নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কলাবাগান১

বিজ্ঞান নিয়ে পড়ালেখা দেশপ্রেমের ই অংশ

কলাবাগান১ › বিস্তারিত পোস্টঃ

আমেরিকান কংগ্রেসে জামাতি লবির টাকা

২৮ শে নভেম্বর, ২০১৩ সকাল ৯:৪৭





মীর কাশেমের টাকা যে কিভাবে লবিস্টরা আমেরিকান কংগ্রেসে আর নিউজ পেপারে (নিউইর্য়ক টাইমসে) ইউজ করছে, তা সব খুলে বলে দিয়েছে আমেরিকান পলিটিক্সে খুবই ইনফ্লুয়েশিয়াল থিন্ক ট্যান্ক http://www.americanthinker.com

নামের এই website



এখন দিনের মত পরিস্কার কেন নিউইর্য়ক টাইমস বাংলাদেশের জন্য sanction সুপারিশ করে। $৫০০,০০০ (১ বছরে) ডলারে নিয়োগ পাওয়া কেসেডী লবিস্ট ফার্মের কর্নধার হার্টলী উঠে-পড়ে লেগেছে, জামাতিদের ১৯৭১ এর রোলকে নির্দোষ প্রমান করতে, আর তারই ধারাবাহিকতায় কংগ্রেসে শুনানি (বাই দা ওয়ে, এই শুনানিতে ১৫ জন কমিটির সদস্যের মধ্যে মাত্র ৪ জন উপস্হিত ছিলেন, তার মধ্যে একজন শুরু হওয়ার পরপরই হল ত্যাগ করেন), নিউইর্য়ক টাইমস বাংলাদেশের বিরুদ্ধে sanction জারি করার সুপারিশ, পত্রিকায় জামাতিদের পক্ষে আর্টিকেল ইত্যাদি নানবিধ কাজ এই ফার্ম করে যাচ্ছে।



বিস্তারিত এখানে পড়ে দেখতে পারেন:



Click This Link





মন্তব্য ১৩ টি রেটিং +০/-০

মন্তব্য (১৩) মন্তব্য লিখুন

১| ২৮ শে নভেম্বর, ২০১৩ সকাল ১০:০৫

শাহ আজিজ বলেছেন: ভারতের উদিয়মান অর্থনীতিকে নিয়ন্ত্রণে রাখার জন্য বাংলাদেশের মতো রাষ্ট্রকে বেস বানানোর প্রয়োজন । আর দরকার কিছু প্রভু ভক্ত জিহাদি । সেতো আছেই ।

২৮ শে নভেম্বর, ২০১৩ সকাল ১০:৪২

কলাবাগান১ বলেছেন: " আর দরকার কিছু প্রভু ভক্ত জিহাদি"

২| ২৮ শে নভেম্বর, ২০১৩ সকাল ১০:১০

নিজাম বলেছেন: তাতে কোন লাভ হবে বলে মনে হয় না। কারণ যুদ্ধাপরাধী বিচার প্রক্রিয়া আমেরিকার সম্মতি ছাড়া শুরু হয়নি। এতে শুধু টাকা যাবে। পাপের শাস্তি অবধারিত।

২৮ শে নভেম্বর, ২০১৩ সকাল ১০:৩১

কলাবাগান১ বলেছেন: জামাত-বিনপি ক্ষমতায় এলে পাপের শাস্তি অবধারিত আর থাকবে না

৩| ২৮ শে নভেম্বর, ২০১৩ সকাল ১০:২৭

কামরুল বিডি বলেছেন: যে যত কথাই বলুক না কেন, আমার মনে হয় বর্তমান আওয়ামিলীগ থেকে জামাত হাজার হাজার গুন ভাল। আগে হয়ত জামাত দেশ বিরোধী স্বাধীনতা বিরোধী ছিল কিন্তু তাদের এখন ঐ অবস্থা নেই, তারা এখন দেশ নিয়ে চিন্তা করে। আওয়ামিলীগের মত দেশকে বিকিয়ে দিতে চাচ্ছেনা, কারণ আমরা এ কথা মনে প্রাণে বিশ্বাস করি বাংলাদেশ সিকিম রাষ্ট্রের ভাগ্য বরণ করুক আওয়ামিলীগের মত এমন হিন ষড়যন্ত্রে জামাত মেতে উঠবেনা। সে ক্ষেত্রে আমি চিনা রাষ্ট্র দূতের উক্তিটির বিশাল তাৎপর্য খুজে পাই। উল্লেখ্য তিনি বলেছিলেন যে বাংলাদেশ এখন আর স্বাধীন নয়, বরং পরাধীন। আর্ এই উক্তিটি কেন করেছিলেন একটু এনালাইসিস করলেই তা বুঝা যাবে।

২৮ শে নভেম্বর, ২০১৩ সকাল ১০:৩০

কলাবাগান১ বলেছেন: আপনার মত জামাতিরা গত ৪০ বছর ধরেই বলে আসছেন যে বাংলাদেশ সিকিম হয়ে গেল (যখন আওয়ামী লীগ ক্ষমতায় আসে).... ফেনী দখল করে নিবে ভারত, মসজুদে উলুধ্বনি শুনা যাবে

ভারত জুজু ছাড়া আর কি আছে জামাতি রাজাকারদের............

