নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

Ambivert, Swimmer Against The Stream, But I\'m Not Anti-Social I\'m Anti-Idiots.

জ্যাক স্মিথ

লিখতে না পড়তে ভালো লাগে, বলতে না শুনতে ভালোবাসি, সেমি-ইন্ট্রোভার্ট।

জ্যাক স্মিথ › বিস্তারিত পোস্টঃ

যে কারণে বিএনপি\'র উচিৎ আওয়ামীলীগকে ধন্যবাদ জানানো

০৭ ই জানুয়ারি, ২০২৪ ভোর ৫:০৪



সারা বছর বিএনপি সভা, সমাবেশে হুমকি ধামকি দিয়ে আসছে যে কেন মূল্যে এই সরকারকে টেনে হিছড়ে ক্ষমতা থেকে নামানো হবে, সরকার ফেলে দেওয়া হবে। যে কেন মূল্যে তারা নির্বাচন ঠেকিয়ে দিবে প্রয়োজন হলে তারা পুরো দেশ অচল করে দিবে, কিন্তু কোন মতেই তারা এই সরকারকে আর ক্ষমতায় থাকতে দিবে না.. না.. না.. (খালি কলস বাজে বেশি ) তারই ধারাবাহিকতায় গত দুই মাস ধরে বিএনপি ক্রমাগত হরতাল, অবরোধ কর্মসূচি দিয়ে আসছে কিন্তু হাসির কথা হচ্ছে তাদের কর্মসূচি জনগণ একদমই মানছে না (যদিও তারা দাবী করে তাদের বিশাল জনসমর্থন রয়েছে ) কিন্তু তবুও তারা নির্জলের মত নিজেদের অস্তিত্বের জানান দিতে একের পর এক হরতাল, অবরোধ কর্মসূচি দিয়ে আসছে। উল্লেখ্য যে- হরতাল, অবরোধ কর্মসূচিতে বাংলাদেশে সাধারণত জ্বালাও, পোড়াও, ভাংচুরের রাজনৈতিক সংস্কৃতি চালু রয়েছে।

লক্ষণীয় বিষয় হচ্ছে- গত দুই মাস ধরে দেশের যে কোন প্রান্তে যেখানেই বাস, ট্রেন পোড়ানো হচ্ছে, রাস্তা কেটে রাখা হচ্ছে, রেল লাইন উপ্রে ফেলা হচ্ছে তার সব দোষ বিএনপি'র লোকজন আওয়ামীলীগের ঘারেই চাপিয়ে দিচ্ছে। তাদের ভাষ্যমতে আওয়ামীলীগ যানবাহন পুড়াচ্ছে মূলত বিএনপি'কে সন্ত্রাসী দল হিসেবে চিহ্নিত করতে, আর এই কাজ যে সরকার দলের লোকজনই করছে করছে তা পাঁচ বছরের একজন বাচ্চাও নাকি বুঝতে পারছে। B:-)



এখন কথা হচ্ছে- হরতাল, অবরোধের কর্মসূচি দিচ্ছে বিএনপি, নির্বাচন প্রতিহত করার হুমকি দিচ্ছে বিএনপি, পুরো-দেশ অচল করে দেয়ার ঘোষণা দিচ্ছে বিএনপি কিন্তু তারা এসব কর্মসূচী ঘোষণা করে ঘরে জায়নামাজে বসে বসে তসবিহ পাঠ করছেন আর এদিকে আওয়ামীলীগ বিএনপির এই কর্মসূচিকে সফল করতে গাড়ি পুড়িয়ে, ভাংচুর করে, ট্রেন লাইন উপ্রে ফেলে, আতংক সৃষ্টি করার মাধ্যমে পুরো দেশ অচল করে দেয়ার চেষ্টা করছে। বিষয়টা হচ্ছে এমন- হরতাল, অবরোধের কর্মসূচি দিচ্ছে বিএনপি কিন্তু তাদের হয়ে রাজপথের বাকি সব কাজ করে দিচ্ছে আওয়ামীলীগ, এজন্য আওয়ামীলীগকে তারা ধন্যবাদ দিতেই পারে। তা না হলে বিএনপি নামক একটি দল যে এই দেশে ছিল তা দেশের মানুষ ভুলেই যতো। সুতরাং বিএনপির কাজ আওয়ামীলীগ ফ্রী ফ্রী করে দেয়ার জন্য তাদের উচিৎ আওয়ামীলীগকে আনুষ্ঠানিক ভাবে ধন্যবাদ জানানো।

অপর দিকে- এসব সন্ত্রাসী কার্যক্রম যে আওয়ামীলীগই করছে তা পাঁচ বছরের একজন বাচ্চা তথা দেশের সব মানুষই নাকি বুঝতে পারছে, আর তারা এটা করছে মূলত বিএনপিকে সন্ত্রাসী দল হিসেবে চিহ্নিত করতে, যদি তাই হয় তাহলে মিলিয়ন ডলারের প্রশ্ন হচ্ছে- দেশের সব মানুষই যদি বুঝতে পারে এসব ন্যক্কারজনক কাজ আওয়ামীলীগের দ্বারাই ঘটানো হচ্ছে, তাহলে তো আওয়ামীলীগই জনগণের কাছে সন্ত্রাসী দল হিসেবে চিহ্নিত হওয়ার কথা, বিএনপি হয় কি করে? বিষয়টা কি সরকার দলের লোকজন বুঝতে পারছে না? নাকি আওয়ামীলীগ নিজেই নিজেদের পায়ে কুড়াল মারছে? নিজের পায়ে কুড়াল মেরে কি লাভ? বিএনপি সরকারকে কি এমন চাপে রেখেছে যে সরকারের মানুষ পুড়িয়ে, হত্যাযজ্ঞ চালিয়ে বিএনপির উপর দোষ চাপিয়ে ফায়দা লুটতে হবে?

