নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

গল্পই জীবন ৷ জীবনই গল্প ৷

ইরাবতী (ভূতের পেত্নী)

তোমার প্রাণের পরে ঠাই দিও একটুখানি, আমি প্রাণ ভরে শ্বাষ নিতে চাই তোমার মাঝেই ৷ তুমি মানেই আমি আমি মানেই তুমি ৷

ইরাবতী (ভূতের পেত্নী) › বিস্তারিত পোস্টঃ

সমাজ অসুন্দর মেয়েদের নিয়ে যা ভাবে!!

২২ শে নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:৪৫

আজকাল স্লিম ফিগার, উচ্চতা বেশী, গায়ের রং ফর্সাকারী মেয়েদের অনেক ডিমান্ড ৷ চেহারা যেমনই হোক এই তিনে পরিপূর্ণ নারী ৷
আমাদের মতো ফ্যাটি, কম উচ্চতা, গায়ের রং শ্যামলা মেয়েদের আকার ইঙ্গীতে বার বার বোঝানো হয় তুমি পারফেক্ট নও মেয়ে!!

ফ্যাটি, শ্যামলা, খাটো মেয়েগুলোকে খুব যত্ন করে পায়ের নিচে ফেলে রাখে আমাদের সমাজ ৷ ভদ্রতার বেড়াজালে প্রতিনিয়ত তাদের বোঝানো হয় সৌন্দর্য তোমার জন্য নয় ৷ তুমি কম খাও ডায়েট করো, ব্যায়াম করো, ফর্সা হবার চেস্টা করো ৷ না হলে তোমাকে তো সমাজ মানবেনা তুমি ভালো বর পাবেনা, ভালো ঘর পাবেনা ৷ হ্যাঁ এসব থাকলেও ভালো ঘর, বর পাবে তবে তোমার বাবার পকেটটা ভারী হতে হবে ৷ তোমাকে বেঁচতে দরদামটা যেন আকাশ ছোঁয়া হয় ৷ তবেই তুমি কালো, মোটা,বেটে এসব কোন ফ্যাক্ট নয় ৷
কিন্তু তোমার বাবাট টাকাও নেই তোমার সুন্দর হবার যোগ্যতাও নেই তোমাকে নিয়ে সারা জীবন পঁচে মরতে চাইবে কে???

সবাই যখন সাদা সুন্দরী বউ নিয়ে ঘুরে বেড়াবে তোমাকে নিয়ে তো লজ্জায় বের হওয়া যাবে না ৷
মেয়ে এগুলো তোমারই দোষ ৷ তোমাকে সব মেনে সুন্দর থাকতে হবে অন্যথায় তুমি বহিস্কৃত হবে আমাদের ভদ্র সমাজ থেকে ৷

যখন এতো কিছু সহ্য করতে না পেরে মেয়েটা খাওয়া বন্ধকরে ৷ তার পছন্দের সব খাবার বাদ দিয়ে দেয় তালিকা থেকে, ক্যান্সার আশংকা থাকা স্বত্তেও রং ফর্সাকারী ক্রীমদিয়ে ঘর ভরিয়ে ফেলে ৷ এরপর একসময় হয়তো কিছুটা সফল হয় তখন বাহবা দেবে সবাই ৷ কেউ এটা জানতে চাইবেনা মেয়ে তোমার পছন্দের ফুচকা খাওয়া ছেড়ে দিলে কেনো? চিকেনফ্রাই খাও না কেনো?
একটা মেয়ের ইচ্ছের জলান্জ্ঞলী দিয়ে সুন্দর হবার চেষ্টাকে খুব সাচ্ছন্দে মেনে নেয় আমাদের সমাজ ৷
যাই হোক যার দোষ তাকেই তো শোধরাতে হবে ৷ এত কিছু ভেবে কি লাভ? তুমি মোটা, বেটে, কালো হলে তোমাকে মানবেনা কেউ যেনেও তুমি বেআক্কেলের মতো কেনো ঘরে বসে থাকবে? যাও সুন্দর হবার চেষ্টা করো না হলে আমাদের ভদ্র সমাজ থেকে বের করে দেয়া হবে ৷

