নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কলাবাগান১

বিজ্ঞান নিয়ে পড়ালেখা দেশপ্রেমের ই অংশ

কলাবাগান১ › বিস্তারিত পোস্টঃ

প্রথম আলোর পদ্মা সেতু প্রকল্প দুর্নীতি নিয়ে রিপোর্টে গোজামিল

২০ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ৭:১৫



কেভিন ওয়ালেস





সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসান চৌধুরীকে কানাডা পুলিশ অভিযুক্ত করলেও যার বিরুদ্ধে অভিযোগের তীর ছিল বিশ্বব্যাংকের, সেই সাবেক যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেনের নাম নেই কানাডা পুলিশের তালিকায়....নাম নেই হাসিনার কন্যা পুতুল ও তার স্বামীর নাম (জামাতিরা যাকে পদ্মা সেতু প্রকল্প দুর্নীতির দায়ে কানাডা থেকে বহিস্কার করেছিল- অনলাইনে)..... কানাডা পুলিশের তদন্ত দুদুকের রিপোর্টের কাছাকাছি হওয়াতে অর্থমন্ত্রী মুহিত সাহেব ও খুশী.......কিন্তু প্রথম আলোর এত রিপোর্ট কি তাহলে সব মিথ্যা ছিল....



কিন্তু প্রথম আলো দমবার পাত্র নয়..... আজ আবার রিপোর্ট করল যে মামলার আরো আসামী নিয়ে তদন্ত চলছে এবং যেহেতু এটা চলছে সেহেতু পুলিশ এখন কিছু বলছে না.....যাদের নাম বাদ পড়েছে, তা াবার আসতে পারে (এটাই বুঝাতে চাইল)... সোর্স হিসাবে বলল যে বিভিন্ন গন মাধ্যম।



Click This Link



সাথে সাথে পৃথিবীর সব সংবাদ/গনমাধ্যমে যেখানে এনএসসি লাভালেইন নিয়ে সংবাদ ছাপা হয়েছে গত দুইদিনে, তা তন্ন তন্ন করে খুজে দেখলাম, কোথায় লিখা আছে যে বিদেশীদের নিয়ে তদন্ত হচ্ছে.....



গুগুলের সব খবর একসাথে দেখুন এখানে (২৮টা সংবাদপত্র/টিভি)

Click This Link





কোথাও খুজে পেলাম না যে বাংলাদেশের এই পদ্মা সেতু প্রকল্প দুর্নীতি নিয়ে আরো বিদেশীদের বিরুদ্ধে তদন্ত হচ্ছে। তবে খুজে পেলাম যে খবর তা হল কানাডার সিবিসিনিউজ এর খবরের সাব-হেডিং:

"RCMP widen focus to foreign nationals "



দেখুন এখানে:



Click This Link



কিন্তু কোন কনটেক্সটে এই খবর এসেছে, ভালো করে পড়লেই বুঝা যায়:

"The move by the RCMP this week to charge two Bangladeshi men signals a change by the Mounties in their willingness to target foreign nationals in their anti-corruption investigations."

"“The RCMP’s National Division is mandated to focus on international corruption investigations. It represents a renewal of the RCMP’s commitment to fighting this particular type of crime,” said Assistant Commissioner Gilles Michaud in a media release Wednesday. “In some countries, bribes are still accepted as a necessary part of doing business. However, bribery raises serious moral and political concerns, undermines good governance.”

যেহেতু একজন বিদেশীকে পুলিশ আসামী হিসাবে অভিযুক্ত করতে পেরেছে, তাহলে এখন থেকে অনান্য দেশের দুর্নীতিও ধরা এখন থেকে সহজ হবে। এর নিচেই দেওয়া আছে আরো ১০টা দেশের তালিকা যেখানে এই রকম তদন্ত চলছে



পাঠকরা আপনারা যদি কেউ খুজে পান যে কানাডার পুলিশ পদ্মা সেতু প্রকল্প নিয়ে একবার ফরেন করাপশান এক্ট অনুযায়ী চার্জশীট দেওয়ার পরও বলেছে যে পদ্মা সেতু তদন্তে আরো বিদেশীদের নাম আসছে,তাহলে সোর্সটা জানান। এই খবরের সত্যতা পেলে সাথে সাথে এই পোস্ট ডিলিট করে দিব।



প্রথম আলোর কাছে অনুরোধ সোর্সটা দিবার জন্য





মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২০ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ৮:১৩

ভিটামিন সি বলেছেন: স্যার, তদন্ত শেষ হয় নাই। আজকের পত্রিকা দেখুন। আর আপনি যাদের পক্ষে উকালতি করতে এসেচেন তারা আগেই অভিযুক্ত। আর এই তিনজন নতুন করে অভিযুক্ত হয়েছেন।

২০ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ৮:২৩

কলাবাগান১ বলেছেন: স্যার আপনি কোন তদন্তের কথা বলছেন.. আজকের পত্রিকার মিস-লিডিং খবর নিয়েই তো আমার পোস্ট... কানাডার পুলিশ কোথায় বলেছে যে পদ্মা সেতু তদন্ত শেষ হয় নাই???

আমি কারো পক্ষে উকালতি করতে আসি নাই..... প্রথম আলোর হলুদ সাংবাদিকতা কে চোখে আংগুল দিয়ে দেখাতে এসেছি।

২| ২০ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ৯:৩০

চলতি নিয়ম বলেছেন: বাকি সব মালিশ বিক্রেতারা কই? এখনো আসে নাই যে ;)

৩| ২০ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:০৯

পরিযায়ী বলেছেন: আমাদের আবুল দেশপ্রেমিক। তারে ঠেকাইব কোন বলদ। :-* :-*

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.