নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

Ambivert, Swimmer Against The Stream, But I\'m Not Anti-Social I\'m Anti-Idiots.

জ্যাক স্মিথ

লিখতে না পড়তে ভালো লাগে, বলতে না শুনতে ভালোবাসি, সেমি-ইন্ট্রোভার্ট।

জ্যাক স্মিথ › বিস্তারিত পোস্টঃ

ইরানের উপর পাকিস্তানের পাল্টা হামলা নিহত ৯

১৮ ই জানুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৬:১৯



এ হামলা সবে শুরু মাত্র, সামনে করুণ পরিস্থিতি বরণ করতে হবে ইরানকে। গত কয়েক দিন ধরেই ইরানের বাড়াবাড়ি চরম পর্যায়ে পৌঁছে গিয়েছিলো, এ সাপ্তাহেই তারা সিরিয়া এবং ইরাকের উপর হামলার পরের দিনই পাকিস্তানের উপর হামলা করে বসে। আজ দুপুরে ইরানের উপর পাল্টা হামলা করে তাদের সমুচিত জবাব দিয়েছে পাকিস্তান । B-)

আরও পড়ুন
ইরানকে শায়েস্তা করতে না পারলে মধ্যপ্রাচ্যে শান্তি প্রতিষ্ঠিত হবে না



ছবি: টিভিতে ইরানে পাকিস্তানের হামলার খবর দেখছেন পাকিস্তানী এক নাগরিক।

ইরানের সিস্তান ও বেলুচিস্তান প্রদেশে সন্ত্রাসী ঘাঁটি লক্ষ্য করে পাল্টা হামলা চালিয়েছে পাকিস্তান। পাকিস্তানের পররাষ্ট্র দপ্তরের বিবৃতির বরাতে ডন এ খবর জানিয়েছে। আকাশসীমা লঙ্ঘন করে পাকিস্তানে ইরানের বিমান হামলা চালানো নিয়ে উত্তেজনার মধ্যে এ হামলা হলো। ইরানের রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের বরাতে এএফপির খবরে বলা হয়, হামলায় চার শিশুসহ নয়জন নিহত হয়েছে।

গতকাল বুধবার পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, দেশটিতে গত মঙ্গলবার রাতে ‘বিধিবহির্ভূতভাবে’ বিমান হামলা চালিয়েছে ইরান। এতে দুই শিশু নিহত ও তিনজন আহত হয়েছেন। এ ঘটনার প্রতিক্রিয়ায় ইরানের রাষ্ট্রদূতকে বহিষ্কার করেছে পাকিস্তান। তেহরান থেকে পাকিস্তানের রাষ্ট্রদূতকেও প্রত্যাহার করা হয়েছে। আর এ হামলার দুই দিনের মাথায় ইরানে পাল্টা অভিযান চালানোর কথা জানাল পাকিস্তান।

আজ বৃহস্পতিবার পাকিস্তানের পররাষ্ট্র দপ্তরের বিবৃতিতে বলা হয়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অত্যন্ত সমন্বিতভাবে এবং লক্ষ্যবস্তু সুনির্দিষ্ট করে সামরিক অভিযান চালানো হয়েছে। এ অভিযানে বেশ কয়েক সন্ত্রাসী নিহত হয়েছে। অভিযানের সাংকেতিক নাম দেওয়া হয়েছে ‘মার্গ বার সরমাচার’।

ইরানের সিস্তান–বেলুচিস্তান প্রদেশের উপপ্রাদেশিক গভর্নর আলিরেজা মারহামাতির বরাতে রাষ্ট্রীয় টেলিভিশনের খবরে বলা হয়, ‘ইরানের সীমান্তবর্তী একটি গ্রামে পাকিস্তান ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। এ ঘটনায় চার শিশু সহ ৯ জন নিহত হয়েছে। তাঁরা কেউ ইরানি নাগরিক নন।’