মন্তব্য ৪৭ টি রেটিং +২/-০

মন্তব্য (৪৭) মন্তব্য লিখুন

১| ২২ শে নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:৫৩

চাঁদগাজী বলেছেন:


প্রতিটি মেয়েকে একাধিক মানুষ পছন্দ করেন, এবং ভালোবাসেন; প্রতিটি মেয়েকে প্রকৃতি যা দিয়েছে, সেটাকে যতনে ধরে রাখলে, সবই সুন্দর হওয়ার কথা

২২ শে নভেম্বর, ২০১৮ রাত ৮:০৪

ইরাবতী (ভূতের পেত্নী) বলেছেন: তা ঠিক তবে সবাই আগে চেহারা খোঁজে

২| ২২ শে নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:৫৫

আর্কিওপটেরিক্স বলেছেন: চেহারা নয় সুন্দর মনের মানুষ চাই।

২২ শে নভেম্বর, ২০১৮ রাত ৮:০৪

ইরাবতী (ভূতের পেত্নী) বলেছেন: সেটাই উচিত

৩| ২২ শে নভেম্বর, ২০১৮ রাত ৮:০১

কালো_পালকের_কলম বলেছেন: অনেক কিছু বলার ছিল... কিন্তু শব্দ খুঁজে পেলাম না

২২ শে নভেম্বর, ২০১৮ রাত ৮:০৫

ইরাবতী (ভূতের পেত্নী) বলেছেন: বলে ফেলুন

৪| ২২ শে নভেম্বর, ২০১৮ রাত ৮:০৪

অপু দ্যা গ্রেট বলেছেন:





মহাপুরুষ অপু বলেছেন, " সবাই সুন্দর, কেউ যদি অসুন্দর বলে তবে সেটা তার সমস্যা "

২২ শে নভেম্বর, ২০১৮ রাত ৮:০৬

ইরাবতী (ভূতের পেত্নী) বলেছেন: আপনি মহাপুরুষ বুঝি? বাহ দারুণ তো ৷ তার সাথে কথাটাও দারুণ বলেছেন ৷

৫| ২২ শে নভেম্বর, ২০১৮ রাত ৮:০৬

নজসু বলেছেন:



আমার পছন্দ শ্যামলা মেয়ে। :`>
তবে মোটা নয়। :-B

ফর্সা মানেই সুন্দরী নয়।

২৩ শে নভেম্বর, ২০১৮ সকাল ১১:১৬

ইরাবতী (ভূতের পেত্নী) বলেছেন: শ্যামা মেয়েরাই সুন্দর হয় বেশী

৬| ২২ শে নভেম্বর, ২০১৮ রাত ৮:০৭

চাঁদগাজী বলেছেন:


লেখক বলেছেন, " তা ঠিক তবে সবাই আগে চেহারা খোঁজে "

-যারা চেহারা খোঁজে ওরা হলো বেকুব, ওদের মনে ভালোবাসার জন্ম হয়নি; যে ভালোবাসে, তার কাছে সবকিছুই ভালো লাগে।

২৩ শে নভেম্বর, ২০১৮ সকাল ১১:১৭

ইরাবতী (ভূতের পেত্নী) বলেছেন: শুনে ভালো লাগলো

৭| ২২ শে নভেম্বর, ২০১৮ রাত ৮:০৮

অপু দ্যা গ্রেট বলেছেন:


জ্বী আমি ই মহাপুরুষ ।

আপনার লেখাটা সুন্দর । আর টপিকটাও বাস্তবাতার সাথে মিল আছে ।

শুভ কামনা রইল ।

২৩ শে নভেম্বর, ২০১৮ সকাল ১১:১৭

ইরাবতী (ভূতের পেত্নী) বলেছেন: ধন্যবাদ আপনাকে

৮| ২২ শে নভেম্বর, ২০১৮ রাত ৮:২৭

সম্রাট ইজ বেস্ট বলেছেন: মানুষ সুন্দরের পুজারি হিসেবে সবসময় সুন্দর জিনিসটাই চাইবে, আর এটাই স্বাভাবিক। আপনি বা আমি কোন জিনিস কিনতে গেলে সবসময় সুন্দরটাই নেয়ার চেষ্টা করি। তেমনি কোন অসুন্দর মেয়েও চায় তার সঙ্গীটা যেন সুন্দর হয়। কেউ ইচ্ছে করে অসুন্দর কোন জিনিস চায় না। এই চাওয়াটা প্রকৃতিপ্রদত্ত। তাই এটা কোন দোষ বলে আমার মনে হয় না। কিন্তু সুন্দরকে চাওয়া আর অসুন্দরকে তাচ্ছিল্য করার মধ্যে বিরাট পার্থক্য। আমি সুন্দর জিনিস চাইতেই পারি, তাই বলে সৃষ্টিকর্তার কোন অসুন্দর সৃষ্টিকে আমি তুচ্ছ-তাচ্ছিল্য করতে পারি না বা তাকে অবহেলা করতে পারি না। সৃষ্টির মধ্যে ভারসাম্য রক্ষার জন্য আল্লাহ তায়ালা যেমন সুন্দর জিনিস বানিয়েছেন তেমনি অসুন্দরও বানিয়েছেন। এটা তাঁর অসীম জ্ঞানের সুক্ষ্ম কোন পরিকল্পনা।

থাকল মেয়েদের ব্যাপারটা। সেটার ব্যাখ্যা তো ইসলামে সুস্পষ্টভাবে দেয়া আছে। কেমন মেয়ে পুরুষের জন্য কল্যাণকর বা কেমন মেয়ে বিয়ে করা উচিত এসব ব্যাপারে ইসলামে সুস্পষ্ট নির্দেশনা দেয়া আছে। তেমনি কেমন পুরুষ মেয়েদের জন্য উত্তম সে ব্যাপারেও বলা আছে। এখন যদি কেউ এসব নির্দেশনা না মেনে শুধু বাহ্যিক চেহারা আর চাকচিক্য দেখে উন্মাদ হয়ে এমন মেয়েকেই জীবনসঙ্গী বানাতে চায় তাহলে সেটা তার দোষ। এতে অসুন্দর মেয়ের কোন দোষ নেই বা তার হীনম্মন্য হওয়ারও কোন কারণ নেই। এমনিতেই গুরুজনেরা বলেন যে সুন্দরী মেয়েদের বেশিরভাগই নাকি অহঙ্কারি হয়। তাই শুধু বাহ্যিক সৌন্দর্য দেখেই হিতাহিত জ্ঞান হারিয়ে তার পেছনে ছোটা উচিত নয়। তেমনিভাবে সৃষ্টিকর্তার বানানো কোন অসুন্দর জিনিসকে তাচ্ছিল্য বা ঘৃণা করা কোনভাবেই সমীচিন নয়।

অনেককিছু লিখলাম। ভুল কিছু লিখে থাকলে ধরিয়ে দেবেন, কৃতজ্ঞ থাকব। শুভকামনা রইল।

২৩ শে নভেম্বর, ২০১৮ সকাল ১১:১৯

ইরাবতী (ভূতের পেত্নী) বলেছেন: জ্বী আপনার সাথে একমত

৯| ২২ শে নভেম্বর, ২০১৮ রাত ৮:৩৫

সৈয়দ তাজুল ইসলাম বলেছেন: সুমু,

রোহান তার গার্লফ্রেন্ডকে নিয়ে ৫ম বারের মত যখন রেস্টুরেন্টে খেতে যায়, তখন তার প্রিয় বন্ধু রফিকও সাথে ছিল। রফিক কোনভাবেই রোহানের সাথে মেয়েটিকে মানাতে পারছিল না। ঐদিন রফিক চলে যাওয়ার পর তারা চিরাচরিত অভ্যাস অনুযায়ী ভার্সিটির ক্যাম্পাসে ঘুরাঘুরি করলো।
কিছুদিন পর রোহানের সাথে রফিকের সাক্ষাত হলে রফিক বলে, রোহান, তোর সাথে তো ঐ মেয়েটা মোটেও যায় না। মেয়েটা খাটো আবার তেমন সুশ্রীও না। তুই আসলেই মেয়েটার মনকে প্রধান্য দিয়েছিছ।


রোহানের মত অনেকেই আছে, তবে কিছু মানুষ তাদের জৈবিকতাকে প্রধান্য দিতে গিয়ে সমাজকে নষ্ট করছে।