বিষয়টা হচ্ছে এমন- আমি একটি সন্ত্রাসী কার্যক্রম করলাম যা দেশের সব মানুষই বুঝতে পারলো বিষয়টা আমিই করেছি, কিন্তু তাহলে দেশের জনগণ আমার অপকর্মের দোষ আপনার ঘারে চাপাবে কেন? জনগণ তো তো বুঝতেই পারছে কাজটা জ্যাক স্মিথ করেছে সুতরাং জ্যাক স্মিথ'ই সন্ত্রাসী বেলা স্মিথ নয়। রাজনীতিতে উদোর পিণ্ডি বুধোর ঘারে চাপানো হয় না আমি তা বলছি না, আমি শুধু গত দুই মাসের এই ঘটনাগুলি বুঝার চেষ্টা করছি কেউ যদি বিষয়টা আমাকে একটু বুঝিয়ে বলতেন? :-B

আওয়ামীলীগ কি এতটাই বোকা যে নিজেই নিজেদের সন্ত্রাসী দল হিসেবে চিহ্নিত করবে? যেখানে বিএনপি হচ্ছে অত্যন্ত মানবিক এবং উচ্চ পর্যায়ের আন্তর্জাতিক মানের রাজনৈতিক একটা দল, এরা কখনোই কোন সন্ত্রাসী কার্যক্রম করতে পারে না বা কোন দিন করেও নি। বিএনপি কখনোই জ্বালাও পোড়াও এর রাজনীতি করেনি এবং ভবিষ্যতেও করবে না। এমন মাসুম ফেরেশতার মত একটি দল কোন গাড়িতে কখনো আগুন দিতে পারেই না, যেখানেই গাড়িতে আগুন লাগবে তার সব দোষ আওয়ামীলীগের। ছাপোষা বিএনপির কাজ হচ্ছে- হরতাল, অবরোধ কর্মসূচি দিয়ে ঘরে জায়নামাজে বসে.. 'কাল সরকারের পতন হবে' 'কাল সরকারের পতন হবে' বলে জিকির করা। =p~

-আসলে আল্লাহপাক কাউকে চিরকাল ক্ষমতায় রাখেন না তার উৎকৃষ্ট উদাহরণ হচ্ছে বিএনপি। ;)



আগামী মাসেই সরকারের পতন হবে, একদিন না একদিন সরকারের পতন হবেই কিন্তু কিভাবে হবে তার সঠিক কোন গেম প্ল্যান নেই, বিম্পির রাজনীতির মূল শক্তিই হচ্ছে এসব আজব,গুজব আর বোকা মানুষের সস্তা সেন্টিমেন্ট। একদিন না একদিন সরকারের পতন হবেই ঠিক একই যুক্তিতে একদিন না একদিন পৃথিবী ধ্বংস হবেই, সূর্যও একদিন না একদিন নিভে যাবেই.. তো এসব সস্তা সেন্টিমেন্টের উপর নির্ভর করে কি তারা সরকার পতন ঘটাতে চায়? সে যুগ কি এখনো আছে?

আওয়ামীলীগের বিরুদ্ধে বিস্তর অভিযোগ, অনেক অনেক সমালোচনা যার সবই আমি জানি, কিন্তু আমি মনে করি না যে সারাদিন সরকারে দুর্নীতি, অপকর্মের গান গেয়ে গেয়ে সরকার পতন ঘটানো সম্ভব। বড় জোড় সাময়িক সময়ের জন্য মানুষকে বিনুদুন দেয়া যেতে পারে, হ্যাঁ বিনুদুন মানুষ এসব বিনোদন হিসেবেই দেখে। পেয়াজের দাম আবার ২০০ টাকা হয়ে গেলে, মরিচের দাম ১ হাজার টাকা হলে মানুষ এসব নিয়ে হাসি তামাশা করবে, ট্রল করবে মজা করবে, খুব কম মানুষই আছে এসবের দাম বেড়ে যাওয়ার কারণে কষ্ট পাবে কারণ বাংলাদেশর মানুষ এখন আগের চেয়ে অনেক বেশি অর্থ উপর্জন করে আর পেয়াজ, মরিচ খেয়ে মানুষ কখনো জীবন ধারণ করে না তাই এসবের দাম বাড়লে মানুষে উপর এতটা ইমপ্যাক্ট পরে না শুধু চায়ের দোকানে, সোশ্যাল নেটওয়ার্কে এসব নিয়ে হাসি তামাশা হয়, ট্রল হয় এই যা এগুলাকে কেউই সিরিয়াসলি নেয় না। তাছাড়া একমাত্র আমি ছাড়া বাংলাদেশের প্রায় সব মানুষই মোটামুটি সচ্ছল কাজেই এসব পেয়াজ, মরিচের দামকে ইস্যু করে বিম্পি-জামাত সরকার পতন ঘটিয়ে ফেলবে এসব ভাবনা অবান্তর।

একটা দেশের সরকার যতই শক্তিশালী হউক সঠিক পরিকল্পনার মাধ্যমে তার পতন ঘটানো সম্ভব। যথাসম্ভব কম রক্তপাতে এটা দেশের সরকারের পতন ঘটাতে কি কি বাস্তব সম্মত পদক্ষেপ নেয়া যেতে পারে তার বেশকিছু কার্যকারী পদ্ধতি আমার কাছে রয়েছে উক্ত পদ্ধতি অবলম্বন করে আফ্রিকার দুটি, মধ্যপ্রাচ্যের একটি, এশিয়ার একটি এবং দক্ষিণ আমেরিকার দুটি মোট ৬ টি রাষ্ট্রের মধ্যে ৪ টি রাষ্ট্রেই সফল ভাবে সরকার পরিবর্তন ঘটানো সম্ভব হয়েছে B-) , বাকি দুটি রাষ্ট্রে এখনো নিবির ভাবে কাজ চলছে সম্পূর্ণ রেজাল্ট পেতে আমাদের হয়তবা আরও বছর দুয়েক অপেক্ষা করতে হবে। সঙ্গত কারণেই দেশগুলোর নাম উল্লেখ করা যাচ্ছে না। আমার উক্ত পদ্ধতিটি আমি হয়তো এখনই বিএনপি'কে দিবো না যতক্ষণ পর্যন্ত না তারা আজব, গুজব, অন্ধত্বতা এবং মানুষের সস্তা সেন্টিমেন্ট নির্ভর রাজনীতি থেকে বেরিয়ে আসে। বিএনপি যদি নিজেদের রিফর্ম করতে পারে তাহলে হয়তো বিষয়টা ভেবে দেখা যেতে পারে, কোন রাজনৈতিক দলকে রিফর্ম করা আমার কম্ম নহে, আমার কাজ হচ্ছে তাদের ক্ষমতার মসনদ পর্যন্ত পৌছিয়ে দেয়া এবং পরবর্তী দুই বছর পর্যন্ত সাপোর্ট দেয়া, পরবর্তীতে যদি তারা তাদের ক্ষমতা ধরে না রাখতে পারে এটা তাদের ব্যর্থতা।
............L O L......... ........... হে হে... কি আচানক ঘটনা। উপরের প্যারার পুরোটাই ছিল ফান হা হা.. ইহা সত্য নহে। আসলে আপনাদের ফ্রীতে একটু বিনুদুন দেয়ার চেষ্টা করলাম। :-P