সূত্র: প্রথম আলো।

ইরানের সন্ত্রাসী কার্যক্রম সমন্ধে জানতে আরও পড়ুন
মোসাদ দপ্তরে ইরানের ক্ষেপণাস্ত্র হামলা

এবার পাকিস্তানের উপরেও ইরানের হামলা, দুই শিশু নিহত

মন্তব্য ৩৭ টি রেটিং +১/-০

মন্তব্য (৩৭) মন্তব্য লিখুন

১| ১৮ ই জানুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৬:৩২

শাহ আজিজ বলেছেন: ইরানকে সমুচিত জবাব আর শাস্তি দেওয়া দরকার ।

১৮ ই জানুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৬:৫১

জ্যাক স্মিথ বলেছেন: ইরানের পতনের সবে শুরু মাত্র, এরা বহুত বাড়াবড়ি করতেছিল। পারমানবিক শক্তিধর একটি দেশ পাকিস্তানের উপর হামলা করে তারা বাড়াবড়ির চরম সীমা লংঘন করে ফেলছিলো আর তার ফল পেয়েছে হাতে নাতেই। =p~

আয়াতুল খামেনির মত এমন গবেট পলেটেশিয়ান বর্তমান বিশ্বে আর একজনও নেই সে নিজে তো ডুবেই সাথে পুরো মুসলিম বিশ্বকে নিয়ে ডুববে।

২| ১৮ ই জানুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৬:৫৪

বাউন্ডেলে বলেছেন: অনেকদিন পর ইরানের কিছু ভালো কাজকে -ফকিস্তানের জবাব দেয়াটা উচিৎ হয়নি।

১৮ ই জানুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৬:৫৯

জ্যাক স্মিথ বলেছেন: অন্য দেশের উপর হামলা এটা কেমনে ভালো কাজ হতে পারে? পাকিস্তানের অবশ্যই অধিকার রয়েছে নিজেদের রক্ষা করার।
ইরান পাকিস্তানকে সিরিয়া মনে করছিলো,, আর ফলাফল পেয়েছে হাতে নাতেই। =p~

ইরানের সময় ঘনিয়ে এসেছে।

৩| ১৮ ই জানুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৭:১২

বাউন্ডেলে বলেছেন: ফকিস্তান দিয়ে মোসাদ ইরানে সিস্টেম ফুটাচ্ছে। শালা ফকিস্তানীরা টাকার জন্য সবকিছু করতে পারে। ইরাকের অবস্থাও তাই। ধর্ষিত হতে হতে শেষে পতিতা হয়েছে। এগুলো সিস্টেম ভায়া। =p~

১৮ ই জানুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৭:২৮

জ্যাক স্মিথ বলেছেন: এসব নিছকই গুজব, আমার জানামতে পাকিস্তানে মোসাদের কোন দপ্তর নেই। আর ইরানের হাইপারসনিক মিসাইল কি ইজরাইল পর্যন্ত পৌঁছায় না? মোসাদ দমন করেত পাকিস্তানে হামলা কেন? ইরানের অবস্থাও ইরাক, লিবিয়ার মত হবে, অপেক্ষা করেন কিছুদিন।

৪| ১৮ ই জানুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৭:১৬

নতুন বলেছেন: দুই দেশের কিছু মানুষের গোয়ার্তুমির ফলে কতগুলি শিশুর জীবন গেলো...

আক্রমন করতে হলে আর্মির উপরে করা উচিত।

শিশুর উপরে বোমা ছুড়ে বাহাদুরী? X((

১৮ ই জানুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৭:৩৮

জ্যাক স্মিথ বলেছেন: বর্তমান পৃথিবী শিশুদের জন্য কোন মতেই নিরাপদ নয়। যখনই কোন শিশুর হতাহতের কথা শুনি তা আমাকে ভয়ঙ্করভাবে ব্যাথিত করে যা আমি প্রকাশ করতে পারি না। :(

