নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কলাবাগান১

বিজ্ঞান নিয়ে পড়ালেখা দেশপ্রেমের ই অংশ

কলাবাগান১ › বিস্তারিত পোস্টঃ

বাংলাদেশ- তলাবিহীন ঝুড়ি

২৮ শে ফেব্রুয়ারি, ২০২১ সকাল ৯:৫৫


ব্লগে, ইউটিউবে, ফেসবুকে ইত্যাদির বাংলাদেশী পেজগুলি তে ঘুরলে মনে হয় বাংলাদেশ একটা সাক্ষাত হাবিয়া দোজখ। সেখানে কোন মানুষ এর সামান্য বেচে থাকার উপায় নাই অবস্হা...এত মানুষ যখন বলছে, তাহলে হয়ত তাই..
গত তিন সপ্তাহ ধরেই শুনে আসছি....কাল সকালেই হাসিনার সরকারকে উৎখাত সামরিক বাহিনী দ্বারা...
কিন্তু জাতিসংঘ বোধহয় দেশের সরকার থেকে টাকা খেয়ে এখন বলছে বাংলাদেশ LDC to DC (Developing Country) তে গ্রাজুয়েট হওয়ার যোগ্যতা অর্জন করেছে।

যেখানে মাথাপিছু আয় ১২৩০ ডলার হতে হয় সেখানে তারা বলছে বাংলাদেশ এর মাথাপিছু আয় ১৬৪০ ডলার..কেমনে কি....কিসিন্জার না বলেছিল এই দেশ ৬ মাস ও ঠিকবে না...মাছ-মাংশ তো দুরের কথা , আলু ও খেতে পারবে না, সাথে আবার বলেছিলেন যে Bottomless basket case- Bangladesh.

সেইদেশ অনেক দেশের আগেই সফল ভাবে করোনার ঠিকা দিচ্ছে যেখানে কত প্ররোচনা যে এই টিকা তে শুধু পানি.....৪৫ বিলিয়ন রিজার্ভ, ৯ মাসের আমদানীর টাকা হাতে রাখা.....



ও এখন আবার আমাকে দালাল বলা যাবে কিনা, সেটা নিয়ে কখন পোস্ট আসে তার অপেক্ষায় থাকি.....উনাদের মনে শান্তি নাই চাদে খালি চোখে মানুষ দেখতে পারতেন উনারা সেই টেকনোলজির মানুষ রা কেন দেশের ক্ষমতায় নাই, তার চিন্তায় ই উনারা ব্যস্ত।

মন্তব্য ৪০ টি রেটিং +২/-০

মন্তব্য (৪০) মন্তব্য লিখুন

১| ২৮ শে ফেব্রুয়ারি, ২০২১ সকাল ১০:২৬

মিরোরডডল বলেছেন:




বর্তমান সরকার এবং আগের ক্ষমতাসীন সরকারগুলো সবারই ভালোমন্দ দুরকমের ইতিহাস আছে ।
সরকারের ভালো কাজের প্রশংসার পাশাপাশি খারাপটার সমালোচনা হবে এটাই স্বাভাবিক ।

তবে এটা সত্যি বাঙ্গালীরা আমরা সবকিছু নিয়েই বাড়াবাড়ি রকমের বাড়াবাড়ি করে ফেলি ।
বিশেষ করে সোশ্যাল মিডিয়াতে যুক্তিহীন তর্কাতর্কি এটা খুবই বিরক্তকর !