লেখাটা ভাল লাগলো।

২৪ শে নভেম্বর, ২০১৮ সকাল ৯:১৭

ইরাবতী (ভূতের পেত্নী) বলেছেন: জ্বী কথা সত্য ৷ কাছ থেকে দেখা ঘটনাগুলো ৷

১০| ২২ শে নভেম্বর, ২০১৮ রাত ৯:০০

মাহমুদুর রহমান বলেছেন: ভালো লিখেছেন।তবে একটা সত্যি কথা বলি,ধরুন আপনি মার্কেটে গেলেন মাছ কিনতে।বিক্রেতার কাছে একই প্রজাতির দুটো মাছ আছে।তবে দুটোর মধ্যে একটা পার্থক্য আছে।একটা মাছের আঁশ ছাড়ানো আরেকটা নরমাল।আপনাকে যদি বলা হয় কোনটা নিবেন?
আপনি কিন্তু নরমালটাই নিবেন।

ঠিক তেমনি পুরুষরাও চায় দেখতে ভালো কোন নারীকে সহধর্মিণী হিসেবে পেতে নারীরাও চায় তার স্বামী যেন ভালো আয়করেন যাতে তাঁদের কারো কাছে হাত পাততে না হয়।

২৩ শে নভেম্বর, ২০১৮ সকাল ১১:২০

ইরাবতী (ভূতের পেত্নী) বলেছেন: হুম

১১| ২২ শে নভেম্বর, ২০১৮ রাত ৯:০৯

কামভাখত কামরূখ বলেছেন: উদ্দেশ্য নিয়ে মন্তব্য করা আমার পছন্দ নয় এটা আমার সম্পূর্ণ নিজস্ব মতবাদ ''বেগম রোকেয়া লিখেছিল বর চন্দ্র সূর্যের দূরত্ব মাপে আর কণে বালিশের ওয়ারের দূরত্ব'' আমাদের সমাজের বর্তমান প্রেক্ষাপটে কিছু মানুষের অবস্থান এইপর্যায়ের মানুষের এখন ভাবার সময় নেই কি পুরুষ/ মহিলা/ উভয় লিঙ্গ আমাদের লিখকরা এখনো ''বালিশের ওয়ারের দূরত্ব''নিয়ে পড়ে আছে হায়!। মানুষ এখনো এত বোকা আছে যে খোলস দেখে প্রডাক্ট কিনে? কেন আমরা বাহ্যিক চেহারা নিয়ে কথা বলছি আপনি যেই সময় এবং অর্থ এই ভাবনায় ব্যায় করছেন আপনি নিজের যোগ্যতা অর্জনে ব্যায় করুন। মানুষের, সমাজে্‌, লোকের মূল্যায়নের আশায় থাকি বলেই আজকে আমাদের এই অবস্থান । এই অসুস্থ প্রতিযোগিতা আর কত ? জানেন এই ভারতীয় উপমহাদেশ ছাড়া পৃথিবীতে আর কোথাও ত্বক ফ্রসাকারী প্রোডাক্ট নেই কেন নিশ্চিত উত্তর পেয়ে গেছেন।

২৩ শে নভেম্বর, ২০১৮ সকাল ১১:২৬

ইরাবতী (ভূতের পেত্নী) বলেছেন: জ্বী

১২| ২২ শে নভেম্বর, ২০১৮ রাত ১০:৪০

রাজীব নুর বলেছেন: চোখটা এত পোড়ায় কেন...ও পোড়া চোখ সমুদ্রে যাও...

১৩| ২২ শে নভেম্বর, ২০১৮ রাত ১০:৫০

প্রশ্নবোধক (?) বলেছেন: এটাই মেয়েদের বড় ভুল। তারা নিজ যোগ্যতায় বাচতে না চেয়ে পুরুষদের চোখে কেমন দেখাবে তা নিয়ে ব্যস্ত থাকে। তারা আসলে জানেনা যে, লোভী পুরুষ ছাড়া বাকিরা মেয়েদের বিয়ের আগে অন্য কোন বিষয়ও যাচাই করে। আমার এক বন্ধু বলেছিল, রাস্তাঘাটে কত সুন্দরী ঘোরাঘুরি করে, কিন্তু বিয়ের জন্য উপযুক্ত পাত্রী পাওয়া যায় না। কেন? ভেবে দেখুন।

