নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কলাবাগান১

বাংলাদেশ হোক রাজাকার মুক্ত

কলাবাগান১ › বিস্তারিত পোস্টঃ

জাতীয়তাবাদী জামাতিদের উল্লাস ....চন্দ্রযান-২

০৮ ই সেপ্টেম্বর, ২০১৯ সকাল ৮:০৪



কট্রর জার্মান জাতীয়তাবাদী ফিলিপ লেনার্ড ১৯০৫ সনে পর্দাথবিদ্যায় নোবেল পুরস্কার পান আর এর পরে উনার সারা জীবনের ব্রত হয়ে দাড়ায় যাতে ইহুদী আইন্সটাইন কোন ভাবেই নোবেল পুরস্কার না পায়..... কিন্তু ভাগ্যের কি লিখন ১৯২০ সনে আইন্সটাইন কে নোবেল পুরস্কার দেওয়া হয় লের্নাড এর দ্বারা 'আবিস্কৃত' ফোটোইলেক্ট্রিক সাবজেক্টে অবদান রাখার জন্য..সারা বিশ্বের লোকজন যখন এই পুরস্কার লাভের জন্য আইনস্টাইন কে শুভেচ্ছা জানাতে ব্যস্ত...তখন লের্নাড এক মাত্র 'বিজ্ঞানী' যে নোবেল কমিটির কাছে আইন্সটাইন কে এই পুরস্কার দেওয়ার প্রতিবাদে বিরাট এক প্রতিবাদ লিপি পাঠান।

এখন সারা বিশ্ব জানে আইনস্টাইন এর নাম কিন্তু কজনে জানে ফিলিপ লের্নাাড এর নাম??????

আর আমাদের দেশের কট্রর জাতীয়তাবাদী রা যদি লের্নাড এর মত বিজ্ঞানী হয়ে ভারতের চন্দ্রযানের শেষ মহুর্তে সফল ভাবে চাদে অবতরন না করতে পারাতে অনলাইনে যে বেজাতীয় উল্লাস আনন্দ করে বেড়াচ্ছে- তবে তাতে সাপোর্ট দেওয়া যেতে পারে...শেয়ানে শেয়ানে প্রতিযোগিতা.... কিন্তু এরা তো লের্নাড এর মত বিজ্ঞানী তো দুরের কথা ...ঠিক ভাবে রকেট বানান ও করতে পারবে বলে মনে হয় না....পাড়ার মাস্তান যখন মোড়ে চায়ের দোকানে বসে সিগারেট ফুকতে ফুকতে পেপারে পেপারে দেখে যে বিজ্ঞানীরা নাকি একটা ব্ল্যাক হোলের ছবি তুলে পৃথিবীতে তাক লাগিয়ে দিয়েছে...কিন্তু সে কিছুতেই বুঝতে পারে না এটা খবর হয় কিভাবে???? সে নিজে কত কালো গর্ত এর ছবি তুলেছে মধুপুরের জংগলে পিকনিক এ গিয়ে....।

অবশ্য জাতীয়তাবাদি জামাতীরা সমালোচনা করতেই পারে....ভারত এত টাকা পয়সা খরচ করে কেন রকেট বানায়...??? জামাতি রা তো বিনা রকেটেই মানুষকে চাদে পাঠিয়ে আর সেই মানুষকে তারা দুরবীন ছাড়াই খালি চোখেই দেখতে পেয়েছে...তো তারা বড় বিজ্ঞানী নাকি ভারতীয় হাফ ডিম খাওয়া শিভান বড় বিজ্ঞানী???? আমরা তো ফুলডিম খেয়ে রকেট ছাড়াই মানুষ পাঠাই চাদে.......

মন্তব্য ২০ টি রেটিং +৩/-০

মন্তব্য (২০) মন্তব্য লিখুন

১| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৯ সকাল ৮:৪২

ডার্ক ম্যান বলেছেন: বিজ্ঞানের পিছনে ব্যয় কখনও অপব্যয় নয়। ভারত অচিরেই সাফল্যের মুখ দেখবে বলে আমার বিশ্বাস ।