এবার লাইনে আসি- আমি আওয়ামীলীগ'কে ফেরেশতার দল হিসেবে দাবী করছি না, বরং আমি স্বীকার করছি আওয়ামীলীগ আজরাইলের দল, ঠিকাচে? এখন এই আজরাইলকে সরিয়ে কিভাবে নিজেই আজরাইল হবেন... সরি, কিভাবে ক্ষমতায় আসবেন তার একটি দিক নির্দেশনা চাই বিএনপি পন্থিদের কাছ থেকে। নাকি ওই আম্রিকার উপ্রে তাকায়া আছেন? আম্রিকা সেংশন দিবে তারপর আমরা নাচতে নাচতে ক্ষমতায় আসবো সেই আশায় বসে আছেন? যদি তাই ভাবেন তাহলে বলবো সে তো এক মরীচিকা!! ;)

শেষের কথা হচ্ছে- রিজার্ভ শূন্য হয়ে যাবে, দেশ শ্রীলংকার মতো হয়ে যাবে, চাউলের কেজি ৫০০ টাকা হবে, গার্মেন্টস সব বন্ধ হয়ে যাবে, মানুষ সব না খেয়ে মারা পারবে, দেশ ইন্ডিয়া দখল করবে, বাংলাদেশ ধ্বংস হয়ে যাবে এসব আজব, গুজব, সেন্টিমেন্ট ছড়িয়ে কখনো ক্ষমতায় আসতে পারবেন না তা কি গত ১০ বছরেও বুঝেন নি? দয়া করে এবার নতুন কিছু বলেন? বিলিভ মি, বিম্পি হচ্ছে একটা গুজবের ফ্যাক্ট্রী। X((

নোট: বিএনপি নিজেদের যত ভালো দল হিসেবেই দাবী করুক না কেন, তারা যতদিন এসব গুজব, সেন্টিমেন্ট ভিত্তিক রাজনীতি বন্ধ না করবে ততদিন আমি বিএনপির হয়ে কাজ করবো না।

ধন্যবাদ সবাইকে।

পোস্ট'টা ঠিক যুতমতো হলো না, তবে যা লিখেছি মুটামুটি বুঝা গেলেই চলবে, বুঝতে না পারলে প্রশ্ন করার অপশন তো খোলাই থাকলো।

বানান ভুলের জন্য ক্ষমা পার্থী।

মন্তব্য ৪৬ টি রেটিং +৩/-০

মন্তব্য (৪৬) মন্তব্য লিখুন

১| ০৭ ই জানুয়ারি, ২০২৪ ভোর ৫:৪৫

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:

সবচেয়ে আশ্চর্যের বিষয় হচ্ছে এই যে, দেশের বাইরে প্রায় এক কোটির উপরে মানুষ বসবাস করেন । তাদের ভোট দেয়ার কোন সুযোগই রাখা হয় নাই ।
তাদের জন্য পোস্টাল ভোটের ব্যবস্থা ইচ্ছা করলেই রাখা সম্ভব ছিল।

এছাড়া যারা সরকারি কর্মচারী অর্থাৎ যারা ভোট গ্রহণের দায়িত্বে নিয়োজিত থাকবেন । এরকম সরকারি কর্মচারী আছেন প্রায় নয় লাখের মতো ।
তাদের ভোটগুলিও নেয়ার কোনো সুযোগ রাখা হয়নি ।
তাদের ভোটগুলি আগেই পোস্টাল ব্যালটের মাধ্যমে নিয়ে রাখা যেত।
আফসোস।

০৭ ই জানুয়ারি, ২০২৪ সকাল ৯:৫৮

জ্যাক স্মিথ বলেছেন: সারাবছর বিম্পি ফাঁকা আস্ফলন, লম্ফ ঝম্ফ করার পর এখন ইদুরের গার্তে পালিয়েছে, আর আওমীলীগ আগামিকাল সরকার গঠন করছে। বড়ই আচানক, ঘটনা আফসোস!! =p~

২| ০৭ ই জানুয়ারি, ২০২৪ ভোর ৫:৪৯

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:

একটি সাধু সন্ন্যাসী মত নিষ্পাপ দলকে নিয়ে আপনার উদ্দেশ্যমূলক পোস্টের তেব্র নিন্দা জানাই।


সে যেই হোক । স্বাধীন দেশের স্বাধীন নাগরিক হিসেবে ভোট আপনার একটি প্রধান নাগরিক অধিকার ।
পাঁচ বছর পর আপনার সেই অধিকার প্রয়োগ করার সুযোগ এসেছে ।
তাই আপনার ভোটের অধিকার প্রয়োগ করুন।

০৭ ই জানুয়ারি, ২০২৪ সকাল ১০:০৫

জ্যাক স্মিথ বলেছেন: একদম নিষ্পাপ ফরেশতার দল বিম্পি, তারা জীবনে কখনো আগুন সন্ত্রাস করেনি, আর বিম্পিতে তো কখনো কোন দূর্ণীতিবাজ কোন নেতা ছিলই না, নিষ্পাপ দুধরে বাচ্চা তারেক জিয়া....খম্বা তারেক।

বড়ই আচানক ঘটন, আফসোস।

আজ সারিদন নৌকা মার্কায় ভোট দিন।

৩| ০৭ ই জানুয়ারি, ২০২৪ সকাল ৮:২০

রানার ব্লগ বলেছেন: তাইলে কি দাড়ালো আওমী ফাদে বিএনপি ধরাশয়!!

