নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ঘুরতে ভালোবাসি। আমি খুব নেট পাগল। আমি নবম শ্রেণী থেকে অনার্স পযর্ন্ত নানী বাড়িতে ছিলাম।

নাহল তরকারি

আমি ধার্মিক। আমি সব কিছু ধর্মগ্রন্থ অনুযায়ী বিচার বিশ্রেশণ করি। আমি সামাজিক রীতিনীতি, সমাজিক কু সংস্কার, আবেগ দিয়ে কোন কিছু বিচার করি না।

নাহল তরকারি › বিস্তারিত পোস্টঃ

আমি একজন ভালো মানুষ

২০ শে সেপ্টেম্বর, ২০২২ বিকাল ৪:১০


আমি একজন সুনাগরিক। কারন আমি সরকারের যাবতীয় ট্যাক্স দেই। ভূমি উন্নয়ন কর, ইউনিয়ন পরিষদ এর হোল্ডিং ট্যাক্স সব পরিশোধিত। আমি দেশের আইন মেনে চলি। আমি সংবিধানের প্রতি আস্থাশীল।

আমি আমাদের সমস্যার কথা চেয়ারম্যান সাহেব কে বলি। আমাদের ইউনিয়নের সমস্যার কথা আমাকে ছাড়া অন্য কেউ বলে না।

আমি গাছ লাগাতে ভালোবাসি। আমি গাছ লাগাই। যে সব স্থানে আমার গাছ লাগানোর অনুমতি নাই (যেমন: হাইওয়ে তে) সে সব স্থানে বীচি লাগিয়ে দিয়ে আসি। আমি নিজে গাছ লাগাই। গাছ মানুষ কে উপহার দেই।

আমি বিপদগ্রস্থ লোকদের সাহায্য করি। আমি মানুষ কে খাদ্য খাওয়াতে ভালোবাসি। আমি লোক দেখানো ধর্ম পালন করি না। আমি পাচঁ ওয়াক্ত নামায পড়ার চেষ্টা করি। আমি ফজরের নামায না পড়ে; লোক দেখানো ফেসবুকে “কেউ আমিন না লিখে যাবেন না।” এই জাতীয় পোস্ট করি না। মুখে আমার ধর্মের বাণী, সারাদিন আকাম করি। এমন লোক আমি না।

মন্তব্য ১২ টি রেটিং +১/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ২০ শে সেপ্টেম্বর, ২০২২ বিকাল ৫:২৮

মরুভূমির জলদস্যু বলেছেন:
গুডবয় ইমরোজ তরকারি।
ইনকাম টেক্স? এখনতো আয়কর রিটার্ন না দিলে সব কাজ বন্ধ।
ঢাকায় আসলে আমাকে গাছ উপহার দিতে পারেন, খাদ্যও দিতে পারেন, সাহায্যও করতে পারেন।

২০ শে সেপ্টেম্বর, ২০২২ সন্ধ্যা ৭:৪৬

নাহল তরকারি বলেছেন: ইনকাম তো মাসে ১ লাখ হয় না। তাই ইনকাম টেক্স দেওয়া লাগে না। ইনকাম টেক্স এর যোগ্য হলে সরকার কে ট্রেজারি চালানের মাধ্যমে ইনকাম দিতাম। আপনাকে নারায়ণগঞ্জে খাওয়াবো। এখানে একটি হোটেলের কাচ্চি বিরানী খুব টেস্ট।

২| ২০ শে সেপ্টেম্বর, ২০২২ বিকাল ৫:৪৩

জুল ভার্ন বলেছেন: গুড বয়। ❤️

২০ শে সেপ্টেম্বর, ২০২২ সন্ধ্যা ৭:৪৬

নাহল তরকারি বলেছেন: ধন্যবাদ।

৩| ২০ শে সেপ্টেম্বর, ২০২২ রাত ৮:৪৭

অপ্‌সরা বলেছেন: আসলেও তো তুমি অনেক ভালো!!

কিন্তু তুমি তরকারী কেনো?

২১ শে সেপ্টেম্বর, ২০২২ সকাল ৮:১০

নাহল তরকারি বলেছেন: নাম টা ইউনিক না?

৪| ২০ শে সেপ্টেম্বর, ২০২২ রাত ১১:৫৪

পোড়া বেগুন বলেছেন:
দেখলেই বুঝা যায়!