করোনার টিকা বিষয়ে বাংলাদেশ অনেক দেশের চেয়ে ভালো অবস্থানে আছে, এটাকে এপ্রিশিয়েট করি ।



২৮ শে ফেব্রুয়ারি, ২০২১ সকাল ১১:০০

কলাবাগান১ বলেছেন: ডিজিটাল নিরাপত্তা নাকি ডিজিটাল নিজের পায়ে কুড়াল মারার আইন করেছে সরকার??? পারলে যারা ইউটিউবে এ সেনাবাহিনীকে উসকানি দিচ্ছে সরাসরি তাদের কে ধরেন ...তা না করে কার প্ররোচনায়..সাধারন সমালোচক দের ধরা হচ্ছে সেটা আমার মালুম হয় না....মোশতাক সাহেব কে মেরে ফেলে কি ডিজিটাল আইন প্রতিস্ঠা পেল? নাকি এখন আরো দুর্বল হল??? সরকার এর মাথা মোটারা এটা বুঝবে না... সব কিছুই মোটা দাগে বুঝে...।
এটা বুঝার মত লোকের বড়ই অভাব।

২| ২৮ শে ফেব্রুয়ারি, ২০২১ সকাল ১০:৫৪

নুরুলইসলা০৬০৪ বলেছেন: যাদের জীবন চলে বিশ্বাসের উপর তারা যুক্তির চেয়ে বিশ্বাসটাকেই বড় করে দেখে। তাদের বিশ্বাস কালকেই সরকারের পতন হবে,তাই তারা প্রচার করে।কেউ কেউ মনে করে আল জাজিরাই ক্ষমতা দখল করে ফেলবে,এমন হাস্যকর ভাব সাবও দেখান।

২৮ শে ফেব্রুয়ারি, ২০২১ সকাল ১১:০৪

কলাবাগান১ বলেছেন: ইউটিউবের ভিডিও গুলির টাইটেল দেখলে, মনে হয় দেশ একটা নরক, সেখানে মানুষ বাস করার কোন অবস্হা নাই...এই ব্লগেও দেখি এত বড় একটা অর্জন তার জন্য কারো কোন মাথা ব্যাথা নাই...উনাদের চিন্তা কাউকে দালাল বলা যাবে কিনা সেটা নিয়েই

৩| ২৮ শে ফেব্রুয়ারি, ২০২১ সকাল ১১:১১

জগতারন বলেছেন:
আমি ঐ ব্লগারের সেই পোষ্টটি পড়েছিলুম।
আমার একদম ভালো লাগে নি।
কোন মন্তব্য করি নি তবে তাকে চিনে রেখেছিলাম এবং
সেই পোষ্টে জ্বনাব চাঁদগাজীর কঠোর দু'টি পড়ে ভালো লেগেছিল।

২৮ শে ফেব্রুয়ারি, ২০২১ সকাল ১১:৪৬

কলাবাগান১ বলেছেন: কতরকম এর টিটকারী, ঠেস মেরে কথা ..এনিয়ে বিনিয়ে এককথা ...আবার জামাতি/বিএনপির ক্ষমতা না আসা পর্যন্ত্য উনারা বাংলাদেশ কে তলাবিহীন ঝুড়ি হিসাবেই গন্য করবেন। সকল ইনডেক্স এ তলানিতে...

ফার্মেসী এর চেয়ারম্যান যখন ওয়াজ এর চ্যানেল খুলেন তখন দেশের বুদ্ধিভিত্তিক ইনডেক্স কমবে নাকি বাড়বে??? উনারা সেটা কে দোষের হিসাবে দেখেন না কেননা উনারা এখনও মাদ্রাসা শিক্ষা দিয়ে ই দেশ গড়া যাবে বলে বিশ্বাস করেন। এখন কেন ইনডেক্সে পিছিয়ে পড়ছে, সেটার কারন উনারা মনে করেন যে সরকারই চায় সবাই পিছিয়ে পড়ুক, দেশ ধ্বংস হোক......

এই সব লোকদের চিনে রাখাতে ভুল হয় না আমার

৪| ২৮ শে ফেব্রুয়ারি, ২০২১ সকাল ১১:১৩

জগতারন বলেছেন:
"দু'টি মন্তব্য" বলতে চেছিলাম।

৫| ২৮ শে ফেব্রুয়ারি, ২০২১ সকাল ১১:৪০

ঠাকুরমাহমুদ বলেছেন:




বাংলাদেশ তলাবিহীন ঝুড়ি তাদের কাছে যাদের নিজেদের তলা নেই। বাংলাদেশের অবস্থা হয়েছে জলে কুমির ডাঙ্গায় বাঘ অবস্থা। অর্থাৎ চারোদিকে শত্রু। একটি দেশের নিজের দেশের জনগণ যদি দেশের সম্পর্কে এতো এতো ভুল বানোয়াট মিথ্যা প্রচার করে তাহলে বিশ্ব বাজারে দেশের সুনাম দুর্নাম কুনাম কোথায় থাকে বলতে পারেন?

