানান ভুল যায় অনেক। দ্বীতিয়ত কোন কিছূ গুয়িয়ে লেখার মত ধৈর্য আমার নাই। তৃতীয়ত আমি যখন লিখতে বসি তখন আম্মু আমারে ১০০ বার ডাক দিবে। ইমরোজ আমার ঐটা লাগবে, ইমরোজ আমার এটা লাগবে। বলতে পারেন আম্মুর জ্বালায় শান্তি মত ব্লগ লিখতে পারি না।

কন্সট্রাকটর কম্পনিতে চাকরি ছেড়ে দেই। স্থানীয় ব্রডবেন্ড (ইন্টারনেট) অফিসে চাকরি করার নিয়্যাত ছিলো। মাষ্টার্স এর পরীক্ষা চলে আসে। আবার মাজ খানে বিয়ে করে ফেলি। সংসার ভেঙ্গে যায়। কয়েক মাস অপকৃদস্থ ছিলাম।

আমার মূলত ব্লগে আসা সমাজে কিছু ত্রুটি, অসঙ্গতি ব্লগে তুলে ধরা। এবং এগুলো নিয়ে আলোচনা করা। সমাজে সেই ত্রটিগুলো লিখতে গিয়ে আমাকে অনেকে অনেক অপ্রাসঙ্গীক মত্যব করেছেন। আমার কথাগুলো কিছু কিছু লোকের কলিজায় গিয়ে লাগতো। অনেক কিছু বলার ইচ্ছে ছিলো। এগুলো লেখতে অনেক স্থান থেকে প্রাণ নাশের হুমকিও আসতে পারতো। তাই লিখি নাই।

আমি কিছু কিছু বিষয়ের উপর লিখেছিলাম। মনে করেন লিখেছিলাম “কাচ্চি নিয়ে।” সেখানে একজন কমেন্ট করলেন “আপনার কি চাকরি হয়েছে?” মানে এমন এমন কথা বলেছেন যেগুলো ঐ পোস্ট এ যায় না।

আবার মনে করেন আমি বুঝাতে চেয়েছিলাম এই রীতিটা এভাবে পালন না করে ঐ ভাবে পালন করলে ভালো হয়। এমন ধরণের পোস্টে অনেকে আমাকে ভুল বুঝেছেন। এখন থেকে আরো হিসাব করে পোস্ট দিবে।

আর এই আইডি থেকে কমেন্ট করার ক্ষমতা কেড়ে নেওয়া হয়েছে। আমার আরেকটি আইডি আছে, যেটা দিয়ে আমি কমেন্ট করি। আমার এই আইডির কমেন্ট করার ক্ষমতা ফেরত দেওয়া হউক।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.