৪| ২৮ শে নভেম্বর, ২০১৩ সকাল ১০:৫১

কামরুল বিডি বলেছেন: আপনাদেরই বা আছে কি? গত পাঁচ বছরতো কোন লংড়া মার্কা যুদ্ধপরাধ যু্ক্তি দিয়ে আতে তেল দিয়ে চলছেন। আর এখনতো দেখতেছেন জনগন ঐ লেংড়া যু্ক্তিটাও আগের মত খাচ্ছেনা, কারণ জনগন এখন অনেক সচেতন আপনাদের মত বেহুস না। জনগন এখন বুঝে মুরগী বেপারী আপনাদের দোসর শাহরীয়ার কবীরও এখন বঙ্গবন্ধু থেকে বড় মুক্তিযোদ্ধা। আর আমরা সিকিম রাষ্ট্রের অদৌ ধারপ্রান্তে কি না নিচের লিংটাতে একটু চোখ বুলানোর অনুরোধ রইলো। আপনি জ্ঞানী হয়ে থাকলে আশা করি আমাকে আর কিছু বলতে হবেনা।
http://www.ejugantor.com/2013/09/08/index.php

২৮ শে নভেম্বর, ২০১৩ সকাল ১১:০৮

কলাবাগান১ বলেছেন: কে মুরগী বেচে নাকি কেনে তাতে বাংলাদেশের স্বাধীনতার ইতিহাসের কিছু এসে যায় না... আপনাদের মত রাজাকার সিমপ্যাথাইজারা ই ১৯৭১ এ কে প্রশ্নবিদ্ধ করতে নানান মুখরোচক খবর বানিয়ে, আসল কথা কে আড়াল করতে চান....... যেদিন ফেনী ভারতের অংশ হবে, সেদিন সবার আগে ভারতীয়দের বিরুদ্ধে অস্ত্র হাতে দাড়াবো.......।

রাজাকার দেখলে বা শুনলে গা রি রি করে উঠে

৫| ২৮ শে নভেম্বর, ২০১৩ সকাল ১০:৫৫

কামরুল বিডি বলেছেন: সরি আমি আপনাকে সরাসরি লিংটা দিতে পারিনি। যে তারিখের লিংটা দিলাম ঠিক সেই তারিখের সম্পাদকীয় পাতায় বদরুদ্দিন উমরের কলামটি দেখুন।
আপনাদেরই পত্রিকার লিং দিলাম।

৬| ২৮ শে নভেম্বর, ২০১৩ সকাল ১১:৪২

চলতি নিয়ম বলেছেন: ৭১ এর রাজাকারেরা ১৩ এসে মুক্তির যুদ্ধশুরু করেছে সেটা খারাপ না আর আমেরিকা ৭১ এও যেখানে ছিলো ১৩ তেও সেখানেই আছে।

কামরুল বিডি বলেছেন: যে যত কথাই বলুক না কেন, আমার মনে হয় বর্তমান আওয়ামিলীগ থেকে জামাত হাজার হাজার গুন ভাল। আগে হয়ত জামাত দেশ বিরোধী স্বাধীনতা বিরোধী ছিল কিন্তু তাদের এখন ঐ অবস্থা নেই, তারা এখন দেশ নিয়ে চিন্তা করে।


কিছু উদাহরণ দিয়ে দেখান তো...। আর আগে হয়ত মানে কি? আপনার কুনো সন্দেহ আছে? আগে এই সন্দেহ টা ক্লিয়ার করেন তারপরে দেশ নিয়ে চিন্তা কইরেন।


২৮ শে নভেম্বর, ২০১৩ রাত ৯:৫৯

কলাবাগান১ বলেছেন: ধন্যবাদ

৭| ২৮ শে নভেম্বর, ২০১৩ দুপুর ২:২৭

Eng. Wadud Khan বলেছেন: জামাতীদের এদেশে রাজনীতি করারতো নয়-ই, বাস করার অধিকারও নেই।

২৮ শে নভেম্বর, ২০১৩ রাত ৯:৫৯

কলাবাগান১ বলেছেন: "জামাতীদের এদেশে রাজনীতি করারতো নয়-ই, বাস করার অধিকারও নেই"

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.