০৭ ই জানুয়ারি, ২০২৪ সকাল ১০:২৮

জ্যাক স্মিথ বলেছেন: শুভ সকাল, প্রিয় ব্লগার রান। হ্যাঁ বলা যেতে পারে, প্রতিপক্ষকে ঘায়েল করার রাজনৈতিক সংস্কৃতি আমাদের দেশে এখনো খুব ভালোভাবে প্রচলিত আছে।

সাধারণত আমাদের দেশে আম সাধারণের মধ্যে যা রটে প্রায় সময়ই তার উল্টােটা ঘটে, এই যেমন- সমস্ত গুজব, সমস্ত সমালোচনাকরীদের মুখে চুনকালি দিয়ে আওয়ামিলীগ আবারও সরকার গঠন করছে, দেশ শ্রীলংকার মত হয়ে যায় নি বা ইন্ডিয়া দখল করে নেয় নি, বা মানুষ না খেয়েও মরছে না। বহু বছর ধরে এসব ভুলভাল বিষয় নিয়ে বিএনপি রাজনীতি করে আসছে।

আবার- হরতাল, অবরোধ দিচ্ছে বিএনপি, নির্বাচন বানাচলের ডাক দিয়েছে বিএনপি, সরকার পতনের ডাক দিয়ে বিএনপি কিন্তু বাস ট্রেনে আগুন দিয়ে আওয়ামলীগ নিজেরাই নাকি নিজেদের সন্ত্রাসী হিসেবে চিহ্নিত করছে। কি আজিব!!

যে বা যে দলই বাস ট্রেনে আগুন দেক না কেন, কিন্তু মানুষ তো মরছে। শুধুমাত্র মানুষের সস্তা সেন্টিমেন্টে প্রভাব ফেলানোর জন্য এমন ন্যক্কারজনক কাজ চলে আসছে দেশের রাজনীতিতে, কি ভয়ঙ্কর গণতান্ত্রিক চর্চা!! তৃতীয় বিশ্বে গণতন্ত্র এক ভয়াবহ বিষফোঁরার নাম, পবালিক সেন্টিমেন্ট নিয়ন্ত্রণ করার জন্য এরা যা খুশি তাই করতে পারে।



৪| ০৭ ই জানুয়ারি, ২০২৪ সকাল ৯:১৭

হাসান কালবৈশাখী বলেছেন:

বিএনপি-জামাত বলছে তাদের সুনাম নষ্ট করতে সরকারের এজেন্টরা এসব আগুন লাগাচ্ছে।
এখন প্রশ্ন, সরকার কি এগুলো করে বিরোধী দলের প্রায় নিভে যাওয়া মৃত আন্দোলন চাঙ্গা করবে?
আর একদিন পরেই নির্বাচন, এখন কোন কারনে সরকার মানুষকে আতঙ্কিত করবে?
যেখানে সরকার মরিয়া হয়ে ভোটার উপস্থিতি বাড়াতে চাচ্ছে।

আর বিএনপি সব সময়ই সকল অপকর্ম অশ্বীকার করে,

২১শে আগষ্ট গ্রেনেড হামলাও শ্বীকার করে না। বলে আওয়ামীলীগ নিজেরাই করেছে।
ইভেন ৭১ আলবদরদের হাতে বুদ্ধিজীবি হত্যাকান্ডও অশ্বীকার করে। বলে ভারতীয় চররা মেরেছে। ৩০লাখ কে ৩ লাখ বলে।

০৭ ই জানুয়ারি, ২০২৪ সকাল ১০:৪৭

জ্যাক স্মিথ বলেছেন: এখন বুঝেন তাহলে কি অবস্থা এদের!!

বিএনপি সমর্থকদের এসব সস্তা আবেগ, চিল্লাচিল্লি আর হাউকাউ দেখে আমার মাঝে মাঝে মনে হয় এদের ব্রেইন'টা একটু খুলে দেখি যে আসলেই ওখানে ঘিলু বলতে কিছু আছে কি না, না অন্যকিছুতে ভরপুর।



চিল্লায়া কি মার্কেট পাওয়ন যায়? এই বিষয়টা বিম্পি কবে বুঝবে?

রাজনীতি করতে হলে রাজনীতির মতই করতে হবে, কিন্তু তাই বলে 'গুজব' একটা দলের প্রধান রজনৈতিক হাতিয়ার কিভাবে হয়? বছরের পর বছর ধরে বিএনপি গুজবের রাজনীতি করে আসছে। গত ১০ বছরের কর্মকান্ড থেকে স্পষ্ট প্রমাণ পাওয়া যায় বিএনপি হচ্ছে একটি গুজব ভিত্তিক রজনৈতিক সংঘঠন, টং দোকানের জনগন যাদের সদস্য।

দুঃখিত, আমি ব্লগের বিএনপি'র সাপোর্টার উদ্দ্যেশ্য করে কিছু বলিনি,, আমি মূলত অফলাইনে টং দোকানেের সাপোর্টারদের কথা বলতেছি।

৫| ০৭ ই জানুয়ারি, ২০২৪ সকাল ৯:২৬

কামাল১৮ বলেছেন: সঠিক চিন্তা করার লোক বিএনপিতে কম।বেশির ভাগের চিন্তা ভাবনা ফ্যান্টাসি টাইপের।তারা দেশের সকল লোকদের তাদের সমপর্যায়ের মনে করে।তারা যে গল্প সত্য মনে করে,ভাবে সবাই তাই করবে।

০৭ ই জানুয়ারি, ২০২৪ সকাল ১০:৫৭

জ্যাক স্মিথ বলেছেন: একদম ঠিক বলেছেন। গত ১০ বছরের কর্মকান্ড থেকে স্পষ্ট প্রমাণ পাওয়া যায় বিএনপি হচ্ছে একটি গুজব ভিত্তিক রজনৈতিক সংঘঠন, টং দোকানের জনগন যাদের সদস্য।