২৩ শে নভেম্বর, ২০১৮ সকাল ১১:২৭

ইরাবতী (ভূতের পেত্নী) বলেছেন: জ্বী কথা সত্য তবে আমার কথাগুলোও মিথ্যে নয় ৷

১৪| ২৩ শে নভেম্বর, ২০১৮ রাত ১২:৩৫

কথার ফুলঝুরি! বলেছেন:
আপনি খাটো, কালো, মোটা যেমন হন না কেন, আপনার যতটুকু আছে আত্মবিশ্বাসের সাথে ততটুকু নিয়েই গুছিয়ে চলুন দেখবেন আপনি কারও চাইতে কোন অংশে কম না । আত্মবিশ্বাসই সব । আর যারা একজন মানুষের বাহ্যিক সৌন্দর্য নিয়ে এটা ওটা বলবে সেটা তাদের মানসিকতার সমস্যা, আপনার নয় । তাদেরকে তাদের মত বলতে দিন আপনি আপনার মত চলুন । জাস্ত, ডোন্ট কেয়ার অ্যান্ড ইগনোর ।

আপনাকে নিয়ে কে কি বললো , কে কি ভাবলো তা ভাবার আগে ভাবতে হবে আপনি নিজেকে নিয়ে কি ভাবেন । মানুষ কি ভাবছে এগুলো নিয়ে বেশী ভাবলে নিজেকে নিয়ে ভাবার সময় থাকবে না ।

সবাই আল্লাহর সৃষ্টি । কারও বাহ্যিক সৌন্দর্য নিয়ে কিছু বলা মানে আল্লাহর সৃষ্টিকে নিয়ে বলা । মানুষের অন্তর্নিহিত সৌন্দর্যই আসল, বাহ্যিক নয় ।

২৩ শে নভেম্বর, ২০১৮ সকাল ১১:২৮

ইরাবতী (ভূতের পেত্নী) বলেছেন: আমি না হয় ভাবতে পারবো কিন্তু সব মেয়ে কি ভাবতে পারে এমনটা বলুন?

১৫| ২৩ শে নভেম্বর, ২০১৮ রাত ১:০৭

মা.হাসান বলেছেন: ব্য়স ৩৫ গড়িয়ে ৩৬এর দিকে চললো, বিয়েটা এখনো হোলো না। গতবার তো মেয়েটা সরাসরি বলেই ফেললো-'এই টাকলুকে আমি বিয়ে করবো? তাও যদি চাকরিটা পদের হোতো, নিদেন পক্ষে নিজেদের বাড়ি।' মাতো তার খালাতো বোনের মেয়ের সাথে আমার বিয়ের ব্যাপারে খুব আশাবাদীই ছিল, ওঁর বয়সটওতো আমার কাছাকাছিই। খালা আমতা আমতা করে বলেই ফেললেন,'আজকালকার মেয়েরা কি আর এত বড় সংসারে আসতে চায়? শশুর-শাশুড়ি-দু দুটো ননদ আবার একটা দেবর, কবে এদের বিয়ে হয়ে আলাদা সংসারে যাবে...'
বুকে সাহস এনে ১২ বছর আগে একদিন শ্যামলীকে মনের কথাটা বলেই ফেলেছিলাম। খানিকটা অবাক আর খানিকটা রাগ হয়ে ও বলেছিল, 'আয়নায় নিজের চেহারা কোনোদিন দেখেছো? ঘুরিয়ে ফিরিয়ে পরো তো দুটো শার্ট, তাও আবার একটার বোতাম দুরকম।' রংজ্বলা এ শার্টটাইতো সবার চোখে পড়ে, নিচের হৃদয়ের খবরতো কেউ নিতে চাইলো না। কেউতো জানতে চাইলোনা জীবনসঙ্গীর সাথে শ্রদ্ধা, সম্মান আর ভালোবাসাভরা আচরন করবো কি না, জানতে চায় হানিমুনে দেশের বাইরে যাবার সক্ষমতা আছে কি না। নিজেরা যোগাযোগ করার সাহস হারিয়ে ঘটকের মাধ্যমে আগানোর কথা ভেবেছিলাম। ঘটক সাফ বলে দিয়েছে ৬ ভরির নিচে সোনার গহনার ব্যবস্থা করতে না পারলে তার সাথে যোগাযোগ না করতে। বন্ধুরা বিয়ের পরে কাছে থেকেও বহু দুরে। বন্ধুপত্নীদের কারনে বন্ধুরা আগে এড়ানোর চেষ্টা করলেো এখন সরাসরি বিরক্তি দেখায়।
বিয়ের কথা আর আমি ভাবি না। মাঝেমাঝে প্রতিবেশী মহিলারা মা আর বোনদের যখন এই ব্যাপারে খোটা দিয়ে কথা বলে, মনটা অন্যরকম দু:খে ভরে যায়।
ধন্যবাদ এই বিত্তহীনতা, স্বাগতম একাকী থাকা।

