নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাষাহীন বাবুই

খেয়া ঘাট

ভাষাহীন বাবুই

খেয়া ঘাট › বিস্তারিত পোস্টঃ

আপনারা কি বুঝতে পারছেন-

২০ শে জুলাই, ২০২০ রাত ১০:২৫

আপনারা কি বুঝতে পারছেন?

পৃথিবীর শীর্ষস্থানীয় পত্রিকা গার্ডিয়ান, নিউইয়র্ক টাইমস সহ জাপান, চায়না, ব্রাজিল, ইতালী দেশের পত্রিকায় ফেক করোনা সার্টিফিকেট নিয়ে যে বাংলাদেশের বিপদজনক ব্যবসার খবর এসেছে-তার কি ভয়াবহ পরিনাম হতে যাচ্ছে- কেউ কি কল্পনা করেছেন। এটা শুধু একটা খবরই নয়। এটা একটা বিপদজনক রেড সিগনাল।

যে কোনো রোগের চিকিৎসা শুরুর আগে এখন কোভিড ১৯ টেস্ট করাতে হয়। এটার পজিটিভ-নেগেটিভ রিপোর্টের ওপরেই নির্ভর করা হয়- আপনার পরবর্তী চিকিৎসা কি হবে। চিকিৎসার জন্যও যদি আপনাকে বিদেশ যেতে হয়- তবে করোনা সার্টিফিকেট লাগবে। আর এই সার্টিফিকেট পুরো বিশ্বব্যাপী বাংলাদেশকে একটা আস্থাহীনতার জায়গায় নিয়ে গেছে। অনেক ছাত্র বাইরের দেশে পড়তে আসে। কেউ অভিবাসী হওয়ার প্রক্রিয়ার মাঝামাঝি জায়গায় আছে। কেউ শ্রম ভিসায় বিভিন্ন দেশে যায়। প্রতিটি মানুষের সাথে একেকটি পরিবারের স্বপ্ন জড়িয়ে আছে।

সবার স্বপ্ন আজ হুমকির মুখে। পুলিশ ক্লিয়ারেন্স না হলে যেমন ভিসা প্রসেস হয়না। ঠিক তেমনি করোনা ক্লিয়ারেন্স না হলেও কারো ভিসা হবেনা। এখন এই করোনা ক্লিয়ারেন্সের সার্টিফিকেট তো বিদেশের কোনো এ্যাম্বেসি বিশ্বাস করবেনা। কারো কাছেই গ্রহনযোগ্য হবেনা। সবারতো আর প্লেন ভাড়া করে- হাইপ্রোফাইলে লিংকের মাধ্যমে বিদেশ আসাও সম্ভব না।

আপনাদের হয়তো বিচার হবে। অথবা সামান্য শাস্তি পেয়ে আইনের ফাঁক গলে বের হয়ে আসবেন। নতুন উদ্দীপনায় টকশোর হোস্ট হয়ে জাতিকে আবার নব উদ্যমে পজিটিভ দিকনির্দেশনা দিবেন। কপাল ভালো থাকলে মানবপাচারকারী এমপির মতো এমপিও হয়ে যাবেন। কিন্তু একটা দেশকে কী ভয়াবহ পরিণতির দিকে ঠেলে দিলেন- একবারও কল্পনা করেছেন? শাহেদ,সাবরিনাকে পৃথিবীর কোন দেশ চিনবেন না। চিনবে বাংলাদেশকে। চিনবে করোনা সার্টিফিকেট জালিয়াতির দেশ হিসাবে। সামান্য অর্থের লোভে একটা দেশকে বিশ্বব্যাপী "রেড কোডেড" লিস্টে আপনারা ফেলে দিলেন।

দ্রুত ট্রাইবুনাল গঠন করে মানুষ নামক এইসব নরপশুদের সর্বোচ্চ শাস্তি দাবি করছি। যাতে অন্ততঃ বিশ্বপত্রিকায় দ্রুত আরেকটি খবর দেখতে পাই- করোনা সার্টিফিকেট জালিয়াতির সাথে জড়িত সবার- সর্বোচ্চ শাস্তি কার্যকরী করেছে- সে দেশের সরকার।

মন্তব্য ১২ টি রেটিং +৩/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ২০ শে জুলাই, ২০২০ রাত ১০:৩৪

চাঁদগাজী বলেছেন:


