নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ঘুরতে ভালোবাসি। আমি খুব নেট পাগল। আমি নবম শ্রেণী থেকে অনার্স পযর্ন্ত নানী বাড়িতে ছিলাম।

নাহল তরকারি

আমি ধার্মিক। আমি সব কিছু ধর্মগ্রন্থ অনুযায়ী বিচার বিশ্রেশণ করি। আমি সামাজিক রীতিনীতি, সমাজিক কু সংস্কার, আবেগ দিয়ে কোন কিছু বিচার করি না।

নাহল তরকারি › বিস্তারিত পোস্টঃ

অন্যদের সম্মান করতে শিখুন। সম্মান পাবেন।

০৮ ই ডিসেম্বর, ২০২৩ সন্ধ্যা ৬:০৩



এই বিশ্বাকাপে কোন এক ম্যাচে বাংলদেশ ভারতের কাছ থেকে হেরে যায়। তখন ভারতীয় দর্শক আমাদের উপর চরাও হয়। খুব বাজে ভাবে অপমান করে। এক ভারতীয় নাগরিক তো আমাদের কাছ থেকে বাঘের পুতুল ছিনিয়ে নিয়ে ছিড়ে ফেলে।

ভারতের এই কর্মকান্ড আমাদের আত্নসম্মানবোধে আঘান হানে। এই আচরন অপমান জনক। সেই স্বাধীনতার পর থেকে আমাদের কে তারা লাগাতার অপমান করে আসছে। আর এই অপমানিএর বিরোধিতা করলেই দোষ!!!

আর আমাদের অধিনেতা জনাব চঞ্চল ভাই এর কি কোন আত্ন সম্মান বোধ নেই? তিনি এই ব্যাপারে প্রতিবাদ করেন নাই কেন? তার উচিৎ ছিলো সেই দিনের অপমানের জবাব দেওয়া।

আর তারা কি কি বলেছে? আমাদের ফোড়া হলেই তাদের কাছে যাই। তাদের এখনে বেড়াতে যাই। ইত্যাদি ইত্যাদি। চিকিৎসার জন্য যাওয়াটা যদি দোষের হয়, তাহলে গেলাম না আপনাদের এখানে। আমরা আপনাদের কাছে করুনা বা ভিক্ষা করতে যাই না। আমরা টাকা দিয়েই চিকিৎসা করতে যাই। এই জিনিসটাকে আপনারা করুনা ভাবিয়া ভুল করেছেন।

বেশ কিছুদিন আছে আপনাদের বিএসএফ আমাদের নিরীহ মেয়েকে হত্যা করে কাটা তারের বেড়াতে ঝুলিয়ে রেখেছে। বিচার চেয়েও কোন লাভ হয় নি। এমন কত শত নিরীহ মানুষকে বিএসএফ হত্যা করে সেটার কোন হিসাব নেই। যদি কালো বাজারি, চোরা চালানকারী বিএসএফ এর হাতে মাইর খেলে আমাদের কোন দুঃখ থাকতো না। বিএসএফ যাদের মেরেছেন, তারা সবাই ছিলো নির্অপরাধ। উপরে তো সৃষ্টিকর্তা আছেন। তার কোর্টে বিএসএফদের দাড়াতে হবে। তখন সৃষ্টিকর্তাকে কি জবাব দিবেন?

আমাদের কাছে ক্ষমা চান। আপনারা অপমান করেছেন আমাদের। তাই আপনারা আমাদের কাছে ক্ষমা চাইবেন।

মন্তব্য ৭ টি রেটিং +০/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ০৮ ই ডিসেম্বর, ২০২৩ সন্ধ্যা ৬:৩০

প্রামানিক বলেছেন: কোলকাতার নিউমার্কেট ওয়ালারা বাংলাদেশের কাস্টমার ছাড়া ভাতে মরবে।

২| ০৮ ই ডিসেম্বর, ২০২৩ সন্ধ্যা ৬:৫৭

মৃতের সহিত কথোপকথন বলেছেন: যুক্তিসম্মত লেখা

৩| ০৮ ই ডিসেম্বর, ২০২৩ রাত ৯:২৪

কামাল১৮ বলেছেন: ওদের সৃষ্টিকর্তার নাম ভগবান।ও আবার আপনাকে পেদানি দিনে।যা করার এখানেই করতে হবে।উপরে গিয়ে লাভ নাই।
এক সৃষ্টিকর্তা আরেক সৃষ্টি কর্তাকে দেখতে পারে না।তারা খুব হিংসুক।একজনে কয় নামাজপড়ো আরেকজন কয় পূজাকরো।

৪| ০৯ ই ডিসেম্বর, ২০২৩ রাত ১২:১৫

বিজন রয় বলেছেন: অন্যদের সম্মান করতে শিখুন। সম্মান পাবেন।............ সঠিক।

কামাল১৮ বলেছেন: এক সৃষ্টিকর্তা আরেক সৃষ্টি কর্তাকে দেখতে পারে না। তারা খুব হিংসুক। একজনে কয় নামাজপড়ো আরেকজন কয় পূজাকরো................. হা হা হা দারুন বলেছেন!!

৫| ০৯ ই ডিসেম্বর, ২০২৩ ভোর ৪:৫৫

ঋণাত্মক শূণ্য বলেছেন: আপনার কি মনে হয় যে সামান্য বিবেক থাকলে কেউ এত এত সময় নষ্ট করে জুয়া খেলা দেখে? তারা আবার বিবেক খাটিয়ে কাজ করবে! কি আজব চিন্তা ভাবনা!

৬| ০৯ ই ডিসেম্বর, ২০২৩ দুপুর ১২:০৫

রানার ব্লগ বলেছেন: ভারতীয়রা নিজেদের সর্বেসর্বা মনে করে। এরা অন্যদের সাথে যা করে ওটা ঘুরে এসে তাদের উপর পরলে তখন এদের মান সম্মানের হানী জনিত কারন ঘটে । গতো বছর বাংলাদেশি ১৫ লাখ ভ্রমন করেছে সরকারি ভাবে বেসরকারি ভাবে এর দ্বিগুন । যদি গড়ে সবাই এক হাজার রুপি খরচ করে তাহলে হিশেব টা ঠিক তিনশো কোটি টাকাতে দাঁড়ায় । আসুন ভারত ভ্রমন ছেড়ে দেই এক বছরের জন্য । পশ্চিম বঙ্গের ছ্যাঁচড়া জনতা যদি ধুতি ছেড়ে ন্যাংটি পরা শুরু না করে তা হলে অনেক কিছু বদলে দিতে পারেন।

৭| ০৯ ই ডিসেম্বর, ২০২৩ দুপুর ১:৪০

রাজীব নুর বলেছেন: দোষ সমান সমান।
তাই ফলাফল শূন্য। শেষ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.