২৩ শে নভেম্বর, ২০১৮ সকাল ১১:৩২

ইরাবতী (ভূতের পেত্নী) বলেছেন: কথাগুলো শুনে সত্যিই খারাপ লাগলো,৷ আমার এক পরিচিত এমন সব ছেলের খুত ধরে রিজেক্ট করতো এখন বয়স বেড়ে গেছে বয়স্ক ছেলেও আর তাকে দেখতে আসেনা ৷ আসলে কাউকেই তাচ্ছিল্য করা ঠিক না দেখা যায় ঘুরে ফিরে নিজের কাছেই সেটা চলে আসে ৷

১৬| ২৩ শে নভেম্বর, ২০১৮ দুপুর ১:৪১

প্রশ্নবোধক (?) বলেছেন: আপু যদি কিছু মনে না করেন একটা প্রশ্ন করতে চাই।
আপক্ষিক ভাবে মেয়েরা কেন বিভিন্ন দিবস অত্যধিক গুরুত্ব দিয়ে স্বরণ রাখে?
যেমনঃ ম্যারিজ ডে, প্রপোজ ডে, এ্যানিভার্সি, এই সেই কত কি।

অনেকের আবার স্বামী/প্রেমিকের সাথে এসব নিয়ে বেশ ঝগড়া হতে দেখি তো তাই।

আপনার মতামত কি? B:-)

২৩ শে নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:৩৪

ইরাবতী (ভূতের পেত্নী) বলেছেন: আমি পার্সোনালি যেটা মনে করি তা হলো, মেয়েরা জন্মগতই ছেলেদের চেয়ে সফট মনের অধীকারী হয়ে থাকে ৷ যার জন্য তারা কাঁদেও বেশী হাসেও বেশী ৷ আর এই সফট কর্ণারগুলো থেকেই মেয়েরা সম্পর্কের দিকটা বেশী সিরিয়াসলী নেয় কারণ সেটাতে তারা মন প্রাণ উজার করে দেয় ৷ ছেলেরা যতই সিরিয়াস হোক মেয়েরা একটু বেশী থাকে যার জন্য সব ডে তাদের কাছে বেশী স্পেশাল ভাবে,৷ তারা ভাবে দিনগুলো খুব গুরুত্বপূর্ণ কারণ এই দিনেই সে চাওয়ার মানুষটাকে পেয়েছে ৷ কিন্তু ছেলেদের ভাবনা থাকে আরে সে তো আমারই এতো মনে রেখে কি হবে? বাট মেয়েরা চায় ভালোবেসে মানুষটা একটু উইশ করুক এতো স্পেশাল দিনটা কেনো ভুলবে সে?
এমনটাই ব্যাপারগুলো আর কি ৷

১৭| ২৩ শে নভেম্বর, ২০১৮ দুপুর ২:০৯

কিশোর মাইনু বলেছেন: সুন্দর-অসুন্দর মনের ব্যাপার। আমার যাকে সুন্দর লাগবে তাকে আপনার সুন্দর নাও লাগতে পারবে, আবার আপনার যাকে ক্ষ্যাত লাগবে, তার জন্য হয়তো আরেকজন জীবন ও দিতে রাজী।
অপু ভাই কে মহাপুরুষ মানতে আমার কোন আপত্তি নেই। তিনি মহাপুরুষের মতই কথা বলেছেন।

বাই দা ওয়ে, আমার শ্যামলা, খাটো, স্লিম মেয়ে পছন্দ,পোকেমন টাইপের। কেউ থাকলে নক দিতে পারে।