বিএনপির বিরুদ্ধে বলে আমি আওয়ামীলীগের সব কর্মকান্ডকে জাস্টিইফাই করছি না, আমি আওয়ামীলীগ আর বিএনপির মধ্যকার পার্থক্য খুব ভালো করে ওয়াকিবহাল। আমি শুধু বলতে চাই বিএনপি হচ্ছে একটি ভয়ঙ্কর গুজব ভিত্তিক রজনৈতিক দল।

ভালো থাকবেন, কামাল সাহেব।

৬| ০৭ ই জানুয়ারি, ২০২৪ সকাল ১০:১৩

রূপক বিধৌত সাধু বলেছেন: ২১ আগস্ট গ্রেনেড হামলার পর খালেদা জিয়া বলেছিলেন শেখ হাসিনা নাকি ভ্যানিটি ব্যাগে গ্রেনেড নিয়ে গিয়েছিলেন। সুতরাং, বিএনপির অনুসারীরা যদি বলে সব অপকর্ম সরকার করছে, তাহলে এটা নতুন কিছু না। নির্বাচন প্রতিহতের ঘোষণা দিল বিএনপি আর প্রতিহত করছে আওয়ামী লীগ- এটা বোধহয় বিএনপি ছাড়া আর কেউ বিশ্বাস করবে না।

০৭ ই জানুয়ারি, ২০২৪ সকাল ১১:১২

জ্যাক স্মিথ বলেছেন: অবাক করা কান্ড হচ্ছে তারা বিষয় গুলোকে বাইবেলের বাণীর মত বিশ্বাস করছে। গণতন্ত্র কি তাহলে আমাদের অন্ধ ভক্ত আর গুজবের রাজনীতিই উপহার দেয়? পাবলিক সেন্টিমেন্ট নিজেদের পক্ষে নেয়ার জন্য গত ৫০ বছরে গণতন্ত্র আমাদের উপাহার দিয়েছে গুজব আর জালাও পোড়ানোর রাজনীতি, সময় এসেছে গণতন্ত্রকে ঢেলে সাজানোর।

শুভ কামনা মিস্টার সাধু।

৭| ০৭ ই জানুয়ারি, ২০২৪ সকাল ১০:৪৭

কলাবাগান১ বলেছেন: টুইটারে দেখলাম এক মহিলা উন্মাদের মত চিৎকার করছে গত কাল রাতে আর বলছে যে ভোটের বাক্স নাকি সব ভর্তি করা হচ্ছে...আর ড়াতের সেই ভিডিও জামাতি কর্মী ট্যাগ করেছে তাবদ দুনিয়ার সংগঠন কে (জাতিসংগ থেকে ইউরিপিয়ান ইউনিয়ন পর্যন্ত্য)। কিন্তু তাদের কে কে বলবে যে এবার ব্যালট পাঠানো হচ্ছে সকাল বেলায়!!!

সেই একই লোক আরেকটা সাদা কাগজে লিখা ইউরিপিয়ান ইউনিয়ন এর 'অগ্রিম' লিখা বিবৃতি কে প্রচার করছে আজকে যেটা নাকি সরকার সবার কাছে পাঠাচ্ছে যেখানে খুব নরম ভাষায় (কাচা ইংরেজীতে) বলা হচ্ছে নির্বাচন ভাল হয়েছে..এটা বুঝাতে যে সরকার এর সাথে ইউরিপিয়ান ইউনিয়ন এর বুঝা-পোড়া হয়েছে, সুতারাং কোন ভয় নাই। খুবই কাচা কাজ...ইউরিপয়ান ইউনিয়ন কে ট্যাগ করেছে যাতে তারা ক্ষেপে যায়......

এরা সারা জীবন আছে এরকম যড়যন্ত্রমুলুক কাজ করতে যেমন বাইডেন এর উপদেস্টা সাজিয়ে আমার বাসার 'প্রতিবেশী' যিনি আমাদের লোকাল সিভিএস স্টোরে কাজ করেন, তাকে পরিচয় করে দেওয়া।

০৭ ই জানুয়ারি, ২০২৪ সকাল ১১:২১

জ্যাক স্মিথ বলেছেন: খুব গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন প্রিয় ব্লগার কলাবাগন১। এসব বিষয়ে দেশবাসীকে সচেতন থাকতে হবে। আমি আগেও বলেছি আবার বলছি- বিএনপি হচ্ছে একটি ভয়ঙ্কর গুজব ভিত্তিক রজনৈতিক দল, পাবলিক সেন্টিমেন্ট ধরে রাখার জন্য তাদের প্রধাণ অস্ত্র হচ্ছে গুজব। দুইটা হাফ সত্যের সাথে আরও ১৫ টি মিথ্যা জুড়ে দিয়ে গুজবের এক উত্তম প‌্যাকেজ তৈরীতে বিএনপির জুড়ি মেলা ভার। যা আমি ২০১২ সাল থেকে দেখে আসতেছি।

আপনার মন্তব্যে প্রিত হলাম। :)
ভালো থাকবেন।

৮| ০৭ ই জানুয়ারি, ২০২৪ সকাল ১০:৫৪

শেরজা তপন বলেছেন: লেখা পড়েছি- আপাতত মন্তব্য থেকে বিরত থাকছি।

০৭ ই জানুয়ারি, ২০২৪ সকাল ১১:২৬

জ্যাক স্মিথ বলেছেন: আমি কিন্তু ব্লগের বিএনপি সাপোর্টারদের উদ্দেশ্য করে কিছু বলিনি, যা বলেছি সব অফলাইনের টং দোকানের বিএনপি'র সাপোর্টারদের কথা। ব্লগের বিএনপি সাপোর্টার আর টং দোকানের বিএনপির সাপোর্টারদের মধে কিন্তু পার্থক্য আছে। :D