৫| ১৮ ই জানুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৭:৫০

শিশির খান ১৪ বলেছেন: চীন ইরান ও পাকিস্তানের মাঝে মধ্যস্থতার দায়িত্ব নিয়েছে , গত সপ্তাহে ভারত আর ইরান এর পররাষ্ট্র মন্ত্রীর মিটিং ছিলো মনে হয় ভারত গুটিবাজি করছে ।

১৮ ই জানুয়ারি, ২০২৪ রাত ৮:০২

জ্যাক স্মিথ বলেছেন: বিনা উস্কানীতে ইরান প্রথমে হামলা করেছে, কিন্তু ভারতকে দেখছি ইরানের পক্ষেই সাফাই গাইতে, অবশ্য ভারত সবসময় পাকিস্তানের বিরুদ্ধেই থাকবে এটাই স্বাভাবিক। চীন তো গত বছর মধ্যপ্রাচ্যে শ্বান্তি ফিরিয়ে আনতে গিয়েছিল কিন্তু হয়েছে তার বিপরীত মধ্যপ্রচ্য এখন জ্বলছে।

মতামতের জন্য ধন্যবাদ আপনাকে।

৬| ১৮ ই জানুয়ারি, ২০২৪ রাত ৮:৩৬

শেরজা তপন বলেছেন: আমি এখন কোন পক্ষে যাই ???
শুনি শুধুঃ একেবারে সন্ত্রাসী ঘাঁটি লক্ষ্য করে সরাসরি লক্ষ্যবস্তুতে আঘাত করেছে কিন্তু মারা গেছে শিশু আর নারী!! ক্যামনে কি- একটু বুঝায় দেন?

১৮ ই জানুয়ারি, ২০২৪ রাত ১০:১০

জ্যাক স্মিথ বলেছেন: হাইপারসনিক মিসাইলের যে ভয়ঙ্কর গতি তাতে আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ফাঁকি দিতে সক্ষম হলেও নির্ভূল লক্ষ্যবস্তুতে আঘাত হানতে পারে এ নিয়ে আমার যথেষ্ট সন্দেহ রয়েছে। নির্ভূল স্থানে আঘাত হানার জন্য ব্যলেস্টিক মিসাইলই এখন পর্যন্ত সেরা কিন্তু এগুলো বেশিরভাগই আকাশ প্রতিরক্ষা ব্যবস্থায় আটকিয়ে যায়।

ইরান একটি প্রমাণিত সন্ত্রাসী রাষ্ট্র তাই আমি আশা করি আপনি পাকিস্তানের পক্ষেই থাকবেন, তাছাড়া পাকিস্তান একসময় বাংলাদশেরই অংশ ছিল তাই কোন দুঃখে আপনি ইরানের পক্ষ নিবেন?

ভালো থাকবেন তপন দা।

৭| ১৮ ই জানুয়ারি, ২০২৪ রাত ৮:৩৭

রাজীব নুর বলেছেন: ইরান অনেকদিন ধরেই উজাইছে। ইরানের কপালে দুঃখ আছে।

১৮ ই জানুয়ারি, ২০২৪ রাত ১০:১৫

জ্যাক স্মিথ বলেছেন: শেষ খবর পাওয়া পর্যন্ত উত্তেজনা চরমে।
তেহরানে পাকিস্তানের চার্জ দ্য অ্যাফেয়ার্সকে তলব

ইরানের কপালে দুঃখ আছে। - কোন সন্দেহ নেই।

৮| ১৮ ই জানুয়ারি, ২০২৪ রাত ৮:৪০

কামাল১৮ বলেছেন: নতুন শব্দ শুনলাম মুসলিম বিশ্ব।বাকি বিশ্ব কি হিন্দু বিশ্ব,খৃষ্টান বিশ্ব ইহুদি বিশ্ব।এই সব শব্দ সাম্প্রদায়িক।মানুষ কে এই ভাবে বিভক্ত করা ঠিক না।এতে খারাপ ছাড়া ভালো কিছুই হবে না। আপনিতো মোল্লা না তবে মোল্লাদের মতো কথা বলেন কেনো।

