নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার চোখে বাংলাদেশ সুন্দর একটি দেশ, যদিও এদেশ বিশ্বের মানচিত্রে কিছুই না। আমি এদেশের উন্নতি নিয়ে ভাবি। তাই আসুন আমরা দেশের স্বার্থে কাজ করি সকল ভেদাভেদ ভুলে।

সমাজবিরোধী

বাংলাদেশের অতিমানবেরা

সমাজবিরোধী › বিস্তারিত পোস্টঃ

পাগলাঃ এটি একটি আততায়ী বই রিভিউ- বাংলাদেশের সবচেয়ে মারদাঙ্গা টাইপের নিরীহ বই

১৩ ই অক্টোবর, ২০২১ বিকাল ৪:২০

২৫পাতার একটি বই। মানে ৫০ পেজ। কিন্তু, লেখনীর শক্তি দিয়ে আবারো তিনি প্রমাণ দিলেন তিনি বাংলাদেশের ভবিষ্যতের সবচেয়ে শক্তিধর লেখকদের একজন হবেন। বলছিলাম বাংলাদেশের বহুল চরিত্র দিয়ে গড়া "বাংলাদেশের অতিমানবেরা" ইউনিভার্স সিরিজের লেখক মুহাম্মদ রাগিব নিযামের নতুন ও দ্বিতীয় ই-বুকের কথা। দামে কম, মানে ভালো একটা ফিল পাওয়া গেলো বইটা ক্রয় করার পর।

মোবাইলে ওপেন করার পর বইটা নতুন বইয়ের মতন চকচকে না হলেও লেখার তলোয়ারে সমানে কুপিয়েছেন লেখক। ভয়ংকর একজন সাইকোপ্যাথকে বানিয়েছেন এন্টি-হিরো থেকে মহানায়ক। বইটা পড়ে অনেকদিন পর নিজেকে মাসুদ রানা জনরা থেকে বের করে আনতে পারলাম। এবং আবিষ্কার করলাম এক নতুন স্বাধীন মতাদর্শ।

লেখক গল্পগুলো প্রতিনিয়ত একটা বিশাল স্টোরি ডেভেলপমেন্টের ভেতর দিয়ে যাচ্ছে। গুচ্ছ গুচ্ছ গল্প দিয়ে তৈরি এই সিরিজের অসংখ্য টাইটেল। সেবা প্রকাশনীর যেমনঃ মাসুদ রানা, তিন গোয়েন্দা, কুয়াশা ঠিক তেমনি রাগিবের তৈরি করা "এজেন্টস অব ডি, তরুণ সংঘ, দশবজ্র, রেড ব্যটেলিয়ন, গোপন সংঘ ও সর্বশেষ দুর্ধর্ষ সংঘ" এই টাইটেল্গুলি অনলাইনের বিশাল গল্প সম্ভা্রে দিয়ে আমাদের বাংলা সাহিত্যে করে যাচ্ছে একের পর এক রেকর্ড। কি দেননি তিনি আমাদের? ২০১৩ সালে এই "বাংলাদেশের অতিমানবেরা" ইউনিভার্স শুরু করে এখন পর্যন্ত ১০০টির উপর ছোট বড় গল্প লিখেছেন। একেকটি টাইটেলের কম পক্ষে ৩-৪টা গল্প আছে। আর চরিত্রভিত্তিক গল্প বলতে গেলে তো একশোটার উপরও হবে।

আর এখানে অনুযোগ- আমরা ইউনিভার্স বলতে বুঝি অনেকগুলো গ্রহ, তারা, নক্ষত্র সম্বলিত একটা মহাবিশ্ব। তার মানে নামকরণে নিশ্চয়ই অনেক কিছু লুকায়িত আছে। এই সিস্টেমে মূল পৃথিবীতে যত চরিত্র আছে তাদের সবগুলোর কপি আছে অন্যান্য পৃথিবীতে! চিন্তা করেন তিনি কতবড়ো ভারসেটাইল লেখক।

আর সেই ভারসেটাইল লেখক তার নিজের করা সকল প্রথা ভেঙে আনলেন এক নতুন কিরণছটা। পাগলাঃ এটি একটি আততায়ী বই কথা বলে একজন সমাজ দূষণ বিরোধী মানুষের। যে ছোটবেলা থেকে অবহেলিত হয়ে একসময় সমাজের বিরুদ্ধে যায় ও সমাজের নীচ হতে উঠে আসা কীটদের সাথে লড়ে।

স্পয়লার না দিয়ে অনুরোধ করবো ই-বুকটি কিনে জিমেইল দিয়ে এক্সেস করে পড়ে ফেলুন বইটি। বইটির দাম রাখা হয়েছে ৫০টাকা। কেনা যাবে- এখান থেকে

যেতে যেতে পাগলা বই থেকে একটা উদ্ধৃতি দিয়ে যাই, "ভয় হলো সেটাই যা আপনার উপর ভর করে, আর সাহস হলো সেটাই যা উপর আপনি ভর করেন।"

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১৩ ই অক্টোবর, ২০২১ বিকাল ৪:৪৮

চাঁদগাজী বলেছেন:



ব্লগে এই ধরণের কিছু পড়েছিলাম, গার্বেজ মনে হয়েছিলো।

১৩ ই অক্টোবর, ২০২১ বিকাল ৫:০৬

সমাজবিরোধী বলেছেন: আপনার কাছে গারবেজ মনে হতে পারে। কিন্তু আমার মতাদর্শের সাথে মিল নাও হতে পারে। কারণ আমাদের হাতের পাচ আঙুল তো আর সব সমান না।

২| ১৩ ই অক্টোবর, ২০২১ রাত ১১:০৭

রাজীব নুর বলেছেন: ওকে জানলাম।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.