যেখানেই থাকুন নিরাপদে থাকুন।

৯| ০৭ ই জানুয়ারি, ২০২৪ সকাল ১০:৫৮

তানভির জুমার বলেছেন: চট্রগ্রামে একদিনে ২০০ বাসে আওয়ামীলিগ আগুন দিয়েছে। আগুন মূলত আওয়ামী অস্র। গান পাউডার দিয়ে সোনারগাও হোটেলেল সামনে বাসে আগুন দিয়ে ৮ জন মানুষ কে হত্যা করে এটা আওয়ামীলিগের সর্বোচ্ছ মহল থেকে মিলিটারী সরকারের কাছে স্বীকার করা হয়েছে। আজ আমাদের আসনে একটি কেন্দ্রে সব নৌকায় সিল মারা ব্যালট আনা হয়েছে ভিডিও প্রমাণ পর্যন্ত আছে। ঈগলও আওয়ামীলিগ নৌকা তো আছেই এখন কুকুরে-কুকুরে কামড়া কামড়ি দেখতেছি।

০৭ ই জানুয়ারি, ২০২৪ সকাল ১১:৫৯

জ্যাক স্মিথ বলেছেন: ধরে নিলাম আপনি যা বলেছেন সব সত্য বলেছেন- তো এত এত বাসে আগুন দিয়ে আওয়ামীলীগ জনগণকে কি বুঝাতে চাচ্ছে? আওয়ামীলীগের আসলে লাভটি হচ্ছে কি? আমাদের কেন বাস পুড়িয়ে, মানুষ হত্যা করে জনগনকে বার্তা দিতে হয়? যে কোন মূল্যে পাবলিক সেন্টমেন্ট নিজেদের পক্ষে রাখতে হবে গণতন্ত্র থেকে কি তাহলে আমরা এই শিক্ষাই পাই?


১০| ০৭ ই জানুয়ারি, ২০২৪ সকাল ১১:১২

তানভির জুমার বলেছেন: ভোট ডাকাতি কিভাবে করতেছে আওয়ামী সমর্থক দেখতে পারেন।

ভোটার শূন্য কেন্দ্রে কৃত্রিম লাইন আওয়ামী সমর্থকদের

বাইরে ভিড় ভেতরে ফাঁকা

০৭ ই জানুয়ারি, ২০২৪ দুপুর ১২:০২

জ্যাক স্মিথ বলেছেন: এগুলো সব আওয়ামীলীগের অভ্যন্তরীন রাজনৈতিক বিষয়।

১১| ০৭ ই জানুয়ারি, ২০২৪ সকাল ১১:৫৭

তানভির জুমার বলেছেন: মুন্সিগঞ্জে ভোটকেন্দ্রের পাশে নৌকার সমর্থককে কুপিয়ে হত্যা

০৭ ই জানুয়ারি, ২০২৪ দুপুর ১২:০৮

জ্যাক স্মিথ বলেছেন: নির্বাচনকালীন সহিংসতায় বাংলাদেশের প্রাণহানির রেট অনেক হাই। তবে জাতীয় নির্বাচনের চেয়ে ইউপি নির্বাচনে প্রাণহানির সংখ্যা অনেক বেশী হয়ে থাকে। নির্বাচনের নামে এসব প্রাণহানি, অর্থের অপচয় কাম্য নয়, আগমী ১০ বছরে দেশে কোন নির্বাচন দেখতে চাই না। নির্বাচন আমাদের ভালো কিছু দেয়নি কখনো।

১২| ০৭ ই জানুয়ারি, ২০২৪ সকাল ১১:৫৭

তানভির জুমার বলেছেন: নৌকা ছাড়া কারও এজেন্ট দেখতে পাইনি: সিইসি

০৭ ই জানুয়ারি, ২০২৪ দুপুর ১২:১০

জ্যাক স্মিথ বলেছেন: তার মানে ওই এলাকায় স্বতন্ত্র পার্টি দূর্বল, কোথাও কথাও আবার উল্টোটাও হচ্ছে।

১৩| ০৭ ই জানুয়ারি, ২০২৪ দুপুর ১২:৩২

মোহাম্মদ গোফরান বলেছেন: গতরাতে ভোররাত পর্যন্ত জেগেছিলাম।আমার এলাকায় নৌকার পক্ষে লড়ছেন চট্টলবীর মৃত আলহাজ্ব মহিউদ্দিন চৌধুরীর সুযোগ্য সন্তান মৌলবাদী ধর্মান্ধ জামাত-হেফাজতের যম ব্যারিস্টার মহিবুল আলম চৌধুরী নওফেল ভাই। ভোর রাতে ঘুমিয়ে সকাল ৯ টাই ঘুম ভাংলো ফেসবুকে নোটিফিকেশন পেয়ে।সহকর্মী হৃতিকা স্ট্যাটাস দিয়ে ট্যাগ মারছে - "আমার ভোটটা কেউ দিয়েননা, আমার ভোট আমিই দিব "। সে বিএনপি সাপোর্টার। কিছু কিছু বিএনপি সাপোর্টার খুবই কিউট হয়। মনে প্যাঁচট্যঁাচ নেই। হৃতিকা সেরকম। গোসলটা করে ব্রেকফাস্ট করে কেন্দ্রে গেলাম। মাশাল্লাহ হিউজ ভোটার। দীর্ঘ লাইন। ব্যাপক উৎসাহ উদ্দীপনা নিয়ে সাধারণ মানুষ ভোট দিচ্ছেন।

হ্যাঁ এটা সত্য দেশের ৪০% বিএনপি জামাত হেফাজত ভোটকে প্রশ্নবিদ্ধ করার বিভিন্ন ষড়যন্ত্র করছে। কিন্তু জনগণ তাদের সকল ষড়যন্ত্র ব্যার্থ করে দিয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী আরেকবার বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন সে ব্যাপারে কোন সন্দেহই নেই।