১৮ ই জানুয়ারি, ২০২৪ রাত ১০:২১

জ্যাক স্মিথ বলেছেন: কি বলেন 'মুসলিম বিশ্ব' এই শব্দটি আপনি আজ প্রথম শুনলেন? বিশ্বাস করতে কষ্ট হচ্ছে।
মুসলিমরা সাধারণত বিশ্বকে দুইভাবে দেখে ১: মুসলিম বিশ্ব ২: অমুসলিম বিশ্ব।

আমি ওই শব্দটি মোল্লাদের কাছ থেকেই শিখেছি।

যা হোক, এখন বলেন ইরানের ভবিষ্যত কি? পাকিস্তান যদি এখন একটি পারমানবিক মিসাইল ছুড়ে মারে তাহলে তাহলে ইরান কিছু করতে পারবে?

আমি আগেই বলেছিলাম পারমাণবিক শক্তিধর একটি দেশের উপর ইরানে এমন হামলা খুবই বিপদজনক হবে, ইরান মারছে ২ জন আর পাকিস্তান মারছে ৯ জন। পাকিস্তান মোটেও ছেড়ে কথা বলবে না।

৯| ১৮ ই জানুয়ারি, ২০২৪ রাত ৯:৫৪

হাসান কালবৈশাখী বলেছেন:

পাকিস্তান পাকিস্তানপন্থী রাজনীতি এটাই।
সীমান্তে জংলি পারবে, জংলিদেরকে অস্ত্রশস্ত্র কিনে দিবে, নারী শিশুর চিপায় থেকে সীমান্তে গুতাগুতি করবে মানুষ মারবে।
পাল্টা হামলায় কিছু নারী শিশু মারা যাবে।
এরপর শুরু হবে অনুভূতির খেলা, প্রবাসে মসজিদে মসজিদে ডলার চাইবে চলবে একের পর এক ফান্ড রাইজিং। উঠবে মিলিয়ন মিলিয়ন ডলার। কালো বাজার থেকে পাঁচ গুন দামে কিনবে মেশিনগান, পশ্চিমাদের রমরমা ব্যবসা। আর ধর্মব্যবসায়ীদের হাদিয়া তো আছেই।

১৮ ই জানুয়ারি, ২০২৪ রাত ১০:২৫

জ্যাক স্মিথ বলেছেন: কি যে একটা অবস্থা এসব মুসলীম দেশগুলোর!! এত এত মতোভেদ এত এত জঙ্গি গোষ্ঠী পৃথিবীর কোন জাতির মধ্যে নেই। আমি শুধু ভাবছি এ যুদ্ধের আঁচ যেন আমাদের বাংলাদেশে না পারে।

১০| ১৮ ই জানুয়ারি, ২০২৪ রাত ৯:৫৬

ঊণকৌটী বলেছেন: আমেরিকা পাকিস্তানের বালুচ এরিয়া ঘাঁটি করে ইরান এর ওপরে আক্রমণ করার প্ল্যান ইরান ভালো মতোই বুঝতে পেরেছে তাই হুমকি টা দিয়েছে যে ইরান আফগানিস্তান নয় পাল্টা হামলা হবে পাকিস্তানের মধ্যে, ভিখারি পাকিস্তান কে এবার সিদ্ধান্ত নিতে হবে আমেরিকার ডলার খেয়ে ঘাঁটি করতে দিয়ে পুরো পাকিস্তান কে বিপজ্জনক পরিস্থিতিতে ফেলা কারণ ইরান কে নিয়ে খেলতে গেলে দেশ টা টুকরো টুকরো হতে পারে কারণ বালুচি স্থানে স্বাধীনতার সংগ্রাম এই মুহূর্তে চরম স্থানে