০৮ ই সেপ্টেম্বর, ২০১৯ সকাল ৮:৪৯

কলাবাগান১ বলেছেন: এদের কাছে বিজ্ঞানের কোন দাম নাই...তারা ব্যস্ত কোন নারী শাড়ী পড়ল নাকি শরীর দেখা যাচ্ছে তা নিয়ে অনলাইনে মাতামাতি...কোন তাহেররি চা খান বসে যান বলা নিয়ে মাতামাতি...ইয়ুটিউবে কত জন যবুক বয়সী লোকজন কে দেখলাম তাহেরী কি বলল সেটা কে খন্ডন করার জন্য ঘন্টার পর ঘন্টা ভিডিও আপলোড করছে....এ সময় টা যদি সে একটা বইয়ের দুই পাতা পড়ত তাহলে এই গার্বেজ কথা বার্তা নিয়ে সময় টা নস্ট করত না।

২| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৯ সকাল ৮:৫২

ডার্ক ম্যান বলেছেন: আমাদের তরুণ প্রজন্ম অনলাইন নিয়ে ব্যস্ত । এদের কাছে বিজ্ঞানের কোন দাম নাই।

০৮ ই সেপ্টেম্বর, ২০১৯ সকাল ৮:৫৬

কলাবাগান১ বলেছেন: ঢাকা শহরে নাকি দুই কোটি লোক আর ৪ কোটি ফেসবুক একাউন্ট????? সাবাশ এদের দ্বারাই হবে...

৩| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৯ সকাল ৯:১৫

রাজীব নুর বলেছেন: মনে হয় এর চেয়ে অন্ধকারে ডুবে যাওয়া ভালো।
এইখানে পৃথিবীর এই ক্লান্ত এ অশান্ত কিনারা দেশে
এখানে আশ্চর্য সব মানুষ রয়েছে।

---------এই সব দিনরাত্রি
----------------জীবনানন্দ দাশ

০৮ ই সেপ্টেম্বর, ২০১৯ সকাল ৯:২৬

কলাবাগান১ বলেছেন: আপনি আমার ভুল কমেন্টকে মুছেন নাই এখনও...আমি এখনও চেক করি

৪| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৯ সকাল ৯:২৭

বিচার মানি তালগাছ আমার বলেছেন: চিন্তা কী? আমাদের ডাকসু আবার সক্রিয় হয়েছে। ছাত্র রাজনীতির অতীত ঐতিহ্য আছে বলে আমরা ক্যাম্পাসে গুন্ডাগিরি চালু রেখেছি। এক গ্রুপ তাহেরী, বসেন বসেন আর টিকটক নিয়ে ব্যস্ত, আরেক গ্রুপ 'চেতনা' নিয়ে ব্যস্ত। শিক্ষক রাজনীতি বন্ধের কোন উদ্যোগ নেই। নাসার প্রতিযোগীতায় শিক্ষার্থীদের আগে কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ। বর্তমান ধারার রাজনীতি যতদিন বন্ধ না হবে ততদিন বিজ্ঞানে উন্নতি হবে না...

০৮ ই সেপ্টেম্বর, ২০১৯ সকাল ৯:৩২

কলাবাগান১ বলেছেন: নিজেদের মানসিকতার ও চেন্জ করার দরকার আছে..তখন সে নিজেই দাবী করবে বিজ্ঞান এর জন্য

৫| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৯ সকাল ১০:০৮

এলিয়ানা সিম্পসন বলেছেন: Lol that's funny.

০৮ ই সেপ্টেম্বর, ২০১৯ সকাল ১০:১৫

কলাবাগান১ বলেছেন: সে নিজে কত কালো গর্ত এর ছবি তুলেছে মধুপুরের জংগলে পিকনিক এ গিয়ে...!!!!!!!

৬| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৯ সকাল ১০:১৯

এলিয়ানা সিম্পসন বলেছেন: Hahaha. You know the thing is, you can keep saying these things. But, these people are not gonna change or even know why you are saying what you are saying. Even people like Chadgazi are gonna make fun of you. So, you just have to keep doing what you do.

০৮ ই সেপ্টেম্বর, ২০১৯ সকাল ১০:৩৬

কলাবাগান১ বলেছেন: What I have done with my science ...even I didn't dream about that.....but do enjoy the criticism from those who will not even be able to pronounce the name of the drugs we have developed.

