নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার চোখে বাংলাদেশ সুন্দর একটি দেশ, যদিও এদেশ বিশ্বের মানচিত্রে কিছুই না। আমি এদেশের উন্নতি নিয়ে ভাবি। তাই আসুন আমরা দেশের স্বার্থে কাজ করি সকল ভেদাভেদ ভুলে।

সমাজবিরোধী

বাংলাদেশের অতিমানবেরা

সমাজবিরোধী › বিস্তারিত পোস্টঃ

ভৌতিক, ফ্যান্টাসি না হরর? একসাথে তিন বই কে লিখেছেন এ বছর বইমেলায়?

১২ ই ফেব্রুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৬:২৯

অদ্ভুতভাবে আমরা অনেক জ্ঞানীগুণী লেখক মানুষকে এড়িয়ে যাই। যার কারনে তাদের মত লেখকদের কে আমাদের সামনাসামনি দেখার সুযোগ হয় না বা আমরা তাদের খোঁজও পাই না তেমনি একজন বহুমুখী প্রতিবার লেখক হলেন মুহাম্মদ রাগিব নিযাম।

দীর্ঘ এক যুগ ধরে লেখালেখি করছেন মৌলিক সাহিত্য ধারায়। বাংলাদেশের অতিমানবেরা নামে একটি সুপারহিরো সিরিজ শুরু করেছেন আজ থেকে ১১ বছর আগে। এটি বাংলাদেশের মৌলিক সাহিত্যের প্রথম সুপারহিরো বা অতিমানব ইউনিভার্স নামে পরিচিত। তবে এই মুহূর্তে তিনি থ্রিলারের সব জনরায় সব ধরনের গল্প,উপন্যাস গল্প সিরিজ, ইভেন্ট-সবকিছুতেই তিনি পদচরণে মূখর হয়ে উঠেছেন।

তার বিষয়ে বেশ চমকপ্রদ কিছু কথা না বললেই না। ২০২১ সালে ছোট্ট একটি বই, 'দ্য মিয়ানমার পোস্ট' নামে বইটির একটা রিভিউ দিয়েছিলাম আমি। এই বইয়েরই লেখক মুহাম্মদ রাগিব নিযাম।

অবাক হবেন ২০২৩ সালে তার একটা বই বেরিয়েছিল যেটা নিয়ে আমি কখনো ঘাটাঘাটি করিনি। আমি জানতামই না যে তার এই বইটি বেরিয়েছে। আবার এই বইটার নামই "বাংলাদেশের অতিমানবেরা"। ১৯৬ পৃষ্ঠার, ৪৮০ টাকায় স্বরে-অ প্রকাশনী থেকে বেরিয়েছিলো এটি।

এবার দেখলাম মেলায় বড় সুন্দর মলাটে এসেছে বইটি। দাম বেশি হওয়ায় কিনতে পারিনি। তবে রকমারি থেকে কিনে নিব।২০২৩ পার করে এবছর রেকর্ডের পর রেকর্ড তিনি করে যাচ্ছেন। ২০২৪ সালে নৃ প্রকাশন থেকে তিনি বই বের করেছেন এবার "এক ডজন ভয়"। হরর এই বইটিতে ১২ টি বা এক ডজন ভৌতিক গল্পের সমন্বয়ে ঘটিয়েছেন তিনি শহুরে ও গ্রাম্য স্বাদে। সমানুপাতে একটি হাই ফ্যান্টাসি জনারের বইও বের হয়ে যাওয়ার কথা যার নাম ওয়ারনিয়া। জানা গেছে এটি চট্টগ্রামের বিখ্যাত একটি প্রকাশনী থেকে বের হতে যাচ্ছে।

শুধু এটাও বাকি নয়। স্বরে অ প্রকাশনীতে তার দ্বিতীয় বই আন্তজাগতিক মাহেন্দ্রক্ষণ বের হওয়ার সম্ভাবনা আছে। সমানতালে লিখে যাচ্ছেন দেশের সবচেয়ে বড় ই-বুক প্লাটফর্ম বইঘর,বইটই থেকে।

লেখকের জন্য অশেষ শুভকামনা রইল।

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১২ ই ফেব্রুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৬:৪২

সোনাগাজী বলেছেন:



যা নেই, সেটা নিয়ে এত ভাবনাচিন্তার দরকার কি? চারিদিকে তো অনেক কিছুই আছে

২| ১২ ই ফেব্রুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৬:৫৭

সমাজবিরোধী বলেছেন: কঠিন কথা দাদা! শুভ কামনা জানবেন।

৩| ১২ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৮:৪২

জ্যাক স্মিথ বলেছেন: আমার এসব হরর মুভি, গল্প, উপন্যাস এগুলো ভালো লাগে না।

৪| ১৩ ই ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ২:০৭

রাজীব নুর বলেছেন: এই বইমেলায় সবচেয়ে নির্বোধ পাঠক কে?

৫| ১৩ ই ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৩:৪৭

আরইউ বলেছেন:



ওনার বই কখনো পড়া হয়নি। সুযোগ পেলে সংগ্রহ করবো।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.