২১ শে সেপ্টেম্বর, ২০২২ সকাল ৮:১১

নাহল তরকারি বলেছেন: ধন্যবাদ

৫| ২১ শে সেপ্টেম্বর, ২০২২ রাত ১২:০৬

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: আমাদের অবশ্যই ভালো কাজগুলোই করতে হবে। সবার আগে সব সময় সত্য কথা বলার অভ্যাস করতে হবে আর আমাদের সবারই চোখে লজ্জা রাখতে হবে। সততা আর লজ্জা হলো একে অপরের সাথে সম্পর্কযুক্ত।

আচ্ছা, এর আগে জিজ্ঞাসা করেছিলাম কিনা মনে পড়ছে না। ইমরোজ৭৪ না হয়ে নাহল 'তরকারি' হওয়ার কারণ কী? বাতস

আপনার বাৎসরিক আয় ৩ লাখের উপরে হলেই কর দিতে হবে। যদি না দিয়ে থাকেন, দিয়ে ফেলুন। কীভাবে দিলেন তার উপর পোস্টও লিখতে পারেন। আজকাল অনেক জায়গায় এন আই ডি বা বার্থ সার্টিফিকেটের সাথে টি আই এন নাম্বারও দিতে হয়। ব্যবসা বাণিজ্য করতে গেলেও টি আই এন লাগবে।

শুভেচ্ছা রইল।

৬| ২৪ শে সেপ্টেম্বর, ২০২২ বিকাল ৪:১৩

নাহল তরকারি বলেছেন: প্রথমত যখন আমি ব্লগ লেখা শুরু করি তখন আমার মাথায় অন্য কোন নাম মাথায় আসে নাই। তাই নাহল তরকারি নামটি মাথায়ং আসে। পরে ইমরোজ ৭৪ নামে আরেকটি আইডি খুলি।

আমি এখনো ছদ্যবেশী বেকার। বাসায় বসে বসে মানুষেকে সিভি বানিয়ে দিয়ে, জাতীয় পরিচয় পত্র সহ যাবতীয় অনলাইনে কাজ করে দিয়ে মাসে ৫ হাজারও আসে না। আমার ইনকাম যদি ইনকাম টেক্স দেওয়ার আওতায় হতো তাহলে আমি দিতামই।

আমার মত ছোট ছোট ব্যাবসা করতে হলে টিন নাম্বার লাগবে না। যদি আপনার বড় ব্যাবসা করার পরিকল্পনা থাকে তাহলে টিন সার্টিফিকেট রাখা ভালো। বিভিন্ন সময় ব্যাংকে চায়। আর অনেকের জন্ম নিবন্ধন আপডেট না। জন্মনিবন্ধন আপডেট করে নিয়েন।

৭| ২৪ শে সেপ্টেম্বর, ২০২২ বিকাল ৪:২৩

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: পরে হলেও উত্তর দেয়ায় খুশি হলাম। একটা অনুরোধ করি আপনাকে। আপনার লেখা বেশ ভালো হচ্ছে। নামটা বদলে সুন্দর নামটায় চলে যান। সেই নামেই পরিচিতি আসুক আপনার।

ডকুমেন্টেশনে আমি কোনো গ্যাপ রাখি না। পরিবারের সবারটা আমার নিজেরই করা। এই ফাঁকে আপনি এটা চেক করুন - আপনার নিজের এনআইডিতে বাবা-মায়ের নাম যা লেখা আছে, আপনার বাবা মায়ের এনআইডিতে নামগুলো সেভাবে লেখা আছে কিনা। আপনার নিজের এনআইডি, এস এস এসির সনদে নাম, জন্মসাল একই কিনা। জন্মনিবন্ধন অনলাইনে চেক করুন। এনআইডি কার্যক্রমের শুরুতে আমি সম্পৃক্ত ছিলাম। এ জন্য বিষয়গুলো আমার জানা।

ধন্যবাদ।

২৪ শে সেপ্টেম্বর, ২০২২ সন্ধ্যা ৭:২০

নাহল তরকারি বলেছেন: আপনি কি বলেছেন আমি বুঝতে পেরেছি। এই নিয়ে আমি একটি ব্লগ লিখেছিলাম। এবং আমার জন্মনিবন্ধন এবং জাতীয় পরিচয় পত্র ঠিক করেছি। এখন আম্মুর জাতীয় পরিচয় পত্রে যেভাবে লিখা আছে এখন সেই ভাবে লেখা আছে। শুধু তাই না। আমি আমার ঘনিষ্ট দুই বন্ধুকে এভাবে উপকার করেছি।

এখন শুধু সার্টিফিকেট গুলা সংশোধন করা বাকি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.