নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কলাবাগান১

বিজ্ঞান নিয়ে পড়ালেখা দেশপ্রেমের ই অংশ

কলাবাগান১ › বিস্তারিত পোস্টঃ

গনতন্ত্র না খলিফাতন্ত্র

০২ রা মার্চ, ২০১৩ রাত ১০:০০

আমেরিকাতে শিক্ষা আর গবেষনার সাথে জড়িত থেকে নিজে দেখছি যে পৃথিবী জ্ঞান বিজ্ঞানে কিভাবে প্রচন্ড ভাবে আগিয়ে যাচ্ছে.. ক্যালিফোর্নিয়াতে নোবেল বিজয়ী বিজ্ঞানী ড: ব্ল্যাকবার্ন একটা কোম্পানি খুলেছে যেখানে আপনার কোষের মধ্যকার ক্রমজোমের tip region এর telemere length measure করে they are predicting when you are going to die..... people are cloning back (copy of the dead dog) their dead pet dogs by paying ~$50,000, dead bodies are now cryo-preserved (rich people), in the hope of bringing them back by cloning, by sequencing your genome (DNA), you can easily determine whether you will get some deadly diseases... You can design your own baby (blue eyes, no autism, no cancer....only for rich people now)। 150 years of life expectency will become a reality in this century.

You drive robot on mars steering from earth.......





বিজ্ঞানের এই জয়যাত্রার সময়, আমরা আছি খলিফা পদ্ধতি চালু করতে জীবন দিয়ে হলেও..। তরুন শিবির/হিজবুতি রা কেন বুঝে না যে যার যার ধর্ম তার কাছে...। ধর্মকে রাস্ট্রের উপর চাপানো মানেই তালেবানি যুগে ফিরে যাওয়া।

মন্তব্য ৭ টি রেটিং +০/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ০২ রা মার্চ, ২০১৩ রাত ১০:০৩

ইমোশন বলেছেন: নিজেকে অসহায় মনে হয় । বুঝি না কি করতে হবে !

০২ রা মার্চ, ২০১৩ রাত ১০:০৯

কলাবাগান১ বলেছেন: অসহায় মনে করলেই জামাতিরা খুশী

২| ০২ রা মার্চ, ২০১৩ রাত ১০:০৮

রিওমারে বলেছেন: আমাদের দেশে সরকারী বে সরকারী অসংখ স্কুল কলেজ থাকলেও মানুষ সত্যিকারের শিক্ষিত হয় নাই। ধর্মীয় গাড়ামী সমাজে বাসা বেধে আছে এখন ও আর এর জন্য দায়ী তথাকথিত সাইদী টাইপের মোল্লারা।।

০২ রা মার্চ, ২০১৩ রাত ১০:০৯

কলাবাগান১ বলেছেন: ধর্মীয় গাড়ামী সমাজে বাসা বেধে আছে এখন ও আর এর জন্য দায়ী তথাকথিত সাইদী টাইপের মোল্লারা।।

সহমত

৩| ০২ রা মার্চ, ২০১৩ রাত ১০:৩৬

মুক্ত িবশ্বাস বলেছেন: বিজ্ঞান সম্পর্কে অজ্ঞতা যেমন তথাকথিত শিক্ষিতদের কাছে আশ্চর্যের ব্যাপার, অনুরূপ, ইমান, আকিদা, দীন, আখিরাত সম্পর্কে কুপমন্ডুকতা আশ্চর্যের ব্যাপার।

কাল এক প্রগতিবাদী মুসলমানকে ধরেছিলাম। হেই ব্যাটায় হুজুরগো সম্বন্ধে আলতু ফালতু কথা বলে চায়ের দোকানে বেশ আসর জমিয়েছিল। বললাম, সুরা ফাতিহা টা শুদ্ধরুপে পড়েন তো,,,,,, যা পড়ল!!!!!!!!!!
মিয়া, সুরা ফাতিহা, যা মাতৃক্রোড়ে থাকা কালীন শুদ্ধরূপে পড়া শেখার কথা, তাই জানে না, শুদ্ধরূপে কুরআন তেলায়াত যারা জানে না, তাদের মুখে ধর্মের ব্যাখ্যা!!!!!!!!!!!!!!!!!!! মুর্খতা কাকে বলে!!!!!!!!!!!!!!!!

৪| ০২ রা মার্চ, ২০১৩ রাত ১১:৩৯

দিশার বলেছেন: ওরে মুক্ত বিসসাস রে !!! আইসে , কেব আমারে ধর, পৈরা গেলাম চেয়ার থিকা! কেন আরবি ঠিক মত না জানলে "জ্ঞান" হয় না নাকি!

আইসে আমারার তালেবুল আলেম। বিজ্ঞান পৈরা কি হইব সব "জ্ঞান" এর কথা তো মেশিন মান চায়দী সাহেব বলেই গেসে মাহফিলে। ঐটার কাসেট কিনা শোনেন .

৫| ২৮ শে মার্চ, ২০১৩ সকাল ১০:৪১

পোসেইডন বলেছেন: যদি আমি বলি আধুনিক গনতন্ত্র খিলাফতরই একটা ভার্সান?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.