ভারত পাকিস্তান বার্মার অত্যাচারে আমরা এমনিতে পর্যদুস্ত। রাবনের ভাই বিভীষণের বাড়ি লঙ্কা জানতাম কিন্তু বাংলাদেশে আমাদের নিজের দেশে এরা কারা?

আর কিসিঞ্জার কে? উত্তর: - চিনিনা।

২৮ শে ফেব্রুয়ারি, ২০২১ সকাল ১১:৫১

কলাবাগান১ বলেছেন: আমেরিকার প্রতাপশালী পররাস্ট্র মন্ত্রী ১৯৭১ সনে কিসিন্জার এসব মন্তব্য করেছিলেন...বাংলাদেশ সরকার এর উচিত রাস্টীয় খরচে উনাকে বাংলাদেশে সফর এর আমন্ত্রন জানানো।

নিজের দেশের জনগন যে রকম মিথ্যা বানোয়াট ভিডিও ইউটিউবে বানায়ে ছড়াচ্ছে, তা দেখে মনে হয় তারা বাংলাদেশ এখন না খেয়ে মানুষ মারা গেলেই উনারা খুশী হবেন।

ব্লগেও টিটকারী আর ঠেস দিয়ে পোস্টের পরিনাম ও নেহাত কম না....

৬| ২৮ শে ফেব্রুয়ারি, ২০২১ সকাল ১১:৫৩

আমি সাজিদ বলেছেন: যেতে হবে অনেক দূর। নেপাল ও ভূটানও ডিসিতে গ্রাজুয়েট হয়েছে। ওদেরও অভিনন্দন। সব ঠিকঠাক। শুধু বাস্তবসম্মত দীর্ঘ পরিকল্পনা করতে হবে। সামাজিক নিরাপত্তা দিতে হবে। রাজনৈতিক নোংরামি বন্ধ করতে হবে। সামাজিক বৈষম্য কমাতে হবে। আমি বলবো, এই অর্জন দুই ডলারে আট ঘন্টা কাজ করা পোষাক শ্রমিকদের। লিবিয়া বা মধ্যপ্রাচ্যের ধূধূ প্রান্তরে সবুজ ফসল ফলানো বাংলাদেশী শ্রমিকদের। এরাই সর্বকালের শ্রেষ্ঠ বাংলাদেশী, আমাদের সোনার মানুষ। এদের কাছে আমি আপনি কিছুই নই।

২৮ শে ফেব্রুয়ারি, ২০২১ সকাল ১১:৫৮

কলাবাগান১ বলেছেন: সঠিক অনুধাবন

৭| ২৮ শে ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ১২:১৭

ঠাকুরমাহমুদ বলেছেন:





আমি সাজিদ আপনি কি জানেন নেপালের ক্যাপিটাল সিটি কাঠমান্ডু নাকি মাথামন্ডুতে আজ এখনও ২০২১ সনের এই ফেব্রুয়ারিতে ক ঘন্টা বিদ্যুৎ থাকে না ?

কলাবাগান১ ভাই, ব্লগে গল্প কবিতা প্রবন্ধের চেয়ে টিটকারি ঠেস খোঁচাযুক্ত পোস্টে ব্লগারদের আগ্রহ বেশী কারণ হিসেবে ধরে নিচ্ছি সবাই ভারতিয় সিরিয়ালের অন্ধ ভক্ত হয়ে থাকবেন (হয়তোবা) নয়তো কারো কারো জিব্বা এতোই ধারালো যে কসাইখানাতে মাত্র তিন মিনিটে ছুড়ি চাকু ছাড়াই শুধু কথার আঘাতে আস্ত আস্ত গরু মহিষ ধরাধর কেটে মাংস হুকে ঝুলিয়ে দিতে পারে!