১৮ ই জানুয়ারি, ২০২৪ রাত ১০:৩৬

জ্যাক স্মিথ বলেছেন: দুই চারটা হইপারসনিক মিসাইল দিয়ে ইরান পাকিস্তানকে কিছুই করতে পারবে না, পারমানবিক শক্তিধর এ দেশটি একদিন পরেই ইরানের উপর প্রতিশোধ নিয়ে বুঝিয়ে দিয়েছে, পাকিস্তান ইরাক বা সিরিয়া নয়। তাছাড়া পাকিস্তান আফগানিস্তানের পূর্ণ সমর্থন পাবে, সুতরাং ইরানের পতন অনিবার্য।

১১| ১৮ ই জানুয়ারি, ২০২৪ রাত ১১:০৮

বিজন রয় বলেছেন: আয়াতুল খামেনির মত এমন গবেট পলেটেশিয়ান বর্তমান বিশ্বে আর একজনও নেই সে নিজে তো ডুবেই সাথে পুরো মুসলিম বিশ্বকে নিয়ে ডুববে

বলেন কি? আমাদের দেশে ইরান বলতে তো সবাই গদগদ করে। আর আয়াতুল খামেনি হলো বর্তমানে ইসলামের সবচেয়ে বড় রক্ষক।

আপনি এবার পালান। পালান!!

১৮ ই জানুয়ারি, ২০২৪ রাত ১১:৩২

জ্যাক স্মিথ বলেছেন: এই দেশের মানুষ সবসময় বিপদজনক বিষয়ের প্রতি গদগদ হয় এটা বহুবার প্রমাণিত। ইরানের মত একটা সন্ত্রাসী রাষ্ট্রের প্রতি এরা অজ্ঞান অথচ এরা জানেই না ইরানে সুন্নীদের কোপানো হয়। এছাড়া মধ্যপ্রচ্যের যে কোন জঙ্গি গোষ্ঠী বাংলাদেশের জনগনের নিরঙ্কুশ সমর্থণ পেয়ে থাকে অথচ এরা জানেই না কোন জোঙ্গি গোষ্ঠীর কি মতবাদ। বিষয়টা হচ্ছে এমন- দাড়ি, টুপি আর হাতে একটা রাইফেল থাকলেই চোখ বন্ধ করে তাকে সমর্থন দিতে হবে, কারণ এরা মনে করে উক্ত জঙ্গি ব্যক্তিটাই হচ্ছে ইসলামের ত্রাণ কর্তা।

ইরান বিষয়ক আমার এই পোস্ট'টিতে একবার ঢুঁ মারতে পারেন: ইরানকে শায়েস্তা করতে না পারলে মধ্যপ্রাচ্যে শান্তি প্রতিষ্ঠিত হবে না

১২| ১৮ ই জানুয়ারি, ২০২৪ রাত ১১:০৯

বিজন রয় বলেছেন: এটা কি আমেরিকার কোনো খেল? এবার পাকিস্তানকে দিয়ে ইরানকে শায়েস্তা করবে?

১৮ ই জানুয়ারি, ২০২৪ রাত ১১:৪২

জ্যাক স্মিথ বলেছেন: পাকিস্তান যদি আগে আক্রমণ করতো তাহলে হয়তো আমেরিকার কোন খেলা হিসেবে ভাবা যেতো কিন্তু হামলা চালিয়েছে ইরান আগে। কিছুদিন আগে ভারতের পররাষ্ট্রমন্ত্রী ইরান সফর করেছিলেন তাই অনেকেই এটাকে ভারতের গুটিবাজি হিসবে দেখছে।

তবে আমার মনে হয় এসবের কিছুই না, মূল ঘটনটা হচ্ছে- আমেরিকা-যুক্তরাজ্য হুতি বিদ্রোহীদের উপর বিমান হামলা শুরু করার পর থেকেই আয়াতুল্লাহ খামেনির মাথা খারাপ হয়ে গেছে এ সাপ্তাহেই তারা সিরিয়া, ইরাক এবং পাকিস্থানে হামলা চালিয়েছে।
হুতিরা যে ইরাণের সরারসরি মদদেই চলে এটা আজ সবাই জানে। [link|https://www.prothomalo.com/world/middle-east/dz1