২৩ শে নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:৩৬

ইরাবতী (ভূতের পেত্নী) বলেছেন: হেহেহে কেউ নক দিবেনা আপনাকে ৷

১৮| ২৩ শে নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:০০

মা.হাসান বলেছেন: ১৫ নম্বর মন্তব্যে যা বলেছি তা আমার জীবনের ঘটে যাওয়া ঘটনা না। খালি আপনাকে জানানো যে এই ব্যাপারে সবসময় একপেশে দৃষ্টিতে দেখা ঠিক হবে না।

২৩ শে নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:৩৭

ইরাবতী (ভূতের পেত্নী) বলেছেন: জ্বী বুঝতে পেরেছি ৷ আসলেও তাই দুদিকেই জল গড়ায় ৷

১৯| ২৩ শে নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:০৪

সনেট কবি বলেছেন: আমার মেয়েদেরকে বলেছি, তুমি পছন্দ না করে যে পোশাক বাজারে রেখে আস তাও কিন্তু অন্য কেউ পছন্দ করে নিয়ে যায়। কাজেই তুমি যেমন হওনা কেন কারো না কারো নিকট তুমি পছন্দের হতেই পারো। কাজেই নিজের প্রতি মন্দ ধারণা পোষন না করা উচিত বরং পরিস্থিতিকে স্বাভাবিক ভাবে নিতে শিখো। আর জীবনকে যেমন পাও তেমন উপভোগ করার চেষ্টা কর। হতাশায় ভেঙ্গে পড়া নয় আর অধিক প্রত্যাশাও নয়। তোমাকে সবাই পছন্দও করবেনা আর সবাই অপছন্দও করবেনা। আর এটা সবার ক্ষেত্রেই প্রযোজ্য।

২৩ শে নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:৩৯

ইরাবতী (ভূতের পেত্নী) বলেছেন: ভালো বলেছেন অনেক ভালো ৷ আসলেই ঠিক ৷

২০| ২৩ শে নভেম্বর, ২০১৮ রাত ৯:৩৮

প্রশ্নবোধক (?) বলেছেন: আমি মনে করি নারী-পুরুষের সম্পর্কটা আসলে হওয়া উচিত আস্থার, বিশ্বাসের , ভালবাসার। একজন পুরুষ সারাদিন কর্ম ব্যস্ততা শেষে কেন গৃহে ফিরে আসবে? কিসের টানে? সেই টানটা বাচিয়ে রাখা নারীও দায়িত্ব। পৃথিবীর শেষ প্রান্তে থাকলেও যেন সঙ্গী বা সঙ্গিনী অনুভব করতে পারে যে, তাকে কেউ সত্যি ভালবাসে। এটাই সম্পর্ক।

আমার এক বড় ভাই বিয়ের পরদিন কুয়েত চলে যায়। দীর্ঘ ৮ বছর তার কোনও খোজ ছিলনা। সবাই ভাবীকে আবার নতুন করে বিয়ে করতে উপদেশ দিলেও তিনি বিশ্বাস করতেন যে, তার স্বামী অন্তত বেচে থাকলে আর কাউকে বিয়ে করবে না। এমন বিশ্বাস কেন?
৮ বছর পর ভাই ফিরে আসলে জানা যায় যে, আমেরিকান সৈন্যরা তাকে হাইজ্যাক করে নিয়ে গিয়েছিল ইরাক যুদ্ধে এবং এই ৮ বছরে একদিনও বাড়ীতে ফোন পর্যন্ত করতে দেয় নি।

২৩ শে নভেম্বর, ২০১৮ রাত ৯:৫৩

ইরাবতী (ভূতের পেত্নী) বলেছেন: জ্বী অবশ্যই সেটি সঠিক আর ডেট মনে রাখাও কিন্তুু ভালোবাসার বহিঃপ্রকাশেরই অংশ ৷

২১| ২৩ শে নভেম্বর, ২০১৮ রাত ১০:০৪

ফেইরি টেলার বলেছেন: আপনার ধারণা ভুল । মানুষের মধ্যে অসুন্দর বলে কিছু নেই । তবে হ্যা, অপরিচ্ছন্নতা আর অলসতা মানুষের এপ্যারেন্স অসুন্দর করে তোলে । নিয়মিত শরীরচর্চা ও পরিচ্ছন্নতার চর্চা করলে এ সমস্যা কাটানো যায়

