নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পাঠক।

জুনায়েদ বি রাহমান

আমার ভিতর বাস করে এক অস্থির বেনামি বাউণ্ডুলে পাখি; যার কাঙ্ক্ষিত কোনো গন্তব্য নেই।

জুনায়েদ বি রাহমান › বিস্তারিত পোস্টঃ

\'রুম নং ১০৮\'

১৬ ই মে, ২০১৯ রাত ৮:১২

'সব রেডি তো'। ঘন্টা তিনেক আছি' বলে রুমের চাবিটা নিয়ে উপরের দিকে চলে গেলো স্যুট পরা লোকটি। ম্যানেজার একনজরে ডান-বা দেখে মোবাইল কানে ধরলেন-
"কই? হুম...হু। কতক্ষণ লাগবে? আরে আমি তো এডভান্স নিয়ে নিছি। না, না। সময় কম। তাড়াতাড়ি"
কল কাটতে কাটতে আবারো ডানে বায়ে তাকালেন। আশেপাশে কেউ নেই।

ওয়াচম্যান ইয়াজুর গেইটের পাশে বসে সিগারেট ফুকতে ফুকতে ম্যানেজারকে ফলো করছিলো। মিনিট তিনেক পর কাছে এসে জিগাইলো, কি মিয়া টেনশনে আছো মনে হয়। রাত বারোটার পর ইয়াজুর, ম্যানেজার আর এই হুটেল মালিকের সম্পর্ক অনেকটা বন্ধুর মতো। তাই তুই মাঝেমইধ্যে তুই তোকারিও চলে।
'সুজাত সাহেবকে দেখেছো। বসে আছে অনেকক্ষণ। ওয়েন্টার্নের মেয়েটা বলতেছে আজ পারবেনা। এলিকেও পাচ্ছি না।'
ম্যানেজারের দুশ্চিন্তার কারণ শুনে ইয়াজুজ বললো, 'একলা একলা খাও। একলা একলা ঠ্যালাও সামলাও। জিনিস না পাইলে এই হালার মাথায় রক্ত চড়বো। তখন টের পাইবা। '

২।

কল পেয়ে ম্যানেজার হাজির হলে সুজাত সাহেবের আগুনকণ্ঠ- 'মাইন্দার পোয়া, পাও নাই ত রঙ চু(দা)ও ক্যা?'.......
অতঃপর মিনিট দুয়েক চুপ থেকে কিছুটা নরম হয়ে আবারো বললেন, 'চুপ কইরা দাড়াইয়া না থাইক্যা। যাও, যেমনে পারো একটা নিয়া আহো; নইলে নিজে আইয়া শুইয়া পড়ো। '

বেরিয়ে আসতে সুজাত সাহেবের সামনের রোমটার নাম্বারপ্ল্যাটে চোখ পড়লো ম্যানেজারের। ১০৮। বিকেলে টাটকা একটা জিনিস নিয়ে এইরুমেই ত উঠেছে একজন। কাগজপত্র নেই। প্রেমের কেইস হবে। যাকগা, পুলাডারে কনভ্যান্স করা গেলেই হলো।
টুকটক, টুক টুক....
টুকটুক.... টুকটুক
ভেতর থেকে সদ্য ২০ পেরুনো ছেলেটা ঘুমচোখে বেরিয়ে আসলে, ম্যানেজার প্রস্তাব দিলো। ঘন্টায় ১০ হাজার। হোটেল ভাড়াও দিতে হবেনা।
ছেলেটার এককথা 'না'। লাখ টাকা, কোটি টাকা হলেও 'না।' মেয়েটাকে সে ভালোবাসে। ধীরে ধীরে চেহারা পাল্টালো ম্যানেজার। মিনমিনিয়ে বললো, সোজা আঙ্গুলে ঘি উঠবে না। শালা কত দেখলাম।

অতঃপর, রাতভর রোম নাম্বার ১০৮এ রচিত হলো দুপাওয়ালা পশুদের আরো একটি পৈশাচিকতার গল্প। একটি কাপলের অসহায়ত্বের গল্প। অসহায়ত্ব, ভুল, কলঙ্ক সব দায় নিজের কাধে নিয়ে ত্যাক্তবিরক্ত, বঞ্চিত মেয়েটি একটাসময় পাড়ি দিলো না ফেরার দেশে। নগরীর ব্যস্তসমস্ত মানুষ, মিডিয়া, পুলিশ, আদালত কেউ কিছুই টের পেলো না।


মন্তব্য ১২ টি রেটিং +২/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ১৬ ই মে, ২০১৯ রাত ৯:৩৮

ব্লগার_প্রান্ত বলেছেন: ভয়াবহ গল্প!

