নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কলাবাগান১

বাংলাদেশ হোক রাজাকার মুক্ত

কলাবাগান১ › বিস্তারিত পোস্টঃ

হাসিনার দক্ষতা

৩০ শে মার্চ, ২০১৯ সকাল ১০:২৩

অনেকদিন ধরেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে লক্ষ্য করছি কিভাবে দেশ চালায়। বিশেষ করে তিনি যখন মন্ত্রনালয়ে মিটিং করেন, তখন উপস্হিত আমলাদের বডি ল্যাংগুয়েজ কি আমি খুব ভালভাবে লক্ষ্য করি... কনফিডেন্ড স্পীকার এর সামনে দর্শক রা কেমন মিয়ম্রান হয়ে থাকে..।খুব শক্ত প্রশ্ন করতে পারে না আর যার মাঝে কনফিডেন্স এর অভাব তাকে সবাই চেপে ধরে....। তেমনিই দেখি বাঘা বাঘা আমলা ও গুটিশুটি মেরে উনার কথা শুনে যায়...তার উপর চোটপাট করতে পারে না...কেননা হাসিনা দক্ষ লিডার এর মত হোম ওয়ার্ক করে মিটিং করেন। মন্ত্রনালয়ের কোথায় কোন প্রজেক্ট হচ্ছে, অগ্রগতি কেমন হচ্ছে ..কে চুরি করছে সব খবর নিয়েই মিটিং আসেন।

এর সাথে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার তুলনা করলেই বুঝা যায় যে উনি কতটা আমলাদের উপর নির্ভর ছিলেন....দেশের ব্যাপারে কোন ডিসিসন ই উনি কনফিডেন্টলি নিতে পারেন নাই...সব ব্যাপারে ছিলেন আমলা অথবা উপদেস্টা নির্ভর.... আর প্রবলেম ছিল আমলা/উপদেস্টা রা ছিলেন বাম-ডান-রাজাকার এদের সংমিশ্রন আর যার যার এজেন্ডা যা ছিল তাকে ই সামনে নিয়ে এসেছিলেন. দেশ ছিল পিছনে... শফিক রহমান এর বর্ননায় পাওয়া যায় সামান্য পরিমানে সাহায্য আমিরিকার বন্যায় পাঠানোতে কত ডলার যে পর্যাপ্ত হবে সেটাই উনি বুঝতে পারেন নাই...মনে হচ্ছিল শফিক রহমান ই দেশের প্রধানমন্ত্রী....সেই ঠিক করে কত ডলার দেওয়া ঠিক হবে???? যদি সামান্য ডিসিশনে এমন ভাবে অন্যের মতের উপর নির্ভার করতে হত খালেদা জিয়াকে, তাহলে বড় ডিসিসনের সময় উনি কত সময় ব্যয় করতেন সেটা ভাবতে ও পারছি না।

শেখ হাসিনার দক্ষতার প্রানভোমরা হল ছেলে/মেয়েদের কে ক্ষমতার কেন্দ্রবিন্দু থেকে দুরে রাখা (নো হাওয়া ভবন..নো প্যারালাল সরকার)

মন্তব্য ১৫ টি রেটিং +০/-০

মন্তব্য (১৫) মন্তব্য লিখুন

১| ৩০ শে মার্চ, ২০১৯ দুপুর ১২:৩৩

অনুভব সাহা বলেছেন: সেখ হাসিনা রাজা বাদশার মত একাই দেশ চালান। তার সভাসদরা কর্মী মৌমাছি, জ্বী হুজুর পার্টি। একটারও দম নাই। ওরা তো (নেতা আমলারা) লক মেরে/চুপ মেরে থাকবেই)। মাননীয়ার সব কথায় চুপ মেরে থাকাটা দেশের জন্য /গণতন্ত্রের জন্য ক্ষতিকর।


খালেদা জিয়ার সাথে তুলনা করায় অবাক হলাম। উনার(বেজি) সাথে তুলনা করলে তো আমিও ভালো PMহতে পারবো।

৩১ শে মার্চ, ২০১৯ ভোর ৫:০৬

কলাবাগান১ বলেছেন: কথা বলার জন্য রিজভি/ফখরুল রা তো আছে

২| ৩০ শে মার্চ, ২০১৯ দুপুর ১:৫৪

মা.হাসান বলেছেন: কলাবাগান ভাই, আপনার পোস্ট পড়ে খুব ভালো লাগলো। আপনাকে অনুরোধ করবো শিরোনামটা কিছুটা পরিবর্তন করে মাননীয় প্রধানমন্ত্রীর নামের পূর্বে 'মাননীয় 'এবং 'শেখ' শব্দ দুটি সংযোজন করার। এতিমের মাল চোরের সাথে তাহাজ্জুদ গোজার, সুফি আউলিয়ার তুলনা করা উচিৎ না। তবে উনি জনগণের চিন্তায় বিনিদ্র রজনী কাটান বলে আমার খুব খারাপ লাগে। পরপর দুইটি অগ্নিকাণ্ডের ঘটনায় উনিরাতে ঘুমাতে পারেন নাই। এইজন্য আমার মন কিছুটা খারাপ। আপনার মত বিজ্ঞানীরা সহায়তা করলে জিন রিপ্লেসমেন্ট এর মাধ্যমে উনি ২০৪১ সালেও দেশকে নেতৃত্ব দিতে পারবেন বলে আশা করি