২৮ শে ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ১২:৩১

কলাবাগান১ বলেছেন: উনাদের ই একজন বংগবুন্ধ র ছবি তে লাল তিলক একে ছবি দিয়েছিলেন প্রপাগান্ডা করার জন্য....সুইডেন থেকে লিখে 'মুজিব' নাম নিয়ে

৮| ২৮ শে ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ১২:২৪

আমি সাজিদ বলেছেন: ঠাকুর মাহমুদ, নিজের দেশকে বড় করতে গিয়ে অন্যদেশকে ছোট করলে তো হবে না। আপনার তো রাজধানীর নাম মুখস্ত থাকার কথা। ক ঘন্টা বিদ্যুৎ থাকে না থাকে ওটা আপনি বসেই সারাদিন হিসেব করুন, আমি বরং ওদেরও অভিনন্দন জানাই। বাংলাদেশকেও অভিনন্দন জানাই। বাই দ্যা ওয়ে, মিরোররডল একবার আপনাকে ঠামা বলাতে আপনি ব্লগে সেকি কান্ড করে ফেলেছিলেন, এখন দেখি আপনি নিজেও নাম বিকৃতি করেন ভাই। একটু ব্যস্ত আছি, মেনশন করবেন না প্লিজ। কলাভাই আমার কমেন্টের সাথে একমত হয়েছে দেখে আমি আনন্দিত।

২৮ শে ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ১২:৩৪

কলাবাগান১ বলেছেন: আমার কথা বাংলাদেশ অবসবাস যোগ্য না বসবাস যোগ্য.....কিন্তু কিছু লোকজন ক্রমাগত দেশ কে অবসবাস যোগ্য বলে প্ররোচনা চালাচ্ছে

৯| ২৮ শে ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ১২:৪৭

আমি সাজিদ বলেছেন: বসবাসযোগ্য তো বটেই। তবে এখানের সামাজিক নিয়ম কানুন ডিলিংস আলাদা। সেটা পশ্চিমা দেশের সাথে মিলবে না। কালা কানুনের মধ্যে যুতসই সিস্টেম খুঁজে পেলে এখানে বসবাস করাটা আরামদায়ক। এই গেল শাসনের কথা। আমি যার উপরে বরাবরই বিরক্ত। যদি দেশ হিসেবে জিজ্ঞেস করেন আমি এক লাইনে বলবো -

এমন দেশটি কোথাও খুঁজে পাবে নাকো তুমি/সকল দেশের রানী সে যে- আমার জন্মভূমি।

এমন চমৎকার ভাষা, এমন উর্বর ভূমি, এমন জনপদ, এমন সংস্কৃতি - খুব কম দেশের আছে।

২৮ শে ফেব্রুয়ারি, ২০২১ রাত ৯:৪০

কলাবাগান১ বলেছেন: সহমত...কিন্তু আবার এমন সন্দেহপ্রবন জাতি ও আমি খুব কম দেখেছি। অবিশ্বাস আমাদের মজ্জাগত

১০| ২৮ শে ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ১২:৫১

ঠাকুরমাহমুদ বলেছেন:




আমি সাজিদ, কাঠমান্ডু একটি ক্যাপিটাল সিটির নাম আর ঠাকুরমাহমুদ ব্যক্তির নাম। কি মনে হয়, আপনার নাম বিকৃত করে বলেছি কখনো? কাঠমান্ডু সম্পর্কে আপনার জ্ঞান কম। আপনি দশগুন শ্রম দিয়ে কাঠমান্ডু সম্পর্কে যা জেনেছেন তা ভুল ভাল জেনেছেন। আমি একদিনের প্রধানমন্ত্রী হলে আপনাকে পাশে রেখে দিবো আমাকে নিয়মিত খোঁচানোর জন্য। আপনাকে প্রয়োজন আছে।

