নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

তুমি সন্ধ্যার মেঘমালা, তুমি আমার সাধেরসাধনামম শুন্যগগণ বিহারীআমি আপন মনেরমাধুরী মিশায়ে তোমারে করেছি রচনা-

Kazi Emran

Kazi Emran › বিস্তারিত পোস্টঃ

চিঠি।

১৭ ই ডিসেম্বর, ২০১৮ বিকাল ৩:৫৮

টুনির কাছে চিঠি লেখতে ইচ্ছা করছে। আদিম যুগের মত নাঈম টুনির কাছে মাঝেমাঝেই চিঠি লিখে। তার বেশিরভাগই সে তার নিজের কাছেই রেখে দেয়। নাঈমের ধারনা চিঠি পাওয়া মাত্রই টুনির বিরক্তির সীমা থাকে না। তবুও সে লেখে। প্রচন্ড ইচ্ছা হয় তাই লেখে। লেখার জন্য তেমন কিছু খুজে পাওয়া যায় না। 'তুমি কেমন আছো?'; 'আমি তোমাকে ভালবাসি' ; 'তোমাকে খুব দেখতে ইচ্ছে করে' ; এই তিনটা বাক্য কমপক্ষে তিনশ বার লিখতে ইচ্ছে করে। নাঈম নীল রঙের একটা কাগজে কালো কালিতে লিখল-

''টুনি শুনো, তোমাকে আমি কতটুকু ভালবাসি তুমি তা কখনোই বুঝবে না। আমি যদি তোমাকে বিয়ে করতে পারতাম তাহলে কখনোই তোমাকে বিছানায় শোতে দিতাম না। সবসময় আমার বুকে শোয়াতাম।''

নাঈম লেখা বন্ধ করল। তার এতো কান্না পাচ্ছে কেন! এই মেয়েটাকে যে সে কত ভালবাসে তা সে কখনোই কাউকে বুঝাতে পারেনি। মানুষ তার সবচেয়ে জরুরী কথাগুলিই আসলে কখনো কাউকে বুঝাতে পারে না।

ঝিম ধরা ক্লান্ত আকাশের দিকে তাকিয়ে সে ছোট্ট নিঃশ্বাস ফেলে। আকাশের রঙ ঘন নীল। এই আকাশটাকেই সে তার চোখের সামনে বহুবার রঙ পরিবর্তন হতে দেখেছে।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৭ ই ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৩৯

আকিব হাসান জাভেদ বলেছেন: ভালোবাসার পোড়া স্মেলটা অনেক কষ্টের । তবে আকাশের মতো একটু বদলে যাওয়ার চেষ্টা করেন । দেখবেন টুনির চেয়ে আরো অনেক ভালো টুনি আসবে । আর সেই হবে আপনার বক্ষকূলের রানী ।

২| ১৭ ই ডিসেম্বর, ২০১৮ রাত ৮:০২

রাজীব নুর বলেছেন: দারুন আবেগময় চিঠি অথচ চিঠি পড়ে কেন জানি আমার হাসি পাচ্ছে।

৩| ১৭ ই ডিসেম্বর, ২০১৮ রাত ১১:০৩

Kazi Emran বলেছেন: মন কে ইচ্ছার বিরুদ্ধে নিয়ে যাওয়া খুবই কঠিন ব্যপার ভাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.