৩১ শে মার্চ, ২০১৯ ভোর ৫:০৭

কলাবাগান১ বলেছেন: আশা করি আপনাদের নেতা সাঈদীর নুর চাদ থেকে সরাসরি এসে এই সরকার এর সহসাই পতন ঘটাবে

৩| ৩০ শে মার্চ, ২০১৯ দুপুর ২:০৪

রাজীব নুর বলেছেন: ৭১ এর পর যদি হিসাব করেন- তাহলে শেখ হাসিনাই সবচেয়ে ভালো দেশ চালাছেন।

৩১ শে মার্চ, ২০১৯ ভোর ৫:০৭

কলাবাগান১ বলেছেন: আপনি দুই দিকেই তাল মারেন

৪| ৩০ শে মার্চ, ২০১৯ দুপুর ২:৩৮

মা.হাসান বলেছেন: উপরের ২ নম্বর মন্তব্যে ভুলবশত ২০৪১ লেখা হয়েছে, তা ২১৪১ পড়ার জন্য অনুরোধ করছি।

৩১ শে মার্চ, ২০১৯ ভোর ৫:১৪

কলাবাগান১ বলেছেন: ২১৪১ তো কম হয়ে গেল...যারা পৃথিবী তে বসে চাদে মানুষের ছবি দেখতে পারে, তাদের মত ভিশন ওয়ালা লোকজনের উচিত সরকার চালানো

৫| ৩০ শে মার্চ, ২০১৯ বিকাল ৩:১৫

ঢাবিয়ান বলেছেন: একটু ব্যস্তটা যাচ্ছে। তাই নিজের পোস্টেও কমেন্ট করার সুযোগ পাচ্ছি না। কিন্ত আপনার পোস্ট দেখে লগইন না করে আর পারলাম না। যাক ব্লগের দুঃসময়ে আপনারা এক্টিভ হয়েছেন, এজন্য ধন্যবাদ।

মাননীয় প্রধান্মন্ত্রীর সামনে যে সব স্পিকার যান, তারা সবাই রাজীব নুর এর মত সবার পোস্টেই সহমত পোষনকারী বাঙ্গালী। সুতরাং বুঝতেই পারেন অবস্থাটা। ক্ষমতা হারালে এরাই পিএম এর গায়ের চামরা দিয়ে ডুগডুগি বাজাতে দ্বিধা করবে না।

৩১ শে মার্চ, ২০১৯ ভোর ৫:০৯

কলাবাগান১ বলেছেন: দেশ এভাবেই শক্ত হাতে চালাতে হয় ..তেলাপোকার এক্সরে দেখে বিভ্রান্ত হলে তো চলবে না

৬| ৩০ শে মার্চ, ২০১৯ বিকাল ৩:৪১

মাহমুদুর রহমান বলেছেন: ঢাবিয়ানের সাথে একমত ।উনি সঠিক কথাটাই বলেছেন।

৩১ শে মার্চ, ২০১৯ ভোর ৫:১০

কলাবাগান১ বলেছেন: আপনি ও কি তেলাপোকাকে এক্সরে করলে জীবন্ত দেখা যায় সেই দলে..হবেন ই তো জ্ঞানের যে জাহাজ

৭| ৩০ শে মার্চ, ২০১৯ বিকাল ৪:৪৩

এ্যান্টনি ফিরিঙ্গী বলেছেন: ব্লগার চাঁদগাজী একটা কথা বলেন, শেখ হাসিনা তার চারপাশে কখনো তারচেয়ে মেধাবী কাউকে রাখেন না।
আমার মনে হয়, এটাই উনার সবচেয়ে বড় দক্ষতা।

৩১ শে মার্চ, ২০১৯ ভোর ৫:১২

কলাবাগান১ বলেছেন: খালেদা জিয়া 'দক্ষ' লোক আশেপাশে রেখেছিলেন.... ফলাফল বিনা পয়সার সাবমেরিন ক্যাবল এখন তিন গুন দামে কিনতে হয়

৮| ২০ শে মে, ২০১৯ ভোর ৬:১০

পথিক প্রত্যয় বলেছেন: উনি শক্ত না হলে জেনারেলগণ কবেই জাতিসংঘের ভয় দেখিয়ে উনাকে গদিছাড়া করতেন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.