০৭ ই জানুয়ারি, ২০২৪ দুপুর ১:৩৭

জ্যাক স্মিথ বলেছেন: শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশ স্থিতিশীল থাকবে, উন্নয়নের আগ্রগতি হবে, মানুষ শ্বান্তিতে দু-বেলা দু-মুঠো ভাত খেয়ে ঘুমাতে পারবে, এই বিষয়গুলো দেশের জনগণ অনেক আগেই বুঝতে পেরেছে। কিন্তু বিম্পি-জামাত গণতন্ত্রের নামে সাধারণ জনগণকে ভুলভাল বুঝিয়ে বিপথে নেয়ার বহু চেষ্টা করেছে, কিন্তু বরাবরের মত এবারও তারা ব্যর্থ হয়েছে, কারণ বুদ্ধিমান জনগণ তাদের কথায় পাত্তা দেয়নি, হরতাল অবরোধ কিছুই সফল হয় নি, জনগণ রাস্তায় নেমে আসে নি। ফলাফল বিএনপি এখন জনবিচ্ছিন্ন গর্তবাসী এক দলে পরিণতে হয়েছে। অন্যায়, অপকর্ম, আগুন সন্ত্রাস, গুম, খুনের রাজনীতির ফল হাতে নাতে পাচ্ছে এখন বিএনপি। আসলে আল্লাহ পাক ছাড় দেন কিন্তু ছেড়ে দেন না।

গোপন তথ্য নামে দেশের বিভিন্ন অঞ্চলে নতুন করে আরেকটা গুজব উঠেছে আর তা হলো এই মাসের মধ্যেই পশ্চিমাদের সহয়তায় ডক্টর ইউনুসকে নাকি ক্ষমতায় বসানো হবে। বিষয়টা নাকি খুবই গোপন কেউই নাকি জানে না।
লে হালুয়া..... =p~

১৪| ০৭ ই জানুয়ারি, ২০২৪ দুপুর ১২:৩৭

তানভির জুমার বলেছেন: [link|https://www.youtube.com/watch?v=MmmSh61nkAk|কুমিল্লার এক কেন্দ্রে নৌকায় ওপেন সিল মারা ব্যালট!
একটা প্রাচীন বৃহৎ রাজনৈতিক দলের দেউলিয়াত্বের প্রমাণ করেছে এই ডামি নির্বাচন !

০৭ ই জানুয়ারি, ২০২৪ দুপুর ১:৪০

জ্যাক স্মিথ বলেছেন: এগুলো করে লাভ হয় কি আপনাদের? এসব পুরোনে ফেক ভিডিও ফেসবুকে শেয়ার করে.. মারহাবা.. মারহাবা কামাতে পারবেন কিন্তু এসব করে কখনো ক্ষমতায় আসা যায় না।

১৫| ০৭ ই জানুয়ারি, ২০২৪ দুপুর ১২:৪৪

মোহাম্মদ গোফরান বলেছেন: ২০২৪ দুপুর ১২:৩৭০

তানভির জুমার বলেছেন: [link|https://www.youtube.com/watch?v=MmmSh61nkAk|কুমিল্লার এক কেন্দ্রে নৌকায় ওপেন সিল মারা ব্যালট!
একটা প্রাচীন বৃহৎ রাজনৈতিক দলের দেউলিয়াত্বের প্রমাণ করেছে এই ডামি নির্বাচন



এগুলো আগের ভিডিও। জামাইত্যারা অন্যান্য বারের মতো এবারো ফেক ভিডিও এডিট করে আপলোড দিচ্ছে।

০৭ ই জানুয়ারি, ২০২৪ দুপুর ১:৪৫

জ্যাক স্মিথ বলেছেন: তারা যা শেয়ার করে, প্রচার করে, রটায় তার ৯৯% ই ফেক ভুঁয়া তা আমিও জনি। আপনাকে ধন্যবাদ বিষয়টি হাতেনাতে ধরিয়ে দেওয়ার জন্য।

জয় বাংলা, পারলে ঠেকা। B-)




১৬| ০৭ ই জানুয়ারি, ২০২৪ দুপুর ১:৩৪

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:





এই মাত্র আমি ভোট দিয়ে এলাম।

বড়ই আচানক ঘটনা।
বড়ই সৌন্দর্য।
বড়ই আরাম।

০৭ ই জানুয়ারি, ২০২৪ দুপুর ১:৫২

জ্যাক স্মিথ বলেছেন: মারহাবা!! মারহাবা!! মারহাবা!!
বড়ই আচানক ঘটনা
বিম্পির জন্য আফসোস...
সারা বছর লাফাইয়া
ফলাফল শূণ্য B-)


১৭| ০৭ ই জানুয়ারি, ২০২৪ বিকাল ৩:২০

তানভির জুমার বলেছেন: কানার দল কতগুলো প্রমান লাগবে? আওয়ামীদের টিভি রিপোর্ট এইগুলো।
পগঞ্জের ভোটকেন্দ্রে নৌকার সমর্থকদের ভাংচুর

দোহার শাইনপুকুর কেন্দ্রে শিশুরা দিচ্ছে ভোট! পালালো ক্যামেরা দেখেভোটার শূন্য কেন্দ্রে কৃত্রিম লাইন আওয়ামী সমর্থকদের

দেশী পর্যবেক্ষক যাওয়ার সাথে সাথেই ভোটার গায়েব

০৭ ই জানুয়ারি, ২০২৪ বিকাল ৪:৫৬

জ্যাক স্মিথ বলেছেন: ভোট কেন্দ্রে অস্থিরতা এসব বংলাদেশে নতুন কিছু নয়। তাছাড়া যেখানেই অনিয়ম হয়েছে নির্বাচন কমিশন সেখাইনেই ব্যবস্থা নিয়েছেন কিন্তু তাই বলে সারাদেশের কোথাও অনিয়ম হয়নি তা বলা যায় না। কিছু কিছু জায়গায় নিয়মের লঙ্ঘণ হয়েছে তার আমিও শুনেছি।

১৮| ০৭ ই জানুয়ারি, ২০২৪ বিকাল ৩:২৯

তানভির জুমার বলেছেন: আওয়ামীরা যেভাবে প্রোপাগান্ডা চালাচ্ছে? আওয়ামীরা যেভাবে প্রোপাগান্ডা চালাচ্ছে?

