নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কলাবাগান১

বাংলাদেশ হোক রাজাকার মুক্ত

কলাবাগান১ › বিস্তারিত পোস্টঃ

ব্লগে বঙ্গবন্ধুর অপমান...সামু নিশ্চুপ

১৭ ই মার্চ, ২০২০ সকাল ৭:৩৬



পাকি প্রেত্মাতা রা জীবনে কোনদিন বঙ্গবন্ধু কে ক্ষমা করে নাই তাদের প্রিয় পাকিস্হান কে 'ভেংগে' দেওয়ার জন্য.। পারলে এখন কবর থেকে তুলে ১০ বার ফাসী দিত.....এটা না পেরে এখন নেমেছে সুক্ষ কারুকাজের মাধ্যমে উনাকে ব্যাংগ করতে...কিন্তু তারা জানেনা এমন ৩-৪ জন পাকী প্রেমী ব্লগার দের পোস্ট আর কমেন্ট দিয়ে বঙ্গবন্ধু কে ছোট করার প্রয়াস কোনদিন হালে পানি পাবে না।

এই চিহ্নিত ব্লগার যিনি একই রকম ভাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে এমন কটাক্ষ করে পোস্ট দিয়েছিলেন। এবার বঙ্গবন্ধুর জন্ম শত বার্ষিকীতে আবার বঙ্গবন্ধু কে হেয় করতে 'চাটুকার' মডেলে পোস্ট দিয়েছেন....যদিও উনি নিজেকে অনেক চালাক ভাবেন ....অনেকেই বুঝতে চেস্টা করেন নাই কেন উনি গ্রহ নক্ষত্র বার্থ চার্ট দিয়ে হিন্দুদের ঠিকুজি এর মত ভবিষ্যত তে কি হবে সেটা নিয়ে কথা বলেছেন (শক্তিশালী উত্তারাধিকারী রেখে যাবেন)..।কিন্তু কেন বার্থ চার্ট (যেটা সম্পূর্ন টাই ফেইক) নিয়ে এলেন সেটা যখন কমেন্ট এ উনি বঙ্গবন্ধু এর কপালে তিলক দিলেন, তখনই ক্লিয়ার ভাবে বুঝা গেল ....। হিন্দুদের প্রসাদ..পুজার সামগ্রী এর ছবি দিয়ে চেস্টা করলেন বঙ্গবন্ধু কে কিভাবে অন্য লেভেলে দেখানো যায়....। যত বিশেষন তিনি বঙ্গবন্ধু এর নামের আগে দিলেন সেটা উনাকে হেয় করতে ই দেওয়া সেটা বলাই বাহূল্য....

এই ব্লগে অনেক এই সরকার বিরোধী ব্লগার আছেন কিন্তু কাউকে কখনও দেখি না বঙ্গবন্ধু কে নীচে নামানোর চেস্টা করতে বরন্চ দেখি উনাদের মাঝে কেউ কেউ বঙ্গবন্ধু এর অবদান নিয়ে শ্রদ্ধাভরে পোস্ট/কবিতা দিতে..যেমন সেলিম আনোয়ার ভাই..বিদ্রোহী ভৃগু ভাই...

সামু আবার সরকার এর রোষানলে পড়ুক এটা আমরা কেউ চাই না..আর এই পোস্ট গত ২৪ ঘন্টা ধরেই আলোচিত ব্লগে স্হান করে নিয়েছে

মন্তব্য ৮ টি রেটিং +২/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ১৭ ই মার্চ, ২০২০ সকাল ৯:০৬

নেওয়াজ আলি বলেছেন: শ্রদ্ধাসহকারে ভালোবাসা নিবেদন ।

১৭ ই মার্চ, ২০২০ সকাল ৯:০৯

কলাবাগান১ বলেছেন: ওকে

২| ১৭ ই মার্চ, ২০২০ সকাল ৯:৩০

জিপসি রুদ্র বলেছেন: বাঙালির হৃদয়ে শেখ মুজিব ছাড়া অন্য কেহ নাই । আমরা বাঙলা অভিধানে শেখ মুজিব অর্থ বাঙলাদেশ দেখতে চাই । দুনিয়ায় শুধুমাত্র শেখ মুজিবই একমাত্র ব্যক্তি যিনি ব্যক্তি থেকে সম্পূর্ণ একটা রাষ্ট্র হয়ে উঠতে পেরেছিলেন । আমি গর্বিত আমার জন্ম শেখ মুজিবের দেশেই হয়েছে ।

১৭ ই মার্চ, ২০২০ সকাল ৯:৩৭

কলাবাগান১ বলেছেন: কথা সেটাই....উণারা পাকিদের বুটের তোলায় থাকতে পছন্দ করেন

উক্ত ব্লগার নিজেকে খুব চালাক ভাবেন

৩| ১৭ ই মার্চ, ২০২০ সকাল ১০:৩৪

মা.হাসান বলেছেন: প্রিয় কলাবাগান ভাই, আপনার পোস্ট পড়িয়া অনুমান করিতেছি পোস্টটি আপনি আমাকে উল্লেখ কোরিয়াই লিখিয়াছেন ।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আমার দেওয়া পোস্টটি এখনো ব্লগে আছে । পোস্টটির কোন অংশ কি কারণে আপনার নিকট আপত্তিকর মনে হয় বুঝলাম না।পোস্টটি আপত্তিকর মনে হইলে আপনি পোস্টের নিচে লালপতাকায় ক্লিক করিয়া রিপোর্ট করিতে পারেন অথবা সামুর মডারেটর এর নিকট ইমেইল করিয়া আপনার আপত্তি জানাতে পারেন ।

