নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার চোখে বাংলাদেশ সুন্দর একটি দেশ, যদিও এদেশ বিশ্বের মানচিত্রে কিছুই না। আমি এদেশের উন্নতি নিয়ে ভাবি। তাই আসুন আমরা দেশের স্বার্থে কাজ করি সকল ভেদাভেদ ভুলে।

সমাজবিরোধী

বাংলাদেশের অতিমানবেরা

সমাজবিরোধী › বিস্তারিত পোস্টঃ

যাত্রা শুরু ই-বুক পাবলিশিং প্রতিষ্ঠান "দেশ দেশান্তর ডিজিটাল পাবলিশিং"

০৮ ই এপ্রিল, ২০২১ বিকাল ৩:৪৪



[পোস্টটি পড়ার আগে একথা গুলো স্পষ্ট করে বলতে চাই বইয়ের ঘ্রাণের উপর কিছু নেই কিন্তু এখন বাজারে ও ই-বুকের চাহিদা বাড়ছে ও বাংলাদেশে আগামী কয়েক বছরে ই-বুকের একটি বিশাল সম্ভাবনাময় বাজার তৈরি হতে চলছে। তাই যাদের ই-বুক সংক্রান্ত অ্যালার্জি আছে তারা দয়া করে পোস্টটি এড়িয়ে যাবেন। এই পোস্টের ভেতর কোনো অ্যালার্জিক মন্তব্য প্রকাশ হলে পোস্টদাতা এর দায়দ্বায়িত্ব নিতে পারবেন না]

দেশের বইয়ের বাজারে এবার বেশ টানা হেঁচড়া হয়েছে বইয়ের দাম নিয়ে একেতো বইমেলায় সাধারণ মানুষের আনাগোনা কম, বাংলা একাডেমির আয়োজিত এ বইমেলায় লোক সমাগম কম হওয়ার পেছনে করোনা অনেকাংশে দায়ী। যার কারণে বেশ কিছু লেখক নিজেও বই বের করতে চাননি। তাই দেশ দেশান্তর ডিজিটাল পাবলিশিং নামে এক নতুন দ্বার উন্মোচন হয়েছে বাংলাদেশে। তারা ডিজিটাল ফরম্যাটে বই পড়ার সুযোগ করে দিয়েছে পাঠকদের। আগামীকাল শুক্রবার থেকে শুরু হচ্ছে তাদের ডিজাইনে করা প্রথম ই-বুক "বাংলাদেশের অতিমানবেরা" অমনিবাস ১ম খন্ড এর বিক্রি যা লিখেছে বাংলাদেশের সুপারহিরো গল্প লেখক মুহাম্মদ রাগিব নিযাম।


মন্তব্য ৭ টি রেটিং +১/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ০৮ ই এপ্রিল, ২০২১ বিকাল ৪:০৩

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: দাম কত?

০৮ ই এপ্রিল, ২০২১ বিকাল ৪:১৩

সমাজবিরোধী বলেছেন: ৫০ টাকা। যোগাযোগ- http://www.facebook.com/deshpdf.bd

২| ০৮ ই এপ্রিল, ২০২১ বিকাল ৪:১৭

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: আচ্ছা, এটা যদি পিডিএফ প্রকাশনা হয়ে থাকে, তাহলে এর বিস্তার ও প্রসার খুব বেশি হবে বলে মনে হয় না। লেখকদের বিরাট অংশই নিজেরাই ই-বুক তৈরি করে থাকেন, এবং আমারও সব মিলিয়ে গোটা বিশেক ই-বুক অলরেডি অনলাইনে আপলোড করা আছে, এবং নিয়মিত সেখান থেকে ডাউনলোড হচ্ছে। তবে, সেগুলো ফ্রি অফ কস্ট, অর্থাৎ, ডাউনলোড করার জন্য যতটুকু এমবি'র দরকার পড়ে খরচ ততটুকুই। মিডিয়া ফায়ার হলো প্রধানতম স্টোর। মিডিয়া ফায়ার ছাড়াও বিভিন্ন ফরম্যাটে আরো অন্যান্য ওয়েবসাইট আছে, আমাজনসহ, যেখানে বই আপলোড করা যায় এবং সেখান থেকে বিক্রিরও ব্যবস্থা করা যায়।

দেশ দেশান্তর যদি ই-বুক বিক্রির ব্যবস্থা করতে পারে, তাহলে লেখকদের জন্য সেটা একটা বিরাট দ্বার উন্মোচন হবে।

০৮ ই এপ্রিল, ২০২১ বিকাল ৪:৩৮

সমাজবিরোধী বলেছেন: ডাউনলোড করে ফ্রিতে পড়তে দেয়ার মতো বোকামি আর কোথাও নাই। যা আছে সব ব্যাক আপ রেখে ডিলিট করেন। কেনো ভাই কষ্ইট করে লিখলেন আর সেটা ফ্রিতে পড়তে দেবেন?-বুক শুধু গুগল ড্রাইভে রিড অনলি নো ডাউনলোড অপশন দিয়ে রাখলেই বিক্রি করা সম্ভব। ই-বুক প্রকাশন অনেকাংশে ডিজাইনের উপর নজর দেয়।

৩| ০৮ ই এপ্রিল, ২০২১ বিকাল ৪:৫৬

রাজীব নুর বলেছেন: ভেরি গুড।

০৮ ই এপ্রিল, ২০২১ বিকাল ৪:৫৮

সমাজবিরোধী বলেছেন: ধন্যবাদ ভায়া

৪| ০৮ ই এপ্রিল, ২০২১ সন্ধ্যা ৭:১৩

নূর মোহাম্মদ নূরু বলেছেন:

শু্ভসুচনার জন্য শুভেচছা !
এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.