নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কিছু কিছু মানুষকে ঘৃণা করা আমার কাছে খুবই কষ্টের মনে হয়...... আমি তাদের মৃত ভাবতেই পছন্দ করি

বেলাল আহমেদ রাসেল

আমি কাউকে অন্যায় করতে দেখি তখন আমার খুব খারাপ লাগে আমি চেষ্টা করি অন্যায়ের প্রতিবাদ করার

বেলাল আহমেদ রাসেল › বিস্তারিত পোস্টঃ

"রানা প্লাজার মালিক সোহেল রানার বিরুদ্ধে ইমারত আইনে মামলা হবে

২৮ শে এপ্রিল, ২০১৩ রাত ৮:০০

"সোহেল রানার বিরুদ্ধে ইমারত আইনে মামলা হবে। এ ছাড়া তাঁর কাছে ফেনসিডিল থাকায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনেও তাঁর বিরুদ্ধে মামলা করা হবে বলে তিনি জানান।" এর মানে কি? এতগুলো মানুষ ঠান্ডা মাথায় মেরে ফেলার দায় তাহলে কার?



ইমারত আইনে মামলা করে কি হবে? গুরুতর হত্যা মামলা করা নাহলে একদিন আপনারাই বলবেন তার বিরুদ্ধে কেও হত্যা মামলা করেনি তাই ইমারত আইনে যে সাজা সে সাজা ই পেয়েছে। তার বিরুদ্ধে হত্যা মামলা করা হোক। দেশের বিজ্ঞ জনদের কাছে অনুরুধ আপনারা কেও রানার বিরুদ্ধে গুরুতর হত্যা মামলা করুন।



"রানা প্লাজার মালিক সোহেল রানার বিরুদ্ধে ইমারত আইনে মামলা হবে। এ ছাড়া তাঁর কাছে ফেনসিডিল থাকায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনেও তাঁর বরুদ্ধে মামলা করা হবে..." এ থেকেই বোঝা যাচ্ছে রানার বিরুদ্ধে হত্যা মামলা দেয়া হবে না অথবা সুযোগ নেই। ভবনটা বিপজ্জনকভাবে ঝুঁকিপূর্ন জানার কারনে আগের দিন শ্রমিকরা কাজে যোগ দেননি কিন্তু দুর্ঘটনার দিন তাদেরকে কাজে যোগ দিতে বাধ্য করেছেন গার্মেন্টস কারখানার মালিকরা। আর তাই এতগুলো মৃত্যুর সম্পূর্ন দায় দায়িত্ব মালিকদেরকেই নিতে হবে অথচ মিডিয়া এই ইস্যুটা নিয়ে তেমন আগ্রহ দেখাচ্ছে না। আশংকা হচ্ছে মালিকদের সরকার কিছুই করবে না কারন সব সরকারই গরিবের ভোট নিয়ে নির্বাচিত হয়ে চুড়ান্তভাবে ধনীদেরকেই সেবা দেয়।





ব্লগে তো অনেক বিজ্ঞ লোক আছেন, কেউ তার নামে হত্যা মামলা করতে পারবে না, যাতে সে তার প্রাপ‌্য শাস্তিটুকু পায়।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.