নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পরজন্মে তিতলি হবো।

সন্ধ্যা রাতের ঝিঁঝিঁ

Give me some sunshine, give me some rain.

সন্ধ্যা রাতের ঝিঁঝিঁ › বিস্তারিত পোস্টঃ

জীবন খুবই ছোট

২৬ শে নভেম্বর, ২০২১ ভোর ৬:২৮

জীবন খুবই ছোট। প্রিয়জনদের জন্য কিছু করার থাকলে আজই করা উচিত। কালকে সে সুযোগ নাও পেতে পারি। আজকে এক মুহূর্তের জন্য মনে হয়েছে এই বোধহয় সব শেষ হয়ে গেল। চারদিকের মানুষের দৌড়াদৌড়িতে ভাবছিলাম এরা দৌড়ে যাবে কোথায়? যদি সত্যি কিছু ঘটে এই পাঁচতলা থেকে নেমে বিশাল বিশাল তালা খুলে বের হওয়ার আগেই সব শেষ হয়ে যাবে। মানুষ হিসেবে আমি যথেষ্ট স্ট্রং, অযথা হাউকাউ কখনো করি না। কিন্তু আজকের মত ভয় লাইফে আর কখনো পেয়েছি কিনা মনে পরে না। মনে হচ্ছে দ্বিতীয় জীবন পেয়েছি। তবে বাংলাদেশ এই ভয়াবহতা এড়াতে পারবে না। এই শহর জুড়ে ইট পাথর ছাড়া আর কিছু নেই। রাব্বুল আল-আমীন সবাইকে হেফাজতে রাখুক।
স্টে সেইফ।

মন্তব্য ১২ টি রেটিং +২/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ২৬ শে নভেম্বর, ২০২১ সকাল ৮:৫৬

মোঃ মোক্তার হাসান সবুজ বলেছেন: কেন ভূমিকম্প হয়েছিল নাকি?

২৬ শে নভেম্বর, ২০২১ সকাল ১০:০৫

সন্ধ্যা রাতের ঝিঁঝিঁ বলেছেন: হ্যা, এত লং টাইম আমি আর দেখিনি।

২| ২৬ শে নভেম্বর, ২০২১ সকাল ১০:৩৪

খায়রুল আহসান বলেছেন: অনেকেই বলে থাকেন, তার মধ্যে বিজ্ঞানী এবং বিজ্ঞানমনস্ক ব্যক্তিও আছেন, যে বাংলাদেশে একটা বড় মাপের ভূমিকম্প হওয়াটা সময়ের ব্যাপার মাত্র। কেননা ভূগর্ভস্থ জলের স্তর নীচে নেমে যাচ্ছে, শহরের বুকে দুর্বল ভিত্তির উপর অপরিকল্পিতভাবে নির্মিত দালান-কোঠার সংখ্যা দিনে দিনে বেড়ে চলেছে।

আজকের ভূমিকম্পের পর আপনার উপলব্ধিটা আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। একটি সুপরামর্শ দিয়েছেন, আ স্টার্ক রিমাইণ্ডার!

জীবন আসলেই খুবই ছোট। অসম্পাদিত কাজগুলো এখনই সম্পন্ন করা উচিত। মাত্র দশ দিন আগেই এমনতরো এক ভাবনা থেকে আমি একটা কবিতা পোস্ট করেছিলামঃ কবিতাঃ এখনই সময়!

২৬ শে নভেম্বর, ২০২১ দুপুর ১২:২৭

সন্ধ্যা রাতের ঝিঁঝিঁ বলেছেন: ধন্যবাদ, শ্রদ্ধেয় ব্লগার। আমাদের বিল্ডিংটা ডোবা বালি দিয়ে ভরাট করে তোলা, এটা ভেঙ্গে পড়া সময়ের ব্যাপার মাত্র। এখনকার বাড়িওয়ালাদের শুধু টাকা পেলেই হল। উত্তাল সমুদ্রে মাঝখানে স্পিডবোট বন্ধ হয়ে গেলে সবাই যখন কান্নাকাটি শুরু করে তখন ও আমি ভয় পায়নি কিন্তু আজকে এত ভয় পেয়েছিলাম যে বাসার অন্যদের কি সান্ত্বনা দেব নিজেই চুপ করে ছিলাম।

আপনার কবিতাটা পড়ে শীগ্রই মন্তব্য রাখার আশা রাখছি।
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ। ভালো থাকুন।

৩| ২৬ শে নভেম্বর, ২০২১ সকাল ১০:৩৬

রূপক বিধৌত সাধু বলেছেন: আমি ১৬ তলায় থাকি। ভবনধস হলে হাড়গোড়ও পাওয়া যেত না।

২৬ শে নভেম্বর, ২০২১ দুপুর ১:২৮

সন্ধ্যা রাতের ঝিঁঝিঁ বলেছেন: এত উঁচু বিল্ডিং কেন বানায় কে জানে! ঢাকা শহর আস্ত একটা দোজখ, এখানে যে মানুষ বেঁচে আছে এটাই মিরাকল।
ভালো থাকুন, সুস্থ থাকুন।

৪| ২৬ শে নভেম্বর, ২০২১ দুপুর ১:৪১

ইসিয়াক বলেছেন: ঘুমিয়ে ছিলাম। মনে হলো খাট ধরে কেউ সজোরে ঝাঁকাচ্ছে। চমকে ঘুম ভাঙলো।ভুমিকম্প না-কি?
কিন্তু এতটাই ঘুম পাচ্ছিল যে আর কিছু না ভেবে আবার কিছুক্ষনের মধ্যে ঘুমিয়ে পড়েছিলাম। ঘুম থেকে উঠে জানলাম ভূমিকম্প হয়েছিল।

৫| ২৬ শে নভেম্বর, ২০২১ দুপুর ২:০৮

মোঃ মাইদুল সরকার বলেছেন: ভোরে নামাজের জন্য উঠেছি হঠাৎ মনে হলো দরজা ও জানালা কাপছে তখন বুঝিনি যে ভূমিকম্প হচ্ছে। আল্লাহ আমাদের সবাইকে হেফাজত করুন।

৬| ২৬ শে নভেম্বর, ২০২১ বিকাল ৩:১৫

জুল ভার্ন বলেছেন: ফজরের নামাজ আদায় করে কোরআন তেলওয়াত করছিলাম, তখন ভূমিকম্প টেরপাই। মাত্র ১০/১২ সেকেন্ডের কম্পন। আমি মোটেই বিচলিত হইনি বরং আল্লাহ রাব্বুল আলামীনের উপর ভরসা করে তেলওয়াত শেষ করি।

৭| ২৬ শে নভেম্বর, ২০২১ রাত ১১:৫৯

রাজীব নুর বলেছেন: ভূমিকম্প টের পাই নাই। ঘুমে ছিলাম।

৮| ২৭ শে নভেম্বর, ২০২১ রাত ১:২৬

নেওয়াজ আলি বলেছেন: ভূমিকম্প হওয়ার সাথে সাথে লোকজন ফেসবুকে পোষ্ট দেওয়া শুরু করেছে।

৯| ২৯ শে নভেম্বর, ২০২১ সন্ধ্যা ৭:০৪

Abida-আবিদা বলেছেন: জীবন বড় হয় দায়িত্বে, কর্তব্যে ও সুনির্দিষ্ট কার্যাবলী সম্পাদনের মাধ্যমে। ভূমিকম্প আমাদের শিখিয়ে গেল ইট-কংক্রিটের এই শহরে জীবন নিরাপদ নয়। আমরা অনিরাপদ প্রাকৃতিক পরিবেশের মধ্যে আছি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.