১৮ ই জানুয়ারি, ২০২৪ রাত ১১:৫২

জ্যাক স্মিথ বলেছেন: কিছু একটা কারণে লিংকটা কাজ করছে না।

১৩| ১৯ শে জানুয়ারি, ২০২৪ রাত ১২:০৫

কামাল১৮ বলেছেন: পারমানবিক বোমা মারার ক্ষমতা কি পাকিদের আছে।এটা কি ছেলের হাতের মোয়া।তার পর কি পাকিদের আর খুঁজে পাওয়া যাবে।পাকি নামে কোন দেশের অস্তিত্ব খুঁজে পাওয়া যাবে না।আরেকটু ঘভীর ভাবে পড়াশুনা করুন।ভাসা ভাসা জানা না জানারই সামিল।

১৯ শে জানুয়ারি, ২০২৪ রাত ১২:১৪

জ্যাক স্মিথ বলেছেন: Ok

১৪| ১৯ শে জানুয়ারি, ২০২৪ রাত ১২:১৯

কাছের-মানুষ বলেছেন: পাকিস্তানের ইরান বোধে আপনাকে ঈদের চেয়ে বেশি খুশী মনে হচ্ছে!
তবে আমার মনে হয় পাকিস্তান উচিৎ কাজটিই করেছে, নিজের সার্বভৌমত্ব রক্ষার অধিকার তার আছে।

১৯ শে জানুয়ারি, ২০২৪ সকাল ৯:২৫

জ্যাক স্মিথ বলেছেন: হ্যাঁ আমি দীর্ঘদিন ধরেই ইরানের সন্ত্রাসী কার্যক্রম লক্ষ করে আসছিলাম, তারা বিভিন্ন বিচ্ছিন্নবাদী গ্রুপকে মদদ দিয়ে আসছিলো কিন্তু এ সাপ্তাহ জুরে ইরান নিজেই সন্ত্রাসী কার্যক্রম শুরু করে দিয়েছে। কোন ধরণের পুর্ব সতর্কতা না দিয়ে তারা এ সাপ্তাহে পর পর তিন দেশ সিরিয়া, ইরাক এবং পাকিস্তানে হামলা চালিয়েছে। সাধারণত এক দেশ অন্য কোন দেশের উপর হামলা চালোনোর আগে নানা উত্তপ্ত বাক্য, হুশিয়ারি, হুমকি ধামকি দিয়ে থাকে কিন্তু ইরান হুট করেই ওই তিন দেশের উপর হামলা চালিয়ে কাপুরুষতার পরিচয় দিয়েছে।

আয়াতুল খামেনি ইরানকে দিন দিন একটি জঙ্গি রাষ্ট্রে পরিণত করেছে, মধ্যপ্রাচ্যের স্থিতীশীলতা ব্যহত করতে ইরান পুরো মধ্যপ্রাচ্যেই ত্রাসের রাজত্ব কায়েম করেছে আর তাই যে বা যারাই ইরান বিরোধী কার্যকর্মে অংশগ্রহণ করবে আমি তাদের সাথেই আছি।

ইরান বিষয়ে আমার আরেকটি লেখা আছে: ইরানকে শায়েস্তা করতে না পারলে মধ্যপ্রাচ্যে শান্তি প্রতিষ্ঠিত হবে না

ভালো থাকবেন কাছের ব্লগার, কাছের-মানুষ। :D

১৫| ১৯ শে জানুয়ারি, ২০২৪ সকাল ৯:৫৮

এম ডি মুসা বলেছেন: পাকিস্তানি হল রাজাকার জানোয়ার অসভ্য, এরা এতদিন ইসরাইলের সাথে যুদ্ধ ফিলিস্তিনের কিছু করতে পারে না কোন হামলা করে না, এটাই বুলা বুঝা গেল এরা মুসলমানদের প্রতি দরদ নাই, ইরান হামলা করে দেখে বুঝাইতে চাইছে, যে পাকিস্তান কি আসলেই অক্ষম? কিন্তু আসলে পাকিস্তান অক্ষর না এরা শয়তান, এরা পারলে সাহায্য করতে পারতো ফিলিস্তিনকে এরা করে নাই। ইরানের বিরুদ্ধে হামলা করে দেখাইছে আসলে কিন্তু ওরা কোনদিনও ভালো ছিল না কোনদিনও ভালো না এই বাংলাদেশ টা এভাবে ধ্বংস করছে, সবচেয়ে জঘন্য হয়েছে পাকিস্তান পৃথিবীর ভিতরে।