০৭ ই জানুয়ারি, ২০২৪ বিকাল ৫:০০

জ্যাক স্মিথ বলেছেন: এসবের কোন ভিত্তি নেই এসব দেখিয়ে কখনো ইরোপিয়ান ইউনিয়নকে ভুল ভাল বুঝানো সম্ভব নয় এটা বাচ্চা পোলাপানও জানে। মাঠ পর্যায়ের অতি উৎসাহী কোন উদীয়মান কর্মী হয়তো এমন ভুল তথ্য দিয়ে থাকতে পারে।

গুজবে কান দিবেন না, গুজবকে না বলুন।

ধন্যবাদ।

১৯| ০৭ ই জানুয়ারি, ২০২৪ বিকাল ৩:৪০

তানভির জুমার বলেছেন:

https://www.facebook.com/facethepeoples/

০৭ ই জানুয়ারি, ২০২৪ বিকাল ৫:০৭

জ্যাক স্মিথ বলেছেন: সারা বছরই তো, দেশে বাক স্বাধীনতা নেই, আওয়ামী দালাল মিডিয়া ইত্যাদি কত কি বলে লম্ফ জম্ফ করলেন। কিন্তু আওয়ামী বিরোধী যত নিউজ সব তো দেখি দেশী মিডিয়া থেকেই শেয়ার করেন। আপনারা কি বুঝতে পারেন আপনারা যা বলেন আর যা করেন তার মধ্যে কতটা কনফ্লিক্ট করে? এসব ভুই ফোঁর ব্যাঙের ছাতা ফেসবুকের পেজের কোন বিশ্বাস আছে? এরকম হাজার হাজার ব্যাঙের ছাতা পেজ গ্রুপ থেকে অপবাদ ছড়ানো হচ্ছে, এসবে কান দিতে নেই।

গুজবে বিশ্বাস করেই বিএনপির আজ এমন দুরবস্তা।
কিছু সংখক বুদ্ধিজীবি আর ফালতু ইউটুবার টিকটকার বিভিন্ন উদ্ভট আশা দেখিয়ে বিএনপির সর্বনাশ করেছে।
এমন অবস্থা হয়েছিল যে এক ভুয়া বাইডেন উপদেষ্টাকে পর্যন্ত বিশ্বাস করে বসে ছিল।


২০| ০৭ ই জানুয়ারি, ২০২৪ বিকাল ৪:৪৪

বিজন রয় বলেছেন: পোস্টে তারেকের ছবি দিয়ে পোস্টকে অপমান করেছেন।

০৭ ই জানুয়ারি, ২০২৪ বিকাল ৫:১১

জ্যাক স্মিথ বলেছেন: অভিযোগ অস্বীকার করবো না। কিন্তু কি আর করা, মাসুম দুধের বাচ্চা খাম্বা তারেক জীবনে কোন দূর্ণীতি করেনি এমন ফরেশতার লাহান একজন রাজনীতিবিদের ছবি নিজের পোস্টে দিয়ে নিজকেই এখন আমার ধন্য মনে হচ্ছে। =p~

নিরন্তর শুভকামনা।

২১| ০৭ ই জানুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৬:০০

নয়ন বড়ুয়া বলেছেন: দুঃখের কথা কী আর কমু!
দুইবার ভোট দেওয়ার জন্য কেন্দ্রে গেছি, দুইবারই দুর্বৃত্তরা ককটেল ফাটাই দিছে...
পরে, সেই কেন্দ্রই বন্ধ করে দিছে...

০৭ ই জানুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৭:১৭

জ্যাক স্মিথ বলেছেন: সমস্যা নেই নির্বাচন বানচাল কারীরদের সমস্ত অপচেষ্ট ব্যার্থ হয়েছে, তারা হয়তো দুই একটি কেন্দ্রে সফল হয়ছে কিন্তু সরা দেশে অভারল নির্বচন সুষ্ঠু হয়েছে, কিছু ব্যতিক্রম ছাড়া।

আমার নীড়ে আপনাকে স্বাগতম মিস্টার বড়ুয়া।

২২| ০৮ ই জানুয়ারি, ২০২৪ সকাল ৯:১০

রানার ব্লগ বলেছেন: জুমার @ আপনার কি ধারনা বিএনপির মত মতো নির্বাচন হলে যা যা অভিযোগ আনলেন তা হতো না? সেই ৯১ সাল থেকে বিএনপির চুরি চামারি আর নির্লজ্জ ধান্দাবাজী দেখে আসছি বিশেষ করে একটা দলের বিরুদ্ধে ধর্মীয় উষ্কানী দিতে দেখেছি তাদের মুখে এই সব নিতীবাক্য মানায় না। সাত বাড়ির ইদুর খেয়ে বেড়াল হাজি হয়। বিএনপির অবস্থা এমনি। এক চোর কে নামিয়ে আর এক চোর কে ক্ষমতায় আনার ইচ্ছা নাই। জানেন তো চেনা চোরের ছাপ্পা লাগে না।

০৮ ই জানুয়ারি, ২০২৪ দুপুর ২:০২

জ্যাক স্মিথ বলেছেন: আসলে দীর্ঘদিন ক্ষমতায় না থাকার কারণে বিএনপির কুকীর্তি মানুষ সব ভুলে গেছে। এরা যে কতটা ধর্মান্ধ এবং দুর্ণীতিবাজ দল তা প্রমাণ করার জন্য হলেও এদের আবার ক্ষমতায় আসা দরকার, তাহলেই দেশের মানুষ এদের আসল চেহারাটা দেখতে পাবে।

২৩| ০৮ ই জানুয়ারি, ২০২৪ সকাল ৯:৫০

রাজীব নুর বলেছেন: আগামী ৫ বছরে বিএনপি বিলীন হয়ে যাবে।

০৮ ই জানুয়ারি, ২০২৪ দুপুর ২:০৪

জ্যাক স্মিথ বলেছেন: এরা যদি নিজেদের রিফর্ম করতে পারে তাহলে হয়তো জনগণ এদের পক্ষে থাকবে কিন্তু মান্ধাত্বা আমলের ভাগ্য ভিত্তিক রাজনীতি বর্তমান সময়ের মানুষ পছন্দ করে না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.