কলাবাগান১ ভাই, প্রপাগান্ডার জন্য শক্ত বিচার হওয়া উচিত। প্রপাগান্ডাকারীরা দেশদ্রোহী ও রাষ্ট্রবিরোধী কাজে যুক্ত।

২৮ শে ফেব্রুয়ারি, ২০২১ রাত ৯:৪২

কলাবাগান১ বলেছেন: প্রপাগান্ডা থাকবেই কিন্তু সেটার একটা মাত্রা আছে বাংগালী যারা প্রোপাগান্ডা চালায় , তারা মাত্রা বা সীমা জানে না

১১| ২৮ শে ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ১:০৪

চাঁদগাজী বলেছেন:



আপনি বাংলাদেশে থাকলে, চাকুরী পেতে ১০ লাখ টাকা ঘুষ দিতে বাধ্য হতেন; কিন্তু দেশ ভালো থাকতো, আপনিও ভালো থাকতেন। আপনার ছেলেমেয়েরা স্কুলে যেতো, টোকাইরা রাস্তায় ঘুমাতো, সরকারের কাছে ৪৫ বিলিয়ন রিজার্ভ থাকতো।

বাংলাদেশ এখন যেভাবে চলছে, উহা থেকে কয়েক কোটী মানুষ পালাতে চায়, আপনিও পালিয়ে গেছেন।

২৮ শে ফেব্রুয়ারি, ২০২১ রাত ৯:৪৪

কলাবাগান১ বলেছেন: যারা পালিয়ে যায়, তারা কখনই যেখান থেকে পালায়, তাকে রাতদিন মনে ধরে রাখে না...

১২| ২৮ শে ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ১:১২

আমি সাজিদ বলেছেন: ঠাকুর মাহমুদ ভাই, আমি তো আমার নেপালিজ কলিগদের থেকে নেপালের গল্প শুনি। এখন রাজনৈতিক অস্থিরতা চলে সত্য। তবে নেপাল নিয়ে আমার জ্ঞান দিয়ে কি হবে? আপনার চেয়ে দশগুন বেশী জেনে বা কম জেনে আমার কি লাভ =p~

প্যানিকড হইয়েন না। আপনিই বেশী জানেন। সব জানেন। আমি শুধু দেখেছি ওদেরও এলডিসি থেকে উত্তরনের সুপারিশ করা হয়েছে।

২৮ শে ফেব্রুয়ারি, ২০২১ রাত ৯:৪৬

কলাবাগান১ বলেছেন: পাশের বাসার ছেলে জিপিএ ৫ পাওয়াতে, নিজের ছেলের জিপিএ ৫ এর দাম কিন্তু কোন অংশে কম না।

১৩| ২৮ শে ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ১:৩১

রাজীব নুর বলেছেন: না আপনাকে দালাল বলব না। শুধু এই টুকুই বলি- আপনি নিরপেক্ষ নন।

২৮ শে ফেব্রুয়ারি, ২০২১ রাত ৯:৪৮

কলাবাগান১ বলেছেন: আমি বাংলাদেশের স্বাধীনতার পক্ষের দালাল..১০০ বার দালাল বলেন কিছু আসবে যাবে না

তবে আপনার মত দুমুখি সাপ আর দাদীর জমির লোভী না...নিজের পায়ে নিজে দাড়িয়ে কথা বলি

১৪| ২৮ শে ফেব্রুয়ারি, ২০২১ দুপুর ২:১৮

নেওয়াজ আলি বলেছেন: আপনি যদি বিদেশে থাকেন খুবই ভালো আছেন। আমি দেশে আছি ভালো আছি । বাকি সব বাদ