১৯ শে জানুয়ারি, ২০২৪ সকাল ১০:১২

জ্যাক স্মিথ বলেছেন: হায় হায় রে.. ৭১ সালে পাকিস্তানের সাথে বাংলাদেশের কি হয়েছিলো তা টেনে এনে বর্তমান সময়ের ঘটনা বিচার করলে তো হলো না। পাকিস্তান যে খুব ভালো রাষ্ট্র আমি তা বলছি না, কিন্তু ইরান একটি প্রমাণিত সন্ত্রাসী রাষ্ট্র আর তাই যারাই ইরানের বিরুদ্ধে কাজ করবে আমাদের তাদের পক্ষেই থাকতে হবে।

আপনার মতামতের জন্য ধন্যবাদ।

১৬| ১৯ শে জানুয়ারি, ২০২৪ সকাল ১১:১৯

আলামিন১০৪ বলেছেন: ইরান কাউকে ভয় পায় না। পারমানবিক শক্তিধর দেশ হয়েও পাকিস্তান ইসরাইলে র্ববরতায় টু শব্দটিও করছে না। ইরাস একাই হামাসকে দিয়ে ইসরাইলকে ঠেকিয়ে রেখেছে। আরেকটু সবুর করেন।

১৯ শে জানুয়ারি, ২০২৪ সকাল ১১:৫৬

জ্যাক স্মিথ বলেছেন: ইরান নিজে যেমন এক সন্ত্রাসী রাষ্ট্র ঠিক তেমনই অন্য সকল সন্ত্রাসী গ্রুপকে মদদ দিয়ে থাকে।




হে হে হামাস ইসরাইলকে কতটা ঠেকিয়ে রাখছে তা তো দেখতেই পাচ্ছি। যদি সাহস থাকে হামাস বাহিনীকে ইদুরের গর্ত থেকে বের হয়ে এসে ইসরাইল বাহিনীকে মোকাবেলা করতে বলেন। এভাবে সাধারণ জনগনকে জিম্মি করে এরা আর কতকাল জনগণের দুর্দাশা বাড়াবে?

১৭| ১৯ শে জানুয়ারি, ২০২৪ দুপুর ১:১৩

রাজীব নুর বলেছেন: মধ্যপ্রাচ্যের দেশ গুলোর জন্য আমার মায়া হয়।

১৯ শে জানুয়ারি, ২০২৪ দুপুর ১:৫৬

জ্যাক স্মিথ বলেছেন: মরুভুমি অঞ্চলের লোকজনের মধ্যে মায়া, মমতা কম; চরম আবহাওয়ার কারণে এরা সাধারণত বর্বর হয়ে থাকে। যে কারণে এসব অঞ্চলে এত এত জঙ্গি গোষ্ঠীর জন্ম।

এখন পর্যন্ত আমার পরিচিত যত লোক মধ্যপ্রচ্যে কাজ করতে গিয়েছে এদের কেউই ওদের ভালো বলে নি। ওরা বাঙালীদের প্রতি খুব খারাপ আচরণ করে।

১৮| ১৯ শে জানুয়ারি, ২০২৪ বিকাল ৩:০২

রানার ব্লগ বলেছেন: ইরান আর পাকিস্থান এই দুইটার পতন হোক

১৯ শে জানুয়ারি, ২০২৪ বিকাল ৩:৫৭

জ্যাক স্মিথ বলেছেন: কিন্তু আগে ইরানকে শেষ কইরা, তারপর।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.