নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ঘুরতে ভালোবাসি। আমি খুব নেট পাগল। আমি নবম শ্রেণী থেকে অনার্স পযর্ন্ত নানী বাড়িতে ছিলাম।

নাহল তরকারি

আমি ধার্মিক। আমি সব কিছু ধর্মগ্রন্থ অনুযায়ী বিচার বিশ্রেশণ করি। আমি সামাজিক রীতিনীতি, সমাজিক কু সংস্কার, আবেগ দিয়ে কোন কিছু বিচার করি না।

নাহল তরকারি › বিস্তারিত পোস্টঃ

মহান মে দিবস-২০২৪

০১ লা মে, ২০২৪ রাত ৮:০০



ছবির উৎস: ফেসবুক। লিংক এ টিপ দিলে খবর পেয়ে যাবেন।


“আমরা যতই পরিশ্রম করি না কেন, দিনশেষে গ্রাহকদের গালি শুনতেই হয়,তার সাথে আছে মালিকদের আনলিমিটেড প্যারা,টেকনিশিয়ান জীবন এত সহজ না যতটা আপনারা মনে করেন,যতই রোদ বৃষ্টি ঝড় আসুক না কেন,আমাদের কাজ চালিয়ে যেতেই হয়।” এমনটি বলেছেন একজন ইন্টারনেট সার্ভিস প্রভাইটর এর কোন এক স্টাফ। তারাও এক প্রকার শ্রমিক। তাই নয় কি? তারা আছে বলেই আমারা খাটের নিয়ে এসি/ফ্যান চালিয়ে আমরা ইউটুবে গান শুনি।

মনে করেন। কাল বৈশাখী ঝড় আসলো। সেই ঝড়ে আপনার বাসার বিদুৎ এর লাইন বিচ্ছিন্ন হয়েছে। এখন বিদুৎ অফিসের লাইন ম্যানগণ যদি আপনার বাসার কারেন্ট এর লাইন ঠিক না করে তাহলে আপনি আরামে এসি/ফ্যান চালাতে পারবেন না। তাই সকল শ্রমিকদের সম্মান করুন।

আমি একমাস নির্মান শ্রমিকদের সাথে কাজ করেছি। তারা যে কি পরিমান কষ্ট করে তা বলে বুঝানো যাবে না। তাই শ্রমিকদের সম্মান করুন।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০২ রা মে, ২০২৪ সকাল ৮:০২

অপু তানভীর বলেছেন: আপনার কথা শুনে মনে হচ্ছে তারা আমাদের ফ্রিতে কাজ করে দিয়ে যায় ! তারা কাজ না করলে আমরা যেমন ইউটিউব দেখতে পারবো না তার থেকেও বড় ব্যাপার হচ্ছে তারা কাজ না করলে তাদের পেটে ভাত জুটবে না । এই কাজ করার জন্যই তাদের রাখা এটার জন্যই তাদের বেতন দেওয়া হয় । পাবলিক টাকা দিয়ে ইন্টানেট সার্ভিস কেনে । যদি সেটা ঠিক মত না ব্যবহার করতে পারে তাহলে তারা তো গালি দিবেই।
আপনিও একজন শ্রমিক । আপনিও কাজের বিনিময়ে বেতন পান ! আমিও তাই !

আর শুধু শ্রমিক কেন পৃথিবীর সবাই সম্মান করতে হবে ! যে আপনার জন্য কাজ করে তাকেও যেমন সম্মান করতে হবে, যে করে না তাকেও !

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.