শেখ হাসিনাকে পোষ মানায়ে ফেলেছে প্রশাসন ও চোর ডাকাতেরা

২| ২০ শে জুলাই, ২০২০ রাত ১০:৩৬

লরুজন বলেছেন: সাবরিনা শাহেদের শাস্তি চাই কুলাঙ্গারদের কারণে বাংলাদেশের সকল মানুষের বদনাম হয়েছে।

৩| ২০ শে জুলাই, ২০২০ রাত ১০:৩৮

শাহ আজিজ বলেছেন: আমরা লজ্জাহীন এক আকাশের নিচে দাড়িয়ে ।

এই দুঃসময় আমাদের শিক্ষা দিচ্ছে ।

নীল গেঞ্জি গ্রুপ দেশেতো ছড়িয়েছে এরপর সেই ইতালিতে ছড়িয়ে , দেশ থেকে নেওয়া ভুয়া সার্টিফিকেটে আবার প্রমান করেছে আমরাই সর্বেসর্বা । মিলানে পাচ ভাই একজনকে হত্যা করেছে মুনশিগঞ্জের গ্রাম্য গোলযোগ নিয়ে । সবাই হাস্পাতালের লাইনে । সোফা বা চেয়ার নয় ঠাডা রোদ্দুরে খাড়াইয়াও কইতে সাহস করেনা ফাক ইওর কান্ট্রি সিস্টেম ।

৪| ২০ শে জুলাই, ২০২০ রাত ১০:৪৫

শেরজা তপন বলেছেন: ভয়ানক কষ্টের সংবাদ! চরম আশাবাদী মানুষ হয়েও, আমি তেমন কোন আশার আলো দেখছি না

৫| ২০ শে জুলাই, ২০২০ রাত ১১:১৮

রাজীব নুর বলেছেন: অল্প কিছু মানুষ মিলে দেশটাকে শেষ করে দিয়েছে।

৬| ২০ শে জুলাই, ২০২০ রাত ১১:৩৮

খেয়া ঘাট বলেছেন: শ্রাবণ গগন ঘিরে, ঘন মেঘ ঘুরে ফিরে,
শূন্য নদীর তীরে, রহিনু পড়ি--
যাহা ছিল নিয়ে গেল সোনার তরী।

৭| ২০ শে জুলাই, ২০২০ রাত ১১:৪৬

নুরুলইসলা০৬০৪ বলেছেন: কয়েক দিন পর পর একটা নাম আসবে সেটা নিয়ে আমরা রাজা উজির মারব,তারপর আবার আর একটা নাম আসবে,এভাবেই চলতে থাকবে,যতদিন পর্যন্ত গনেশ না উল্টায়।তারপর আবার শুরু হবে নতুন করে।এই চক্রথেকে বেরিয়ে আসার চিন্তা করতে হবে।

৮| ২০ শে জুলাই, ২০২০ রাত ১১:৪৮

সাড়ে চুয়াত্তর বলেছেন: খারাপ কাজের জন্য শুধু বাংলাদেশের নাম বিদেশের পত্রিকায় আসে। সবুজ রঙের পাসপোর্ট সাথে নিয়ে চলা অনেক সময় বিব্রতকর।

৯| ২১ শে জুলাই, ২০২০ রাত ১:১৫

নেওয়াজ আলি বলেছেন: সাহেদ এর মত মানুষ টিভি টকশোতে গিয়ে ওয়াজ করতো কারণ ভোট চোর চাল চোর তেল সব একটি রসুন

১০| ২১ শে জুলাই, ২০২০ সকাল ৮:২৬

সোহানী বলেছেন: ভয়াবহ অবস্থার মাঝে আছি আমরা। এভাবে আর কিছুদিন চললে আমরা চিড়িয়াখানার জীব হয়ে যাবো.........। সারা বিশ্ব তাকায়ে তাকায়ে দেখবে।

১১| ২১ শে জুলাই, ২০২০ দুপুর ১:৫৬

ডি মুন বলেছেন:
খুব খারাপ দিন কাটাবে বাংলাদেশের প্রবাসীরা।
এমনিতেই প্রবাসে মানুষ একটা অস্বস্তিতে দিন কাটায়।
তার উপর এখন তৈরি হলো বিশ্বাসহীনতা।

১২| ২১ শে জুলাই, ২০২০ রাত ১১:২৭

মোহাম্মদ গোফরান বলেছেন: কি জঘন্য অবস্থা ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.