১৭ ই মে, ২০১৯ বিকাল ৩:১৪

জুনায়েদ বি রাহমান বলেছেন: পড়বার জন্য ধন্যবাদ @ব্লগার_প্রান্ত ভাই।
শুভকামনা সতত।

২| ১৬ ই মে, ২০১৯ রাত ৯:৩৯

আপেক্ষিক মানুষ বলেছেন: খুবই দুঃখজনক। এই দুনিয়াতে সব থেকে ভয়ংকর প্রানি হল মানুষ। তবে বিয়ের আগে ভালবাসা থেকে হলেও হোটেলে রাত কাটানো উচিৎ নয়, আমাদের ভালবাসার পবিত্রতা রক্ষা করা উচিৎ। তার সাথে আমাদের দায়িত্ব একটি ফুটফুটে প্রানকে রক্ষা করা।

ছোট লিখাতেও সুন্দর করে অনেকে কিছুর ছোঁয়া দিয়ে গেছেন। গোছানো সুন্দর লেখা, তবে কিছু বানান ভুল আছে, ঠিক করে নিলে আরো সুন্দর হবে।

তবে আপনি আমার মন খারাপ করে দিলেন। :(

১৭ ই মে, ২০১৯ বিকাল ৩:১৯

জুনায়েদ বি রাহমান বলেছেন: খুবই দুঃখজনক। এই দুনিয়াতে সব থেকে ভয়ংকর প্রানি হল মানুষ। তবে বিয়ের আগে ভালবাসা থেকে হলেও হোটেলে রাত কাটানো উচিৎ নয়, আমাদের ভালবাসার পবিত্রতা রক্ষা করা উচিৎ। তার সাথে আমাদের দায়িত্ব একটি ফুটফুটে প্রানকে রক্ষা করা। - শতভাগ সহমত।
ছোট লিখাতেও সুন্দর করে অনেকে কিছুর ছোঁয়া দিয়ে গেছেন। গোছানো সুন্দর লেখা, তবে কিছু বানান ভুল আছে, ঠিক করে নিলে আরো সুন্দর হবে। - ধন্যবাদ। পড়ে ভালো লাগছে। বানান ঠিক করার চেস্টা করবো।

আর মন খারাপ করে দেওয়ার জন্য দুঃখিত। ভালো থাকবেন।

৩| ১৭ ই মে, ২০১৯ রাত ১২:১০

আর্কিওপটেরিক্স বলেছেন: কত শত ঘটনা চোখের আড়ালে রয়ে যায়......

প্রাণ দিয়েও ভালোবাসাকে রক্ষা করা উচিত।

১৭ ই মে, ২০১৯ বিকাল ৩:২৫

জুনায়েদ বি রাহমান বলেছেন:
প্রাণ দিয়েও ভালোবাসাকে রক্ষা করা উচিত। - হ্যা ভাই। প্রেমিক প্রেমিকাদের, ভালোবাসার মানুষদের আরো সচেতন হওয়া উচিত। মন্তব্যের জন্য ধন্যবাদ। ভালো থাকবেন।

৪| ১৭ ই মে, ২০১৯ রাত ৩:০৯

মাহমুদুর রহমান বলেছেন: এসব ঘটনা ঘটে যাচ্ছে অহঃঅহ।এদেশে ইসলামিক শাসন ব্যাবস্থা চালু হলে এসব সমস্যা দূরীভূত হবে বলে আমার বিশ্বাস।

১৭ ই মে, ২০১৯ বিকাল ৩:৩১

জুনায়েদ বি রাহমান বলেছেন: ইসলামি শাসন ব্যবস্থা চালু হলেও প্রথমদিকে সমস্যা কিছুটা দূরীভূত হলেও, আস্তে আস্তে দেশ পিছিয়ে পড়বে। আমাদের আলেমসমাজ মেধা, মননে এখনো অনেক পিছিয়ে। তিনারা সৌদির মতো নামে মাত্র ইসলামী শাসন ব্যবস্থা চালু করে দেশে আরো অশান্তি সৃষ্টি করবেন।

৫| ১৭ ই মে, ২০১৯ সকাল ৭:১৫

মেঘ প্রিয় বালক বলেছেন: জানোয়ার,ওরা জানোয়ার।

১৭ ই মে, ২০১৯ বিকাল ৩:৩২

জুনায়েদ বি রাহমান বলেছেন: সহমত। দেশে জানোয়ারের সংখ্যা অতিমাত্রায় বাড়ছে।

৬| ১৭ ই মে, ২০১৯ সন্ধ্যা ৭:৫১

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: ভয়ংকর!!!

১৮ ই মে, ২০১৯ সকাল ৭:২৮

জুনায়েদ বি রাহমান বলেছেন: পড়বার জন্য ধন্যবাদ ভাই। শুভকামনা...

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.