৭| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৯ দুপুর ১২:০৪

হাসান কালবৈশাখী বলেছেন:
এবারের চন্দ্রযান মিশন-২ ব্যার্থ হলেও ভারত এর আগে চন্দ্রযান-১ মিশন পরিচালনায় সফল হয়েছিল। সফলভাবে অবতরন করেছিল।
২০০৮ সালের ১৪ নভেম্বর ২০:০৬ মিনিটে চন্দ্রযান-১ মুন ইমপ্যাক্ট প্রোবটি চাঁদের কক্ষপথে ভ্রাম্যমান চন্দ্রযান থেকে পৃথক হয়ে যায় এবং চাঁদের দক্ষিণ মেরুতে সফল ও সুনিয়ন্ত্রিত পন্থায় অবতরণ করেছিল।

আমার লেখাটি দেখুন - view this link

০৮ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ১০:১৫

কলাবাগান১ বলেছেন: আপনার পোস্ট পড়েই এই পোস্টের অবতারনা

৮| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৯ সন্ধ্যা ৬:০৫

রাজীব নুর বলেছেন: ভারতের পাশের দেশ বাংলাদেশ, সেখানে ছেলেমেয়েরা বিশ্ববিদ্যালয়ে পড়ে, ক্লাশের পরে লাইব্রেরী তে বিসিএস গাইড মুখস্ত করে। দুনিয়ার সবচেয়ে বড় বিসিএস কোচিং সেন্টার হয় বিশ্ববিদ্যালয়।তারপর তারা বিজ্ঞানী হয় না হয় ক্যাডার। তারপর তারা মনে করে ৪০০ টাকা যন্ত্র নিজেদের দেশে না বানিয়ে ৪ কোটি টাকা দিয়ে বাইরে থেকে আনাই সফলতা। এতে করে ৩ কোটি ৫০ লাখ টাকা নিজের পকেটে নেওয়া যাবে। আবার সেই দেশের কেউ কেউ বিজ্ঞানী হওয়ার চেষ্টা করে, সফল ও হয়, পুরস্কার পায়, পুরস্কার নিতে গেলে দেখে তাদের ভিসা হয়নি। ভিসা হয়েছে তার দেশের বিসিএস আমলাদের। তারা দেশ বিদেশ ঘুরে সেই উঠতি বিজ্ঞানীর পুরস্কার গ্রহণ করে। তারপর সেই বিজ্ঞানী রাগে ক্ষোভে অন্য দেশে পাড়ি জমায়।

৯| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৯ সন্ধ্যা ৬:০৫

রাজীব নুর বলেছেন: লেখক বলেছেন: আপনি আমার ভুল কমেন্টকে মুছেন নাই এখনও...আমি এখনও চেক করি

দাদা ওটার কথা আমি পুরোপুরি ভুলে গেছি। আপনিও ভুলে যান। প্লীজ।

০৮ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ১০:১৪

কলাবাগান১ বলেছেন: যতদিন না আপনি আমার কমেন্ট না মুছবেন ততদিন আপনার পোস্টে কোন কমেন্ট করব না..বয়কট

১০| ১৫ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ১১:৩৫

ঠাকুরমাহমুদ বলেছেন: বাংলাদেশ পিছিয়ে পরা দেশের তালিকায় চলে গেছে এখন এটির প্রভাব শুরু হবে ২০৩০ সাল নাগাদ এবং অপেক্ষা করতে হবে ততোদিনে জিপিএ ফাইভরা রাজনীতি, প্রশসন ও আইনে চলে আসবে, ভারত হতেই সম্ভবত লোকবল আনতে হবে কারণ দেশের ফার্মের মুরগী মুক্তি পাচ্ছে ঢাকা নারায়নগঞ্জ সহ সমগ্র বাংলাদেশে - - - - - - -

১৬ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ১২:৩১

কলাবাগান১ বলেছেন: আমি এত নেগেটিভ না...২০ বছর আগের বাংলাদেশ কে দেখেছি এখনও দেখছি....অনেক এগিয়েছে বিশেষ করে ডিজিটালের ক্ষেত্রে....অন্য বিশ্বের সাথে তাল মিলিয়ে..। যদি ৮% এর উপর গ্রোথ ধরে রাখতে পারে...অন্তত থাইল্যান্ডের ইকোনমির কাছাকাছি পৌছবে.....
ধনী/গরীবের ব্যবধান সারা বিশ্বেই আছে....আমেরিকার লস এন্জেলেস শহরে যে পরিমান হোমলেস আছে সেটা অনেক দেশের সমগ্র দেশেই নাই...

১১| ১৬ ই সেপ্টেম্বর, ২০১৯ রাত ১২:৫৯

ঠাকুরমাহমুদ বলেছেন: বিষয়টি সম্পূর্ণ নেগেটিভ না, ভারতের সমালোচনাকারী ইউটিউবার আর ফেসবুকার বাংলাদেশ চালাবে না। আর তথাকথিত জিপিএ ফাইভও না। অতএব আমাদের ফিরে যেতে হবে মুর্খ্য রাজনীতিবিদের কাছে তারাই দেশ চালাবে। সময় কথা বলবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.