২৩ শে নভেম্বর, ২০১৮ রাত ১০:১৮

ইরাবতী (ভূতের পেত্নী) বলেছেন: আমার ধারণা ভুল নয় ৷ সবার ক্ষেত্রে না হলেও অহরহ হচ্ছে নিজের চোখেই দেখা ৷

২২| ২৪ শে নভেম্বর, ২০১৮ ভোর ৪:৪৬

কিশোর মাইনু বলেছেন: কি আপু?!?!? B:-) :-&
বদদোয়া দিচ্ছেন কেন?!?!? পেত্নীরা তো তাদের ভুতভাইদের বদদোয়া দেয়না!!! :|

২৪ শে নভেম্বর, ২০১৮ সকাল ৯:১৬

ইরাবতী (ভূতের পেত্নী) বলেছেন: কই বদদোয়া দিলাম ভাইয়ু?

২৩| ২৪ শে নভেম্বর, ২০১৮ সকাল ১০:৪১

নীল আকাশ বলেছেন: অফ টপিক নিয়ে প্রথমে কথা বলি.......
১। এই তো আপনার নিজের উপর আত্মবিশ্বাস এসে গেছে! লেখকের লেখার মাঝে সীমাবদ্ধতা তাকে সংকোচিত করে দেয় চিন্তাভাবনার। আপনি একবার যখন বের হয়ে এসেছেন, এখন দেখবেন টপিকের কোন শেষ নেই.......
২। লেখার সময় যেকোন একটা টোন ব্যবহার করবেন। হয় নিজ মুখে বলবেন না হয়, তৃতীয় কাউকে দিয়ে বলাবেন। তৃতীয় কাউকে দিয়ে বলালে, লিখতে সাচ্ছন্দ্য বোধ করবেন কারন এতে অনেক বেশি বিষয় নিয়ে আসতে পারবেন। এই রকম বিষয়ে নিজেকে ঢুকাবেন না, যেমন আমাদের/আমি - কি দরকার? আপনি তো সমাজের একটা খারাপ বিষয় নিয়ে লিখছেন.....
৩। আপনি বিরাম চিহ্নের কাজ নিয়ে একটু পড়াশুনা করুন। লেখার পর বানান গুলি আবার চেক করুন। এখনো এতে কিছু জায়গায় কাজ করার স্কোপ আছে।

এই টপিক নিয়ে কথা বলি.......
ভালো টপিক। আমার খুবই পছন্দ হয়েছে। আমি এই সব সামাজিক বিষয় নিয়েই সব সময় লিখি। ইচ্ছে করে আপনি গল্পের আকারে লিখে ফেলতে পারেন। আমার এই তিনটি লেখা পড়ে আসুন, কিছুটা আন্দাজ করতে পারবেন।
১) Click This Link
২) Click This Link
৩) Click This Link
এই সব বিষয়ে লিখলে সব সময় সমালোচনা হবেই, তাতে কি, আপনি থেমে থাকবেন না.......

আমি আপনার আরো দারুন দারুন লেখা চাই। হাতে সময় পেলেই এসে দেখে যাব। যদি কোন সাহায্য লাগে জানাবেন।
আপনার জন্য আমার পক্ষ থেকে সব সময় শুভ কামনা রইল।
ধন্যবাদ।

২৬ শে নভেম্বর, ২০১৮ সকাল ৯:৫০

ইরাবতী (ভূতের পেত্নী) বলেছেন: অনেক অনেক ধন্যবাদ ভাইয়া ৷ আমি চেষ্টা করবো ৷ পাশে থাকবেন ৷

২৪| ২৫ শে নভেম্বর, ২০১৮ রাত ৩:২০

কিশোর মাইনু বলেছেন: এই যে "কেউ নক দিববে না"
কোথায় আরো খুজে দিবে, বা বদদোয়া দিচ্ছে!!! :-&

২৬ শে নভেম্বর, ২০১৮ সকাল ৯:৫১

ইরাবতী (ভূতের পেত্নী) বলেছেন: খুজে দিয়ে বিপদে পড়ি আর কি! হেহেহে

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.