২৮ শে ফেব্রুয়ারি, ২০২১ রাত ৯:৫০

কলাবাগান১ বলেছেন: এই যুগে দেশ আর বিদেশ ...বিভাজন টা অনেক কম অনলাইন এর যুগে

১৫| ২৮ শে ফেব্রুয়ারি, ২০২১ রাত ১০:১২

জাহিদ হাসান বলেছেন: সব ঠিক আছে। দেশ এগিয়ে যাচ্ছে মানি। কিন্তু কিছু বিষয় একেবারেই অসহ্যকর।
হঠাৎ করে চলমান পরীক্ষা বন্ধ করে দিয়ে আমাদের রাস্তায় আন্দোলন করাল কারা? X((
জবাব দেন।

২৮ শে ফেব্রুয়ারি, ২০২১ রাত ১০:৪৮

কলাবাগান১ বলেছেন: করোনার জন্য শুধু বাংলাদেশে না, পৃথিবীর প্রায় সব দেশে শিক্ষা খুড়িয়ে খুড়িয়ে চলছে

১৬| ২৮ শে ফেব্রুয়ারি, ২০২১ রাত ১০:১৪

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: ভালোমন্দ দুটিই আছে। জিডিপি বেড়েছে অনেক, যার পিছনে অবশ্যই রেমিটেন্স যোদ্ধা ও বস্ত্রবালিকাদের অবদান অপরিসীম।
তবে জনগণকে এই সাফল্যের ভাগটি দিতে হলে সম্পদের সুষম বন্টনের প্রয়োজন। সামাজিক নিরাপত্তা এবং আইনের শাসনের চরম অভাব রয়েছে বাংলাদেশে। এ দুটির নিশ্চয়তা প্রদানের জন্য অনেক অনেক পদক্ষেপ নেয়া প্রয়োজন। তানাহলে দিল্লি হনুজ দূর অস্ত।

২৮ শে ফেব্রুয়ারি, ২০২১ রাত ১০:৫১

কলাবাগান১ বলেছেন: সম্পদ এর সুষম বন্টন সমস্যা শুধু বাংলাদেশের না, এটা বৈশ্বিক সমস্যা...আমেরিকাকে ই দেখুন যত হোমলেস মানুষ রাস্তায় ঘুমায় সেটা এমন সম্পদশালী দেশে কল্পনাও করা যায় না

১৭| ২৮ শে ফেব্রুয়ারি, ২০২১ রাত ১১:২৯

রাজীব নুর বলেছেন: লেখক বলেছেন: আমি বাংলাদেশের স্বাধীনতার পক্ষের দালাল..১০০ বার দালাল বলেন কিছু আসবে যাবে না
তবে আপনার মত দুমুখি সাপ আর দাদীর জমির লোভী না...নিজের পায়ে নিজে দাড়িয়ে কথা বলি

আপনার আমার উপর এত রাগ কেন? আমি তো অতি সাধারণ নির্ভেজাল মানুষ।
স্বাধীনতার পক্ষে তো আমিও। দালাল শব্দটা সুন্দর না।
আমি সাপ নই। আমার কোনো বিষ নেই। জমিজমার উপর আমার কোনো কালেও লোভ নাই। দুই মাস আগে আব্বা মারা গেলেন। আব্বার ভাগের কিছু জমি ছিলো। চাচারা মিটিং করেছেন। সেই মিটিং এ আমি স্পষ্ট বলে দিয়েছি- জমি আমার চাই না। সে সব আমি দাবী ছেড়ে দিয়েছি।

আমিও হয়তো একদিন নিজের পায়ে দাড়াবো।

২৮ শে ফেব্রুয়ারি, ২০২১ রাত ১১:৩৮

কলাবাগান১ বলেছেন: আপনি নিজেই আক্ষেপ করেছিলেন যে দাদীকে আপনি এত যত্ন করেছিলেন, তিনি আপনাকে কোন জমি দিয়ে যান নাই

১৮| ০১ লা মার্চ, ২০২১ রাত ১২:৫১

প্যারাডাইম বলেছেন: দেশ এগিয়ে যাক পিছিয়ে যাক, আমরা কি করছি, কি পাচ্ছি, কি ভাবছি সেটাই আসল কথা

০১ লা মার্চ, ২০২১ রাত ১২:৫৩

কলাবাগান১ বলেছেন: জনগন এগিয়ে গেলেই দেশ এগিয়ে যায়....

