নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ঘুরতে ভালোবাসি। আমি খুব নেট পাগল। আমি নবম শ্রেণী থেকে অনার্স পযর্ন্ত নানী বাড়িতে ছিলাম।

নাহল তরকারি

আমি ধার্মিক। আমি সব কিছু ধর্মগ্রন্থ অনুযায়ী বিচার বিশ্রেশণ করি। আমি সামাজিক রীতিনীতি, সমাজিক কু সংস্কার, আবেগ দিয়ে কোন কিছু বিচার করি না।

নাহল তরকারি › বিস্তারিত পোস্টঃ

অত্যাচার বন্ধ করুন।

১৫ ই জুন, ২০২৩ বিকাল ৪:০৬



ফেসবুকে দেখলাম। কেউ হয়তো কাপল ব্লগ করছে। স্বামী তার স্ত্রী এর জন্য কবিতা তৈরি করেছে। এটা দেখিয়া বউ খুব আবেগে আব্রুত হয়েছে। কবিতাটি এমন “আতা গাছে তোতা পাখি, ডালিম গাছে মৌ।

বাহিরে, কুত্তায় করে ঘেউ ঘেউ
ঘরের ভিতরে বউ”।

সেসময়ে সেখানে ৯০০+ হা হা রিয়েক্ট এসেছে। এখানে একটা মানুষ কে কুকুরের সাথে তুলনা করেছে। ঐ কনটেন্ট এ এই কবিতাটি শুনার পর আপসেড হয়ে গেছে। প্রথমে বউ মনে করেছিলো, স্বামী আমার রোমান্টিক। আমাকে আদর করে, আমার জন্য একটি কবিতা বানিয়েছে। অতি আগ্রহ নিয়ে বউ তার স্বামীর কবিতা শুনতে লাগলো। পরে কবিতা শুনার পর বউ এর মন খারাপ হয়ে গেছে।

এটা দেখার পর আমার মনে বোধ উদয় হলো। স্বামী যেমন আদম সন্তান,স্ত্রীও তো আদম সন্তান। স্ত্রীও মন খারপ হয়, আনন্দে মন ভালো হয়। বড় সে একজন মানুষ। তাকে অপমান করা ঠিক হয় নি। মেয়ে মানুষ কে অপমান করা উচিত না।

আর কিছু কিছু মেয়ে আছে, স্বামী কে মানষিক ভাবে অত্যাচার করে। স্বামী কে শান্তিতে থাকতে দেয় না। স্বামী কে কটু কথা শুনায়। স্বামীকে গাল মন্দ করে। স্বামীর সামনেই পর পুরুষের সাথে রোমান্টিক মোডে কথা বলে। স্ত্রী যখন অন্য পুরুষের সাথে রোমান্টিক সুরে কথা বলে তখন প্রত্যেক স্বামীর গা জ্বলবে। এটাই স্বাভাবিক। তাই নয় কি? স্বামী যদি এর প্রতিবাদ করে তাহলে স্ত্রী তুলকালাম শুরু করে দেয়। শরীলে হাত না তুললেও, গায়ে হাত তুলার মিথ্যা অপবাদ দেয়। দেশের আইন আদালত নারীর পক্ষেই যায়। আসল দোষী কে এটার সুষ্ঠু তদন্ত কেউ করে না। এসব কেইসে সুষ্ঠু তদন্ত করা উচিৎ। মেয়ে যদি কোন ছেলেকে ফাসানোর জন্য নারী নির্যাতনের মিথ্যে মামলা দায়ের করে, তাহলে সেই নারীর শাস্তির বিধান কি?

মন্তব্য ৬ টি রেটিং +৩/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১৫ ই জুন, ২০২৩ বিকাল ৫:২৮

রাজীব নুর বলেছেন: স্বামী যদি যোগ্য ও দক্ষ হয়। মানবিক ও হৃদয়বান এবং ইনকাম করে, তাহলে স্ত্রীরা স্বামীকে মন্দ কথা বলে না। কটু কথা বলে না। ভালোবেসে জড়িয়ে ধরে।

১৫ ই জুন, ২০২৩ রাত ১০:৩০

নাহল তরকারি বলেছেন: স্ত্রী কে আদর না করলে, সে কিসের স্বামী!! লৌহ মানবদের বিয়ে করা উচিৎ না।

২| ১৫ ই জুন, ২০২৩ সন্ধ্যা ৬:০০

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: নারী নির্যাতন মামলা সত্য মিথ্যা যাই হোক নন বেইলএবল।প্রথম ডেটেই বিবাদীকে জেলে প্রেরণ করা হয়।এর পর জামিন হলেও বছর কে বছর চলে হাজিরা দেয়া। এর প্রতিকার হওয়া আবশ্যক।

১৫ ই জুন, ২০২৩ রাত ১০:৩০

নাহল তরকারি বলেছেন: সুষ্ঠু তদন্ত করা উচিৎ। তদন্ত করে বিচার করা উচিৎ। তাই নয় কি?

৩| ১৬ ই জুলাই, ২০২৩ বিকাল ৪:১৪

শায়মা বলেছেন: শুধু নারী বা পুরুষ নয়। নারী পুরুষ যেই হোকনা কেনো ফাঁসানোর দায়ে সুষ্ঠ বিচারের পর যাবজ্জীবন কারাদন্ড হওয়া উচিৎ।

১৬ ই জুলাই, ২০২৩ রাত ৯:১৬

নাহল তরকারি বলেছেন: ঠিক বলেছেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.