বর্তমান পোস্টের বিষয়ে আসি । আপনি কোন পরিবেশে বড় হয়েছেন জানিনা, আমি যে পরিবেশে বড় হয়েছি তাতে জ্ঞান হওয়ার পর থেকেই জন্মদিনের দিন কপালে চন্দনের ফোঁটা দেওয়া দেখে এসেছি । চন্দনের ফোটায় আপনার আপত্তির কারণ বোধগম্য না ।

প্রতি বছর নভেম্বর ডিসেম্বর মাসে বাংলাদেশের অনেকগুলি সাপ্তাহিক পাক্ষিক পত্রিকা এবং কোন কোন দৈনিক পত্রিকা রাশিফল নিয়ে বিশেষ ইস্যু প্রকাশ করে । এইসব ইস্যুতে ১২ মাসের রাশিফল ছাড়াও বাংলাদেশের কেমন যাবে, পৃথিবী কেমন যাবে, বিশ্ব নেতাদের কেমন যাবে এবং বাংলাদেশের গুরুত্বপূর্ণ রাজনৈতিক ব্যক্তিত্বদের কেমন যাবে তার উল্লেখ থাকে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের পর থেকে গত প্রায় ৪০ বছর ধরে এইসব সংখ্যায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাশিফল সংক্রান্ত কয়েকটি কলাম বরাদ্দ থাকে। গত বছর পর্যন্ত এরশাদের নামেও কলাম দেখেছি । ৮৫ পরবর্তী সময়ে খালেদা জিয়ার নাম ও সংযুক্ত হয়েছে । অনুমান করি ৭৫ পূর্ববর্তী সময়ে বঙ্গবন্ধুর নামে ও তৈরি হতো । জ্যোতিষ চার্ট তৈরি করার কারনে কারো অসম্মান হয় কখনো শুনিনি ।গুগলে প্রিপেয়ার বার্থ চার্ট লিখে সার্চ দিলে অসংখ্য সফটওয়্যার পাবেন যা দিয়ে জন্ম কুণ্ডলী তৈরি করা যায়। এই সফটওয়্যার গুলির মধ্যে অনেকগুলিই ফ্রি । এদের যেকোনো টি ব্যবহার করে বঙ্গবন্ধুর জন্ম মুহূর্ত লিখে দিলেই ফ্রিচার্ট তৈরি হয়ে যাবে । কিভাবে রাউন্ডিং করে তার উপর নির্ভর করে বিভিন্ন সফটওয়্যার এর চারটে প্লানেট গুলোর অবস্থান 1° বা এর ও কম এদিক ওদিক হতে পারে । কষ্ট করে পরীক্ষা করে দেখলে বুঝবেন চার্ট ফেক না । জ্যোতিষশাস্ত্র ফেক কিনা এ বিষয়ে বিতর্ক থাকতে পারে, সেদিকে গেলাম না । জ্যোতিষ শাস্ত্র অনুসারে শক্তিশালী সন্তান রেখে যাওয়ার ইনটারপ্রেটেশন ঠিক আছে, যেকোনো জ্যোতিষীকে দিয়ে যাচাই করে দেখতে পারেন ।

আওয়ামীলীগ করেন এরকম অনেকেই বঙ্গবন্ধুকে দলীয় সম্পদ মনে করেন। পক্ষান্তরে বাংলাদেশের 90 ভাগের বেশি বঙ্গবন্ধুকে দল-মত সবকিছুর ঊর্ধ্বে স্থান দেন । বঙ্গবন্ধুকে ভালোবাসার জন্য আওয়ামী লীগের চামচামি করা জরুরি মনে করিনা ।

ব্লগের নীতিমালা অনুসারে কাউন্টার পোস্ট না দেয়া ভাল (নিষিদ্ধ না), তবে ব্যক্তিগত আক্রমণ করে পোস্ট দেওয়া নিষিদ্ধ । যে কোন পোষ্টের ব্যাপারে আপনার আপত্তি থাকলে ওই পোস্ট রিপোর্ট করা বা সামুর মডারেটরদের টিমের কাছে ইমেইল করা বেশি যুক্তিযুক্ত । বেশি দ্রুত অ্যাকশনের জন্য ফেসবুক পেজে নক করতে পারেন বা সরাসরি ফোন করতে পারেন । তবে ফেসবুক কিভাবে ব্যবহার করতে হয় আমার জানা নেই, মডারেশন টিম এর ফোন নাম্বার ও আমার জানা নেই ।

বঙ্গবন্ধুর পবিত্র জন্মদিনটি আপনি কিভাবে কাটানোর প্ল্যান করেছেন জানলে ভাল লাগত ।

১৭ ই মার্চ, ২০২০ সকাল ১০:৩৬

কলাবাগান১ বলেছেন: আমরা সব দুধ ভাত খাই

৪| ১৭ ই মার্চ, ২০২০ সকাল ১১:৫০

কলাবাগান১ বলেছেন: ধন্যবাদ সামু উক্ত পোস্ট টিকে সরিয়ে নেওয়ার জন্য..।আমার এই পোস্ট ও তো আর দেখা যাচ্ছে না সামুর পাতায় ..শুধু নিজের পাতায় দেখা যাচ্ছে..দ্যাটস ওকে..আই লাইক দ্যা একশান

৫| ২০ শে মার্চ, ২০২০ রাত ১১:১৬

সাহাদাত উদরাজী বলেছেন: সবার সময় কাটুক আনন্দে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.