দেশের কোন হাত-পা মাথা নাই যে সে নিজে কিছু চাকরী করে আর্ন করবে

১৯| ০১ লা মার্চ, ২০২১ রাত ১:১৯

কলাবাগান১ বলেছেন: এই তলাবিহীন ঝুড়িই এখন এক কোটির এর উপর ছাত্র/ছাত্রীর বৃত্তি এর টাকা মায়েদের একাউন্টে স্বয়ংক্রিয় ভাবে পাঠিয়ে দিচ্ছে...এগুলি ব্লগের টিটকারি দেওয়া ব্লগার রা দেখেন না...মোটা দাগে বলতেই থাকেন সরকার এর একটাই উদ্দেশ্য দেশের শিক্ষা ব্যবস্হা কে ধ্বংস করা

২০| ০১ লা মার্চ, ২০২১ সকাল ৯:১০

নূর আলম হিরণ বলেছেন: আপনি যাই বলেন দেশে সুষম উন্নয়ন ও সুষম প্রবৃদ্ধি বলতে যা বুঝায় তা এখনো হয়নি। দেশে সুপার ধনীদের সংখ্যা ক্রমেই বেড়ে চলছে! শেখ হাসিনার সব চেয়ে বড় সাফল্য উনি শেখ মুজিব হত্যার বিচার করতে পেরেছেন এবং জামাত শিবিরকে গর্তে ঢুকাতে পেরেছেন।

০১ লা মার্চ, ২০২১ রাত ১১:০৭

কলাবাগান১ বলেছেন: সম্পদ এর সুষম বন্টন খোদ আমেরিকাতে ও দেখি না.।শত চেস্টার পরও..। অনলি দেখি যে ট্রিকল ডাউন ইফেক্ট।
জামাত-শিবির গর্তে ঢুকে নাই....ভাল তবিয়তে রং পাল্টে এই ব্লগেই আছে...দেখবেন যে বুয়েট থেকে পাশ কিন্তু

২১| ০১ লা মার্চ, ২০২১ সকাল ১১:৪৫

রানার ব্লগ বলেছেন: আমি সধারনত সোশ্যাল মিডিয়ার ৯২ শতাংশ আলোচনা এড়িয়ে চলি কারন তার পুরাটাই ডাস্টবিনে ফেলে দেয়ার মত বাকি আট শতাংশের মধ্যে ৬ শতাংশ পড়ার মত আর বাকি দুই শতাংশ আলোচনা করার মত কিছু থাকে। তাই সোশ্যাল মিডিয়া কি বললো না বললো তাতে কি বা আসে যায়।

দেখুন উন্নয়ন হয়েছে এটা যেমন আস্বিকার করা যাবে না ঠিক তেমনি বিভিন্ন ইস্যুতে মানুষ ত্যাক্ত বিরক্ত, আমি সরকার প্রধানের সদিচ্ছার কোন ঘাটতি দেখি না কিন্তু তার কর্মি পরিষধের যা সব কাহিনি আসছে তাতে সরকার প্রধানের উচিৎ হবে কান ধরে সেই সব অর্বাচিনদের শাস্তি প্রদান করা। কথায় আছে না এক মগ দুধে এক চিমটি গোবর পরলে পুরা দুধ নষ্ট হয়ে যায়।

০১ লা মার্চ, ২০২১ রাত ১১:১০

কলাবাগান১ বলেছেন: তাবেধার বাহিনী সব সময় ই নেতা কে এমন ভাবে ঘিরে থাকে, যা নেতা আর আশপাশর কিছুই দেখেন না। তবে যখন দূর্নীতি গ্রস্হ নেতা এবং তাবেদার এক হয়, তখন দেশের অবস্হা ভয়াবহ হয়...অন্তত শেখ হাসিনা দূর্নীতিগ্রস্হ না

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.